নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

পাঁচটি বলিউড মুভি

২১ শে জুন, ২০২০ সকাল ১০:১৩



১। ব্ল্যাকমেইল দারুন কমেডি মুভি। মুভির মুল চরিত্রে অভিনয় করেছেন ইরফান খান এবং কীর্তি কুলহারি। সিনেমাটির প্রেক্ষাপট এক মধ্যবিত্ত শ্রেণীর মানুষের জীবন-যাত্রা। বিবাহ-বহির্ভূত সম্পর্ক। পরকীয়া। দাম্পত্যকলহ! এর জেরে, সন্দেহ-অশান্তি-খুন। মুভিতে ইরফানের অভিনয় দেখে আমি মুগ্ধ! মুভিটি যখন দেখবেন আনন্দ পাবেন। একবারও মনে হবে না- সময় অপচয় করা হলো। মুভিটা আমি দুইবার দেখেছি। এই মুভি দেখেই ইরফানের সব গুলো মুভি দেখে ফেলি। ইরফান অফিস ছু্টি হয়ে গেলেও বাসায় ফেরে না। কম্পিউটারে গেমস খেলে।

২। বদলা চমতকার একটা থ্রিলার মুভি। টানা দু’ঘণ্টার মুভি। দর্শক দ্বিধায় পড়ে যায়। খুনী কে? অমিতাভ বচ্চন চমতকার অভিনয় করেছেন। জনপ্রিয় স্প্যানিশ ছবি ‘দ্য ইনভিসিবল গেস্ট’ থেকে অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে ‘বদলা’ মুভিটি। ছবির গল্প দাঁড়িয়ে দুই চরিত্রের ওপর। অমিতাভ ও তাপসী পান্নু। একটি খুন, খুনের রহস্যের সমাধান। আর এই দুই চরিত্রে অবস্থান। আর বাদ বাকিটা কখনও ফ্ল্যাশব্যাক, কখনও ফ্ল্যাশ ফরোয়ার্ড। ছবিতে কোনও গান নেই ৷ তবে গল্পের সঙ্গে তাল মিলিয়ে আবহ সঙ্গীত বেশ জমাটি। মুভিটি দেখে খুব ভালো লেগেছে। দুইবার দেখেছি। আরেকবার দেখব।

৩। ইত্তেফাক পুরো সিনেমা দেখে- ভেবে যেতে হবে আসল অপরাধী কে। দর্শক দ্বিধাদন্দে পড়ে যাবে। শেষে একেবারে ক্লাইম্যাক্সে গিয়ে জানা যাবে আসল ঘটনা। ১৯৬৯ সালের ক্লাসিক সিনেমা ইত্তেফাক থেকেই অনুপ্রাণিত এই সিনেমাটি। পুরনো সিনেমাটিতে ছিলেন সুপারস্টার রাজেশ খান্না, নন্দা ও ইফতিখার।
সিনেমায় দুটি খুনের ঘটনায় অভিযুক্ত বিক্রম ও মায়া। ছবিটা বড্ড যত্নে বানিয়েছেন অভয় চোপড়া। ক্যামেরা আর এডিটিংও ছবির সম্পদ। কোথাও সামান্য বাড়াবাড়ি নেই। ছিমছাম মেকিং। মুম্বইয়ের অলি -গলিতেই আউটডোর। বাকিটা সেটের ভিতর। বৃষ্টি যখন ব্যবহার করা হয়েছে তাও কিন্তু মুভির প্রয়োজনে।

৪। টয়লেট: এক প্রেম কথা অন্যরকম একটা মুভি। মুভিটি ১১ আগস্ট ২০১৭ তারিখে মুক্তি পায়। শৌচালয় ব্যবহারের অবস্থার উন্নতির জন্য সরকারি প্রচারাভিযানের সমর্থনে একটি ব্যঙ্গাত্মক হাস্যরসাত্মক মুভি। এটি ভারতের আর্থিকভাবে একটি সফল চলচ্চিত্র। সিনেমাটি চীনেও রিলিজ পায়। ভালবাসার বিয়ে কেশব (অক্ষয়) ও জয়ার (ভূমি)। বিয়ের পর কেশবের বাসায় ওঠে জয়া। কিন্তু কেশবের বাসায় টয়লেট নেই বলে সমস্যা হয় তার। এভাবে এগিয়ে যায় গল্প। ধর্মীয় কুসংস্কার মুভিটিতে সুন্দর ভাবে দেখানো হয়েছে। এরকম মুভি আরো হওয়া দরকার। এরকম মুভি দেখলে মানুষ সচেতন না হয়ে যাবে থায়?

