নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদা আমৃত্যু পূর্ন হবেনা জেনেও নিজ স্বার্থে মানবতার মুখোশ খুলে ফেলি। ভুলে যাই -মৃত্যুর আয়োজনই জীবন https://innalillahi.com/ pitamata.com/ bddesh.com/ ..

প্রতিদিন বাংলা

প্রতিদিনবাংলা

প্রতিদিন বাংলা › বিস্তারিত পোস্টঃ

আ`লীগের(চাটুকার বিভাগ এর ) ক্ষুদ্র মানসিকতার প্রকাশ।

৩০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:৫০

ঢাকার শাহবাগে অবস্থিত শিশু পার্কটি ১৯৭৯ সালে তৎকালীন প্রেসিডেন্ট জিয়া উর রহমান প্রতিষ্ঠ করেন । শিশুদের বিনোদনের জন্য পাবলিক সেক্টরে প্রতিষ্ঠিত দেশের প্রথম এই শিশুপার্কটি ১৯৮৩ সাল থেকে বিনোদনকেন্দ্র হিসেবে যাত্রা শুরু করে।
জিয়াউর রহমান পার্কটি নিজের নাম করেননি। পরবর্তীতে বিএনপি হয়তো "জিয়া শিশুপার্ক" নাম দিয়েছিলো। বর্তমানে শহীদ জিয়া শিশুপার্ক বা ঢাকা শিশুপার্ক হিসেবেও পরিচিত।
সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের উদ্যোগে ১৫ একর জায়গার ওপর গড়ে উঠা এ পার্ক তত্ত্বাবধানের দায়িত্ব পালন করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতাধীন ঢাকা সিটি কর্পোরেশন। শিশু পার্কটিতে ১২ টি রাইড রয়েছে। যেখানে একটি খেলনা ট্রেন, একটি গোলাকার মেরি গো রাউন্ড রাইড ও একাধিক হুইল রাইড রয়েছে।
মূল সংবাদ - শহীদ জিয়া শিশুপার্কের নাম পরিবর্তন করে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’ নামকরণ করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দ্বিতীয় পরিষদের একাদশতম বোর্ড সভায় এই নামকরণ অনুমোদন দেয়া হয়।
জানা যায়, চলতি বছেরের ২২শে ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ সংক্রান্ত উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই সভার সুপারিশের আলোকে সোহরাওয়ার্দী উদ্যানের কেন্দ্রীয় শিশুপার্কটির নাম ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’ নামে নামকরণের প্রস্তাব করা ও সর্বসম্মতিক্রমে অনুমোদন পায়।
বর্তমান অবস্থান - পার্কটি আধুনিকায়নের নামে গত তিন বছর ধরে বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এই সংস্কার কাজ শেষ হতে আরো দুই বছর লাগবে।
আমার মনে হয় -আ`লীগের(চাটুকার বিভাগ এর ) ক্ষুদ্র মানসিকতার প্রকাশ এই নাম পরিবর্তন। লোকটা দেশের প্রেসিডেন্ট ছিল ,ছিলেন একজন খেতাবধারী মুক্তিযোদ্ধা। তার নাকের ধারণার একটি পার্ক থাকলে ক্ষতিতো কিছু নেই। আমার মনে হয় ওকজন সেক্টর কমান্ডার ,একজন মুক্তিযোদ্ধা হিসাবে এটুকু তার অধিকার।

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে ডিসেম্বর, ২০২১ রাত ৯:৫৪

জ্যাকেল বলেছেন: ভাইজান, আঃলীগ এখন আর রাজনীতি করে না। যা করে ইহা ছোটনোকগিরি। ইহার কাছে আর কি প্রত্যাশা করার আছে।

৩১ শে ডিসেম্বর, ২০২১ ভোর ৬:১১

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ। এ পরিবর্তন কথিত হোমরাচোমড়ারাই করেছে বর্তমান দক্ষিণের মেয়রের সহমতে ,যিনি জাতীয় চার নেতার (নাম মনে নেই) একজনের সন্তান,ভাবতে অবাক লাগে এই ক্ষুদ্রতা।

২| ৩০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১০:১১

মনিরা সুলতানা বলেছেন: অবাক হইলাম না , ধারনায় ছিল। এসবে আজকাল নিন্দা জানাইলে ও এনার্জি খরচ।

৩১ শে ডিসেম্বর, ২০২১ ভোর ৬:১৪

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ। বিষয়টি নিন্দার নয় ,রক্তের পরিচয়ের

৩| ৩০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১০:৫১

সোবুজ বলেছেন: সর্বোচ্চ আদালত কতৃক যার শাসন কাল অবৈধ ঘোষণা করা হয়েছে তার নামে সরকারী কোন স্থাপনা হতে পারে না।তার কবর ওখানে থাকা উচিত না।কারন ওটা সরকারী যায়গা।ধারনা করা হয় মুজিব হত্যার সাথে সে জড়িত।

৩১ শে ডিসেম্বর, ২০২১ ভোর ৬:১৭

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ। লোকটা ছিলেন একজন খেতাবধারী মুক্তিযোদ্ধা।

৪| ৩০ শে ডিসেম্বর, ২০২১ রাত ১১:৪২

মরুভূমির জলদস্যু বলেছেন: বিএনপি আস আবার সকল নাম পরিবর্তন করবে।

৩১ শে ডিসেম্বর, ২০২১ ভোর ৬:২০

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ।এটা দলাদলির বিষয় নয়,যে দল ই ক্ষমতায় থাকুক

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.