নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

এই সমাজ- ২১

০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩৪



আমাদের দেশে বর্তমান করোনা পরিস্থিতি হলো-
গত ২৪ ঘন্টায় নতুন সনাক্ত রোগি ২৯ জন। মৃত ৪ জন। মোট ১১৭ জন করোনা আক্রান্ত। এবং মোট মৃত ১৩ জন। অবস্থা দ্রুত খারাপের দিকে যাচ্ছে। শুরু হয়ে গেছে... It has started. আমার মানসিক অবস্থা ভয়াবহ। রাতে ঘুম আসে না। যারা নিউইয়র্কে আছেন, মনকে শক্ত করুন। অনেক কঠিন এবং অবিশ্বাস্য সত্যকে মেনে নিতে হবে। কোনো আবেগ নয়, নিষ্ঠুর বাস্তবের কাছে নতি স্বীকার করুন। সবাই যে যার ধর্মে বিশ্বাসী সেই ধর্মের সৃষ্টিকর্তার কাছে দয়া ভিক্ষা চান। এই মুহূর্তে এটাই মানসিক অশান্তির একমাত্র সমাধান। সকালে জানলাম- দীর্ঘদিন খেতে না পেয়ে ক্ষুধার জ্বালায় রাজশাহীতে ক্ষুধার্ত একদল কুকুর তাদের খাদ্যাভ্যাস ভুলে খেয়ে ফেলেছে পাঁচটি হরিণ। রাতে মালিবাগে এক বিখ্যাত ওষুধের দোকানে ডাকাতি হয়েছে শুনলাম!

আমাদের বুঝতে হবে-
নেতিবাচক যে কোন কিছু মানসিক চাপের সৃষ্টি করে! বর্তমান বিশ্ব মহামারীতে মানসিক চাপ নিজেকে এবং আশেপাশের মানুষকে ধ্বংস করতে পারে। বেশ কিছু ডলফিন দেখা দিয়েছিলো কক্সবাজার সমুদ্রে। ডলফিনগুলারে কারা যেন মেরে ফেলছে। গার্মেন্টস খোলা বলে সবাইরে বাড়ি থেকে মাইলের পর মাইল হাঁটাইয়া আসতে বাধ্য কইরা এখন বলছে গার্মেন্টস বন্ধ। এখন আবার সবাইকে মাইলের পর মাইল হাইঁটা বাড়ি যাইতে হইতেছে। আমাদের দেশের মানুষ গুলো এমন কেন? এরা কবে ভালো হবে? মন মানসিকতায় আধুনিক হবে? হৃদয়বান হবে? তবে একথাও সত্য- এ বিশ্ব যত বড় নামী দামী মানুষ আছেন বা ছিলেন তারা কেউই সমালোচনার উর্ধে নন। মানুষ ভুলের অধীনেই জীবন যাপন করে।

দেশের বেশিরভাগ মানুষ নির্বোধ।
এখনো যাদের হুশ ফেরেনি তারা হুশ ফেরান এবং না খেয়ে থাকলেও ঘরে বা বাড়িতে অবস্থান করুন...আল্লাহ দোহাই বাইরে গিয়ে নিজের ও অন্যের ক্ষতির কারণ হবেন না। শুধু আয়না থাকলেই হয় না। আয়নায় নিজেৱ মনকেও দেখতে হয়। নিজেকে চেনা বা নিজেকে খুঁজে পাওয়া অনেক কঠিন কাজ। আমার কিছুই হবে না, যারা ভাবেন! যারা প্রবাসীদের গালি দিয়ে, আমাদের কিছু হবে না এই মনোভাব নিয়ে ঢাকা ও ঢাকার বাইরে ঘোরাঘুরি করছেন তাদের অবদানে দেশের ৯ জেলায়, রাজধানীর ১৮ এলাকায় করোনা ছড়িয়েছে। আজ শুনলাম- আমেরিকার ব্রংকস চিডিয়াখানার (Bronx Zoo) এই বাঘটি চিডিয়াখানার একজন কর্মীর মাধ্যমে সংক্রমিত হয়েছে বলে কর্মকর্তাদের ধারণা এবং সম্ভবত বিশ্বের প্রথম করোনাভাইরাসে আক্রান্ত বন্যপ্রাণী বা বাঘ।

