নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

৭১ যেন নেমে এসছে শাহবাগে

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৯

কিছু বদমাশ শাহবাগের আন্দোলন নিয়ে বেনামে নানান রকম মিথ্যা কথা ছড়াচ্ছে ফেসবুকে, অনলাইন পত্রিকা এবং ব্লগে । এই অপকর্মের জন্য একদিন আপনাকে শাস্তি পেতে হবে । হবেই । কাউকে ক্ষমা করা হবে না । মানুষ এখন আর বোকা নেই । তারা এখন আর রসিকে সাপ মনে করে না । মিথ্যা চিলের পেছনে ছুটে না ।



চারদিকে ছড়িয়ে পড়েছে শাহবাগের জনসমাবেশ।শাহবাগ তুমি কোন জায়গা ?যেখানে নেই কোন ধর্মের দোহাই, রজনৈতিক নেড়ি কুত্তার চিৎকার ।কসাই কাদের মোল্যার জেল হয়েছে ৩০ বছর আর শাস্তি ভোগ করতে হবে ২৩ বছর। খুন করেছে ৩৪৪টা। তাহলে ১টা খুনের জন্য তাকে শাস্তি পেতে হবে ২৪ দিন।বাংলার আকাশে বাতাসে একটাই ধ্বনি রাজাকারের ফাঁসি চাই।।লক্ষ লক্ষ তরুণের এই আন্দোলনে মুখরিত শাহবাগ। বায়ান্নর ভাষা আন্দোলনে তরুণ সমাজ নেমে এসেছিল রাজপথে, একটাই দাবি রাষ্ট্রভাষা বাংলা চাই।বেসরকারি শিক্ষা বিশ্ববিদ্যালয়: চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি, ঢাকার মানারত বিশ্ববিদ্যালয়, এর বাইরে আরও অনেক বিশ্ববিদ্যালয় আছে, যেগুলোর মুল বা সিংহভাগ মালিক জামাতীরা। যেমন, নর্দান ইউনিভার্সিটি ও ইষ্টার্ণ ইউনিভার্সিটি। পাশাপাশি আছে গ্রীন ইউনিভার্সিটি ।



‘রাজাকারের ফাঁসি চাই, ফাঁসি ছাড়া ঘরে ফিরবো না’ এমন স্লোগান লেখা ফেস্টুন গায়ে দিয়ে শুয়ে আছেন আলেয়া। পাশে এক টুকরো ছিন্ন পাউরুটি।মহামান্য রাষ্ট্রপ্রতি যদি নিজ ক্ষমতা বলে ফাঁসির আসামীকে মুক্তি দিতে পারেন, তার পরিবারের আবেদনে, তাহলে এত গুলো মানুষের আবেদনে কেন, রাজাকারদের ফাঁসি দেওয়া যাবে না? যে কুত্তাগুলো আমার দেশের মাটিতে তান্ডব চালিয়েছিল সেই কুত্তাগুলোর বেঁচে থাকার কোন অধিকার নাই।চট্টগ্রামে যুদ্ধাপরাধীদের বিচারে দাবিতে গণজাগরণের মুখে ভেস্তে গেছে জামায়াতের ডাকা হরতাল।রাজাকারের ফাঁসি চাই, আর কোনো দাবী নাই।জামাত শিবিরের বিনাশ চাই, আর কোনো কথা নাই।



দেশের রাজনীতিবিদরা যে সাহস এবং নিষ্ঠার সহিত যুদ্ধাপরাধীদের ফাঁসি নিশ্চিত করতে পারেনি সেখানে আমরা তরুণ, তরুণীরা আবারো প্রমান করলাম আমরা ও পারি সে সাহস দেখিয়ে দিতে।কোথায় যেন ইন্দিরা গান্ধির একটা কথা পড়েছিলাম- “একটা জাতিকে উন্নতির পথে নিয়ে যেতে হলে কমপক্ষে একটা প্রজন্মকে স্যাক্রিফাইস করতে হয়”।গণজাগরণে চত্বরে যোগ দিয়েছেন ১০ বিদেশি। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার এই নাগরিকরা সকাল সাড়ে ৮টার দিকে এসে আন্দোলনকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন।আগত এইসব বিদেশিদের হাতে ছিল লাল সবুজ পতাকা।

কাশিমপুর কারাগারে কি সুইপারের কাজ নাই ?যদি থাকে, তবে কাদের মোল্লাকে কারা কর্তৃপক্ষ বাগানে মালির কাজ দিলেন কোন আক্কেলে ?



একজন মহিলা ভিক্ষুক আজকে সারাদিন মিতিঝিল ও রাইতুল মোকারম এলাকায় ভিক্ষা করে ৩৪৫ টাকা ভিক্ষা পায় আর সেই টাকা নিজের জন্য খরচ না করে নিজে না খেয়ে শাহবাগে যারা আন্দোলন করছে তাদের জন্য ৩৪৫ টাকার চিড়া ও মিঠাই কিনে নিয়ে আসে আর তা ঘোষনা মঞ্চে জমা দেয়....।



কাদের মোল্লারে জেলখানায় কেউ পিটায়া মাইরা ফালাইত! একটা ঝামেলা মিটে যেত ।দেশের সব রাজাকারের তালিকা তৈরি করে ছবি সহ শাহবাগে টানিয়ে দেওয়া হোক।তারুনের এই জাগরন জামাতের ঘুম হারাম করে দিয়েছে।শাহবাগের এই রাজাকার বিরোধী জাগরন সারাদেশে ছড়িয়ে পড়েছে। এতে ফেইসবুক এর পাশাপাশি সামহোয়্যার ইন ব্লগ এর ও দারুন ভুমিকা। সত্যি বলতে, সামহোয়্যার ইন ব্লগ খুবই অগ্রনী ভুমিকা পালন করেছে।রাজধানীর শাহবাগে কাদের মোল্লাসহ মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসির দাবিতে চলা প্রতিবাদ আর আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্দোলনরত তরুণ প্রজন্মকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর কাছে মনে হয়েছে এ এক অভূতপূর্ব গণজাগরণ। তিনি বলেন, ‘আমার মনও শাহবাগের আন্দোলনে ছুটে যেতে চায়।’



মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০১

বোকামন বলেছেন: রাজাকারের ফাঁসি চাই, ফাঁসি ছাড়া ঘরে ফিরবো না.......

১৮ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৫১

রাজীব নুর বলেছেন: ফাঁসি হয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.