নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছা মানব, দানবদের ধ্বংস করি

পলাতক মুর্গ

পলাতক মুর্গ › বিস্তারিত পোস্টঃ

করোনায় আক্রান্ত হয়ে ট্রাম্পের বন্ধুর মৃত্যু

১৩ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:৩০



করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ইহুদি বন্ধু, নিউইয়র্কের রিয়েল এস্টেট মোগল স্ট্যানলি চেরা। তিনি ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির অন্যতম দাতাদের একজন ছিলেন।

স্টেনলি চেরার জন্ম ১৯৪২ সালে এক সিরিয়ান ইহুদি পরিবারে, জন্মস্থান ব্রুকলিন। তৎকালিন চেরাদের নিউইয়র্কে খুচরা পন্যের দোকান ছিল। পরবর্তিতে সেই ব্যবসা আরো এক্সপ্যান্ড করে। ১৯৮০ সালে রিয়েল এষ্টেটের ব্যবসায় নেমে ধীরে ধীরে টাকার কুমিরে পরিনত হন স্টেনলি চেরা। ব্রিকলিনের স্প্যানিয়ার্ড /হিসপানিক ইহুদি কমিউনিটির নেতা ছিলেন তিনি।

দ্য নিউ ইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানায়, গত ২৪শে মার্চ করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয় চেরাকে। গত মাসে ট্রাম্প জানিয়েছিলেন, তার এক বন্ধু ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নিজের জীবন নিয়ে যুদ্ধ করছেন। ধারণা করা হচ্ছে, সে সময় চেরার কথাই বলছিলেন তিনি।

সত্তরোর্ধ চেরা ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে ট্রাম্প ও তার সংশ্লিষ্ট রিপাবলিকান সংগঠনগুলোকে মোট ৪ লাখ ২ হাজার ৮০০ ডলার অনুদান দিয়েছেন। ট্রাম্পের জামাতা ও হোয়াইট হাউজের জ্যেষ্ঠ উপদেষ্টা জারেড কুশনারের সঙ্গেও তার বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। ২০০৮ সালে তাদের দুইজনের একাধিক প্রতিষ্ঠানের মধ্যে ২০০৮ সালে এক চুক্তি স্বাক্ষর হয়েছিল। গত বছর নিউ ইয়র্ক সিটির ভেটারান’স ডে’তে আয়োজিত এক অনুষ্ঠানে ট্রাম্পকে নিজের ‘প্রিয় বন্ধু’ হিসেবে পরিচয় দেন চেরা। এর আগে ওই বছর মিশিগানে এক সমাবেশে চেরাকে ‘বিশ্বের সবচেয়ে বড় নির্মাতা ও রিয়েল এস্টেট ব্যক্তিত্ব’ হিসেবে বর্ণনা করেন ট্রাম্প। বলেন, সে একজন অসাধারণ মানুষ। সে একেবারে শুরু থেকে আমার পাশে আছে।

সুত্র: মানবজমিন + উইকিপিডিয়া

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:৩৮

চাঁদগাজী বলেছেন:


ইহুদী হওয়ায় 'গজবে' মারা গেছে? আপনাকে সামু কেন এখনো সামুতে রেখেছে বুঝা মুশকিল, আপনি পাষন্ড ব্লগার, মহামারীতে মানুষের মৃত্যুকে আপনি অপপ্রচারণায় ব্যবহার করছেন?

২| ১৩ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:৪৪

চাঁদগাজী বলেছেন:


নিউইয়র্কে সব ধর্মের মানুষের মৃত্যু হয়েছে এই মহামারীতে, আপনি এক বাংগালী পরিবারের পিতার মৃত্যুকে গল্প হিসেবে দিয়েছিলেন, আপনি পাষন্ড ব্লগার!

নিউইয়র্কে সামুর ৫ জন নিয়মিত ব্লগার আছেন, যাঁরা এসব মৃত্যু সম্পর্কে জানেন, তাঁরা তো লিখছেন না; কারণ, এই সময়ে এগুলো লেখার বিষয় নয়, আপনি মগজহীন পাষন্ড ব্লগার।

৩| ১৩ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:১৬

রাজীব নুর বলেছেন: ওকে।

৪| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ৮:০০

পলাতক মুর্গ বলেছেন: চাঁদগাজী সাহেবের সাথে কথা বলে কোন লাভ নাই,
কি কয়, না কয় !! উনার মাথার ঠিক নাই।

৫| ১৩ ই এপ্রিল, ২০২০ রাত ৮:৫৫

নেওয়াজ আলি বলেছেন: Sad

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.