নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আগড় বাগড় কথা

০৯ ই এপ্রিল, ২০২০ রাত ১০:২২



বর্তমানে বিশ্বে করোনা আক্রান্ত ১৫ লাখের বেশি।
আর মৃত্যু- প্রায় ৯০ হাজার মানুষ। ১৮৪ দেশে করোনা পৌছে গেছে। সারা পৃথিবী থেকে কেবলই মৃত্যু সংবাদ আসছে। পরিচিত অপরিচিত যে কারো মৃত্যু সংবাদ আমার জন্য ভীষন কষ্টের। করোনা শারীরিকভাবে অ‍্যাটাক করছে ১৫ লাখ। আর মানসিক অ‍্যাটাক করছে অন্তত ৫০০ কোটি মানুষকে। ইহা সত্য। মন ভালো লাগে না কিছুতেই। বই, মুভি বা ব্লগ কিছুই আমাকে আনন্দ দিতে পারছে না। রাষ্ট্র পরিচালনা করতে গেলে দূরদর্শী ক্ষমতা রাখতে হয়। আমাদের দেশের রাজনীতিবিদরা পুরোপুরি দক্ষ নয়। আমাদের দেশে করোনার পাশাপাশি সবচেয়ে দুঃখজনক হলো 'ত্রান' কে বা কারা চুরী করছে।

‘কুমিল্লার’ একটি ভিডিও দেখলাম।
হাজারো মুসল্লি তরুন-যুবকদের নিয়ে রাতের বেলা করোনার বিরুদ্ধে গণমিছিল করছে! মূর্খগুলার ঠ্যাং ভেংগে ঘরে লকডাউন করে রাখা উচিত, এরা নিজেরাও বাঁচবে না, অন্যকেউ বাচতে দিবেনা। আমাদের দেশের লোকজন এত নির্বোধ কেন? যারা মানুষ এরা ভালো বা খারাপ সবসময়ই মানুষ আর যারা অমানুষ এরা কখনই মানুষ না শুধু দেখতেই মানুষের মত এরা করোনা থেকেও খারাপ। ফেসবুকে অনেকেই দেখলাম টাক মাথার ছবি দিচ্ছে। নিজের মাথার চুল নিজেই কেটে ফেলছে। লোকজন এরকম মাথার চুল ফেলে টাক হয়ে যাচ্ছে কেন? ভাবছি, আমিও টাক হয়ে যাবো নাকি?

ফেসবুকে দেখলাম অনেকে করোণা থেকে বাচার বুদ্ধি-পরামর্শ দিচ্ছেন।
করোনা থেকে জীবন বাঁচাতে সবচেয়ে কার্যকর পদ্ধতি কোনটি?

১. মুফতি ইব্রাহীমের 1.Q7 +6=13 পদ্ধতি?
২. ড. মুহম্মদ আমিনুল ইসলামের ইথাইল এলকোহল ইনহেল পদ্ধতি?
৩. হযরত জয়নাল হাজারীর ফুসফুস বের করে সাবান দিয়ে ধুয়ে ফেলা পদ্ধতি?

আমি মুভি দেখছি প্রতিদিন।
প্রতিদিন তিনটা করে মুভি দেখছি। আসলে মুভি দেখি না। বলা যায় শুধু চেয়ে থাকি। সাউথ মুভি গুলো অসাধারন হয়। যারা দেখেন তারা জানেন। চমতকার সব কাহিনি। অত্যন্ত মনোমুগ্ধকর তাদের অভিনয়। যেহেতু বিনা অপরাধে সবাই আমরা বাসায় বন্দি। সময় তো পার করতে হবে।

এক মুভিতে দেখলাম- নায়ক ট্রেনের ভিআইপি কামরা গুলোতে খাবার দেয়। এটাই তার পেশা। মুভির শেষের দিকে দেখলাম- নায়ক কাদতে কাদতে ট্রেনের ছাদে গান গায়। কিন্তু নায়িকা ফিরেও তাকাচ্ছে না। এদিকে ট্রেনে আগুন লেগে গেছে।

আরেক মুভিতে দেখলাম- পুরো মুভিতে নায়ক থাকে দালাল। জমির দালাল। পুরো মুভিতে কোনো নাচ গান নেই। নায়ক শুধু জমি বেচাকেনা নিয়ে ভীষন ব্যস্ত। তার মা তাকে বিয়ের কথা বলে। কিন্তু সে বিয়ে করতে চায় না। সারাদিন সে জমির দালালি করা নিয়ে ভীষন ব্যস্ত।

