নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদা আমৃত্যু পূর্ন হবেনা জেনেও নিজ স্বার্থে মানবতার মুখোশ খুলে ফেলি। ভুলে যাই -মৃত্যুর আয়োজনই জীবন https://innalillahi.com/ pitamata.com/ bddesh.com/ ..

প্রতিদিন বাংলা

প্রতিদিনবাংলা

প্রতিদিন বাংলা › বিস্তারিত পোস্টঃ

সাধারণ ছুটিতে রাষ্ট্রপতির ভ্রমণ বিলাস,অবিবেচক/হঠকারী !

৩০ শে এপ্রিল, ২০২২ রাত ১:৪৭

[ছবি পত্রিকা থেকে ]
বাংলাদেশের বেশির ভাগ ও সকল পেশার মানুষ ভ্রমণে বের হয় বছরের নির্দিষ্ট সময় বিশেষ করে ঈদের ছুটিতে। এই একটি ছুটিতে সরকারি বেসরকারি সব ধরণের অফিস আদালত বন্ধ থাকে। এই একটি ভ্রমণের জন্য একটি ব্যাক্তি ও পরিবারকে কয়েক বছর ধরে প্ল্যান,ও অর্থের যোগান নির্ধারণ করতে হয়।অপেক্ষা করতে হয়। তার পর আসে সেই নির্ধারিত বছরের নির্ধারিত সময়। এবার যেমন ১ লা মে থেকে ১৫ মে ২০২২ (ঈদের ছুটি অনেক ক্ষেত্রে ঈদের পরের সপ্তায় হয়,বিশেষক করে সেবা খাত ).ভ্রমণের জন্য সাজেক একটি জনপ্রিয় স্থান। সাজেক বলতে কি বুঝি ? :- গুগল বলে -
সাজেক উপত্যকা বা সাজেক ভ্যালি বাংলাদেশের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত সাজেক ইউনিয়নের একটি জনপ্রিয় ভ্রমণ গন্তব্য। সাজেক ভ্যালি রাঙামাটি জেলার সর্বউত্তরের মিজোরাম সীমান্তে অবস্থিত। সাজেকের উত্তরে ভারতের ত্রিপুরা, দক্ষিণে রাঙামাটির লংগদু, পূর্বে ভারতের মিজোরাম, পশ্চিমে খাগড়াছড়ির দীঘিনালা অবস্থিত।

এমতাবস্থায় জানা গেলো (পত্রিকার পাতা থেকে হুবহু )
আগামী ৯-১৪ মে পর্যন্ত বন্ধ থাকবে সাজেকের সব রিসোর্ট-কটেজ। রাষ্ট্রপতি আবদুল হামিদের তিন দিন অবকাশযাপনের কারণে সব রিসোর্ট-কটেজ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১২-১৪ মে সাজেক ভ্রমণে যাবেন। রাষ্ট্রপতির ভ্রমণ সামনে রেখে ইতোমধ্যে সাজেকে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হচ্ছে বলে জানিয়েছেন সাজেক কটেজ মালিক সমিতির নেতারা।
বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসন, নিরাপত্তাবাহিনীর কর্মকর্তা ও সংশ্লিষ্ট কটেজ মালিকদের সংগঠনের নেতাদের সমন্বয়ে অনুষ্ঠিত এক সভায় সিদ্ধান্তটি নেওয়া হয়। সাজেকে প্রায় দুই শতাধিক আবাসিক কটেজ ও রিসোর্ট রয়েছে। এসব কটেজ ও রিসোর্ট ১৫ মে থেকে আবার স্বাভাবিকভাবে চালু হবে।
সাজেক কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই জানান, রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে ৯ থেকে ১৪ মে সাজেকের সবগুলো কটেজ ও রিসোর্ট বন্ধ থাকবে। তাই ওই সময়ের মধ্যে বুকিং বন্ধ করে দেওয়া হয়েছে।

পোস্টের শিরোনামে যা বলতে চেয়েছি তা হলো :-
বছরের এমন একটি সময় ,সাধারণ ছুটিতে রাষ্ট্রপতির ভ্রমণ বিলাস,অবিবেচক/হঠকারী মনে হয় ,অবকাশ যাপনের জন্য বছরের আরো ৩৫০ দিন রয়েছে ,রাষ্ট্রপতির উচিত সেই সময় থেকে বেছে নেয়া যেন হাজার হাজার ভ্রমণ পিয়াসীদের এ সময়টুকু মনের আনন্দে কাটাতে পারে। ৩৬৫ দিনের মধ্যে এই ১৫ দিনই সাধারণের জন্য একমাত্র সুযোগ

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০২২ রাত ১:৫৭

বলেছেন: জয় হোক ।।।

৩০ শে এপ্রিল, ২০২২ রাত ২:৫৪

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ
হতেই হবে

২| ৩০ শে এপ্রিল, ২০২২ রাত ২:২২

গরল বলেছেন: সবার শখ হয়, রাষ্ট্রপতির কি শখ আল্লাদ নাই?

৩০ শে এপ্রিল, ২০২২ রাত ৩:০৫

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ
ভ্রমণ বিষয়ে বলছিনা। ৩৬৫ দিনের , ৩৫০ দিন ভ্রমণ করুক বা করানো হোক
বলছি ভ্রমণের সময় বিষয়ে -
পোস্টের শিরোনামে যা বলতে চেয়েছি তা হলো :-
বছরের এমন একটি সময় ,এমন হুট্ করে রাষ্ট্রপতি যে দুর্লভ সুযোগ দেয়া হয়েছে তাতে মনে হয় ,অবকাশ যাপনের জন্য এ সুযোগ হাতছাড়া করার অর্থ হলো আলাদিনের চেরাগ ছুড়ে ফেলে দেয়া। শত বছরে এমন সুযোগ পৃথিবীতে একবারই আসে ,এবং তও এবার এসেছে বাংলাদেশের রাষ্ট্রপতির জন্য। যেন হাজার হাজার ভ্রমণ পিয়াসীদের এ সময়টুকু রাষ্ট্রপতির জন্য উৎসর্গ করা হয়। বা করতে বাধ্য করা হচ্ছে।এই সোম ছাড়া আর কোনো সময় নেই ,রাষ্ট্রপতির ভ্রমণে !?
সাবকনশাস মাইন্ড বিষয়ে একটা মন্তব্য করেছিলাম ,সেখানে যা বলেছি তা আপনার এখানের মন্তব্যে প্রকাশ হয়েছে (খারাপ নয় ভালো )

৩| ৩০ শে এপ্রিল, ২০২২ রাত ৩:১৬

মরুভূমির জলদস্যু বলেছেন: খবরটি দেখেছি।
৭ দিনের জন্য নাকি সব রিসোট বন্ধ!!

৩০ শে এপ্রিল, ২০২২ ভোর ৫:৪৭

প্রতিদিন বাংলা বলেছেন: ধন্যবাদ
কোনো বিবেকবান ক্ষমতাবানের পক্ষে কি সম্ভব,এই সময়টাকে বেছে নেয়া, ৩৬৫ দিনের বাকি ৩৫০ দিন থেকে বেছে নেয়া যার জন্য ইশারাই এনাফ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.