নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন আসুক সত্যি হয়ে

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৩

গতকাল রাতে স্বপ্নে দেখি-
আমি আমার সব প্রিয় মানুষ ছেড়ে জঙ্গলে চলে গেছি। একা একা থাকি। ক্ষুধা পেলে বন থেকে ফল-টল সংগ্রহ করে খাই। রাতে চিন্তাহীন ঘুম দেই। বনের পশুদের সাথে আমার বন্ধুত্ব হয়েছে- তারা আমার কোনো ক্ষতি করবে না। ছেড়ে আসা কোনো প্রিয় মানুষের কথা ইচ্ছা করেই মনে আনি না। অনেক রাত পর্যন্ত নদীর ধারে টীলার উপর বসে থাকি। আকাশের তারা দেখি। ব্যাপক আনন্দ! হঠাৎ কোথা থেকে একটি মেয়ে এসে হাজির। মেয়েটাকে একটা বাঘ তাড়া করেছে- মেয়েটি আমার সামনে এসে, আমাকে বলল- বাঘ! বাঘ! আমাকে বাঁচাও ।

আমি বললাম কোনো ভয় নেই- আমি আছি। আমি মেয়েটির হাত ধরলাম, মেয়েটি ভয়ে কাঁপছিল। বাঘটি এসে আমাকে দেখে চলে গেল। এমন ভাব যেন- ওস্তাদ স্যরি...ভুল হয়ে গেছে। ক্ষমা করবেন। তারপর সারারাত মেয়েটির সাথে অনেক গল্প করলাম। মেয়েটির অনুমতি নিয়ে মেয়েটিকে অনেক আদর করলাম।

তারপর বনে আমাদের সংসার জীবন শুরু হলো। দুই বছরের মধ্যে তিনটা বাচ্চা হলো। প্রথম বছর দু'টা জমজ বাচ্চা পরের বছর একটা। খুব আন্দময় জীবন। জঙ্গলে জ্যাম নেই, লোডশেডিং এর চিন্তা নেই। চুরী, ছিনতাই এর ভয় নেই। দ্রব্যমুল্য বৃদ্ধি নিয়ে কোনো সমস্যা নেই। বৌ এর শপিং এর ঝামেলা নেই। মোবাইল নেই। হরতাল নেই। কেউ কুপিয়ে মেরে ফেলবে এই ভয় নেই।

বঙ্গোপসাগর থেকে মাছ ধরি বৌ আগুনে পুড়ে দেয়- ফরমালিন মুক্ত মাছ, আহ! ফরমালিন মুক্ত ফল। বাচ্চা গুলোও খুব নাদুস-নুদুস হয়েছে। রাতের বেলা বৌ গান গেয়ে ঘুম পাড়িয়ে দেয়- "ঐ পাথুরে শহর ছেড়ে সবুজ তেপান্তরে/ স্বপ্ন কিছু সাজিয়ে নিতে সুখের বন্যা ধারায়/ শেষ হবেনা কোন দিন যুগল পথচলা।"

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: বুঝতে পারছি- ঈদ পরবর্তী সময়য়ে আপনার পকেট ফাঁকা । সেই জন্য এই সমস্ত স্বপ্নের কথা আপনি ভাবছেন। মাস শেষ হতে এখনো অনেক দিন বাকি। সেই সময়য় পর্যন্ত আপনাকে ধৈর্য ধরতে হবে।

১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৩৬

রাজীব নুর বলেছেন: আপনি কিন্তু ভালো জ্যোতিষী।

২| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৪১

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: :P =p~

৩| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:


আপনি সুন্দর সুন্দর স্বপ্ন দেখেন, ভালো

৪| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:৫৯

ফেল কড়ি মাখ তেল বলেছেন: রাতে ড্রিকস বেশি করে ঘুমালে এই ধরনের সপ্ন দেখাই সাভাবিক।

১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৫

রাজীব নুর বলেছেন: ড্রিংক এর সাথে স্বপ্ন মানে কি?
ড্রিংক করলে মানুষ স্বপ্নই দেখে না। বরং বেহুশের মতো ঘুমায়। গভীর ঘুমে মানুষ স্বপ্ন দেখে না।

৫| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২১

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: সৈয়দা সালাউদ্দিন জাকি'র "গুড্ডি" সিনেমাটা দেখেছেন ? যাতে সুবর্ণা ও আসাদ অভিনয় করেছিলো............

১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ রাত ৯:২৬

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখেছি। খুব ভালো লেগেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.