নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভাবছি ব্যবসা করবো। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

বিদায় ২০১৯

৩১ শে ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৪৩



২০২০ এসেই পড়েছে।
আর মাত্র কয়েক ঘন্টা। ২০১৯ অনেক ঘটনা-দুর্ঘটনা, আলোচনা-সমালোচনার বছর ছিল। বছরের শুরুতে রাশিফল ম্যাগাজিন বের হয়। আমি সব সময় এই রাশিফল ম্যাগাজিন সংগ্রহ করি। যদি রাশি বিশ্বাস করি না। আমার রাশি তুলা। জ্যোতিষগন মনে করেন, তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য আগামী বছর অনেক কিছু ঘটার সম্ভাবনা। কর্মক্ষেত্রে মনঃসংযোগ বাড়ানোর বিশেষভাবে প্রয়োজন। ফেব্রুয়ারি মাস আপনার জন্য শুভ। বিদেশযাত্রার যোগও রয়েছে। অগাস্ট, অক্টোবর এবং নভেম্বর কেরিয়ারের জন্য শুভ। ব্লাড প্রেশারের দিকে নজর দিন। বছরের বেশ অনেক সময়েই এর জন্য ভুগতে হতে পারে আপনাকে।

আমাদের মধ্যে অনেকেই নতুন বছরে নিজেকে বদলানোর জন্য একাধিক সংকল্প করি। সুস্বাস্থ্য অর্জনের অথবা পয়সা অপচয় কমানোর সংকল্প করি। অথবা নতুন কোনো অভ্যাস অর্জনের চেষ্টা করি, অথবা কোনো বদভ্যাস বর্জনের চেষ্টা করি। যেসব মানুষ মনের জোরের ওপর নির্ভর করে, তাদের ব্যর্থতার সম্ভাবনা বেশি। নতুন বছরকে মানুষ নানান রকম ভাবে স্বাগত জানায়। কেউ সমুদ্রে বা পাহাড়ে বেড়াতে যায়। কেউ মদ খায় বন্ধু বান্ধব নিয়ে। কেউ কেউ বাড়ির ছাদে ফটকা ফুটায়। আমি কিছুই করি না। আমার কাছে সব দিনই সমান। ঘুমানোর আগে প্রভুর কাছে প্রার্থনা করি। যাই হোক, ২০১৯ সালে অনেক ঘটনা ঘটেছে। সেই সব ঘটনা আপনাদের মনে করিয়ে দিব এই পোষ্টে।

প্রধানমন্ত্রীর পদক সংখ্যা হয়েছে ৩৭।
চলতি বছরে প্রধানমন্ত্রী অনেক গুলো পদক পেয়েছেন। টানা ১০ বছর ক্ষমতায় আওয়ামী লীগ। ছাত্রলীগের কর্মকাণ্ড সৃষ্টি করেছে বিতর্কের। ছাত্রলীগের নাম শুনলেই সাধারন মানুষ ভয় পায়। ছাত্রলীগের পর যুবলীগ আলোচনায় উঠে আসে ক্যাসিনো অভিযানে।
পেঁয়াজ মানুষকে খুব ভূগিয়েছে। পেঁয়াজের আকাশচুম্বী মূল্যবৃদ্ধি, গ্যাসের দাম বাড়ানো, ডেঙ্গুসহ একের পর এক ইস্যুতে বছরজুড়ে প্রায়ই দিশেহারা ছিল সাধারণ মানুষ। ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার ঘটনা বছরের আলোচিত ঘটনার মধ্যে ছিল। নুসরাতের ঘটনা মানুষের মনে খুব আঘাত দিয়েছে। বছরজুড়েই সড়কে ছিল বিশৃঙ্খলা। শুধু বছর না, যুগ যুগ ধরেই সড়কে বিশৃঙ্খলা। রোহিঙ্গা বিরাট এক সমস্যা। ১১ লাখ রোহিঙ্গা বর্তমানে বাংলাদেশে বাস করছে।

