নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অনেকদিন পর আজ সাভারের ঘটনায় চোখ থেকে পানি গড়িয়ে পড়ল

২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১০:১৬

অনেক লোক আহত হয়ে মুমূর্ষু অবস্থায় এখন হসপিটালে আছে। তাদের জন্যে বিভিন্ন গ্রুপের রক্তের প্রয়োজন।যারা সাভার বা অতো দূরে যেতে পারছেন না তারা অন্তত শাহবাগ গণজাগরণ মঞ্চে চলে আসুন।রক্ত দিন জীবন বাঁচান।রক্ত দিতে যোগাযোগ করুন: এনাম মেডিকেল কলেজ হসপিটাল, সাভার, ঢাকা।৯/৩, পার্বতী নগর, থানা রোড, সাভার।মোবাইল: ০১৬৮১২১২৭৭৭, গণজাগরন মঞ্চ- ডাঃ উজ্জ্বল ০১৭১৭৬৪৩২০৫, সাগর ০১৯২৫১৫০২০৪



উদ্ধার কাজ যত দেরীতে হবে-যত ধীরে হবে- মৃত্যুর সংখ্যাও তত বাড়বে।আনমানিক ৩৫০০০-৪০০০ মানুষ এখনো আটকে আছে ভেতরে।ইতোমধ্যেই আমরা জেনেছি ৭৬ জনের মৃত্যুর খবর।অনেক লোক আহত হয়ে মুমূর্ষু অবস্থায় এখন হসপিটালে আছে। যারা দিন রাত পরিশ্রম করে এই দেশের অর্থনীতিকে সচল রেখেছে তারা মারা গিয়েছে।স্বাধীন দেশে কেন পশুর জীবন !আর কত এই রকম দুর্ঘটনা দেখতে হবে জাতিকে?



বাংলাদেশে বাস করে মন ভালো রাখাটা খুব কঠিন ।হাসিনা খালেদা ক্ষমতার লড়াই করছে আর তাতে জীবন দিচ্ছে গরীবের সন্তান ।তাদের ছেলেরা বিদেশে বসে আছে ক্ষমতার আশায়।অনেকদিন পর আজ সাভারের ঘটনায় চোখ থেকে পানি গড়িয়ে পড়ল। খুব কষ্ট হচ্ছে।কিন্তু কিছুই করতে পারছি না।



কেবল লাশের সারি লম্বা হচ্ছে।সারীবদ্ধ লাশ, নারী পুরুষের কোন ভেদাভেদ নেই। ঘুমিয়ে পড়েছে মানুষ গুলো। ওরা আর জেগে উঠবেনা, ফিরে যাবেনা মায়ের কাছে, নিজের সন্তানের কাছে।যারা বেঁচে আছেন তাদের জন্য এই মুহুর্তে ৫০০ ব্যাগের উপর রক্ত প্রয়োজন ।যাদের পক্ষে সম্ভব নিন্মোক্ত নাম্বারে ফোন করে রক্ত দিয়ে আসতে পারেন ।

01923337010 (জাহাঙ্গীরনগর)

01681212777 (এনাম ম্যাডিক্যাল)

ডাঃ সনেট: 01711733175 (শাহবাগ)

ডাঃ টিপু: 01714107670 (শাহবাগ)

ডাঃ উজ্জ্বল-০১৭১৭৬৪৩২০, সাগর- ০১৯২৫১৫০২০৪



‘আমার পা কেটে বাহির কর, আমি আর সইতে পারি না...’ ধ্বংসস্তুপের ভেতর শোনা যাচ্ছে এক নারীর এমন আর্তনাদ।মানুষের হাহাকার আর আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠছে।কাঁদছে বাংলাদেশ,ঊঠে দাঁড়াও,- যদি মানুষ হও! ছুটে যাও,- যদি মানুষ হও!রক্ত দাও,- যদি মানুষ হও!

মাননীয় ব্যাক্তি বর্গরা, শোক প্রকাশ করলে কি দুই একটা লাশ জীবিত হয়ে যাবে?? পারলে এক ব্যাগ রক্ত দিয়ে আসুন।আপনাদের শোক প্রকাশ দেখলে- রাগে শরীর জ্বলে।এখন, সাভার নিয়ে তদন্ত কমিটি গঠন করেন, টিভিতে টকশো'তে বুদ্ধিজীবিরা ঝড় তুলেন।হে ঈশ্বর, কি অপরাধ করেছিল ওরা ! কাজ করে খেতে এসে লাশ হতে হলো।টক শো'তে এসে বকবকানি বন্ধ করেন আপনারা।খুব রাগ লাগে এখন আপনাদের বক-বকামিতে।ভাওতাবাজির খেলা বন্ধ করে সত্যিকারের মানুষ হতে চেষ্টা করেন।সাভারে আজকে যে ঘটনাটা ঘটলো,সেইটাকে কোনোভাবেই দুর্ঘটনা বলে চালিয়ে দেওয়া যায় না।

প্রশাসনের কোথায় কোথায় টাকা ঢালতে হবে সেই লিস্টটাকি বের করেছেন গার্মেন্টস মালিক?নাকি মোটা হলুদ খামগুলি অলরেডি পৌছে গেছে ইটালিয়ান টাইলস ঘেরা এসি রুমগুলোতে?



মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১০:৩১

মশিকুর বলেছেন:
অনেকদিন পর আজ সাভারের ঘটনায় চোখ থেকে পানি গড়িয়ে পড়ল

২| ২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১০:৩৬

রাজনীতির ভাষা বলেছেন: অপার সম্ভাবনাময় শিল্প ও রমজান আলী (ছোটগল্প)

৩| ২৪ শে এপ্রিল, ২০১৩ রাত ১১:০৩

shfikul বলেছেন: ঢাকা থেকে অনেক দূরে আছি।নয়তো এক ব্যাগ রক্ত দিয়ে হলেও কোনো নাম না জানা মানুষকে বাঁচিয়ে রাখতে চেষ্টা করতাম।আফসোস,কিচ্ছু করতে পারলাম না।শুধু টিভির পর্দার দিকে হা করে চেয়ে থাকলাম।

৪| ২৫ শে এপ্রিল, ২০১৩ সকাল ১১:২৫

কান্ডারি অথর্ব বলেছেন:

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.