নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কি লাভ হরতাল দিয়ে,গাড়ি বাসে আগুন দিয়ে? আসুন দেশকে ভালোবাসি

০৮ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫৯

এই দেশে হিন্দু থাকবে, খ্রিষ্টান থাকবে, বৌদ্ধ থাকবে, মুসলমান থাকবে এবং নাস্তিকও থাকবে।এই দেশ আমাদের সবার। আমরা সবাই মিলেমিশে থাকবো। কার কি ধর্ম সেটা নিয়ে মাথা না ঘামিয়ে সবার আগে মানুষকে মানুষ হিসেবে দেখতে হবে।যদিও ব্যাঙের ছাতায় ভরে গেছে দেশ! একবার আপনারা ভাবুন কেমন বাংলাদেশ রেখে যাচ্ছেন ভবিষৎ প্রজন্মর জন্য ! গ্রামে শান্তি নাই, শহরে শান্তি নাই। বাসায় শান্তি নাই, এমন কি ব্লগে- ফেসবুকেও শান্তি নাই। কেন আমরা আমাদের নিজেদের শান্তি নষ্ট করছি? আসুন আমরা সবাই চেষ্টা করে দেখি- সুখে শান্তিতে বাস করতে পারি কিনা। কি লাভ হরতাল দিয়ে? গাড়ি বাসে আগুন দিয়ে? আসুন দেশকে ভালোবাসি, দেশের জন্য কিছু করি।



ক্ষমতা দখলের রাজনীতির চক্রে পড়ে বাংলাদেশের মানুষ আজ নিতান্তই অসহায়!ধর্মের নামে দেশবাসীকে বিভ্রান্ত করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের এক চক্রান্ত নতুন ভাবে শুরু হয়েছে। আজ থেকে ১৪৫০ বছর আগে রোমের সামন্ত রাজারা প্রতিক্রিয়াশীল মৌলবাদী খ্রিষ্টান ক্যাথলিক চার্চের যাযকদের সহায়তায় জনগনের উপর ধর্মের নামে যে অত্যাচার করে ছিল তার নাম দেওয়া হয়েছিল "ব্লাসফেমি"। ৯ তারিখ এইচ.এস.সি পরীক্ষা থাকাও সত্বেও বিএনপির হরতাল দিল! আল্লাহ তুমি ওদের হেদায়েত দান করো।হরতাল শব্দটার প্রতি এক আকাশ ঘৃ্না জমেছে।এতো হরতাল ডাকার মানে কি? এরা নাকি দেশের ভাল চায়।আমাদের এত কষ্ট দেবার অধিকার তাদের কে দিল ?ফকরুল, খালেদা বা হাসিনার, কথা মনে হলেই মুখে এক দলা থুত জমে যায়।



হেফাজতে ইসলাম এখনও বুঝেনি- ব্লগ এবং ব্লগার কি জিনিস।স্বপ্নের বাংলাদেশে গড়তে পারে ব্লগার'রা।জামায়াতকে বাঁচাতে নামা হেফাজতের তেরো দফার নামে যে শিশুতোষ আবদারনামা উপস্থাপন করেছে তা খুবই হাস্যকর।হেফাজতে ইসলাম কোন একক রাজনৈতিক সংগঠন নয়, এটি একটি মঞ্চ যার ছত্রছায়ায় আশ্রয় নিয়েছে ইসলামপন্থী বিভিন্ন সংগঠনগুলো।আজকের হরতালে হেফাজতে ইসলাম রেললাইন উপড়ে ফেলেছে কারণ রেলে করে নাকি নারীরা যাতায়ত করে। হেফাজতে ইসলাম খুবই আধুনিক মন-মানসিকতার দল। তারা যুগের সাথে তাল মিলিয়ে চলতে পছন্দ করে। যেহেতু এখন ২০১৩ সাল তাই তারা ভাবল ১৩ দফাই দেই।

