নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শাহবাগ

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫২

কাদের মোল্লা সহ সকল রাজাকারের ফাঁসির দাবিতে ফুঁসে উঠছে সমগ্র সিলেট।কসাই কাদেরের কুশপুত্তলিকাকে ফাঁসিতে ঝুলিয়ে জুতাপেটা করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ।বুঝিয়ে দেই নিজামীদের, কাদের মোল্লাদের, জামাতদের আমরা কতটা ঘৃণা করি ওদের!আমাদের চোখের সামনে বিজয় চিহ্ন দেখিয়ে বেচে যাবে সেটাও কি আমরা মুখ বুঝে মেনে নেব!!!জামায়াত শিবির গাড়ি ভাংচুর করে পুলিশের তাড়া খেলেই মোল্লা হয়ে যায়। চমৎকারভাবে মসজিদে ঢুকে নামাযে দাঁড়িয়ে যায় ।তুমি ঘুমায়ে যা দেখ তা স্বপ্ন নয়। স্বপ্ন হচ্ছে তাই যা তোমাকে ঘুমাতে দেয়না।আমিও মনে করি আজ যা স্বপ্ন চেষ্টা সাধনার দ্বারা কাল তা বাস্তব রুপ লাভ করে। ফলে স্বপ্ন না দেখলে নতুন কিছুর সৃষ্টি মোটেই সম্ভব নয়।চলে আসুন শাহাবাগ , হয়ত সারাজীবন আক্ষেপ থেকে যাবে আজকের দিনটার নির্লিপ্ততার জন্য।



প্রায় পঁচিশ হাজার লোক জমায়েত হয়ে আন্দোলন করছে। মুখরিত হচ্ছে আকাশ বাতাশ। প্রতীকী ফাঁসিতে ঝুলছে কাদের মোল্লা। সরকার যে কাজ করেছে তার প্রতিবাদ করছে সবাই।কাদের মোল্লার যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণার পর সর্বপ্রথম অনলাইন ব্লগাররাই এর প্রতিবাদে শাহবাগে একটি প্রতিবাদ সভা ডাকে। ফলে গতকাল বিকেল থেকেই "ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক" নামের সংগঠনের ব্যানারে শাহবাগে কাদের মোল্লার ফাঁসির দাবিতে অবস্থান ধর্মঘট শুরু হয়। যোগ দেয় কিছু ব্লগার। তৈরি করা হয় সংহতি মঞ্চ।

আমরা সকল রাজাকারের বিচার বাংলার মাটিতে দেখতে চাই। সে যে দলেরই হোক না কেন? বিএনপি, জামাত, আওয়ামীলীগ- সব দলের রাজাকারের বিচার চাই। সরকার না পারে জনগনের হাতে ছেড়ে দিক, আমরাই বিচার করবো।



পাহাড়সম ঘৃণা নিয়ে রাজধানীর শাহবাগে উপস্থিত হয়েছেন নারী আন্দোলনকারীরা। তাদের কারো কাছে যুদ্ধাপরাধী কাদের মোল্লার প্রথম পরিচয় ‘ধর্ষক’। কারো মতে, কাদেরের যাবজ্জীবন সাজা মানে একজন ধর্ষককে বেকসুর খালাস দেওয়া। কেউ বলছেন, এই রায়ে নির্যাতিত মা-বোনদের আবারো ধর্ষণ করা হলো।স্বাধীন দেশে একুশের মাসে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে স্বাধীনতার শত্রুরা হরতাল দিচ্ছে। আমি আওয়ামী লীগ, বিএনপি কিমবা জামাত বুঝি না, আমি বুঝি রাজাকারদের বিচার।



গতকাল সন্ধের দিকে সমাবেশস্থলে একটি মশাল পড়ে গিয়েছিল মানুষের ওপরে।দেশের বিভিন্ন স্থানে আন্দোলনরত ব্যক্তিবর্গকে পরামর্শ দিচ্ছি মশাল ব্যবহারের সময়ে সতর্ক থাকতে।একটা মানুষ কতটা নির্লজ্জ বেহায়া হলে যাবজ্জীবন সাজা হওয়ার পরও V চিহ্ন দেখাতে পারে। কাদের মোল্লা আসলে নিজেও এই রায়ে বিব্রত। সে তার ফাঁসির রায় আশা করেছিল।



( সংগ্রহ )

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৩৬

হুমায়রা পরী বলেছেন: রাজাকার,তুই মর!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.