নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

যতই দুরন্ত পথিক সামনে এগোতে চাইবে, কন্টকাকীর্ণ পথ তার ধারালো কাঁটায় তাদের পথ রুখে দাঁড়াবে

০১ লা নভেম্বর, ২০১৭ সকাল ১০:৫৮



১। গুরু - খবরদার নিজের কোনো ভালো image তৈরী করবে না। শালা সারা জীবন ওই image কে বাঁচিয়ে রাখতে রাখতে নিজেকে আর খুঁজে পাবে না। নিজের মত করে বাঁচতেও পারবে না। শালা নিজের image তা যত পারো খারাপ কর। কেউ তোমার কাছে কিছু আশা করবে না।

২। বিজ্ঞানী আইনস্টাইন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন। হঠাৎ এক সাংবাদিক প্রশ্ন করল- "স্যার, আপনি কি জানেন ১ মাইলে কত কিলোমিটার ?"
আইনস্টাইন বললেন- " না, আমি জানি না।"
সাংবাদিকটি সবিষ্ময়ে বললো- " সেকি! আপনি এত বড় বিজ্ঞানী অথচ এটাও জানেন না??"
উত্তরে আইনস্টাইন বললেন- " যে তথ্য রেফারেন্স বই ঘেটে দুই মিনিটের মধ্যে বের করা যায় সেই তথ্য মস্তিষ্কে জমা রাখতে যাব কেন? আমি মস্তিষ্ক ব্যবহার করি চিন্তাভাবনার জন্য, অর্থহীন জ্ঞানের গুদাম হিসেবে নয়"।
এবার আমাদের দেশের অবস্থাটা ভাবুন। সোমালিয়া মুদ্রার নাম কি কিংবা কোন দেশকে সাদা হাতির দেশ বলা হয় এইসব মুখস্থ করে করে আমরা চাকরী লাভের জন্য নিজেদের যোগ্য করে তুলি। কিন্তু একটু ভাবুন তো, চাকরী ক্ষেত্রে সত্যিই কি সোমালিয়ার মুদ্রার নাম কোন গুরুত্ব বহন করে ??

৩। বাসায় আজ আমি একা।
ঘরের লাইট বন্ধ করে বিছানায় যাওয়ার পর মনে হলো ঘরে কেউ আছে। আমি স্পষ্ট টের পাচ্ছি। একবার সে আমার মাথার কাছে বসলো। হুট করে আমি প্রচন্ড ভয় পাচ্ছি। ভুত প্রেতের উপর আমার কোনো কালেই বিশ্বাস ছিল না। তবু ভয় পাচ্ছি।
দোলন চাপা ফুলের গন্ধ পাচ্ছি। রান্না ঘরে খুটখাট শব্দ হচ্ছে। উঠে যে দেখবো- রান্না ঘরে কে, সাহস সঞ্চয় করতে পারছি না। আমি চোখ বন্ধ করে রেখেছি।
এখন সে আবার আমার মাথার কাছে বসেছে। তার হাতে কাচের চুড়ি। এবং কেন জানি মনে হচ্ছে মেয়েটি নীল রঙের একটা শাড়ি পরা। এক আকাশ ভয়ে আমি কাঁপছি এবং মনে মনে আল্লাহকে ডাকছি। মেয়েটি আমাকে অবাক করে দিয়ে আমার কপালে হাত রেখে বলল- ভয় নেই, তুমি আরাম করে ঘুমাও।
মেয়েটির হাত খুব ঠান্ডা। পুরো ঘরে মিষ্টি একটা গন্ধ। আমি একটু একটু করে গভীর ঘুমে তলিয়ে যাচ্ছি। আহ কি শান্তি আর আনন্দময় ঘুম!

৪। বিখ্যাত জাদুকর পি সি সরকার একবার স্টিমারে করে যাচ্ছিলেন। স্টিমারের কিছু যাত্রী তাঁকে চিনে ফেলে একটা জাদু দেখানোর আবদার করল। পি সি সরকার প্রথমে রাজি হলেন না। পরে যাত্রীদের চাপাচাপিতে রাজি হয়ে বললেন, ঠিক আছে, আমি জাদু করে স্টিমারটা থামিয়ে দিচ্ছি। কিছুক্ষণ পর সত্যি সত্যি স্টিমার থেমে গেল। সবাই যখন তাঁর জাদু দেখে মোহিত, তখন এক যাত্রী এসে বলল, আরে আপনি এখানে, একটু আগে না আপনাকে সারেঙের সঙ্গে কথা বলতে দেখলাম !

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৭ দুপুর ১:০৫

তারেক ফাহিম বলেছেন: রাজিব ভাই , মেয়ে ভুতের স্পর্শ ঠান্ডা লাগে!!


২ নম্বরটা ভালো লাগছে অবশ্য আরও আগেও একবার বিজ্ঞানির এই কাহিনী পড়েছি।

২| ০১ লা নভেম্বর, ২০১৭ দুপুর ২:১৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: পরি নেমেছিল ঘরে বোধকরি।

৩| ০১ লা নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

চাঁদগাজী বলেছেন:


পিসি সরকার কাজের লোক ছিলেন, যা বলতেন তা করতেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.