নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

রাজাকারদের ফাঁসি চাই। ব্লগারদের মুক্তি চাই।

১০ ই মে, ২০১৩ দুপুর ১:১১

ভাই- বোন, চলুন কিছুক্ষণ ফেসবুক এবং ব্লগিং বন্ধ রেখে নামাজটা পড়ে ফেলি।আজ শুক্রবার, জুম্মাবার।প্রতিদিন একজন মুসলমানকে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে হয়।একবার কিছুসংখ্যক লোক হজরত নবী পাককে জিজ্ঞেস করেছিলেন, ইয়া রাসূল্লাহ (সা:) সর্বোত্তম কাজ কোন্টি? উত্তরে আল্লাহর রাসূল বলেছিলেন-ঠিক সময় সালাত অর্থাৎ নামাজ আদায় করা। তিনি আরো বলেছেন, নামাজ বেহেশতের চাবিকাঠি।

আমরা নামাজের মাধ্যমেই নিজেদের আত্মা দেহ মন পরিশোধিত করে ফেলি এবং রাব্বুল আলামীনের বাণী অনুযায়ী সত্যিকারভাবে নামাজের মাধ্যমে সর্বপ্রকার অন্যায়-অপকর্ম ও লজ্জাজনক কাজ-কর্ম থেকে নিজেদের বিরত রাখি ।

মহান আল্লাহ যেন আমাদের সবাইকে প্রকৃত নামাজী হবার তৌফিক দেন ।

আজ শুক্রবার। প্রবিত্র জুম্মাবার।সকল মুসলিমদের জানাই জুম্মা-মোবারক। সবাই মিলে দলে দলে মসজিদ এ যাই নামায আদায় করতে। নামায বেহেস্তের চাবি। সবাইকে নামায পরার দাওয়াত রইল।

পাঁচ ওয়াক্ত নামাজ পড়া হার্টের জন্য ভালো ।



আলাদীনের চেরাগের মধ্যে একটা দৈত্য থাকে সে কখনো বের হয় না।তাকে বের করতে হলে সেই চেরাগে ঘষা দিতে হয়।মানে স্পর্শ দিতে হয়।তো মানুষের মধ্যেও অন্তহীন ক্ষমতা সম্পন্ন একটা সওা আছে,যে নির্জীব অবস্থায় ঘুমিয়ে আছে অথবা জড় অবস্থায় পড়ে আছে।তাকে যদি কোন সময়,বিশেষত শৈশবে শিক্ষার সময়,একটা আনন্দের স্পর্শ,একটা সৌন্দর্যের স্পর্শ,কিংবা সৃজনের স্পর্শ দেয়া যায় অর্থাৎ একবার যদি তার ঢাকনাটা খুলে দেওয়া যায় তাহলে তার মধ্য থেকে অসীম ক্ষমতাসম্পন্ন সওাটি বেরিয়ে আসবে।এতে পৃথিবীতে সে একটা অসম্ভব কান্ড ঘটিয়ে দিতে পারে- এ বিশ্বাস রবীন্দ্রনাথের ছিল।



যে বিক্রি করে সে জিনিসটি চায় না।যে কেনে সে জিনিসটি ব্যবহার করে না।আর যে ব্যবহার করে সে জিনিসটি দেখতেই পায় না।কি সে জিনিস?

মন্তব্য ১ টি রেটিং +২/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১০ ই মে, ২০১৩ দুপুর ২:৪৪

নস্টালজিক বলেছেন: সর্বশক্তিমান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সঠিক সময়ে নামাজ আদায় করবার তওফিক দান করুন!


শুভেচ্ছা, রাজিব!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.