নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজ অবশ্যই আনন্দের দিন

২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:১৫



আট মাস পর সামু আজ মুক্ত!
যদিও মাঝে দিয়ে দুই একবার কোনো কোনো এলাকায় সামু দুই একদিনের জন্য খুলেছিলো। যাই হোক, প্রতিটা ব্লগার আজ সীমাহীন খুশি। ব্লগারগন তাদের খুশি প্রকাশ করছেন লেখার মাধ্যমে। কেউ গল্প লিখছেন, কেউ কবিতা লিখছেন। কেউ ছবি ব্লগ পোষ্ট দিচ্ছেন। আমি নিজেও আজ প্রচন্ড খুশি। এই খুশিতে সুরভিকে বললাম, আজ ভালোমন্দ রান্না করো। সুরভি বলল, ক্যান আজ কি বিশেষ কোনো দিন? আমি বললাম, অবশ্যই আজ বিশেষ দিন। আজ সামু মুক্ত। আজকের দিনটা ভীষন সুন্দর। কোনো রোদ নেই। বাতাস ছিল শীতল। রাস্তায় কোনো ধুলোবালি নেই। কারন খানিকক্ষন বৃষ্টি হয়েছে।

গত আট মাস ধরে আমি ভিপিএন দিয়ে সামু চালিয়েছি।
কিন্তু প্রতিদিন স্বাভাবিক নিয়মে সামু চালানোর জন্য ট্রাই করে গেছি। আজ সকালেও ট্রাই করতে গিয়ে দেখি সামু খুলে গেল। এরপর আশেপাশে খোজ নিয়ে জানলাম, সবাই'ই সামুতে ভিপিএন ছাড়াই প্রবেশ করতে পারছে। আমি প্রচন্ড অবাক! প্রচন্ড খুশি। সুরভি বলল, তুমি লাফাচ্ছো কেন? আমি বললাম, সামু খুলে গেছে। তাই খুশিতে লাফাচ্ছি। যাই হোক, এই লেখাটি পোষ্ট করেই এখন রাতের খাবার খেতে বসবো। আজ বিশেষ দিন উপলক্ষে বিশেষ আয়োজন। চিংড়ি ফ্রাই, ইলিশ মাছ ভাজা, ইলিশের ডিম দিয়ে করলা ভাজি, ডাল, গরুর কলিজা, দেশী মূরগী ঝাল ফ্রাই এবং সাদা ভাত। ইদানিং পোলাউ আমার কাছে ভালো লাগে না।

সেই আগের মতন অবস্থা!
অনলাইনে আছেন ৫২ জন ব্লগার। (দুপুরের দিকে ৮৩ জন দেখেছিলাম), ৯৮১ জন ভিজিটর এবং ৮৩৭ জন মোবাইল থেকে। বৃষ্টির মতো একের পর এক পোষ্ট আসছে প্রথম পাতায়। গত এক সপ্তাহে যে পোষ্ট এসেছে, সেই তুলনায় শুধু আজকে সকাল থেকে এখন পর্যন্ত তারচেয়ে বেশি পোষ্ট এসেছে। আমি পোষ্ট পড়তে পড়তে ক্লান্ত। এই পোষ্ট লিখতে লিখতে একবার চেক করে দেখলাম- আরো নতুন চারটা পোষ্ট প্রথম পাতায় এসে গেছে। আমি একজন আশাবাদী মানুষ। আমার মনে তীব্র বিশ্বাস ছিল সামু ওপেন হবে। এবং এই বিশ্বাস এত'ই তীব্র ছিল যে প্রতিদিন চার পাঁচ বার করে চেক করতাম সামু খুলেছে কিনা।

যাই হোক, সুরভি আমাকে খেতে ডাকছে।
আমি যাই। খাবার ঠান্ডা হয়ে যাচ্ছে। যাবার আগে বলে যাই, ব্লগ একটা পরিবার। আমাদের সবাইকে মিলেমিশে থাকতে হবে। প্রতিটা ব্লগারের দায়িত্ব আছে, ব্লগের প্রতি এবং দেশের প্রতি। এই দায়িত্ব আমরা আমাদের লেখার মাধ্যমে পালন করি। আমরা দেশের সমস্যা ও সমাধান তুলে ধরবো জাতির সামনে। এবং নিজের কাছে নিজে প্রতিজ্ঞাবদ্ধ হই, ব্লগের পরিবেশ নষ্ট করবো না। প্রতিটা ব্লগারকে সম্মান করবো। কেউ কাউকে কটাক্ষ্য বা অবহেলা করবো না। একজন ব্লগারের প্রতি আরেকজন ব্লগারের ভালোবাসা থাকবে, আন্তরিকতা থাকবে, শ্রদ্ধাবোধ থাকবে।

