নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

কন্যা রাশি (আগস্ট ২৪- ২৩ সেপ্টেম্বর)

০৯ ই জুন, ২০১৩ রাত ১০:৫০

শরৎ ঋতুর দ্বিতীয় রাশি এই কন্যা। ভাদ্র ও আশ্বিনে হয় শরৎ ঋতু। ভাদ্রে যে সৌন্দর্য প্রকৃতির মধ্যে ফুটে ওঠে আশ্বিনে তা হয় পরিপূর্ণ। কন্যারাশির ছবিতে দেখা যায় ধানের শিষ হাতে দাড়িয়ে রয়েছে একটি কন্যা। এই সময় পৃথিবী শস্যশ্যামলা হয়ে এক নতুন রূপ ধারণ করে।



কন্যারাশির জাতক অত্যন্ত প্রশংসাপ্রিয়। অপরের প্রশংসাবানী না পেলে জাতক কোন কাজেই উৎসাহ পাবে না। সবাইকে আপনার করে নেবার একটা প্রবল ইচ্ছা জাতকের মধ্যে দেখা যায়। জাতকের কাছে আপন-পর ভেদ নেই। অত্যন্ত সহানুভূতিশীল ও আমোদ আহ্লাদপ্রিয়। কন্যার জাতকের আত্মবিশ্বাস অত্যন্ত প্রবল। যে কোন অবস্থার সঙ্গে মোকাবিলা করার ক্ষমতা অপরিসীম। অদ্ভুত খেয়ালী ও রোমান্সপ্রিয়।



গ্রিক ও রোমান পুরাণ মতে, দেবী দিমিটার জিউসের ঔরসে কুমারী মা হিসেবে জন্ম দেন পারসেফোনিকে। শষ্য ও উর্বরতার দেবী কুমারী মা ডিমিটারের অবয়বই দেখা যায় কন্যাম-লীতে। অন্য এক পুরাণ অনুসারে, কন্যা রাশি কুমারী দেবী ইউসতিশিয়ার প্রতীক।হাস্য কৌতুকে ভরপুর, এক কথায় প্রানবন্ত হয়ে থাকে এই রাশির মেয়েরা। তার মানে এই নয় যে সে লজ্জাবতী ললনাদের বাইরের জগতের কেউ অথবা রাখঢাকের আবরনে সে নিজেকে কখনো লুকায়না। সে যাকে ভালবাসে তার জন্য সে তার শেষ চেষ্টাটুকুও নিঃশেষে শেষ করতে পারে। আর ভালবাসার সংজ্ঞা তার কাছে বিশুদ্ধ ভালবাসাটুকুই।চাতুর্য ও মাধুর্যে পুর্ন।



সততা , বাস্তবতা , আবেগ , রোমান্স আর কমনসেন্স এর জটিল সমন্বয় থাকে তার ভালবাসায় , তার চরিত্রে। দুনিয়া তোলপাড় হয়ে গেলেও সম্পর্কের জন্য সে প্রয়োজনে উত্তর মেরুর মতই ঠাণ্ডা থাকতে প্রস্তুত। সেই সে অতি প্রাচীন কাল থেকেই আকাশের তারাদের দিয়ে নানা প্রকারের ছবির কল্পনা করেছে মানুষ। আদি কালের যাযাবর জাতীর যাযাবর লোক খোলা আকাশের নিচে তাদের পালিত গরু, ছাগল, ভেড়া ইত্যাদি রাতের পর রাত পাহারা দিতে দিতে আকাশে ফুটে থাকা অসংখ্যা অগুনিত তাঁরাদের দেখে দেখে এঁকেছে তাদের কল্পনার ছবি তাঁরাদেরই নিয়ে। নিজেদের আকা তাঁরাদের সেই সব ছবি নিয়ে দিনের বেলা হয়তো তারা কত গল্প করতো।



কন্যা রাশি,১২ রাশির মাঝে সবচেয়ে আবেগ প্রবণ রাশি।এরা জীবনের প্রতি টা বিষয় আবেগ দিয়ে বিচার করে থাকে।এদের প্রধান চালিকা গ্রহ বুধ।এরা মাঝে মাঝে খুব চঞ্চল হয়ে উঠে আবার হঠাৎ করেই খুব শান্ত হয়ে যায়। বিনোদন জগত নিয়ে এদের থাকে আলাদা একটা জগত।মায়ের নীতি ও উপদেশ বাক্য এদের একদম ভালো লাগে না।এরা ভালো বাসা ছাড়া থাকতে পারে না।প্রেম এদের জীবনের নিত্য সঙ্গি।তবে প্রেমে সফলতার চেয়ে বিফলতাই বেশি হয়।এরা টাকা পয়সা ভালোই সঞ্চয় করে রাখতে পারে।বুঝে শুনে এরা অর্থ খরচ করেন।এই রাশির মেয়েরা একটু সাজ- গোঁজ বেশি পছন্দ করে থাকেন।এই রাশির মানুষেরা সবার সাথে খুব সহজেই মিশে যেতে পারে।





রাশিচক্র একটি ফালতু ব্যাপার।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০১৩ রাত ১০:৫৩

স্বপ্নবাজ অভি বলেছেন: রাশিচক্র একটি ফালতু ব্যাপার।

২| ০৯ ই জুন, ২০১৩ রাত ১১:০০

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: মিথুন রাশি দেন।

৩| ০৯ ই জুন, ২০১৩ রাত ১১:৫১

অদ্বিতীয়া আমি বলেছেন: থ্যাংকস দেয়ার জন্য । হুম জানি রাশিচক্র একটি ফালতু ব্যাপার। তবুও পড়তে ভাল লাগে

৪| ০৯ ই জুন, ২০১৩ রাত ১১:৫১

ভাল্লুক আকবর বলেছেন: রাশিচক্র একটি ফালতু ব্যাপার।[/sb
=p~ =p~ =p~

৫| ১০ ই জুন, ২০১৩ সকাল ১১:০২

শরৎ চৌধুরী বলেছেন: কন্যা রাশি একটা দারুন রাশি।............................কেননা বাকী রাশিগুলোও খুব দারুন রাশি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.