নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইচ্ছা মানব, দানবদের ধ্বংস করি

পলাতক মুর্গ

পলাতক মুর্গ › বিস্তারিত পোস্টঃ

ঢামেক করোনা ইউনিটে ৪দিনে ৩০ জনের মৃত্যু

০৫ ই মে, ২০২০ রাত ৯:৪১

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে স্থাপিত করোনা ইউনিটে ভর্তি শুরুর চার দিনেই ৩০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চার জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছিল। বাকিরা করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন। মঙ্গলবার ইউনিটের দায়িত্বপ্রাপ্ত ওয়ার্ড মাস্টার মোহাম্মদ রিয়াজ তথ্য জানিয়েছেন।

রিয়াজ জানান, গত শনিবার (২রা মে) থেকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নতুন কোভিড-১৯ ইউনিটে ভর্তি কার্যক্রম শুরু হয়। এরপর আজ মঙ্গলবার পর্যন্ত এই ইউনিটে ভর্তি হওয়া ৩০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নমুনা পরীক্ষায় চারজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। বাকিদের মধ্যে করোনা উপসর্গ ছিল।

জানা যায়, গত ২রা মে একজন, ৩রা মে ১২ জন ও ৫ই মে ৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা মেডিকেলের এই করোনা ইউনিটে। সব মিলিয়ে প্রথম ৪ দিনে মোট ৩০ জন মারা গেলেন।

মোহাম্মদ রিয়াজ বলেন, নিয়ম অনুযায়ী ২৬টি মরদেহ দাফনের জন্য মরদেহ হস্তান্তর করা হয়েছে। তিনি আরও জানান, এই চার দিনে এই ইউনিটে মোট ৩০২ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৫৫ জন করোনা ভাইরাস পজেটিভ। এদের মধ্যে সাত জনের শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাদের আইসিইউতে রাখা হয়েছে।

সুত্র: মানবজমিন

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৫ ই মে, ২০২০ রাত ৯:৫৯

মা.হাসান বলেছেন: অন্যান্য দেশে দেখা যাচ্ছে কোভিড-১৯ আক্রান্ট পেশেন্ট সংখ্যার সাথে মৃতের একটা পজিটিভ কো-রিলেশন আছে। আক্রান্তের সংখ্যা বাড়লে মৃতের সংখ্যাও বাড়ছে। তবে বাংলাদেশে গত কয়েকদিনের সরকারি পরিসংখ্যানে দেখা যায়, দৈনিক নতুন আক্রান্তের গ্রাফ ঊর্ধমুখি হলেও দৈনিক মৃত লোকের সংখ্যার গ্রাফ নিম্ন গামি। মাননীয় মন্ত্রী মহোদয় যেমন বলেছেন তা আসলেই সত্য, আমরা করোনার চেয়ে শক্তিশালী।

২| ০৫ ই মে, ২০২০ রাত ১০:৩২

রাজীব নুর বলেছেন: মানুষ মরছে। অথচ কারো কোনো বিকার নাই।

৩| ০৫ ই মে, ২০২০ রাত ১০:৪১

মোঃ ইকবাল ২৭ বলেছেন: বর্তমান ভীতিকর, ভবিষ্যত অনিশ্চিত।

৪| ০৫ ই মে, ২০২০ রাত ১০:৫২

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: মিছিল শুরু হলেও বা কি? শোষকের তৃষ্ঞা মেটানো জরুরী!!

৫| ০৫ ই মে, ২০২০ রাত ১১:২৭

পলাতক মুর্গ বলেছেন: আমার পরিচিতদের মধ্যে দুইটা পরিবারের সব সদস্য সম্ভবত করোনা আক্রান্ত হয়েছে। টেস্ট রেজাল্ট নাই, কাজেই কনফার্মড না।

৬| ০৬ ই মে, ২০২০ রাত ২:২৫

নেওয়াজ আলি বলেছেন: পরিচিত লোকজন মরছে এখন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.