নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

দৈনিক পত্রিকা

১৫ ই মার্চ, ২০২০ রাত ১২:১৮



দেশের সব গুলো পত্রিকা নিয়ে বসেছি।
হকার মামুন ভাইকে ফোন করে বলেছি আজকের সব পত্রিকা দিয়ে যান। আজ বাইরে যাবো না। সারাদিন বসে বসে পত্রিকা পড়বো। বাইরে যা রোদ আর ধুলোবালি! পত্রিকা পড়তে আমার ভীষন ভালো লাগে। সুরভি ফ্লাক্স ভরতি চা দিয়ে গেছে। কাপ দিতে ভুলে গেছে। অসুবিধা নাই। ফ্লাক্সের মূখ দিয়ে চা খেয়ে নিবো। আজ পত্রিকায় খবরের অভাব নেই। নানান রকম খবর।

অলরেডি পাঁচ হাজার লোক করোনায় মারা গেছে। আহারে! ভারতে যাওয়া আপাতত বন্ধ। আপাতত এটা ভালোই হয়েছে। রাজবাড়ি জেলায় স্কুল শিক্ষককে গুলি করে হত্যা করা হয়েছে। দেশ থেকে মনে হয় খুন খারাবি কোনোদিনই বন্ধ হবে না। করোনার প্রভাবে স্মার্ট ফোন বিক্রি কমে গেছে। মানুষ মোবাইল কিনবে কি? আগে তো বেঁচে থাকতে হবে। চট্রগ্রামে কর্ণফুলি নদীতে ২২ লাখ মিটার কারেন্ট জাল ও দুই লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এটা খুব ভালো কাজ হয়েছে। কারেন্ট জাল পুড়িয়ে নষ্ট করা হয়েছে। ভালুকায় ট্রাক চাপায় দুইজন নিহত। এমন কোনো দিন নাই যেদিন দূর্ঘটনা হয় না। ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রধান শিক্ষককে স্কুলছাড়া করার হুমকি। সন্ত্রাস সব জাগায় আছে। হুজুর সেজে আসামী ধরলেন ঈশ্বরগঞ্জের ওসি। আসামী এক পান ব্যবসায়ীকে হত্যা করেছিলো। গ্রেট নিউজ। গতকাল জুম্মার নামাজ শেষে মসজিদে মসজিদে প্রার্থনা করা হয়েছে করোনা থেকে মুক্তি পাবার জন্য। প্রার্থনায় কাজ হবে না। মেডিসিন আবিস্কার করতে হবে। ওবায়দুল কাদের বলেছেন, করোনা নিয়ন্ত্রণে আ. লীগ কাজ করছে। বাহ চমৎকার।

পড়লেই জানা যায়। কত কিছু যে জানছি!
অবশ্য বেশি জানলেও সমস্যা। বেশি জানলে লোকে তখন আমাকে জানোয়ার বলবে। বাশখালীতে প্রাচীনতম কাতেবী মসজিদে ফাটল! কারন সংস্কার করা হয় না দীর্ঘদিন। মসজিদটির বয়স দুই শ' বছর। ট্রেনের টয়লেটে এক যুবকের লাশ পাওয়া গেছে। যুবকের নাম পরিচয় পাওয়া যায় নি। এরকম লাশ সারা দেশে কোথাও না কোথাও পাওয়া যায়। পিঁয়াজের দাম কমেছে। এখন ৫০ টাকা কেজি। হিলি বন্দর থেকে পেঁয়াজ আসা শুরু করবে আগামীকাল থেকে। অবশেষে কমলো পেঁয়াজের দাম! ঠাকুরগাঁওয়ে টোমেটো চাষ বৃদ্ধি পেয়েছে। ভেরি গুড। সিটি করপোরেশন নির্বাচনে চট্রগ্রামে পোস্টারে ছেয়ে গেছে অলিগলি। একটা পোস্টার ছাপাতে যে খরচ, সেই টাকা দিয়ে মাস্ক হয়ে যায়। মেয়র প্রার্থীরা পোস্টারের পেছনে টাকা খরচ না করে- জনগনকে মাস্ক দিক ফ্রি। গিলগাও এলাকায় এক স্ত্রী তার ঘুমন্ত স্বামীর গায়ে গরম পানি ঢেলে দিয়েছে। বড্ড মর্মান্তিক। করোনা আতঙ্কে কুয়েতে দুই সপ্তাহ ছুটি ঘোষনা করা হয়েছে। এটা ভালো হয়েছে। লালমনিরহাটে তিস্তাসহ ছোট বড় কোনো নদীতে পানি নেই। নদীতে পানি না থাকাটা আমার জন্য কষ্টের। পাবনায় অস্ত্রসহ এক যুবক আটক। এরকম যুবক প্রায়ই আটক হয়। চট্রগ্রামে সমুদ্রসৈকতে ভ্রমনে যাওয়া এক তরুনের চুল কেটে দেওয়া হয়েছে ম্যাজিস্ট্রেটের নির্দেশে। সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি করা হয়েছে। হারামজাদা ম্যাজিস্ট্রেট চুল কাটলো কেন? ছিঃ।