বসে না থেকে আরেকটা মুভি দেখলাম- মুভিতে নায়ক একজন জেলে। অনেক পরিশ্রমী নায়ক। জাল ফেললেই ঝাল ভরতি মাছ উঠে আসে। অন্য জেলেরা অবাক হয় তারা জাল ফেললে মাছ আসে না। দূর্দান্ত মুভি। চমতকার মুভি। নায়ক নায়িকার দূর্দান্ত অভিনয়। নায়ককে ঘটনাচক্রে আফ্রিকা যেতে হয়। আফ্রিকা গিয়ে নায়ক বিশাল বিপদে পড়ে।


মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ১০:২৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: ইথাইল এলকোহল পদ্ধতিটা নিয়ে গবেষণা করা যেতে পারে।

০৯ ই এপ্রিল, ২০২০ রাত ১০:৫৯

রাজীব নুর বলেছেন: আলে এখন কিছুই বলা যাচ্ছে না। কোনটা কখন কাজে লেগে যায়।

২| ০৯ ই এপ্রিল, ২০২০ রাত ১১:১৭

ঊণকৌটী বলেছেন: মানুষ অসহায়, প্রকৃতি তার প্রতি অবিচারের প্রতিশোধ নিচ্চে। ভাবুন তো এই পৃথিবীর সকল জীবকূল তো ভালই আছে, প্রকৃতিও নূতন ভাবে সেজে উঠেছে তবে আজকে অহংকারী মনুষ্য কুলের এই অবস্থা কেন? আপনিই আজকে বলেছিলেন যা হয় ভালই হয়, যা হবে ভালই হবে। তো আগামী দিনের পৃথিবী তে যা হবে ভালই হবে। আশা রাখি মানুষও পরিবর্তন হবে। পরিবার কে নিয়ে সতর্ক এবং ভাল থাকবেন।

১০ ই এপ্রিল, ২০২০ রাত ১২:১০

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৩| ১০ ই এপ্রিল, ২০২০ রাত ১২:২৫

মৃন্ময়ী শবনম বলেছেন: মুভি গুলোর নাম কি? তিনটি মুভির নাম প্রয়োজন।

১০ ই এপ্রিল, ২০২০ রাত ১২:২৭

রাজীব নুর বলেছেন: নাম তো মনে নাই।
মনে থাকে না।
একটার নাম মনে আছে-ৃ মারিয়ান।

৪| ১০ ই এপ্রিল, ২০২০ রাত ১:২৯

সুপারডুপার বলেছেন: এটা এক প্রকার সার্ভাইভাল টেস্ট। আর সার্ভাইভাল টেস্ট জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আমাদের প্রত্যেকেই দিয়ে যেতেই হচ্ছে। তাই মানসিক অ‍্যাটাক না নিয়ে প্রত্যেকেই তার নিজের অবস্থান থেকে সার্ভাইভাল টেস্টের প্রস্তুতি নেওয়া উচিত। আশার কথা এটাই, অতীতেও সেপিয়েন্সরা অন্যান্য জীবের সাথে সার্ভাইভাল টেস্টে পাশ করে পৃথিবীতে প্রভুত্ব করতে পারছে। এবারও তারা পারবে।

১০ ই এপ্রিল, ২০২০ রাত ২:২১

রাজীব নুর বলেছেন: থানকুনি পাতা, কালোজিরা, গরমসহ নান গুজবের পর এবার এলো ইথানল। কিন্তু কেউ ভুলেও যেন ইথানল খেয়ে না ফেলেন। এতে করোনা না মরলেও আপনারও মৃত্যু সুনিশ্চিত!

৫| ১০ ই এপ্রিল, ২০২০ রাত ৩:০৪

নেওয়াজ আলি বলেছেন: হযরত জয়নাল হাজারি কে উনি ভাই।

১০ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৫৫

রাজীব নুর বলেছেন: জয়নাল হাজারিকে চিনেন না???

৬| ১০ ই এপ্রিল, ২০২০ ভোর ৬:৪১

ইসিয়াক বলেছেন: আমার মনে হয় সেলুন বন্ধ তাই লোকজন সহজ উপায় হিসেবে মাথা টাক করে ফেলছে। আমার চুলগুলো ও অনেক বড় হয়ে গেছে। আশে পাশে সেলুন খোলা আছে কিন্তু সেলুনে যেতে মন চাইছে না।

১০ ই এপ্রিল, ২০২০ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: হোক চুল বড়। দরকার নেই সেলুনে যাওয়ার আপাতত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.