এরশাদের মৃত্যুর পর দেবর-ভাবি খুব ঝগড়া।
সুখবর হলো- বাংলাদেশে মানুষের বার্ষিক মাথাপিছু আয় এখন ১ হাজার ৯০৯ ডলার। গত বছরে ছিল ১ হাজার ৭৫১ ডলার। ফণী ও বুলবুলের ছোবল হানে। অনেক ক্ষয়ক্ষতি হয়। পুরান ঢাকার চকবাজার অগ্নি কান্ডে ৫০ জন মারা যায়। খুব মর্মান্তিক মৃত্যু। বছরজুড়ে বায়ু-পানি-শব্দ দূষণে জর্জরিত বাংলাদেশ। সড়কে বিশৃঙ্খলা, নদী দূষন আর বায়ু দূষন কোনো দিন বন্ধ হবে না এই দেশে।

পুরো বছর জুড়েই অস্থির ছিল লাতিন আমেরিকা। জলবায়ু পরিবর্তন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও কার্বন নিঃসরণ নিয়ে চলতি বছর বিজ্ঞানীরা একের পর এক সতর্ক বার্তা দিলেও বিশ্ব নেতাদের বিষয়টিতে প্রয়োজনীয় গুরুত্ব দিতে দেখা যায়নি। নিউজিল্যান্ডে মসজিদে হামলা।
শ্রীলঙ্কার ইস্টার সানডে হামলা। কাশ্মীর ইস্যু। আমাজন বনে আগুন।

মহান আল্লাহ মানুষকে ক্ষমতা দিয়ে আবার কেড়ে নিতেও পারেন। বোকারা বুঝেনা তাই বাড়ি, গাড়ি, পদন্নোতি নিয়ে ব্যস্ত থাকে। নতুন বছরে ব্লগাররা মিলেমিশে থাকুক। কেউ কাউকে কটু কথা না বলুক। নতুন বছর আবার কি? সেই তো, কেবল উনিশ আর বিশ! সোমবার যা, মঙ্গলবারও তাই। ডিসেম্বর আর জানুয়ারির মধ্যে পার্থক্য আছে কি? নতুন বছর আবার কী জিনিস? কিছু নাম আর সংখ্যাই তো। পুনরাবৃত্তিতে ভরা। নতুন বছরে- নতুন আনন্দে ভরে উঠবে জীবন। জয় হোক আপনার এই প্রার্থনা করি।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৮

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ২০২০ সাল ১ বছরের বেশি টিকবে না। :(

৩১ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৪৩

রাজীব নুর বলেছেন: তা অবশ্যই।

২| ৩১ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৪০

নাম প্রকাশে ইচ্ছুক নহে বলেছেন: স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ২০২০ সাল ১ বছরের বেশি টিকবে না।
এইবার ১দিন বেশি টিকবে ভ্রাতা! ;)

তুলা রাশিতে অনেক তুকতাক :-*

সবার জন্য নতুন বছরের শুভেচ্ছা।

৩১ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৪৪

রাজীব নুর বলেছেন: তুলা রাশিই বেস্ট রাশি।

৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০৪

চাঁদগাজী বলেছেন:


নববর্ষের শুভেচ্ছা।

বাংলাদেশে আরো বেকার বাড়বে আগামী বছর

৩১ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৪৫

রাজীব নুর বলেছেন: নতুন বছরে ভালো ভালো কথা বলেন।

৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৯ রাত ৯:২৭

সুপারডুপার বলেছেন:

শুভ হোক নতুন পথচলা। নতুন বছরে সব ভালো হোক।
রইলো অনেক অনেক শুভেচ্ছা। শুভ ২০২০!

৩১ শে ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৪৫

রাজীব নুর বলেছেন: শুকরিয়া।

৫| ০১ লা জানুয়ারি, ২০২০ সকাল ৭:১২

ইসিয়াক বলেছেন: শুভনববর্ষ বন্ধু।

৬| ০১ লা জানুয়ারি, ২০২০ সকাল ৯:২৪

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.