নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

U Turn

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:২৭



১। গাছ যদি একবার শক্ত হয়ে যায়, ডাল যদি একবার শক্ত হয়ে যায় সেটাকে বাঁকানো যায় না। অতএব, সন্তানকে যা শাসন করার করবেন, সেটা ছোট থেকে। ছোটবেলায় আহ্লাদ দেবেন আর বড় হওয়ার পর শাসন করবেন। সেটা হবে না। আদর এবং শাসন দুটোই করতে হবে ছোটবেলা থেকে, তাহলেই সন্তান মানুষ হবে।

২। বাংলা সাহিত্যের ইতিহাসে সর্বকালের সেরা কয়েকটি চরিত্রের মধ্যে একটি 'ফেলুদা'। ফেলুদা'তে দেখা যায় আরেক চরিত্র 'সিধু জ্যাঠা'। সিধু জ্যাঠা চিরকুমার। বিয়ে-শাদী করেনি। প্রচুর টাকার মালিক। সে তার টাকা কাজে লাগায় বই কিনে। দিন রাত বই পড়েন। সে এক জীবন্ত তথ্যকোষ। প্রচন্ড জ্ঞানী। ফেলুদা বিভিন্ন তথ্যের জন্য সিধু জ্যাঠার কাছে যান। সিধু জ্যাঠা সাহায্য করেন। এক গল্পে দেখা যায় সিধু জ্যাঠা ফেলুদাকে বলছেন, গোয়েন্দাগিরিতে নামলে আমি তোমাকেও হারিয়ে দিতে পারতাম। ফেলুদাও সায় দেয় তাতে।

৩। ১ম: এ যুগের ছেলে মেয়েরা বড়ই অভদ্র। গুরুজনদের সালাম দেয় না।
২য়: হ্যাঁ, ঠিক বলেছ ওদের বিশ্লেষণ ক্ষমতা আমাদের চেয়ে একটু বেশি। তাই ওরা বিবেচনা করে সালাম দেয়।

৪। শেষ নবী মহম্মদ ১৪ টি বিয়ে করেছেন।মহানবী ২৫ বছর বয়সে ৪০ বছরের খাদিজাকে বিয়ে করেন।মহানবী ৫১ বছর বয়সে সাওদা কে বিয়ে করেন।মহানবী ৫২ বছর বয়সে মাত্র ৬ বছরের শিশু আয়শাকে বিয়ে করেন। মহানবী ৫৪ বছর বয়সে হাফসা কে বিয়ে করেন। মহানবী ৫৫ বছর বয়সে জয়নব কে বিয়ে করেন। তিনি ছিলেন বিধাব। মহানবী ৫৫ বছর বয়সে উম্মে সালমা কে বিয়ে করেন।মহানবী ৫৮ বছর বয়সে সাফিয়া কে বিয়ে করেন।মহানবী ৫৭ বছর বয়সে মেরী কে বিয়ে করেন।

তাঁর স্ত্রীদের মধ্যে দুজন ছিলেন, খলিফাদের কন্যা। স্ত্রীদের অধিকাংশই ছিলেন সুন্দরী ও গুণবতী। একজন ভাল রাধুনীও ছিলেন। কয়েকজন ছিলেন বুদ্ধিমতি। তবে হাদিসে সুন্দরী মেয়েদের বিয়ে করার কথা বলা হয়েছে। কুমারী ছিলেন শুধুমাত্র খ্রীস্টান সম্প্রদায়ের মেরি। একজন ছিলেন ইহুদী। এদের অনেকেই ছিল অসহায়, তাদের স্বামীরা যুদ্ধে মারা গিয়েছিল। এদের বিশেষ প্রেক্ষাপটে এবং সামাজিক অবস্থায় বিয়ে করেন।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৬

মেহের নেগার বলেছেন: ভালো লিখেছেন।

২| ৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:০৯

কানিজ রিনা বলেছেন: হযরত মোহাঃ সঃ বলার প্রয়োজন মনে
করেন নাই। নবী মোহাঃ সঃ বিয়ে সাদী
নিয়ে লিখলে তার পেক্ষাপট ভাল করে
বিশ্লেশন করা প্রয়োজন।

৩| ৩০ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:১৪

হাফিজ হুসাইন বলেছেন: মেরী কে চিনলাম না ।মহানবী ৫২ বছর বয়সে মাত্র ৬ বছরের শিশু আয়শাকে বিয়ে করেন। মহানবী ৫৪ বছর বয়সে হাফসা কে বিয়ে করেন। মহানবী ৫৫ বছর বয়সে জয়নব কে বিয়ে করেন। তিনি ছিলেন বিধাব। মহানবী ৫৫ বছর বয়সে উম্মে সালমা কে বিয়ে করেন।মহানবী ৫৮ বছর বয়সে সাফিয়া কে বিয়ে করেন।মহানবী ৫৭ বছর বয়সে "মেরী "কে বিয়ে করেন।
তাঁর স্ত্রীদের মধ্যে দুজন ছিলেন, খলিফাদের কন্যা। স্ত্রীদের অধিকাংশই ছিলেন সুন্দরী ও গুণবতী। একজন ভাল রাধুনীও ছিলেন। কয়েকজন ছিলেন বুদ্ধিমতি।

"তবে হাদিসে সুন্দরী মেয়েদের বিয়ে করার কথা বলা হয়েছে"।

"কুমারী ছিলেন শুধুমাত্র খ্রীস্টান সম্প্রদায়ের মেরি। একজন ছিলেন ইহুদী"

আপনার এই পোষ্ট টা বিতর্কিত হতে যাচ্ছে। তাই আশা করি উপরে চিহ্নিত বিষয় গুলো খোলাসা করে দিবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.