নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

প্যানাসনিক লুমিক্স এস৫ - আমার নতুন ক্যামেরা

১০ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:২২


ফটোগ্রাফীর প্রতি আমার ভালোলাগা দীর্ঘদিনের। সম্প্রতি এই ভালোলাগা ভিডিওগ্রাফীতেও ছড়িয়েছে মূলত ইউটিউবের কল্যাণে। নিউ ইয়র্ক শহর ও তার আশেপাশে টুকটাক ঘোরাঘুরি করা হয় প্রায়ই। মাঝে মাঝে বাংলাদেশেও যাওয়া হয়, কিন্তু তেমন কোন স্মৃতি থাকে না। মাঝে পরিবারের অনেক সদস্য বিদায় নিয়েছেন, তাদের কোন ছবি বা ভিডিও নেই স্মৃতি হিসেবে। সবকিছু মিলিয়ে একটা ভালো ক্যামেরার অভাব অনুভব করছিলাম দীর্ঘদিন থেকেই।

বেশ ক'মাস আগে এই ক্যামেরাটি নিয়ে ছোট একটা লিখা পোস্ট করেছিলাম ব্লগারদের মতামত জানার উদ্দেশ্যে। মাঝে অনেকদিন নিয়ম করে প্রায় প্রতিদিনই এই ক্যামেরাটির এত বেশী স্যাম্পল ভিডিও আর ছবি দেখেছি যে মনে হয়েছে যে, বিষয়টা একটু বাড়াবাড়ি হয়ে যাচ্ছে। যাইহোক, বেশ কিছুদিন ঘাঁটাঘাঁটি করার পর অবশেষে কিনে ফেললাম। বছর শেষে অনেকটা নিজেকে ট্রিট করছি বলতে পারেন। মাঝে দীর্ঘদিন আমার কাছে ভালো কোন ক্যামেরা ছিলো না। অত্যাধুনিক তেমন কিছু নয়, তবে মোটামুটি মানের একটি ক্যামেরা। আশা করছি, টুকটাক ছবি তোলা এবং ভিডিও করার পর আপনাদের সাথে কিছু শেয়ার করতে পারবো। সত্যি বলতে কি, আমার কাছে এই অপেক্ষা বেশ দীর্ঘ মনে হচ্ছে হা হা হা, কবে ক্যামেরাটি হাতে পাবো সেই আশায়।

আপাতত ক্যামেরাটির কোন স্পেকস দিয়ে মাথা নষ্ট করছি না তবে যারা জানতে ইচ্ছুক তারা এই ক্যামেরাটির রিভিউ পড়তে পারবেন এখান থেকে। সাইটটিতে বেশ কিছু স্যাম্পল ছবি এবং ভিডিও দেয়া আছে, চাইলে দেখে নিতে পারেন। ধন্যবাদ।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১০ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:২৮

ফেনা বলেছেন: শুভকামনা রইল।

১০ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:০৮

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক ধন্যবাদ।

২| ১০ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৫৭

শিশির খান ১৪ বলেছেন: হুম অভিনন্দন লুমিক্স এর পিকচার কোয়ালিটি অনেক ভালো। সেন্ট্রাল পার্ক এ যায়া কয়েকটা ছবি তুইলা সামুতে আপ দেন। ছবির মান কেমন দেখি

১০ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:১৪

ইফতেখার ভূইয়া বলেছেন: এর আাগেও আমি প্যানাসনিকের লুমিক্স ক্যামেরা ব্যবহার করেছি, আমার কাছেও তাই মনে হয়েছে। এই নতুন ক্যামেরায় না হলেও সেন্ট্রাল পার্কের ছবি আমি অনেক তুলেছি তদাপি আবারও তোলার চেষ্টা করবো। নতুন ক্যামেরার সাথে গোপ্রো এর তুলনা করছি না তবে বিগত ২০২১ সালেও আমি গোপ্রো দিয়ে সেন্ট্রাল পার্কের কিছু ভিডিও করেছিলাম। দেখে নিতে পারেন।

৩| ১০ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫০

ডার্ক ম্যান বলেছেন: আমরা আপনার ট্রাভেল ডকুমেন্টারি দেখার অপেক্ষায় রইলাম

১০ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:১৭

ইফতেখার ভূইয়া বলেছেন: আহামরি কিছু নয় তবে কম-বেশী ট্রাভেল ভিডিও আমার চ্যানেলে শেয়ার করা হয়েছে। উপরে শেয়ারকৃত ভিডিও থেকে আমার চ্যানেলে গিয়ে "বাংলাদেশ, ইউনাটেড স্টেটস এবং ট্রাভেল" প্লে-লিস্ট ঘুরে দেখতে পারেন। ধন্যবাদ।

৪| ১০ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমাদেরও অপেক্ষায় রাখবেন না ইফতিখার ভাই !!

আমরাও প্রতীক্ষায় আছি আপনার তোলা ছবির জন্য !

১০ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:১৮

ইফতেখার ভূইয়া বলেছেন: আমার নিজেরও তর সইছে না B-) ছবির গুণগত মান কেমন হবে জানি না তবে শেয়ার করার চেষ্টা করবো অবশ্যই। ধন্যবাদ।

৫| ১১ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১০

রাজীব নুর বলেছেন: আমার পছন্দ নাইকন ক্যামেরা। নাইকন ছাড়া অন্য ক্যামেরা কেন জানি ভালো লাগে না।

১২ ই নভেম্বর, ২০২৩ ভোর ৫:১৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ঠিক আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.