নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

টুকরো টুকরো সাদা মিথ্যা- ১১৫

২৭ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:২৮



১। শ্রেষ্ঠত্ব অর্জনের আকাংখাই মানুষ কে শান্তিতে থাকতে দেয় না। এর থেকেই আসে হিংসা, লোভ, মারামারি এবং রক্তপাত। কাজেই সাধারন মানুষ হয়ে জীবন পার করাই ভালো। হানাহানি হবে না। টেনশন থাকবে না। আনন্দময় জীবন পার করা যাবে। হাজার হাজার বছর ধরে যে পদাবলি রচিত হয়ে আসছে- আরাকান থেকে চন্দ্রদ্বীপ, বরেন্দ্রভূমি থেকে কর্ণ সুবর্ণ , টেকনাফ থেকে অযোধ্যা পাহাড় তার শিকড়েত সন্ধান করুন।

২। পবিত্র বাইবেলে বলা হয়েছে পৃথিবীতে ভাল-মন্দের লড়াই সার্বজনীন। এবং ভাল-মন্দের চূড়ান্ত বিচার বা লড়াইয়ের একটা শেষ পরিণতি থাকে। আর সেই শেষ পরিণতির সময় হিসেবে ২০১২ সালের দিকে ইঙ্গিত দেওয়া হয়েছে। ‘The I Ching’ নামের চীনা এক গ্রন্থেও এই বিষয়ের কথাটির উল্লেখ পাওয়া যায়।

৩। আপনার নিজেই কাজের কারণেই আপনি সুখী নন। খুব বেশি অর্থহীন মনে হচ্ছে জীবন? ভালোবাসার মানুষটির হাতে হাত রেখে হাঁটুন, দেখবেন জীবন কতোটা সুন্দর হয়ে উঠছে। সব সময় অন্যের ইচ্ছায় চলতে গেলে জীবনের ওপর বিতৃষ্ণা চলে আসাটাই স্বাভাবিক। তাই একটিবার হলেও নিজের পছন্দের কাজগুলো করুন।

৪। বিএনপি যদি ক্ষমতায় বিশ পঁচিশ বছরও থাকতো, তাহলেও তারা মেট্রোরেল বা পদ্মাসেতু করার সাহস পেত না। সেই সাহস শেখ হাসিনা দেখিয়েছেন। নিজের দলের লোককে পর্যন্ত তিনি দূর্নীতি করার কারনে গ্রেফতার করেছেন। শেখ হাসিনাকে স্যালুট।

৫। ১৯৫৬ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইনে ছিলো, একটা ছেলে যদি একজন মেয়ের সাথে কথা বলতে চায়, তবে তাকে প্রক্টর বরাবর দরখাস্ত দিতে হবে। শুধুমাত্র প্রক্টর অনুমতি দিলেই সে কথা বলতে পারবে। এছাড়া নয়। এমনকি তার ক্লাসের কোন মেয়ের সাথেও না।

৬। সুস্থভাবে দীর্ঘদিন বাচতে চাইলে- খেতে হবে অর্ধেক, হাটতে হবে দ্বিগুণ, হাসতে হবে তিনগুণ, ভালবাসতে হবে শর্তহীন।

৭। বঙ্গভঙ্গের সময় বিক্রমপুরবাসীর কর্মদক্ষতা সম্পর্কে ভারতের গভর্নর জেনারেল লর্ড কার্জন বলেছিলেন, 'আমি বিক্রমপুরবাসীদের কর্মদক্ষতা সম্পর্কে বেশ অবগত আছি । এ রকম সুনিপুণ রাজকর্মচারী পৃথিবীর আর কোথাও নেই।' বিক্রমপুর সম্পর্কে লর্ড কার্জনের আরো দুটি উক্তি 'দিস পার্ট অব ইন্ডিয়া ইজ দি মোস্ট অ্যাডভান্সড রুরাল ট্র্যাঙ্ক ইন ব্রিটিশ ইন্ডিয়া অ্যান্ড ইটস পিপল আর একসেলেন্ট' এবং 'বিক্রমপুর ইজ টু দি রেস্ট অব ইন্ডিয়া হোয়াট এডিনবরা ইজ টু দি রেস্ট অব ইউরোপ' । ১৯১৫ সালে লর্ড কারমাইকেল বিক্রমপুর ভ্রমণ করে লিখলেন, 'বিক্রমপুর অনেকটা আমার দেশ স্কটল্যান্ডের মতো ।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৭ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:৪৩

ইসমাঈল আযহার বলেছেন: রাজীব নুর ভাই! আপনার এই টুকরো টুকরো সাদা মিথ্যার অনেকগুলো পাঠই আমি পড়েছে। সামনে পেলে পড়ি। অনেক ভাল ভাল উপদেশ থাকে। ভাল লাগে। এবং এগুলো পড়ে মনে হয়, আপনি প্রচুর পড়েন। ভাল। এই লেখাগুলোর জন্য ধন্যবাদ।

২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৪৪

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকুন।

২| ২৭ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:৫২

অপু দ্যা গ্রেট বলেছেন:

ভাই বরিশাল বাসী সম্পর্কে কিছু নাই ।

অনেক দিন পর আপনার লেখা পরে ভাল লাগল

শুভ সকাল

২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৪৫

রাজীব নুর বলেছেন: আরে সুরভির বাড়িই তো বরিশাল।

৩| ২৭ শে অক্টোবর, ২০১৯ সকাল ১১:৩৮

সাইন বোর্ড বলেছেন: যমুনা সেতু উদ্বোধনের তিনদিন পর আমি তার উপর দিয়ে গিয়েছিলাম, তখনো অনেক দর্শনার্থির ভিড় ছিল । এটাও ঢাকঢোল পিটিয়ে শেখ হাসিনা উদ্বোধন করেছিল । বলুন তো, এটা কার আমলে শুরু থেকে প্রায় অর্ধেক কাজ শেষ হয়েছিল ?

২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: জানি না কার আমল??

৪| ২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:০৪

মোহামমদ কামরুজজামান বলেছেন:
সুখের জন্য বেশি কিছুর দরকার নেই,প্রয়োজন কেবল মানসিক তৃপ্তি এবং সীমিত চাহিদা ।

সবকিছু পরিবর্তনশীল এবং পরিবর্তনযোগ্য । 2001 এবং 2019 এক নয় B-) :(

স্বদেশপ্রেম মহত ।

২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৪৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

৫| ২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:২১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: দেশের ১ম ও ২য় ফ্লাইওভার করে দেখিয়েছিল বিএনপি। ১ম বড় মাপের জঙ্গি বাংলা ভাই, শায়খ আবদুর রহমান গ্রেফতার করেছিল বিএনপি-ই। বিএনপি'র করা আইন দ্রুত বিচার ট্রাইবুনাল এখনো জারি আছে। বিএনপি'র তৈরি করা RAB এখনো সুফল দিচ্ছে। তাই বিএনপি ক্ষমতায় থাকলে কী হত, কী হতনা এরকম অবজারভেশান না করাই ভাল...

২৭ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৫০

রাজীব নুর বলেছেন: ঠিক আছে আর অবজারভেশান করবো না।

৬| ২৭ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৩:০৯

ইসিয়াক বলেছেন: :( :( :( :( :( :( :(

২৭ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৫৮

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.