নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজেকে জানতে চাই,ছুটে চলেছি অজানার পথে,এ চলার শেষ নেই ।এক দিন ইকারাসের মত সূর্যের দিকে এগিয়ে যাব,ঝরা পাতার দিন শেষ হবে ,আর আমি নিঃশেষ হয়ে যাব ।

অপু দ্যা গ্রেট

গাহি সাম্যের গান- মানুষের চেয়ে কিছু নাই, নহে কিছু মহীয়ান, নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি, সব দেশে, সব কালে, ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

অপু দ্যা গ্রেট › বিস্তারিত পোস্টঃ

জংগী হামলা, জিম্মি, গুলশান, মৃত্যুপুরী আর দেশ

০২ রা জুলাই, ২০১৬ বিকাল ৫:১৬

দেশ কোন পথে এগিয়ে যাচ্ছে তা বোঝা মুশকিল হয়ে যাচ্ছে । দিনের শুরুতেই শুনতে হয় কেউ না কেউ মারা যাচ্ছে আবার শেষ ও হচ্ছে সেই মৃত্যু দিয়ে । মনে হচ্ছে আমি বাংলাদেশ না কোন মৃত্যুপুরী তে আছি । এখন ঘরের বাইরে বের হতেও ভয় আবার ঘরে থাকলে ও বিপদ । কারন ঘরে এসে মেরে যাবে তাও আমরা কিছুই করতে পারব না । এটাই হয়ে আসছে ।

গতকাল জংগিরা হামলা চালিয়েছে রেস্টুরেন্ট এ । তার আগে মন্দিরের সেবায়েত কে কুপিয়ে মেরেছে । আবার জানি কোথায় মন্দিরের পুরিহিত সম্ভবত তাকে হত্যার চেষ্টা করেছে কিন্তু তা পারেনি কিন্তু গুরুতর ভাবে আহত হয়েছেন । এসব কি কেন কারা এত কিছু আমি বুঝি না ।

যারা এসব করে বেরাচ্ছে তারা ধর্মকে ব্যবহার করছে । আচ্ছা বাইরে থেকে আপনি কিভাবে বুঝবেন কে হিন্দু কে মুসলমান । আচ্ছা বাদ দিন জংগিরা "" আল্লাহু আকবর "" বলে চিৎকার দিয়ে হামলা করেছে । আইএস, আল কায়দা এর স্বীকার করেছে । কিন্তু আমেরিকার জন কেবরি বলছেন এতে নাকি আইএস জড়িত না । কিন্তু উনি কিভাবে জানলেন আমার প্রশ্ন ।

এরপর কিছু লোক আবার বলছে এত লোক মারা গেছে সঠিক সময়ে পদক্ষেপ নিলে এমন হোত না । ভাইরে বলতে পারেন তারা ঢুকেই যে মেরে ফেলেনি বা পালানোর পথ না পেয়ে মেরে ফেলেছে । আচ্ছা অপারেশন থান্ডার বোল্ট এর নেতৃত্ব কি আপনি দিয়েছেন? আমার মনে হয় কামান দাগিয়ে পুরো বিডিং উড়িয়ে দিলে ভাল হত । এখন প্রশ্ন করবেন তাহলে যে নিরীহ মানুষ গুলোর কি হত । আচ্ছা যে আত্মঘাতীরা নিজেদের জীবনের পরোয়া না করে এত গুলো লোকের প্রান নিতে পারে আপনি কেন নিজের জীবন টা বাজি ধরতে পারবেন না ।

যারা ভারত কে দোষ দিচ্ছেন আবার বলছেন যে তারা এত খবর কই পেল তাদের জন্য সমবেদনা । শুধু মাত্র বাংলাদেশ ই হলুদ সাংবাদিক আছে আর কোথাও নেই । তাদের খবর কতটুকু অথেনটিক মনে হয় ।

২৮ জন মারা গিয়েছে কিন্তু যারা বেচে ফিরেছে সেটা যৌথ বাহিনীর অভিযানেই সম্ভব হয়েছে । এমন অপারেশন এ আরো লোক এর মৃত্যু হতে পারত । কিন্তু তাদের প্রশংসা করার বদলে আপনারা তাদের দিকে আঙুল তুলছেন । বলি নিজের ঘরে বসে স্মার্টফোন আর ল্যাপটপ নিয়ে পরিস্থিতির বিবেচনা করবেন না । যার যার কাজ সে জানে তাকে কি করতে হবে ।

আমি কোন বড় কেউ না । সাধারণ মানুষ, তবুও আমার বিশ্বাস যদি কোন দিন দেশ আমাকে চায় তবে আমি প্রস্তুত ।

সবশেষে বলতে চাই এই হামলা আমাদের জন্য একটা সংকেত । সামনে বড় কিছু আসছে । সবাই সাবধান হোন ।

সচেতন থাকুন,নিরাপদে থাকুন ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.