৫। বাবুমশাই বন্দুকবাজ নওয়াজ উদ্দিন সিদ্দিকি অভিনীত মুভি 'বাবুমশাই বন্দুকবাজ'। ছবিতে 'বাবু বিহারী'-র ভূমিকায় রয়েছেন নওয়াজ। তাঁর জীবনের নানা দিক নিয়ে ছবি গড়ে উঠেছে। ছবিতে তিনি একজন সুপারি কিলারের ভূমিকায় রয়েছেন। বহু মানুষের থেকে খুনের সুপারি নিয়ে সে বাবু বিহারি নিজের ধরনে খুন করে যায়। তবে এমনই এক খুন করতে গিয়ে এক বিশ্বস্ততা আর প্রেমের মাঝখানের পাঁকে পড়ে যায়। সেখান থেকেই গল্প মোড় নেয় অন্যদিকে। একবার দেখার মতো মুভি। মুভিটা আমার কাছে ভালো লেগেছে।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০২০ সকাল ১১:৪৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
সিনেমা দেখার মত এত সময় কয়জনের আছে।

২১ শে জুন, ২০২০ দুপুর ১২:০০

রাজীব নুর বলেছেন: আমার আছে।

২| ২১ শে জুন, ২০২০ সকাল ১১:৫১

কাছের-মানুষ বলেছেন: অনেক দিন হল বলিউড মুভি দেখি না। তবে আমি এখান থেকে বদলা মুভিটা দেখেছিল। আমার কাছে অসাধারন লেগেছে।

২১ শে জুন, ২০২০ দুপুর ১২:০০

রাজীব নুর বলেছেন: ইয়েস।

৩| ২১ শে জুন, ২০২০ সকাল ১১:৫৬

কল্পদ্রুম বলেছেন: শেষের দুটো দেখেছি।শেষের তুলনামূলকাভাবে বেশি ভালো লেগেছে।

২১ শে জুন, ২০২০ দুপুর ১২:০১

রাজীব নুর বলেছেন: বদলা টা দেখবেন। খুব ভালো লাগবে।

৪| ২১ শে জুন, ২০২০ দুপুর ১২:২৬

ঊণকৌটী বলেছেন: পাতাললোক এই ওয়েব সিরিজ টা দেখুন ভালো লাগবে। পাশপাশি লালবাজার টাও দেখতে পারেন। বিশেষ করে সুশান্ত রাজপুত এর ছিচোরে মুভি টা দেখতে ভুলবেন না।

২১ শে জুন, ২০২০ দুপুর ১২:৫০

রাজীব নুর বলেছেন: ওকে আজ থেকেই শুরু করলাম।

৫| ২১ শে জুন, ২০২০ দুপুর ১২:৫৬

তারেক_মাহমুদ বলেছেন: অনেক দিন সিনেমা দেখা হয় না, সেদিন অবশ্য ওয়েব সিরিজ আগস্ট ১৪ দেখলাম।

৬| ২১ শে জুন, ২০২০ দুপুর ১:১৮

রাজীব নুর বলেছেন: গুড।

৭| ২১ শে জুন, ২০২০ দুপুর ১:৪৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: হৃষীকেশ মুখারজির সব সিনেমা দেখে ফেলেন। প্রত্যেকটা উপভোগ করার গ্যারান্টি দিলাম।

২১ শে জুন, ২০২০ দুপুর ২:১৯

রাজীব নুর বলেছেন: এখন অকোনো কামকাজ নেই। সারাদিন মুভি দেখলেও সমস্যা নাই। প্রচুর মুভি দেখছি।

৮| ২১ শে জুন, ২০২০ বিকাল ৩:৪৩

ইসিয়াক বলেছেন:



আগে প্রতিদিন চার পাঁচটা মুভি দেখতাম ,এখন সময় পাই না ।

২১ শে জুন, ২০২০ বিকাল ৫:২৩

রাজীব নুর বলেছেন: আমার হাতে অনেক সময়।

৯| ২১ শে জুন, ২০২০ বিকাল ৫:২৬

ইসিয়াক বলেছেন:





সময় কাজে লাগান অসমাপ্ত গল্পগুলো শেষ করুন। নতুন বই বের করার পরিকল্পনা করুণ।কেউ পড়ে পড়ুক না পড়ে না পড়ুক। আমার জন্য লেখেন। আপনার গল্প লেখার হাত চমৎকার।

২১ শে জুন, ২০২০ সন্ধ্যা ৬:০৯

রাজীব নুর বলেছেন: বাহ!!
এরকম বললে ভরসা পাই।

১০| ২২ শে জুন, ২০২০ রাত ১২:৩৯

শের শায়রী বলেছেন: খুব সম্ভবতঃ শেষ হিন্দী ছবি দেখছিলাম ১৯৯২/৯৩ র দিকে। এখনো মাঝে মাঝে দেখি তবে ইংরেজি আর বাংলা পুরানো দিনের ছবি।

২২ শে জুন, ২০২০ রাত ১২:৪৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মন্তব্য করার জন্য।

১১| ২২ শে জুন, ২০২০ দুপুর ১২:০৪

মরুভূমির জলদস্যু বলেছেন: ১ম আর শেষটা দেখি নাই।

২২ শে জুন, ২০২০ দুপুর ১২:২১

রাজীব নুর বলেছেন: দুইটাই দেখে ফেলুন। ভালো লাগবে। চমতকার বিনোদন পাবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.