নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

অনিমেষের খোলা চিঠি - ১

১৬ ই মার্চ, ২০১৫ ভোর ৪:৩৯

কেমন আছো তুমি? আমি জানি তুমি এখন ঘুমুচ্ছো। তোমার সাথে কথা বলা শেষ করে আমিও একটু শুয়েছিলাম। কি নিয়ে কথা হলো তোমার সাথে তুমি কি বলেছিলে ওসব নিয়েই ভাবছিলাম। ভাবতে ভাবতে কখন যে ঘুমিয়ে পড়েছিলাম ঠিক মনে করতে পারছিনা। আমার এখানে এখন রাত ১২টা বেজে ৪০ মিনিট। ডিনার শেষ হলো কিছুক্ষণ আগেই।

কিছু হোম ওয়ার্ক আছে, কিন্তু আজ আর করা হবে বলে মনে হচ্ছেনা। ঠিক ভালোও লাগছেনা ওসব নিয়ে ভাবতে। মনে হচ্ছে এখনো কিছুটা ঘোরের মধ্যে আছি। তোমার সাথে কথা হলো কিন্তু মনে হচ্ছে কৈ কিছুইতো বলা হয়নি। তুমিওতো কিছুই বললেনা! আরো কিছুক্ষণ বলতে পারলে ভালো হতো, কিন্তু তোমারতো সকালে উঠতে হবে! ইচ্ছে করছিলোনা তোমাকে যেতে দিতে হা হা হা.. কিন্তু কিছুতো করারও নেই।

কাল সকালে তুমি যখন ঘুম থেকে উঠবে তখনও আমার এই চিঠি পাবে কিনা কে জানে! তোমার ওখানে এখন অবশ্য ভোর ৫টা বেজে গেছে তাই ভাবছি কখন তোমাকে চিঠিটা পাঠাবো।

তুমি হয়তো ইতোমধ্যে বুঝে গেছো, আমার লিখতে বেশ ভালো লাগে। কিন্থু অনলাইনে লিখে তোমার সাথে চ্যাট করার চেয়ে কিন্তু আমার কথা বলতে ভালো লাগে।

আসলে কি লিখবো ঠিক বুঝে উঠতে পারছিনা... তবুও কিছু একটা লিখার ইচ্ছে থেকেই লিখছি। আমাকে পাগল ভাবাটা মোটেও অযৌক্তিক হবেনা। হয়তো অামার কিছুটা সমস্যা সত্যিই আছে। জীবনকে তোমার মতো সহজ সরল সমীকরণে আমিও ভাবতে চাই। হয়তো আমি জানিনা কিভাবে ভাবতে হয় তোমার মতো করে, আমাকে শেখাবে?

আমি হয়তো মাঝে মধ্যেই তোমাকে এমন চিঠি লিখবো, অবশ্য তুমি পড়তে না চাইলে আমাকে জানাতে পারো। ভাবছি, অনেকগুলো চিঠি লিখে তোমাকে একবারে সবগুলো পাঠাবো।

কেন যেন মনে হয় তোমাকে অনেক কিছু বলা যায়, হয়তো পুরোটাই। চেষ্টাতো থাকবে দেখি কতদূর বলতে পারি। কাল যখন তুমি কথা না বলে বসে বসে আমার কথা শুনছিলে আমি চেয়ে চেয়ে দেখছিলাম তোমাকে। তোমার অভিব্যক্তিগুলোও ভীষণ কিউট টাইপ :) অন্তত আমার বেশ ভালো লেগেছে। আমার ষষ্ঠ ইন্দ্রিয় বলে তুমি মানুষ হিসেবেও বেশ ভালো গোছের। হয়তো ভাবছো এত তাড়াতাড়ি কিভাবে বলে ফেললাম? আসলে মুখ দেখে মনের প্রবৃত্তি জানার বিদ্যে আমারও নেই, তবুও কেন যেন মনে হলো। আর আমিতো তোমাকে আগেই বলেছি। আমি কখনো কথা লুকোতে পারিনা। তাই তোমাকে দেখে আমার যেটা মনে হয়েছে, সেটা সরাসরিই বলে দিলাম।

লুকানো-ছাপানো আমার মাঝে নেই, সেটা তুমি ধীরে-ধীরে বুঝতে পারবে। কিছুটা সময় লাগবে বৈকি! অবশ্য আমার ভয়টা অন্য কোথাও। সেটাও হয়তো তোমাকে একদিন বলবো। অনেক বক বক করে ফেলেছি। তোমার সাথে কথার লোভ সামলানোটা বেশ কঠিন ;) কাল কি হবে জানিনা, তবে উপরওয়ালা যা করেন ভালোর জন্যেই করেন বলে আমি মনে করি। যাইহোক, আবোল-তাবোল অনেক বকে ফেলেছি। হয়তো এসব পড়ে তোমারও মাথা ঘুরছে। ভাবছো, ছেলেটা কি পুরোপুরি পাগল? হতেওতো পারি, তাইনা?

ভালো থেকো, প্রিয় কবিতা।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৫ সকাল ৮:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব উথাল পাথাল একটা চিঠি!

১৬ ই মার্চ, ২০১৫ সকাল ১০:০০

ইফতেখার ভূইয়া বলেছেন: ভীষণ রকম :)

২| ২৯ শে মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৪৯

চাঁদগাজী বলেছেন:



রাত ১২টায় ডিনার? আপনার ১২টা বাজবে শীঘ্রই; ৬/৭ টায় খান, চিঠি না লিখলেও ভালোবাসা জীবন্ত হয়ে উঠবে।

২৯ শে মার্চ, ২০১৫ রাত ১০:২৭

ইফতেখার ভূইয়া বলেছেন: কথা সত্য :)

৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৪১

সাগর তামিম বলেছেন: বেশ ভালোই লেগেছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.