নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভাবছি ব্যবসা করবো। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

সাধারণ মানুষের চিন্তা ভাবনা গুলো সবার বুঝার দরকার আছে

২৩ শে মার্চ, ২০২০ দুপুর ১:৩৭



১। হেলিকপ্টার শফী বলছে করোনা থেকে বাঁচতে হলে মানুষের উচিত- পাঁচ ওয়াক্ত মসজিদের জামাতে ও জুমায় শরিক হওয়া এবং আল্লাহর নিকট এ আজাব হতে মুক্তির জন্য দোয়া করা। অথচ ছয় মাস আগে ইন্ডিয়া গিয়ে নিজে চিকিৎসা নিয়ে আসছে। শফী নিজেও বিশ্বাস করে ইসলামে সংক্রামক ব্যাধি বলে কিছু নাই। অথচ গালি খায় শুধু রাজ্জাক হুজুর!
ওরে বাটপার!

২। আজকে আমি যে মানুষটি রোজ আমার বাসার এবং এলাকার ময়লা পরিষ্কার করতে আসে, সেই পরিচ্ছন্নতা কর্মী পরিষ্কারক মানুষটিকে মাস্ক,এক বোতল স্যাভলন,হ্যান্ড ওয়াশ,এক প্যাকেট গুঁড়া সাবান,বল সাবান‌ এবং গায়ে মাখার ডেটল সাবান দিয়েছি।
আমার কাছে গ্লাভস ছিল না। তাই দেয়া হয়নি।
আগামী কাল আপনিও আপনার এলাকার পরিচ্ছন্নতা কর্মীটিকে কিছু দিবেন কি? প্লীজ!

৩। ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সারা দেশের সকল মার্কেট, দোকানপাট ও শপিং মল সহ বিপণী বিতান।

৪। বাসায় দৈনিক পত্রিকা রাখা বন্ধ করে দিলাম। কারন, "করোনাভাইরাস"।

৫। আমরা না পৃথিবীর সবচে বড় পোষাক উতপাদনকারী দেশ? সেই দেশে মাস্ক এর অভাব হয় ডাক্তারদের! নাহয় সেটা মেডিকেটেট মাস্কই হোক।

৬। প্রতি ১০০ বছর অন্তর এই বিপর্যয়।
১৭২০ সাল -- প্লেগ ( এক লক্ষ মৃত্যু )
১৮২০ সাল -- কলেরা ( এক লক্ষ মৃত্যু )
১৯২০ সাল - স্প্যানিশ ফ্লু (১০কোটি মৃত্যু)
২০২০ সাল -- করোনা ভাইরাস ???

প্রতি একশো বছর অন্তর এই চিত্র দেখতে পাচ্ছি সংখ্যা তত্ত্বের বিচারে । কিন্তু কেন এমন মারণ রোগ হচ্ছে প্রতি একশো বছর অন্তর, জানা নেই ? ইতিহাস বলছে ভারত সহ সারা পৃথিবীর অর্থনীতি প্রতি বারই ভেঙে পড়েছিল প্রতি ২০ সালে । এ এক অজানা সংখ্যাতত্ত্বের হিসাব জানা নেই ।

৭। মওলানা ভাসানীকে কেউ যদি বলতেন; মওলানা সাব আমার জন্যে একটু দোয়া করবেন.. জবাবে তিনি বলতেন.. শুধু দোয়া না, দোয়ার সাথে দাওয়াও লাগবে সেইটা মনে রাইখো.. বর্তমান সঙ্কটের সবচেয়ে বড় দাওয়া আলাদা থাকা.. একঘন্টা পর পর সাবান দিয়ে হাত ধোয়া.. মওলানা সাহেবদের কাছে আর্জি, দোয়ার সাথে এই সচেতনতার দাওয়াটাও দিন...

৮। ২৫ তারিখ জাতির উদ্দেশ্যে ভাষণে লকডাউনের ঘোষণা চাই প্রধানমন্ত্রীর কাছ থেকে।

৯। সরকার মনে হয় চীন কে ফলো না করে ইতালিকে ফোলো করার চিন্তায় আছে। ভাবছেন সতেরো কোটি মানুষের দেশ থেকে দুই এক লাখ ঝরে গেলেই বা কী! নইলে দেশকে লকডাউন করার চিন্তা তাদের মগজে ঢুকছে না কেনো!!

১০। লকডাউন করলে অর্থনীতি ধ্বংস হবে আর লকডাউন না করলে জাতি ধ্বংস হবে। জাতি ধ্বংস হলে অর্থনীতি দিয়ে কি হবে?

