নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

তুলা রাশির দিনকাল

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৪৩

আপনি সবার সঙ্গে মিলেমিশে থাকতে ভালোবাসেন। কিন্তু অভিমানী। আপনি ভাই-বোনদের স্নেহ করলেও সবসময় তাদের কাছ থেকে মনোমত ব্যবহার পাবেন না। পিতা-মাতার প্রতি আপনার দায়িত্ব ও কর্তব্যবোধ থাকলেও আপনার প্রতি তাদের খুব একটা সুবিচার থাকবে না। আত্মীয়রা আপনার কাছে সুযোগ নেবে কিন্তু কৃতজ্ঞতাবোধ থাকবে না। আপনার দাম্পত্য জীবন সুখের হলেও স্ত্রীর সঙ্গে মতবিরোধ প্রায়শ:ই হবে।কর্মজীবনে জাতক খুবই সংযত ও কর্তব্যপরায়ণ। কোনমতেই কোন কাজে গাফিলতি করে না।তুলারা মানুষ ভালোবাসে, কিন্তু অনেক মানুষের ভিড় তাদের অপছন্দ। শান্তির পায়রাদের মতোই সুশীলভাবে তারা অন্যদের ঝগড়া-বিবাদে মধ্যস্থতা এবং মীমাংসার জন্য যায়। তারা সুশীল এবং তাদের সঙ্গ আনন্দদায়ক। তুলা জাতকেরা খুবই বুদ্ধিমান। একই সাথে, তারা চরমভাবে সরল। সহজেই এরা অন্যের প্রতারণার শিকার হয়।



আপনি ভ্রমনপিপাসী। প্রাকৃতিক সৌন্দর্য্য আপনাকে বরাবরই আকর্ষণ করে।শরাশিচক্রের সপ্তমরাশি তুলা। তার প্রতীক তৌলদন্ড (দাড়িপাল্লা)। তুলার অধিপতি শুক্র। আবার তুলার অষ্টমস্থ বৃষরাশির অধিপতিও শুক্র। পার্থিব ভোগ সুখের কারক এই শুক্র। কিন্তু মনে রাখতে হবে তৌলদন্ডে মেপে নেওয়ার কথা অর্থাৎ জীবনের মাপকাঠির যেন এদিক-ওদিক না হয়।তুলারাশির জাতক-জাতিকার বিচার-বিশ্লেষণের ও লোকচরিত্র বোঝবার ক্ষমতাও রয়েছে। চিত্রা, স্বাতী ও বিশাখা এই তিনটি নক্ষত্রের সমবায়ে এই রাশি।সৃষ্টিধর্মী কাজ ও বিচার বিবেচনার কাজে তুলার জাতকের বিশেষ আগ্রহ থাকে।তুলাদের কণ্ঠস্বর সাধারণত মিষ্টি এবং কলিং বেলের মতোই পরিষ্কার। এই মানুষগুলো সাধারণত নিজেদের কণ্ঠস্বরকে কর্কশ কিংবা তীক্ষ করে তোলে না। সমগ্র পৃথিবীতে তুলা জাতকই একমাত্র ব্যক্তি যার কণ্ঠে শুনবেন, 'আমি তোমাকে ঘৃণা করি, এবং এখন তোমার নাকে একটা ঘুষি মারবো,' অথচ আপনার মনে হবে সে যেন মহাদেব সাহার কবিতা আবৃত্তি করে বলছে। বস্তুত, তুলার বৈশিষ্ট্যসম্পন্ন একজন জাতকের মুখ দেখলে মিষ্টি বিস্কুটের কথা মনে পড়বে।



তুলারাশির জাতক সব কাজ নিখুঁতভাবে করতে চাইবে। ভোগবিলাসে জাতকের সুরুচি প্রকাশ পাবে। সুখ ও দুঃখকে সমানভাবে গ্রহণ করে থাকে। সামাজিক ব্যবহার অত্যন্ত মধুর। নিজের সাধনার পথে অবিচল থেকে তার সুষ্ঠ রূপায়ণে সচেষ্ট হবে। আত্মবিশ্বাস জাতকের মধ্যে খুব বেশী থাকবে। তুলারাশির চরিত্রের দৃঢ়তা দেখাবার মত। সবার সঙ্গে মিশতে পটু। তুলারাশির জাতকের ভাগ্যের মধ্যবয়সের কাছাকাছি সময়েই বিশেষ উন্নতি হয়। প্রথম বয়সে ভাগ্য সাধারণতঃ অনিশ্চিত থাকবে। ৩৯ থেকে ৪৫ বর্ষ সময়টি জাতক বিশেষ আনন্দে কাটায়।এমন কোনো তুলাজাতককেই খুঁজে পাওয়া যাবে না যার হাসিটা এক টুকরো নরম সাদা মেঘের মতো সুশ্রী নয়। তুলার হাসি শক্ত একটা চকলেটকেও নিমিষে গলিয়ে দিতে পারে। আর যখন এই হাসি আপনার উপর পূর্ণ প্রভাব বিস্তার করে তখন একদম বদখত মুখটিকেও আপনার চমত্কার সুন্দর বলে মনে হবে। প্রথমে তারা কথার ঝড় বইয়ে দেবে, এবং একাই কথা বলে পুরো আলোচনাটা মুখর করে রাখবে।



