নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছা মানব, দানবদের ধ্বংস করি

পলাতক মুর্গ

পলাতক মুর্গ › বিস্তারিত পোস্টঃ

ভারতের রাষ্ট্রপতি ভবনেই এবার মিলল করোনার হদিস

২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:০৬



একেই বোধহয় বলে বাঘের ঘরে ঘোগ এর বাসা৷ ভারতের রাজধানী দিল্লিতে খোদ রাষ্ট্রপতি ভবনেই পাওয়া গেল করোনার সন্ধান৷ রাষ্ট্রপতি ভবনের কর্মী আবাসে এক করোনা পজিটিভ এর খোঁজ মিলেছে৷ এরপরই কর্মী আবাসনের একশো পঁচিশটি পরিবারকে আইসোলেশনে পাঠানো হয়৷ তড়িঘড়ি করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও তাঁর পরিবারের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করা হয়৷ ভারতে করোনার প্রকোপ প্রকাশ পাওয়া মাত্র রাইসিনা হিলস এ রাষ্ট্রপতি ভবনে স্বাস্থ্য সুরক্ষা বিধি কঠোরভাবে প্রবর্তিত হয়৷ তা সত্ত্বেও সেখানে করোনার এই অনুপ্রবেশ বিস্মিয়ের সৃষ্টি করেছে৷ এদিকে ভারতের স্বাস্থ্য মন্ত্রক দাবি করেছে করোনা সংক্রমের হার কমছে৷ আগে ৩.৪ দিনে সংখ্যাটি দ্বিগুন হতো, এখন তা হচ্ছে ৭.৫ দিনে৷ এই দাবি সত্ত্বেও সোমবার ভারতে করোনায় আক্তান্ত হয়েছেন বারোশো সাতষট্টি জন৷ তালিকায় প্রথম নামটি মহারাষ্ট্রের, দ্বিতীয় দিল্লি, তৃতীয় গুজরাট৷ সোমবারই কেন্দ্রীয় পর্যবেক্ষকদের একটি টীম পশ্চিম বঙ্গে পৌছেছে সরেজমিনে অবস্থা দেখতে৷ এই ঘটনা নিয়ে রাজ্য কেন্দ্র কাজিয়া তুঙ্গে৷ পশ্চিমবঙ্গের মুখ্যসচিব রাজিবা সিনহা জানিয়েছেন, দলটি আসার যথেষ্ট কারণ না দেখাতে পারলে তাদের করোনা অধ্যুষিত অঞ্চলে ঢুকতে দেবোনা৷ সাধারণ মানুষ বলছে, মৃত্যুর এই অাবহেও রাজনৈতিক সংঘাত ! হায়, মানুষ !

মানবজমিন

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:২২

সাইন বোর্ড বলেছেন: এখন অনেক রোগী কোন উপসর্গ ছাড়াই করোনা পজিটিভ হচ্ছে, বিশেষ করে ভারতে ।

২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৫

পলাতক মুর্গ বলেছেন: ভারতের সরকারি পরিসংখ্যান কতটা নির্ভরযোগ্য তা নিয়ে সম্ভবত সন্দেহ আছে।

২| ২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:২৫

পদাতিক চৌধুরি বলেছেন: সত্যিই তো বাঘের ঘরে ঘুঘুর বাসা। তবে বিশ্বজুড়ে এই ক্রান্তিকালের মধ্যেও একটা জিনিস ভাবার যে করোনা সাধারণ মানুষের সঙ্গে দেশের ভি আই পি দেরকেও একাসনে বসিয়েছে। উদ্দেশ্য কি তাহলে সোজা রাইসিনা হিলসের দিকে যাওয়ার?

২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১২:৩৯

পলাতক মুর্গ বলেছেন: ধনী এবং ক্ষমতাশালী লোকেরা ১০০% নিরাপদ না - করোনা ভাইরাস নিয়ে বিশ্বব্যাপি ভয়ের মূল কারণ সম্ভবত এইটাই।

৩| ২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৭

রাজীব নুর বলেছেন: ভয় হয়।

২১ শে এপ্রিল, ২০২০ দুপুর ১:৫০

পলাতক মুর্গ বলেছেন: ভয় এবং আশা - এই দুইএর মধ্যেই আমাদের জীবন।

৪| ২১ শে এপ্রিল, ২০২০ বিকাল ৪:০৩

নেওয়াজ আলি বলেছেন: ছোট বড় ধনী গরীব সবাই আজ বিপদে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.