১১। সকাল থেকেই খুব জানতে ইচ্ছা করতেছে, কোথায় আছেন এবং কেমন আছেন দেশের ধনীরা? প্রিন্স মূসা বিন শমসের? প্রায় ৯৫০ মিলিয়ন ডলারের মালিক। সালমান এফ রহমানঃ তিনি প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক। আহমেদ আকবর সোবহানঃ বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠাতা মালিক। তিনি প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক। এম এ হাশেমঃ পারটেক্স গ্রুপ ও ইউসিবিএল ব্যাংকের চেয়ারম্যান। তিনি প্রায় ৫০০ মিলিয়ন ডলারের মালিক। আজম জে চৌধুরীঃ ইস্ট-কোস্ট গ্রুপের মালিক, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান এবং মবিল যমুনা লুব্রিক্যান্টের সোল এজেন্ট। তিনি প্রায় ৪১০ মিলিয়ন ডলারের মালিক। গিয়াস উদ্দিন আল মামুনঃ রিয়েল স্টেট, হোটেল ও মিডিয়া ব্যবসায়ী। রাগিব আলীঃ তিনি চা উৎপাদন ব্যাবসায় সফল একজন ব্যাবসায়ী। তিনি সাউথ ইস্ট ব্যাংকের চেয়ারম্যান। তিনি প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক। শামসুদ্দিন খানঃ একে খান এন্ড কোম্পানি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনিও প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক। ঈকবাল আহমেদঃ সিলেটের একজন ব্যাবসায়ী। সামুদ্রিক খাবার ব্যবসায় তিনি সফল। তিনি সীমার্ক গ্রুপ লিবকো ব্রাদার লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনি প্রায় ২৫০-২৯০ মিলিয়ন ডলারের মালিক। সাইফুল ইসলাম কামালঃ নাভানা লিঃ ও নাভানা সিএনজি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনিও প্রায় ২৯০ মিলিয়ন ডলারের মালিক।

খুব জানতে ইচ্ছা করতেছে, দেশের এই ক্রান্তিকালে আপনারা কি করতেছেন? আপনারা সরকারকে হেল্প করছেন তো? দেশের এই বিপদের দিনে আলীবাবাকে কেন আগাইতে হয়? শুনতেছি, দেশে ডাক্তারদের পিপিই এর সংকট,মাস্কের সংকট, কীটের সংকট আপনারা কি করতেছেন?

এস আলম গ্রুপ, ড্যাটকো গ্রুপ, স্কয়ার, আকিজ গ্রুপ, যমুনা গ্রুপরা কই? ওয়ালটন যে দেশের আবেগ নিয়ে প্রোডাক্ট বিক্রি করেছে, তারা কই? যান তো একটু! হাসপাতাল ভিজিট করে আসেন। সাহসে কুলায় আপনাদের? আর আপনারা কোটি কোটি টাকার মালিক হয়ে
বাসায় হাত গুটিয়ে বসে আছেন! ছি!

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০২০ দুপুর ২:০৭

দেশ প্রেমিক বাঙালী বলেছেন:







১। এগিয়ে থাকা দেশগুলির শিল্পপতীরা দেশের বিপর্যয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেয় অথচ আমাদের দেশের শিল্পপতীরা কি করে ব্যাংক থেকে টাকা নিয়ে মেরে দেওয়া যাবে সেই চিন্তায় ব্যস্ত।

২) সরকার ইতালিকে ফলো করছে নিশ্চিতভাবে।

৩) সরকার অর্থনীতিকে ধ্বংস করতে চাচ্ছেনা।

২৩ শে মার্চ, ২০২০ দুপুর ২:১০

রাজীব নুর বলেছেন: করোনার আতঙ্কে আশপাশের পাড়া প্রতিবেশীরা অনেকেই এখন গহনা বিক্রি করে হলেও হাতে নগদ টাকা রাখতে চাচ্ছেন!

২| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৩:১৭

জাহিদ হাসান বলেছেন: টোলারবাগে মসজিদ থেকে করোনার সংক্রমণ হয়েছে । দুই জন মারা গেছেন। আরও কতজন এই ভাইরাস বহন করছে কেউ জানে না। ওই এলাকা লকডাউন করা হয়েছে, মসজিদও বন্ধ। আগেই বলেছিলাম। কথাটা কেউ শুনলো না। এখন এই সমস্ত অন্ধ ধার্মিকেরা কোথায়? তাদের বিরুদ্ধে হত্যা মামলা চালানো দরকার।

২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৪৮

রাজীব নুর বলেছেন: আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারের অফিস-আদালত বন্ধ হয়ে যাচ্ছে। এ সময় পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি সেবা বন্ধ থাকবে।

৩| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৩:৫৪

চাঁদগাজী বলেছেন:


