নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদা আমৃত্যু পূর্ন হবেনা জেনেও নিজ স্বার্থে মানবতার মুখোশ খুলে ফেলি। ভুলে যাই -মৃত্যুর আয়োজনই জীবন https://innalillahi.com/ pitamata.com/ bddesh.com/ ..

প্রতিদিন বাংলা

প্রতিদিনবাংলা

প্রতিদিন বাংলা › বিস্তারিত পোস্টঃ

নিউইয়র্ক-টোকিও-বের্লিন... এর "সমঅবস্থানে ঢাকা" (প্রমাণিত!?)

১০ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৫৮

উদ্যোগ টি ভালো তবে আয়োজনের যোগ্যতা না থাকায় পাবলিকের নাভিশ্বাস।
বিশ্বের সর্বাদিক জনবহুল ও সর্বাধিক উন্নত দেশে প্রতি বছর নিয়ম করে মেরাথনের আয়োজন করে। টেকনোলজি ,এলাকার বিশালতা ,মানুষের চলাচলের আইন মানার প্রবণতা ইত্তাদিদে যারা বিশ্বকে নেতৃত্ব দে তারাই হিমশিম খায় একটি ম্যারাথন আয়োজন করতে। হাজার হাজার স্বেচ্চাসেবী ,বিকল্প যানবাহনের ব্যবস্থা ,সময়ের গুরুত্ব সবকিচি নিয়ে প্রায় সারাবছর পরিকল্পনার মাদ্ধমে একটি ম্যারাথন উপহার দে বিশ্বকে। তার পরেও সামাজিক অসন্তোষ থাকেই। আর আমরা -
ওরা পারলে আমরা কেন পারবোনা [নিউইয়র্ক -টোকিও -বের্লিন করে তাই ঢাকা`ও করে (গরিবের ঘোড়া রোগ)]
মূল সংবাদটি পত্রিকা থেকে দেয়া হলো
ম্যারাথনে যানজট, নাকাল রাজধানীবাসী
সোমবার (১০ জানুয়ারি) ভোর ৫টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে বনানীর কামাল আতার্তুক অ্যাভিনিউ, গুলশান-২, গুলশান-১ পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতিরঝিলের চারপাশ ঘুরে হাতিরঝিলে সমাপ্ত হবে ম্যারাথন।
সরেজমিনে দেখা গেছে, ম্যারাথন উপলক্ষে হাতিরঝিলের প্রবেশপথগুলোতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হাতিরঝিল এলাকায় যানবাহন চালকদের বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। যে কারণে অন্য সড়কগুলোতে যানবাহনের চাপ অনেকটা বেড়েছে। ফলে সকাল থেকে শহরের বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হতে দেখা গেছে।

রাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিতরাজধানীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত
এর আগে ডিএমপি জানিয়েছে, সোমবার যেসব যানবাহন রেইনবো ক্রসিং দিয়ে হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা ও বাড্ডায় যেতে ইচ্ছুক সেগুলো মগবাজার, মৌচাক হয়ে যাবে। রামপুরা ইউলুপ এবং ইসলাম টাওয়ার দিয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে যেতে ইচ্ছুক, সেগুলো গুলশান-বাড্ডা লিংক রোড হয়ে যাবে। পুলিশ প্লাজা হয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেতে ইচ্ছুক, সেগুলো পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাবের মাঝের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাবে।
যানজটে ভোগান্তি নিয়ে মিতুল হাসান বলেন, ‘কুড়িল থেকে ৩ ঘণ্টায়ও ফার্মগেটের অফিসে আসতে পারিনি। সবকিছু খোলা রেখে এ ধরনের আয়োজন নিয়ে কর্তৃপক্ষের ভাবা উচিত ছিল। ওনারা সাধারণ জনগণের কথা ভাবলে এত কষ্ট সহ্য করতে হত না আমাদের।’
হাতিরঝিল সড়ক বন্ধ থাকায় যানবাহনের চাপ বেড়েছে প্রগতি সরণিতে। এ সড়কে তীব্র যানজট এবং কোথাও কোথাও ধীরগতিতে চলছে যানবাহন। এছাড়া রামপুরা, মালিবাগ, মগবাজার, জাহাঙ্গীর গেট, খিলক্ষেত, এয়ারপোর্ট সড়কেও অতিরিক্ত যানজটের খবর পাওয়া গেছে।

এদিকে, ওয়াটার ট্যাক্সির হাতিরঝিল ও গুলশান জেটিতে গিয়ে দেখা যায়, সেখান থেকে ওয়াটার ট্যাক্সি চলাচল বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি টিকিট কাউন্টার এবং তাদের অফিসও বন্ধ রয়েছে। কাউন্টারের সামনে যাত্রীদের অবগতির জন্য একটি নোটিশ টানানো আছে। নোটিশে উল্লেখ করা হয়, ‘সম্মানিত যাত্রী সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বঙ্গবন্ধু ম্যারাথন ২০২২ উদযাপন উপলক্ষে সোমবার দুপুর ২টা পর্যন্ত হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি সার্ভিসের যাত্রী সেবা বন্ধ থাকবে। দুপুর ২টা থেকে ফের যাত্রী সেবা চালু হবে।’

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:৪১

খায়রুল আহসান বলেছেন: পরিকল্পনাবিহীন এম!ন একটি ন্যাক্কারজনক আয়োজন কেবল বাংলাদেশেই সম্ভব। সকাল থেকে গণভোগান্তির অনেক কাহিনী সামাজিক মাধ্যমে পড়ে হতাশ হ'লাম। সেসব পোস্টে অনেক ক্ষোভ এবং উষ্মা প্রকাশ পেয়েছে।

১০ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:১২

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ।নিউইয়র্ক-টোকিও-বের্লিন... এর "সমঅবস্থানে ঢাকা" (প্রমাণিত!?)

২| ১১ ই জানুয়ারি, ২০২২ রাত ১:২৩

ঠাকুরমাহমুদ বলেছেন:



ম্যারাথন স্পন্সর করে ঢাকার বাইরে পদ্মা মেঘনা যমুনা নদীর পাড় করা যেতো। জ্ঞান বুদ্ধি ভাতের সাথে খেয়ে ফেললে যা হয় আরকি - তাই হয়েছে, ঢাকাবাসী হয়তো জানেও না কেনো এই নাজেহাল!

১১ ই জানুয়ারি, ২০২২ ভোর ৪:৪২

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ।ঠিক তাই

৩| ১১ ই জানুয়ারি, ২০২২ ভোর ৬:২৯

সোহানী বলেছেন: চিন্তা ভাবনাহীন আয়োজন।

১১ ই জানুয়ারি, ২০২২ দুপুর ২:৫০

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ। নিউইয়র্ক-টোকিও-বের্লিন... থেকে "ঢাকা এগিয়ে" (প্রমাণিত!?)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.