নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

রাশি- বৃশ্চিক (Scorpio)

০৯ ই জুন, ২০১৩ রাত ৯:৪৭

সমুদ্ররাজ পসিডনের সুদর্শন পুত্র অরিয়ন, যে মেয়ে তাকে দেখে তার প্রেমে পড়ে যায়। বাদ যায় না স্বয়ং প্রেমের দেবী অরোরাও। মানুষের গর্ব দেবতারা সহ্য করবেন কেন? অরিয়ন ছিল দাম্ভিক প্রকৃতির ছেলে। জিউসপুত্র দেবতা এপোলোর বোন আর্টেমিসও অরিয়নের প্রেমে পড়ে। এপোলো তা মেনে নিতে পারে না। অরিয়নের অহংকার চূর্ণ করতে এপোলো একটি বৃশ্চিক বা বিছা পাঠায়। যতক্ষণ না অরিয়নের মৃত্যু হয় ততক্ষণ পর্যন্ত তাকে দংশন করতে বৃশ্চিককে আদেশ করা হয়। বৃশ্চিকের হাত থেকে রক্ষা পেতে অরিয়ন সমুদ্রে ঝাঁপ দেয়। তবুও বাঁচা যায়নি, আর্টেমিসেরই হাতে অরিয়ন ভুল করে নিহত হয়। আজ্ঞাবহ বৃশ্চিকটি আকাশে স্থান পায়।বৃশ্চিক রাশি চক্রের তারকাম-লীর উল্লেখযোগ্য তারা অরিয়ন, বাংলায় যা কালপুরুষরাশি নামে পরিচিত।



[ অক্টোবর ২৩-নভেম্বর ২১ ]।রং :নীল, ঘিয়ে, চকোলেট, সবুজ ও লাল। বৃশ্চিক ব্যক্তিত্ব -পাবলো পিকাসো, এজরা পাউন্ড, মাদাম কুরি, ম্যারাডোনা, বাদশা ফাহাদ, আলবেয়ার কামু, কিরো, গাদ্দাফী, মীর মোশারফ হোসেন, সম্রাট আওরঙ্গজেব, শামসুর রাহমান।এই রাশিতে মনিষী জন্মগ্রহণের দিক থেকে দ্বিতীয়। অনেক বিজ্ঞানীরা এই রাশিতে জন্মগ্রহণ করে থাকেন। তবে এ রাশিতে কলম্বাস ও কিটসের জন্মতারিখ সম্পর্কে নানা মতবাদ আছে। এদের কাজের সাথে কাগজের নিবিড় সম্পর্ক দেখা যায়। মৌলিক সৃষ্টিই এদের অন্যতম বৈশিষ্ট্য।



বৃশ্চিকদের স্বাস্থ্য তাদের স্বভাবের প্রতিফলন ঘটায়। নিজের স্বাস্থ্য সে কঠোর পরিশ্রম করে কিংবা বিষণ্নতায় ভুগে নষ্ট করে ফেলতে পারে। কিন্তু জটিল কোনো রোগ থেকেও শুধু ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে সে সেরে উঠতে সক্ষম।বৃশ্চিক একটি অসামান্য শক্তিশালী রাশি। এই রাশির নর-নারী কিছুতেই ভেঙে পড়েন না।পেশাগত ক্ষেত্রে গুরুত্ব বৃদ্ধির সম্ভাবনা আছে।ভালো-মন্দ মিলেই তো জীবন। কারো জীবনে ভালোর অংশই বেশি, কারো বা কম। করো জীবন-আকাশ সবসময়ই ঢেকে থাকে কালো মেঘে, কারো বা ঝলমলে নীলাকাশ খেলা করে। এভাবেই চলে দিন, এভাবেই কাটে রাত। কখনো হাসি, কখনো কান্না।



জলজ রাশি বৃশ্চিকের শাসকগ্রহ মঙ্গল। মঙ্গলের প্রভাবে বৃশ্চিকের জাতক/জাতিকা সাধারণত সাহসী ও নির্ভীক চিত্ত হয়ে থাকেন। এরা অধিকাংশ ক্ষেত্রেই চরমপন্থী ও উচ্চাভিলাসী। বছরের প্রারম্ভে শুক্র এবং সপ্তমে শনির অবস্থানের ফলে বৃশ্চিকের জাতক/জাতিকার জন্য বছরটি শুভ। তবে দ্বিতীয়ে শনির দৃষ্টির ফলে আর্থিক ব্যাপারে কিছুটা বাধা-বিপত্তি অতিক্রম করে এগোতে হবে।এ রাশির জাতক-জাতিকারা সাধারণত আবেগতাড়িত। এরা প্রায়ই কাজকর্মে যুক্তির পাশাপাশি আবেগকেও প্রাধান্য দিয়ে থাকে। এরা যথেষ্ট কল্পনাশক্তির অধিকারী। এদের ইচ্ছাশক্তি প্রবল। এরা সাধারণত মৃদুভাষী হয়ে থাকে।



কাওসার আহমেদ চৌধুরী বলেন- আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি।জ্যোতিবিদ্দা একটি বিশেষ বিজ্ঞান। এর তত্ত্ব ও প্রয়োগ জ্ঞান আমাদের অনেক ক্ষেত্রে উপকার করেছে। হাতের রেখা থেকে হিসাব করা আর গ্রহ নক্ষত্র মিলিয়ে করা জন্মছক থেকে হিসাব করা সম্ভাব্য ঘটনাবলী কি একই মানে মোটামুটি একই।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০১৩ রাত ৯:৫৬

খেয়া ঘাট বলেছেন: মিছেমিছি রাশি, কর্ম না করলে ভবে রবে নিয়ত সংশয়/শংসয়
ভাগ্য অন্ন যোগাবেনা,কর্মেই করোরে মানব বিশ্ব জয়।

২| ০৯ ই জুন, ২০১৩ রাত ১০:২৯

কালোপরী বলেছেন: :)

I'm scorpio

৩| ০৯ ই জুন, ২০১৩ রাত ১০:৩৭

ইসেট বলেছেন: আমিও স্কর্পিও =p~ =p~ =p~ =p~

৪| ০৯ ই জুন, ২০১৩ রাত ১০:৫৩

একাকী বালক বলেছেন: আমার প্রোপিকই বলে আমি কি :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.