হে মহান আল্লাহ্ তা'লা, আমাদের প্রত্যেককে এই দুর্যোগ মহামারী থেকে হেফাজত করন। যারা ইতিমধ্যেই আক্রান্ত হয়েছে আপনি তাদের সুস্থ করে দিন। রমজান মাস অতি নিকটে, পবিত্র এই মাসের উসিলায়, আপনার রহমত আমাদের উপর বর্ষন করুন। এরকম বিপদের মুহূর্তে আপনার রহমত ছাড়া আমাদের আর কিছুই করার নাই। আপনি আমাদের উপর দয়া করুন। আল্লাহ আমাদের উপর রহম করো। কেউ যেন বলতে না পারে- ঘুমিয়ে ঈশ্বর, জেগে বিজ্ঞান।

আগে জীবন এরপর জীবিকা।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:১১

মোঃমোজাম হক বলেছেন: করোনা পরবর্তি অবস্থা নাকি আরো ভয়াবহ হবে।
এখন কুকুরে হরিণ খাচ্ছে তখন মানুষ মানুষকে মারবে :(

পোষ্টে প্লাস

০৬ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:১৯

রাজীব নুর বলেছেন: মানুষের সীমাহীন বুদ্ধি আছে। তারা একোতা পথ ঠিকই খুজে বের করবে।

২| ০৬ ই এপ্রিল, ২০২০ বিকাল ৪:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
আয়তন ও সম্পদের তুলনায় বাংলাদেশের জনসংখ্যা অতিরিক্ত অতিরিক্ত পরিমাণে বেশি। এই বিশাল জনসংখ্যার জন্য দেশে কর্মসংস্থান করা কোনোক্রমেই সম্ভব নয়। লাখ লাখ গরিব মানুষ বিদেশে এখন ভয়াবহ কষ্টে আছে। বাংলাদেশের যে কি হবে সেটা কোন মানুষ কল্পনা করতে পারবে না।

মহান আল্লাহ সুবহানাতায়ালা আমাদের সবাইকে হেফাজত করুন।
আমিন।

৩| ০৬ ই এপ্রিল, ২০২০ রাত ৯:১১

রাজীব নুর বলেছেন: জনসংখ্যা তো আমাদের দেশে আগাগোড়াই বেশি। জনসংখ্যা তো নতুন কিছু না। এখন করোনা এসেছে বলে সব দোষ জনসংখ্যার উপর চাপিয়ে দেওয়া ঠিক না।

৪| ০৭ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:০৯

খায়রুল আহসান বলেছেন: করোনা মহামারী থেকে বাঁচতে মানুষ এখন বাধ্যতামূলকভাবে 'লকডাউন' এ আছে। এ 'লকডাউন' ঘর থেকে পেট পর্যন্ত বিস্তার লাভ করবে। তখন 'লকডাউন' থেকে বাচতে মানুষ নতুন মহামারী শুরু করবে!
'লকডাউন' এর এই বাধ্যবাধকতাটুকু আরো অন্ততঃ চার সপ্তাহ আগে থেকে আরোপিত হলে অনেক মানুষ রক্ষা পেতো।

০৭ ই এপ্রিল, ২০২০ দুপুর ২:১৬

রাজীব নুর বলেছেন: আসলে আমাদের দেশের লোকজন ভাবেই নি করোনা আমাদের দেশে আসবে।

৫| ০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:৪৯

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: এখনো শুরুই হয়নি।

০৭ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:৫৫

রাজীব নুর বলেছেন: জ্বী।

৬| ০৮ ই এপ্রিল, ২০২০ সকাল ৯:১০

ইসিয়াক বলেছেন: এদেশের মানুষ গুজব ছড়াতে আর আড্ডা দিতে ওস্তাদ।

০৮ ই এপ্রিল, ২০২০ দুপুর ১:৩০

রাজীব নুর বলেছেন: কেউ কেউ গুজব বিশ্বাস করতেও ওস্তাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.