প্রতিটি দিন হাসি দিয়ে শুরু করা, জোর করে হলেও হাসতে চেষ্টা করা— তাহলে দেখা যাবে একসময় সত্যিই অনেক ঝামেলার মধ্যেও আমরা খুশি থাকতে শিখে যাবো।বিএনপি'র নেতাদের গ্রেফতার করার কারনে তারা দুই দিন হরতাল দিল। দেশবাসী কি হরতাল চেয়েছে? তাহলে আপনাদের গুটি কয়েক নেতাকে ধরার কারনে সারা দেশের মানুষকে কষ্ট দেওয়া কেন? তাদেরকে ধরার কারনে আপনাদের বুকে কষ্ট হয়েছে- সেই কষ্টের ভাগ আমাদের দেন কেন ? আমরা কি চেয়েছি? আপনারা নেতাদের গ্রেফতারের প্রতিবাদে অনশন করুন শহীদ মিনারে গিয়ে। দেখি কতদিন পারেন। সব দলের রাজনীতিবিদরা বয়সের বাড়ে নুয়ে পড়েছে।তাদের দিয়ে ভালো কিছু আশা করা যায় না। তাদের বুদ্ধি চলে এসেছে হাঁটুর নীচে। হাঁটুর নীচের বুদ্ধি দিয়ে দেশের জন্য কিছু করা যায় না। তবে দুই একজনের কথা আলাদা।



আল্লাহ তা’আলা বলেছেন,রমণীদের ভাল গুণের প্রতি তাকাও। এতে তোমাদের অন্তরে প্রশান্তি আসবে এবং অসদাচরণের পথ বন্ধ হবে।একটি বিষয় অপছন্দ হলে অন্যটি পছন্দ হতে পারে।’ সেই গুণটির প্রতি তাকাও। পছন্দের গুণটির প্রতি লক্ষ করে তার সাথে সদাচরণ কর। আমাদের সমাজের সব নষ্টের মূল এটাই। আমরা শুধু মন্দটাই বলি ভাল গুণের প্রতি তাকানর প্রয়োজনবোধও করি না। তাই রাসূলে আকরাম সা. বলেন, এর পরেও কি তোমরা নারীর এ ত্যাগের মূল্যায়ন করবে না? তাদের সাথে ভালো ব্যবহার করবে না? তাদের ত্যাগের সঠিক মর্যাদা দান তোমাদের জন্য আবশ্যক।আল্লাহ তা’আলা তার নেক বান্দাদেরকে অভিনব পদ্ধতিতে পরীক্ষা করেন। যেন তারা পরীক্ষায় সফলতা লাভ করে পৌঁছে যেতে পারেন মর্যাদার শীর্ষ চূড়ায়।



ভাই, হেফাজতে ইসলাম এবং আরও যত ইসলামী দল আছেন- আপনারা আন্দোলন বন্ধ করুন। হরতাল, অবরোধ, অসহযোগ, লংমার্চ- ইট পাটকেল নিক্ষেপ, জ্বালাও পোড়াও, টুপি-দাড়ির সাথে হাতে লাঠি মানায় না।আপনাদের হাতে মানায় জায়নামাজ এবং তসবি। আপনারা নামাজ রোজা করুন, দেশের মঙ্গলের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করুন।



লং মার্চ শব্দটি পরিচিতি পায় ১৯৩৫ সালে মাও-সে-তুং এর লং মার্চ কর্মসুচির মধ্য দিয়ে।লং মার্চ মুলত করা হয় আন্দোলন করে কোন দাবি আদায় করার জন্য।হেফাজতে ইসলাম আপনারা কি পারবেন দুই নেত্রীকে ইসলামী পোষাক পড়াতে ? ভ্রু প্লাক করা, গোলাপী লিপষ্টিক দেওয়া এবং রঙ্গীন চশমা পড়া বন্ধ করতে?এক হিন্দু দম্পতি রিকশা করে অতিক্রম করবার সময়ে হেফাজতে ইসলাম এর কিছু পিকেটার তাদের পথ রোধ করেন এবং তাদের মারধর করা হয়।

