নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছা মানব, দানবদের ধ্বংস করি

পলাতক মুর্গ

পলাতক মুর্গ › বিস্তারিত পোস্টঃ

যুক্তরাস্ট্রে ২৪ ঘন্টায় করোনা মৃত্যুর নতুন রেকর্ড, এক সপ্তাহে দ্বিগুন হল লাশের সংখ্যা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অর্থায়ন বাতিল করলেন ট্রাম্প।

১৫ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:১৫

যুক্তরাস্ট্রে এক সপ্তাহ আগেও মৃতের সংখ্যা ছিল ১২০০০+ এখন তা বেড়ে হয়েছে ২৬০০০+, গতকাল করোনা ভাইরাসের আক্রমনে ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা ২৪০০+ যা একটি নতুন রেকর্ড। এর মধ্য নিউইয়র্কে ৭৫০+ এবং নিউজার্সিতে ৩৫০+ মানুষ মারা যায়।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অর্থ দেয়া বন্ধ করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। কয়েকদিন ধরেই এ সংস্থার বিরুদ্ধে তিনি নানা রকম অভিযোগ উত্থাপন করে যাচ্ছিলেন। জবাবে এ সময়ে রাজনীতি না করে সবাইকে একত্রিতভাবে কাজ করার আহ্বান জানানো হয় জাতিসংঘসহ বিভিন্ন পর্যায় থেকে। কিন্তু শেষ পর্যন্ত কোনো কথায় কান না দিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে বিরোধটাকে জিঁইয়েই রাখলেন ট্রাম্প। তার অভিযোগ, জাতিসংঘের এই সংস্থাটিতে অব্যবস্থাপনা রয়েছে। চীনে যখন করোনা ভাইরাসের বিস্তার ঘটেছে তখন তারা একে ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। তাই এই সংস্থাকে অবশ্যই জবাবদিহিতার আওতায় আনা উচিত।

এর আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনের প্রতি পক্ষপাতী বলে অভিযোগ করেন তিনি।

নিজের দেশেই করোনা মহামারি মোকাবিলা নিয়ে সমালোচনার মুখে রয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তা সত্ত্বেও তিনি হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভূমিকায় মারাত্মক অব্যবস্থাপনা রয়েছে। তারা করোনা ভাইরাসের বিস্তার ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। তাই তাদেরকে তহবিল দেয়া বন্ধ করতে আমার প্রশাসনকে নির্দেশ দিচ্ছি।

তথ্য সুত্র: মানব জমিন + ওয়ার্লডো মিটার

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.