নিজ দেশের খবর জানছি। আনন্দ পাচ্ছি।
পত্রিকা হাতে নিলেই হু হু করে সময় কেটে যায়। ইসলামী ব্যাংকে রুপান্তরিত হলো যমুনা ব্যাংক। এটা ভালো কি মন্দ বুঝতে পারছি না। সিলেটের জৈন্তাপুরে যক্ষা রোগীর সংখ্যা বাড়ছে। যক্ষা রোগ তো উঠেই গেছে। মুজিব বর্ষ উপলক্ষ্যে ১৭ মার্চ বিনামূল্যে বাগেরহাটের তিনটি ইকো পার্ক (সুন্দরবন) পরিদর্শন করা যাবে ফ্রি। নওগাঁতে শিমুল গাছ বিলুপ্তপ্রায়। মঙ্গলবার প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়া যাবেন। ঢাকার মিরপুর থেকে দুইজন ছিনকারী গ্রেফতার। ঝিনাইদহের কালিগঞ্জে বস্তাবন্দি ছাত্রীর লাশ উদ্ধার। মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা শহরের ফুটপাত রঙ করা হচ্ছে। করোনা'র প্রভাবে চালের দাম বাড়তে শুরু করেছে আন্তজার্তিক বাজারে। ফুটপাতে ঘুমিয়ে থাকা যুবকের উপর ট্রাক- বাংলামটরে যুবক নিহত। জয়পুরহাটে স্বামীর নির্যাতনে স্ত্রী হাসপাতালে। চাঁদপুরের হাজীগঞ্জে স্কুলছাত্রীকে নিয়ে পালিয়ে যাওয়া, শিক্ষক গ্রেফতার। গত ৫৭ বছরে ১৫৮টি নদী শুকিয়ে গেছে। সরকার দুইশ' এনজিও'র লাইসেন্স বাতিল করেছে।

কোনো নিউজ আমাকে বিরক্ত করে, কষ্ট দেয়।
কোনো নিউজ আমাকে ভরসা দেয়। চীনে ৭০ হাজার করোনা রোগী সুস্থ হয়েছেন। মাশাল্লাহ। কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী করোনা আক্রান্ত। আহারে। মুক্তি পেলেন কাশ্মিরি নেতা ফারুক আবদুল্লাহ। রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন না মাহাথির। আমাদের দেশে রাজনীতিবিদরা কখনও অবসরে যান না। গ্রীসের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন কাতেরিনা সাকেলারোপুলু। ভেরি গুড। পর্যটন ব্যবসায় করোনা'র কারনে বিশ্বে ৫ কোটি মানুষ চাকরি হারাতে পারে। করোনার কারনে ক্রীড়াঙ্গন থমকে গেছে। করোনা আতঙ্কে এভারেস্ট আহোরন নিষিদ্ধ।

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০২০ রাত ১২:৪৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আমার কাছে নিচের তিনটি খবর মর্মাহত করেছেঃ

১। কুড়িগ্রামে মধ্যরাতে বাড়িতে ঢুকে একজন সাংবাদিককে ধরে নিয়ে গিয়ে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট এক বছরের কারাদণ্ড
দিয়েছে।
২। ঢাকার মিরপুর ১০ নম্বরের ঝুটপট্টিতে আগুন
৩। নতুন করে বাংলাদেশে আরও করোনা ভাইরাস ধরা পড়ল। নতুন করে আক্রান্ত ২ জন। তাদের একজন ইতালি থেকে
এসেছেন, আরেক জন জার্মানি থেকে ফিরেছিলেন। ফলে মরণঘাতি এই ভাইরাসে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা দাড়াল ৫ জনে।

১৫ ই মার্চ, ২০২০ রাত ১২:৫১

রাজীব নুর বলেছেন: আপনি যে খবর গুলো দিয়েছেন- সেটা আগামীকাল পত্রিকায় আসবে। তবে অনলাইনে চলে এসেছে।
আর আমি পত্রিকা পড়েছি ১৫ ঘন্টা আগে।

২| ১৫ ই মার্চ, ২০২০ রাত ২:০২

চাঁদগাজী বলেছেন:



আপনি মাঝে মাঝে বলেন, আপনার গ্যাষ্ট্রিক সমস্যা আছে; আপনি এত চা কেন খাচ্ছেন?

১৫ ই মার্চ, ২০২০ সকাল ৮:৫২

রাজীব নুর বলেছেন: আমি দরিদ্র মানুষ।
আমার বিলাসিতা বলতে চা আর সিগারেট।
আর কিচ্ছু না।

৩| ১৫ ই মার্চ, ২০২০ ভোর ৫:১৭

জুনায়েদ বি রাহমান বলেছেন: আপনি প্রতিদিন অনেক অনেক পড়েন। আপনি ভালো পাঠক।

১৫ ই মার্চ, ২০২০ সকাল ৮:৫৩

রাজীব নুর বলেছেন: আমি কোনো কিছুইতেই ভালো না। এটাই সত্য।

৪| ১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

লেখক বলেছেন: আপনি যে খবর গুলো দিয়েছেন- সেটা আগামীকাল পত্রিকায় আসবে। তবে অনলাইনে চলে এসেছে।
আর আমি পত্রিকা পড়েছি ১৫ ঘন্টা আগে।

ডিজিটাল যুগে ১৫ ঘণ্টা পিছিয়ে থাকলে চলবে?
বি ফার্স্ট !! নয়তো কিছুই থাকবেনা আপনার জন্য।

১৫ ই মার্চ, ২০২০ বিকাল ৩:০৯

রাজীব নুর বলেছেন: পরিস্থিতি এমন দাঁড়িয়েছে-
আগে থাকলেও কিছু হবে না আমার
পিছিয়ে থাকলেও কিছু হবে না আমার।

৫| ১৫ ই মার্চ, ২০২০ সকাল ১১:৫৮

নেওয়াজ আলি বলেছেন: ভালো থাকুন।

১৫ ই মার্চ, ২০২০ বিকাল ৩:১০

রাজীব নুর বলেছেন: চেষ্টা করছি।

১৫ ই মার্চ, ২০২০ বিকাল ৩:১০

রাজীব নুর বলেছেন: চেষ্টা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.