মোল্লা শফিরা জন্ম থেকেই পিগমী

২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৪৯

রাজীব নুর বলেছেন: ওদের দল অনেক ভারী।

৪| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:২৬

হাবিব ইমরান বলেছেন:
১. লেবাসধারী শফীরাই ইসলামের প্রকৃত শত্রু। অথচ বকধার্মিকেরা কালো টাকা দিয়ে তাদের কাছে দোয়া চায়।
২. মানুষ মানুষের জন্য। সাধ্যমতো প্রতিবেশী এবং অধীনস্থদের সাহায্য করা উচিৎ।
৩. মুদিদোকান আর কাঁচাবাজারে সবচেয়ে বেশি লোক সমাগম হয়। গুলিস্তান কি বন্ধ হয়েছে?
৭. মাওলানা ভাসানী ঠিক বলেছেন। নিজের চেষ্টা ছাড়া কোন দোয়াই আল্লাহ কবুল করেন কিনা জানা নেই।
৯. সরকার ইতালিকে ফলো করতেছে। না হলে কাণ্ডজ্ঞানের অভাব আছে।
১১. পেটমোটা ধনীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে এই দুর্যোগের সময় গরীব দিনমজুরদের মাঝে বণ্টন করা হোক।

লক ডাউন জরুরী। পরে লাশের সংখ্যা গণনার চেয়ে আগে সতর্ক হওয়া উচিৎ, যাতে আর একজনও লাশ না হতে পারে।

২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৫২

রাজীব নুর বলেছেন: সাহস রাখুন। সাহসও শরীরে এন্টিবডি তৈরি করে। ডাক্তারদের পরামর্শ।

৫| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৩০

বাকপ্রবাস বলেছেন: সরকার সাহায্য চায়না, লুকাতে চায়। শতবর্ষ ফান্ড করল দুদিন হয়নাই,আবার ফান্ড করতে লজ্জা পাবে, করলে ইসলামি ব্যাঙক দিয়ে শু রু হবে।

২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৪:৫৪

রাজীব নুর বলেছেন: সৃষ্টিকর্তাই করোনা সৃষ্টি করেছেন। তিনি ছাড়া কেউই করোনা থেকে মুক্ত করতে পারবে না। তাই তাকে রাগানো ঠিক হবে না, কবি।

৬| ২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৫:০০

নেওয়াজ আলি বলেছেন: গ্রাম কিংবা শহরের খেটে খাওয়া মানুষ না খেয়ে মরবে।

২৩ শে মার্চ, ২০২০ বিকাল ৫:০৭

রাজীব নুর বলেছেন: আমাদের দেশে চিন্তা করতে করতেই দিন মাস বছর ,,এমনকি মানুষও চলে যাবে,,,সমস্যা আর কি,,,এই তো স্বভাব

৭| ২৩ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:১০

ভুয়া মফিজ বলেছেন: আমাদের বেশীরভাগ ধনীদের সাফল্যের পিছনের কাহিনী দেখবেন চুরি আর বাটপারির কাহিনী। চোর আর বাটপারদের কাছ থেকে আপনি মানবতা আশা করেন? অনেক দেশের বাটপাররাও অবশ্য মানবিক হয়.....তবে.....আমাদের দেশটার নাম বাংলাদেশ!!

২৩ শে মার্চ, ২০২০ রাত ৯:০২

রাজীব নুর বলেছেন: কথা সত্য বলেছেন।

৮| ২৩ শে মার্চ, ২০২০ রাত ৮:১৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আল্লাহর রহমত থেকে কেউ নিরাশ হবেন না।
আল্লাহ পরম যতনে তার বান্দাদের সৃষ্টি করেছেন।
আবু হুরাইরাহ রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, আল্লাহ বলেন, আমি সেইরূপ, যেরূপ বান্দা আমার প্রতি ধারণা রাখে। আমি তার সাথে থাকি, যখন যে আমাকে স্মরণ করে। আল্লাহর কসম! নিশ্চয় আল্লাহ তাআলা তাঁর বান্দার তওবায় তোমাদের মধ্যে সেই ব্যক্তি অপেক্ষা বেশি খুশী হন, যে তার মরুভূমিতে হারিয়ে যাওয়া বাহন ফিরে পায়। আর যে ব্যক্তি আমার দিকে এক বিঘত পরিমাণ অগ্রসর হয়, আমি তার দিকে এক হাত পরিমাণ অগ্রসর হই। যে আমার দিকে এক হাত পরিমাণ অগ্রসর হয়, আমি তার দিকে দুই হাত পরিমাণ অগ্রসর হই। আর সে যখন আমার দিকে হেঁটে অগ্রসর হয়, আমি তখন তার দিকে দৌড়ে অগ্রসর হই।’’ [বুখারি ৭৪০৫, ৭৫০৫, ৭৫৩৬, ৭৫৩৭, মুসলিম ২৬৭৫, তিরমিযি ২৩৮৮, ইবন মাজাহ ৩৭২২, আহমদ ৭৩৭৪, ২৭৪০৯, ৮৪৩৬, ৮৮৩৩, ৯০০১, ৯০৮৭, ৯৩৩৪, ৯৪৫৭]

২৩ শে মার্চ, ২০২০ রাত ৯:০৫

রাজীব নুর বলেছেন: ভিয়েতনামে ১৪৫ ফাইভস্টার হোটেল কোয়ারেন্টিন সেবা দেবে: কালের কণ্ঠ।
বাংলাদেশের ফাইভস্টার হোটেলগুলো তো এখন ফাঁকাই আছে...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.