নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১

সালাউদ্দিন রাব্বী

রাবব১৯৭১ › বিস্তারিত পোস্টঃ

বিএনপি আর জাতীয় পার্টির অত্যচার

১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:০৩

তখন আমার বয়স কতো আর হবে ৭ কি ৮ প্রাইমারী স্কুলে পড়ি।জেনারেল জিয়ার সময়। আমার দু:সম্পকের এক প্রতিবন্ধী মামাকে র্নিমমভাবে আমার সামনে পেটানো হয়েছিল, তার দোষ তিনি তার সাইকেলের সামনে বঙ্গবন্ধুর ছবি ছাপানো একটা র্নিবাচনী পোষ্টার লাগিয়েছিলেন। সেই মামার চিৎকার এখনও আমার কানে বাজে।কয়েক বছর আগে আমার সেই মামা মারা গিয়েছেন, কিন্ত সেই স্মৃতি আমি কখনও ভুলবোনা। আজ যারা বলেন জেনারেল জিয়ার সময় বুড়িগঙ্গা আর পদ্মা মেঘনা দিয়ে দুধেঁর নহর বয়ে গিয়েছিল। বাংলাদেশে মানুষ স্বর্গীয় সুখে গড়াগরি খেয়েছিল তাদের বলি, এদেশের স্বাধীনতার পক্ষের মানুষ গুলোর এতা অত্যচার সহ্য করেছেন যে, এর একশো ভাগের একভাগও যদি বি এন পির উপর হতো তবে বি এন পি নামের কোন সংগঠন এদেশে নাম নিশানা থাকতো না।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:০৮

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনাকে বলুন, শেখ সাহেবকে হত্যা করে বিএনপি করা হয়েছিল, সেটাকে মুছে দিতে।

২| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:১৪

রাইসুল ইসলাম রাণা বলেছেন: যথার্থ বলেছেন

৩| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:২২

রাফা বলেছেন: জিবীত শেখ মুজিবের চাইতে আরো বেশি শক্তিশালী ছিলো মৃত মুজিব।সেই ভয়ে দিশেহারা হয়ে এমন কোন হীন কাজ নেই যা তারা করেনি।বঙ্গবন্ধু,জয় বাংলা,আঃ লীগ ,মুক্তিযুদ্ধ,পাকিস্তানি হানাদার,মুক্তিযোদ্ধা,রাজাকার,২১শে ফেব্রুয়ারী,২৬শে মার্চ,১৬ই ডিসেম্বর সহ স্বাধীনতার সকল চিহ্ন মুছে ফেলতে চেয়েছিলো জিয়া/এরশাদ।তারা জানতো এই ধারা থেকে সাধারন মানুষকে বিরত রাখতে পারলে তারা আবার পাকিস্তান বানাতে পারবে এই দেশকে।
দু'জনেই ছিলো শতভাগ পাকিস্তানি মনোভাবাপন্ন।যা তারা ব্যাবহার করেছিলো ইসলামি করনের আড়ালে।দেশটাকে সাম্প্রদায়িক করার পথে অনেকটাই এগিয়ে নিয়েছিলো।যেখান থেকে এখনও ঘুরে দাড়াতে পারেনি বাংলাদেশ।

অল্প কথার পোষ্টে অনেক বড় মেসেজ দিয়েছেন আপনি,ধন্যবাদ ।
রাবব ১৯৭১।

৪| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:২৩

কলাবাগান১ বলেছেন: "এর একশো ভাগের একভাগও যদি বি এন পির উপর হতো তবে বি এন পি নামের কোন সংগঠন এদেশে নাম নিশানা থাকতো না।"

৫| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:০৫

রূপক বিধৌত সাধু বলেছেন: ৭৫ থেকে ৯০ পর্যন্ত বঙ্গবন্ধুর নামটা পর্যন্ত উচ্চারণ করা যেতোনা । ইতিহাস থেকে তাঁর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিলো ।

৬| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:১৪

অদৃশ্য যোদ্ধা বলেছেন: যতদিন এই দেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর কৃতি ও আদর্শ গণহত্যা করেও মুছে ফেলতে পারবে না, আর তো সামান্য নির‌্যাতন.....বঙ্গবন্ধু শুধু একটি মানুষের নাম না একটি আদর্শের নাম......

৭| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:৪০

হতাশার আলো বলেছেন: সেম কাজ এখন আপনাদের আদরের অওয়ামীলীগ করতেছে ।
চেতনা যুগে যুগে বদলায় ।
কিন্তু ক্ষমতা কুক্ষিগত করার লোভ বদলায় না ।

৮| ১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:১৫

সরলহীন বলেছেন: ভুতের মুখে রাম রাম.............চোর ।

৯| ১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ১:২৪

খোলা মনের কথা বলেছেন: রক্ষীবাহিনীর মার খাওয়া সাধারন মানুষের আর্তচিৎকার শুনেননি??? যদি না শুনে থাকেন তাহলে বলবো আওয়ামী দালালী ছেড়ে দেন। আমার ঘরের পিছনের দু-ভাইকে নির্মম ভাবে পেটানো হয়েছিল যাদের অপরাধ ছিল তারা আওয়ামী গোলামদের কথামত চলতো না। সেখান থেকে তারা এখনো পঙ্গু আর সেটা আমাকে প্রতিনিয়ত দেখতে হয়।

আমি কারোর পক্ষ নেই। যারা ক্ষমতা পেয়েছে তারা খুব ভাল ব্যবহার করেছে। তাহলে কেন একটার কথা শুনতে হবে???

১০| ১৮ ই জানুয়ারি, ২০১৬ সকাল ১০:১৪

এ কে এম রেজাউল করিম বলেছেন:
রক্ষীবাহিনী সৃষ্টি করা হইয়াছিল স্বাধিনতা যুদ্ধের পর উৎসৃংখল ও রখচটা বাংগালীদের নিয়ন্ত্রন করার জন্য। @খোলা মনের কথা-এর বয়স কত জানিনা। শোনা কথা না চাওরাইয়া ইতিহাস জানুন ও পড়ুন।তখনাকার অবস্থা আমি জিজে প্রতক্ষ করিয়াছি। সে সময়ে একদিকে জাসদ, সরবাহারা পারটি আর অন্যদিকে মুক্তি্যোদ্ধাদের কাছ হতে পাওয়া অস্র, পুরান দিনের শত্রুতার যের ধরে একে অপরকে মারে। আর মারে জাসদ সরবহারাদের বা সরবহারা'রা মারে জাসদকে। তখন রক্ষীবাহিনীর লাঠী-ই ছিল উপায় ইহাদের থেকে পরিত্রান পাওয়ার

১১| ১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:০৪

খোলা মনের কথা বলেছেন: @এ কে এম রেজাউ করিম ভাই আপনি রক্ষী বাহিনীর কর্ম প্রতক্ষ করেছেন তাই বলতে চাইছেন রক্ষী বাহিনী সাধারন নিরীহ বাঙ্গালীদের উপর অত্যাচার করেনি??? তাহলে ইতিহাস মিথ্যা?? তাহলে বাংলাদেশের বুকে রক্ষী বাহিনী এখন একটি কলংকের নাম কেন, যদি তারা সুবিচার করে যায়??? আমি সরাসরি প্রতক্ষ না করলেও সত্যমিথ্যা যাচাই করতে চেষ্ট করি। চোখ বুজে আওয়ামী বিএনপির গোলামদের মত স্বস্বার্থ সাফাই গায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.