বিবাহিত জীবন সুখের হয়। তীব্র বাসনা ও কামনা জাতককে বিশেষভাবে উত্তেজিত করে তোলে। স্ত্রী সুন্দরী ও বিদুষী হয়। দাম্পত্যজীবনে জাতক স্ত্রীকে একান্তভাবে পেতে চায়। নিবিড় প্রীতির সম্পর্কও যেমন থাকবে তেমনি মনকষাকষিও কম হবে না। বিবাহোত্তর জীবন জাতকের বিশেষ আনন্দমুখর হয়। স্ত্রীর প্রভাবে উন্নতির সক্ষম হয়। স্ত্রীর স্বাস্থ্য নিয়ে জাতককে বিশেষ কষ্ট পেতে হয়। কোন দূরারোগ্য ব্যাধির প্রকোপ থেকে স্ত্রীকে রক্ষা করা কঠিন হয়ে পড়ে। সন্তান সংখ্যা মাঝামাঝি হয়।



গ্রিকদের সুবিচারের দেবী জিউসকন্যা অ্যাস্ট্রিয়া। তার এক হাতে একটি দাঁড়ি-পাল্লা নিরপেক্ষতার প্রতীক হিসাবে শোভা পায়। এই দেবীকেই গ্রিকরা তুলা রাশি চক্রের তারকামন্ডলী হিসেবে জ্যোতির্মন্ডলে কল্পনা করতো।[তুলা রাশি,সেপ্টেম্বর ২৩-নভেম্বর ২১,রত্ন :পান্না, ফিরোজা, ওপাল, ক্যাটস আই,তুলা ব্যক্তিত্ব -আলফ্রেড নোবেল, আইজেন হাওয়ার, জিমি কার্টার, মহাত্মা গান্ধী, স্যার সৈয়দ আহমদ, রবার্ট ক্লাইভ, শেখ হাসিনা, উইলিয়াম ফকনার, মাও সে তুং, বেগম আখতার, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর।]

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:০৫

নৈঋত বলেছেন: পুরাই মিলে গেছে :-&

২| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:০৭

খাটাস বলেছেন: এমন কোনো তুলাজাতককেই খুঁজে পাওয়া যাবে না যার হাসিটা এক টুকরো নরম সাদা মেঘের মতো সুশ্রী নয়।তুলার হাসি শক্ত একটা চকলেটকেও নিমিষে গলিয়ে দিতে পারে। =p~ =p~ =p~ ভাই দেখেন তো কিছু গলল কিনা? :P :P

৩| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:০৭

নৈঋত বলেছেন: আমার আর হাছিনা আপার জন্মদিন ও একই ডেট এ। ইভেন দুইজনের বাবার নাম ও সেইম B-)

৪| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:১২

খাটাস বলেছেন: আমার কাছে রাশি একটা ফালতু মনস্তাত্ত্বিক খেলা, যার অনেকাংশই হয়ত মানুষের সাথে মিলে যায়। রাশি বিশ্বাস করা ঠিক না, তবে মনে করি, যারা নিজেদের পরিবর্তন করতে পারে না, রাশি তাদের কাছে জন্মগত ভিত্তি। মজার লেখা শেয়ারের জন্য ধন্যবাদ।

৫| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:১৩

মিত্রাক্ষর বলেছেন: "তুলারা মানুষ ভালোবাসে, কিন্তু অনেক মানুষের ভিড় তাদের অপছন্দ। শান্তির পায়রাদের মতোই সুশীলভাবে তারা অন্যদের ঝগড়া-বিবাদে মধ্যস্থতা এবং মীমাংসার জন্য যায়। তারা সুশীল এবং তাদের সঙ্গ আনন্দদায়ক। তুলা জাতকেরা খুবই বুদ্ধিমান। একই সাথে, তারা চরমভাবে সরল। সহজেই এরা অন্যের প্রতারণার শিকার হয়।"

হায় আল্লাহ!!! এগুলা কেমনে আমার সাথে মিলে গেলো :o

৬| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:১৩

মিজভী বাপ্পা বলেছেন: মীন রাশির জাতকের জন্য কিছু দেন।এই রাশিটা নিয়া বহুত পেরাসানি তে আছি।কেডায় যে এইডা বানাইছে ওরে পাইলে এর মেরুদন্ড ধাক্কা দিয়া পুরা শরীর ভাইঙ্গা ফালাইতাম।

++++++++++

৭| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:১৭

বাগসবানি বলেছেন: ইয়ে :!> আমার সাথেও পুরাপুরি মিলে গেছে । কিন্তু আমার রাশি আবার কুম্ভ !!

৮| ০৯ ই জুন, ২০১৩ রাত ২:০৮

ভোরের তারা বলেছেন: অনেক গুলো বৈশিষ্ট্যই মিলে গেল। মনে হইতেছে আমি বিরাট ভালো লোক। সুন্দর পোষ্ট ।ধন্যবাদ।

৯| ০৯ ই জুন, ২০১৩ রাত ৩:১৭

সাকিব-আল-নাহিয়ান বলেছেন: এইরকম মলে গেলে তো সমস্যা... :D

১০| ০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:২৮

একাকী বাংলাদেশি বলেছেন: প্রিয়তে। তুলা রাশি তো সেইজন্য

তবে আপনার ব্যাপারে একটা কমপ্লেন আছে। আপনি কখনো রিপ্লাই করেননা। তাহলে মন্তব্য ব্লক করে রাখুন। তাহলে তো আমরা পোস্ট পড়েই চলে যেতে পারি।

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:৩৫

রাজীব নুর বলেছেন: হুম, এই যে রিপ্লাই করলাম। ভালো থাকুন।

১১| ০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:৪৩

সিস্টেম অ্যাডমিন বলেছেন: শুধু তুলা রাশিটাই বললেন !

আমার রাশি ইংরাজি মতে কর্কট, ভারতীয় মতে কুম্ভ, প্রাচীন মিশরীয় মতে ফিনিক্স এবার জানান দেখি মেলে কিনা ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.