নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন থেকে

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:০৯


খবরের কাগজে পড়লাম, এক বিদেশি জাহাজ মধুমতি নদীতে একটু একটু করে ডুবে যাচ্ছে। সেই ডুবে যাওয়া জাহাজ দেখার জন্য আমি ছুটে চললাম- মধুমতি নদীতে।

জাহাজ এর নাম স্টিব অস্টিন। আমি মধুমতি'র পাড়ে দাঁড়িয়ে সত্যি সত্যি দেখলাম, জাহাজটি অর্ধেক ডুবে গেছে। আমি একটি নৌকা ভাড়া নিয়ে জাহাজটির সামনে যেতেই- এক পুলিশ অফিসার বলল- না, জাহাজের কাছে যাওয়া যাবে না। নো, নেভার।

আমার নৌকার মাঝি বলল- আপনাকে আগেই বলেছিলাম- ওই জাহাজের সামনে যাওয়া নিষেধ আছে। পুলিশটি সমানে চিৎকার করে যাচ্ছে। আমি মাঝিকে সাহস দিয়ে চলে এলাম একদম জাহাজের সামনে। লাফ দিয়ে জাহাজে উঠে পড়লাম।

পুলিশ অফিসারটি বলল, সাহস করে চলেই যখন এসেছেন, তাহলে দুপুরে আমার সাথে ভাত খান, খুব খুশি হবো। মেন্যু অতি সামান্য। ইলিশ মাছের ডিম দিয়ে করলা ভাজি, আর ডাল। হঠাত আমার মনে হলো- পুলিশ অফিসারটি চাচ্ছে- আমি যেন এই ডুবে যাওয়া জাহাজটির সাথে তলিয়ে যাই।

ভালো করে লক্ষ্য করে দেখলাম- পুলিশ অফিসারটি আমার পূর্ব পরিচিত। সে আমার দিকে হাত বাড়িয়ে দিয়ে বলছে- ধ্রুন, আমার হাত ধরুন, নয়তো আপনি ডুবে যাবেন। সময় খুব কম। আমি এক আকাশ বিস্ময় নিয়ে পুলিশ অফিসারের চোখের দিকে তাকিয়ে আছি। ঠিক তখন কে যেন আমার কানে ফিস ফিস করে বলল- ''প্রিয়, ফুল খেলবার দিন নয় অদ্য, ধ্বংসের মুখোমুখি আমরা''।

ঘুম ভেঙ্গে গেল। সারা শরীর ঘামে ভেজা। ঘড়ির দিকে তাকিয়ে দেখি ভোর চারটা। সুরভি গভীর ঘুমে। আমি ব্যালকনিতে গিয়ে দাঁড়ালাম, আকাশ ফরসা হতে শুরু করেছে। ভোরের আকাশ দেখা- দারুন একটা ব্যাপার।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:০৮

এম আর তালুকদার বলেছেন: প৾কৃত পক্ষেই ভোরে আকাশ অনেক সুন্দর।

২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:৩০

চাঁদগাজী বলেছেন:



আপনাকে "খোয়াবনামা" কিনতে হবে

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৩:৩৮

রাজীব নুর বলেছেন: খোয়াবনামা মিথ্যা। কুসংস্কার।

৩| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:১৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: জাহাজ ডুবি মানে আপনার সাথে কেউ প্রত্যারণার আশ্রয় নিবে, নৌকার মাঝি আপনাকে নিষেধ করা মানে- আপনার গুরুজন আশু বিপদ সমন্ধে আপনাকে সাবধান করবে। কেউ আপনাকে বিপদ থেকে বাঁচার জন্য সাবধানতা অবলম্বন করার জন্য বলা হয়েছে মানে এটা মা-বাবার দোয়া। এবং পুলিশের হাত মানুষ সহজে ধরে না। পুলিশ কেমন সেটা নিজে বুঝে নিবেন। ভাত খাওয়ারর অর্থ হলো আপনাকে লোভ দেখানো।...... হয়ে গেল খোয়াবের ব্যাখ্যা। আরো কিছু বাকী আছে। সেগুলো ফি দিলে বলব। মাগ্ন কোন কিছুর মূল্য নেই।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৫

রাজীব নুর বলেছেন: বাহ, চমৎকার ব্যাখ্যা দিয়েছেন। পছন্দ হয়েছে।
ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.