মাদ্রাসার কিছু ছাত্র হেফাজতের কথায়- খুব বেশী হইচই করেছে।



আজ দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আপনারা সবই জানেন এবং বোঝেন।আজ বাংলার মানুষ মুক্তি চায়, বাংলার মানুষ বাঁচতে চায়, বাংলার মানুষ তার অধিকার চায়। কী অন্যায় করেছি আমরা ? বিরোধীদল আপনারা প্রতিবাদ স্বরুপ আপনাদের গাড়ি ভাঙ্গুন, নতুন নতুন ব্রীজ তৈরী করুন, কলকারখানা স্থাপন করুন। আর যদি একটা হরতাল দেওয়া হয়, কোনো গাড়ি বাসে আগুন দেওয়া হয়, মানুষকে নির্মম ভাবে হত্যা করা হয়,জনজীবন বিধ্বস্ত করা হয় -আপনাদের কাছে আমার অনুরোধ রইল, প্রত্যেক ঘরে ঘরে দুর্গ গড়ে তুলুন। আপনাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে। হরতাল অথবা গাড়ি বাসে আগুন দিলে অন্তত পক্ষে ঝাড়ু জুতা দিয়ে দুই একটা দিয়ে দিবেন কপালের মধ্যে।১৬ কোটি মানুষকে দাবায়া রাখতে পারবেন না। আমরা যখন মরতে শিখেছি তখন কেউ আমাদের দাবাতে পারবেনা।এই বাংলায় হিন্দু মুসলিম খৃষ্টান, বৌদ্ধ এবং ব্লগার'রা তারা আমাদের ভাই- তাদের রক্ষা করার দায়িত্ব আমাদের সবার।কোনো দলের হয়ে যদি টেলিভিশন এবং পত্রিকা গুলো যদি সঠিক খবর প্রকাশ না করে তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

জয় বাংলা।



দেশের বর্তমান অবস্থা দেখে আমার দম বন্ধ লাগছে। কীভাবে প্রতিবাদ করব তাও বুঝতে পারছি না।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:২০

রাহি বলেছেন: কিন্তু আরেক জনের ধর্ম নিয়ে কেন আঘাত করবে! এরকম তো ছিলনা, তবে কেন এখন এমন হচ্ছে!

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩০

রাজীব নুর বলেছেন: হুম।

২| ০৮ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৩০

সরদার হারুন বলেছেন: আমিও বলি যার যার ধর্ম ও মত নিয়ে থাকুক কিন্ত তা না করে অন্যরে ধর্ম নিয়ে ব্যাঙ্গ করাটা
কোন সভ্যদেশে আছে ?

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩০

রাজীব নুর বলেছেন: ঠিক বলেছেন।

৩| ০৮ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:৩৮

আস্তবাবা বলেছেন: পনার উচিত সরকারকে পরামর্শ দেওয়া ক লাভ পায়ে পায়ে ঝগড়া বাধানোর।
সরকার জোর করে ক্ষমতায় থাকার চেষ্টা করবে, বিরুধী দলের মিছিল মিটীং করতে দিবেনা, তাইলে বিরুধিদল কি আঙ্গুল চুষোবে???

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩১

রাজীব নুর বলেছেন: !

৪| ০৮ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:২৬

তনুদ্‌ভব বলেছেন: জামাত নামের বিষবৃক্ষটি উপড়ে ফেলতে পারলেই দেশ ৫০ বছর এগিয়ে যাবে।

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩২

রাজীব নুর বলেছেন: ইয়েস।

৫| ০৮ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

সাব্বির শওকত শাওন বলেছেন: ধর্ম নিয়ে ব্যাঙ্গ করা উচিত নয়, কথাটা ঠিক।কিন্তু এদের মধ্যে ই অনেক নাস্তিক ব্লগার আছে যারা ধর্ম নিয়ে ব্যাঙ্গ করে না, সমালচনা করা।বাক স্বাধীনতার দিক থেকে চিন্তা করলে যে কেউ করতে পারে।কিন্তু গালিগালাজ করা বোকামীর দর্শন,আরজ আলী মাতাব্বুর ও নাস্তিক ছিলেন। নিজের দর্শন প্রচার করেছেন। ব্যাঙ্গ করেন নি।

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩২

রাজীব নুর বলেছেন: ধর্মের প্রতি মানূষের দুর্বলতা অসীম।

৬| ০৯ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২০

কান্ডারি অথর্ব বলেছেন:

কোন লাভ নেই

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩৩

রাজীব নুর বলেছেন: জানি, বুঝি।

৭| ০৯ ই এপ্রিল, ২০১৩ দুপুর ২:৪৯

আমি ইহতিব বলেছেন: আসলেই কোন লাভ নেই, দেশটা একজনের বাপের আর আরেকজনের স্বামীর। তাই তারা যা খুশী করে বেড়াচ্ছে আর আমরা নিরব দর্শক হয়ে তা দেখে যাচ্ছি।

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১০:৩৪

রাজীব নুর বলেছেন: সব ঠিক হয়ে যাবে একদিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.