সবাই ভালো থাকুন। সুস্থ থাকুন।

মন্তব্য ১৮ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:২৩

ইসিয়াক বলেছেন: বেশ, ভালো করে খেয়ে । নাকে সর্যের তেল দিয়ে জম্পেস একটা ঘুম দেন।

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৪

রাজীব নুর বলেছেন: বড় শান্তির ঘুম হয়েছে।

২| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:২৮

ঠাকুরমাহমুদ বলেছেন:

সামহোয়্যারইন ব্লগের দুর্দিনের সাথী আপনি। আসুন দই খাই।


২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৪

রাজীব নুর বলেছেন: জম্পেশ খানা দানার পর দই খুব ভালো জিনিস।
হজমে সহায়তা হয়।

৩| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:৩১

সেলিম আনোয়ার বলেছেন: আজ রাত আনন্দ রাত।

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৫

রাজীব নুর বলেছেন: অবশ্যই।

৪| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:৩৩

আহমেদ জী এস বলেছেন: রাজীব নুর,




"প্রতিটা ব্লগারের দায়িত্ব আছে, ব্লগের প্রতি এবং দেশের প্রতি। এই দায়িত্ব আমরা আমাদের লেখার মাধ্যমে পালন করি। আমরা দেশের সমস্যা ও সমাধান তুলে ধরবো জাতির সামনে। এবং নিজের কাছে নিজে প্রতিজ্ঞাবদ্ধ হই, ব্লগের পরিবেশ নষ্ট করবো না। প্রতিটা ব্লগারকে সম্মান করবো। কেউ কাউকে কটাক্ষ্য বা অবহেলা করবো না। একজন ব্লগারের প্রতি আরেকজন ব্লগারের ভালোবাসা থাকবে, আন্তরিকতা থাকবে, শ্রদ্ধাবোধ থাকবে।"

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৬

রাজীব নুর বলেছেন: শুভ সকাল।

৫| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১০:৪৯

জুন বলেছেন: "প্রতিটা ব্লগারের দায়িত্ব আছে, ব্লগের প্রতি এবং দেশের প্রতি। এই দায়িত্ব আমরা আমাদের লেখার মাধ্যমে পালন করি। আমরা দেশের সমস্যা ও সমাধান তুলে ধরবো জাতির সামনে। এবং নিজের কাছে নিজে প্রতিজ্ঞাবদ্ধ হই, ব্লগের পরিবেশ নষ্ট করবো না। প্রতিটা ব্লগারকে সম্মান করবো। কেউ কাউকে কটাক্ষ্য বা অবহেলা করবো না। একজন ব্লগারের প্রতি আরেকজন ব্লগারের ভালোবাসা থাকবে, আন্তরিকতা থাকবে, শ্রদ্ধাবোধ থাকবে।"

+

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন।

৬| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১১:০৫

চাঁদগাজী বলেছেন:


ভালো দিন, ভালো সময়!


তবে, আমার মনে একটা খারাপ চিন্তা আসছে, এবং আশাকরি, এটি পুরোপুরি ভুল চিন্তা: যারা সামুকে আটকে রেখেছে, তাদের সফটওয়ারে (ব্লকিং সুইচ) কোন ধরণের টেকনিক্যাল সমস্যা ঘটলো কিনা, যার ফলে সামু সাময়িকভাবে মুক্তি পেলো!

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৭

রাজীব নুর বলেছেন: না, মনে হয় এরকম কিছু না।
জাব্বার সাহেব তো ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

৭| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১১:০৮

আখেনাটেন বলেছেন: আপনারা সামুর জ্বালানি হিসেবে ছিলেন এই বন্ধ থাকা অবস্থায়। সেজন্য অভিনন্দন। :D

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৮

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ।
ভালো থাকুন।

৮| ২৩ শে অক্টোবর, ২০১৯ রাত ১১:১৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: অবশ্যই আনন্দের দিন।

২৪ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:২৮

রাজীব নুর বলেছেন: ভালোবাসা নিরন্তর।

৯| ২৫ শে অক্টোবর, ২০১৯ সকাল ১১:৩৭

বন্ধু শুভ বলেছেন: গতকাল আমার একজন শিক্ষক আমাকে বললেন। আমি তো খুশিতে বাকবাকুম। আজ একটা লিখেও ফেললাম।

২৫ শে অক্টোবর, ২০১৯ সকাল ১১:৪৩

রাজীব নুর বলেছেন: খুব ভালো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.