নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

নীলা দাওয়াত দিয়েছে

০৭ ই মে, ২০২২ রাত ১১:৫০

ছবিঃ আমার তোলা।

কত রকম ঘটনা ঘটে যাচ্ছে চারিদিকে!
মানুষের ক্ষমতা অসীম। মানুষ যে কত রকম কান্ড ঘটাতে পারে! মানুষের প্রতি শ্রদ্ধা ভক্তি বেড়েই চলেছে। কিছু মানুষ ঈশ্বরের মতো। দিন দিন মানুষের প্রতি শ্রদ্ধা ভক্তি বেড়েই চলেছে। আহ মানুষ! ঈশ্বরের বন্দনা না করে মানুষের বন্দনা করা উচিৎ। আজকের এই আধুনিক বিশ্ব মানুষ তার নিজ হাতে গড়েছে। ইশ্বর ফেরেশতা পাঠান নি। অনেক নবী পাঠিয়েছেন ঈশ্বর। সেই সব নবী ইন্টারনেট, উড়োজাহাজ, রকেট, মোবাইল ইত্যাদি কিছুই আবিস্কার করেন নি। কাজেই আমি মানুষের গুণগান করবো।

বেচে থেকেও কেমন করে যেন কিছু মানুষ একে অন্যের কাছে মরে যায়।
এই যে মরে যাওয়াটা, এটা কিন্তু তেমন খারাপ লাগে না। আসল মরার পর তো কিছু টের পাওয়া যাবে না। এই জীয়ন্ত মরার মধ্যে একটা মজা আছে কিন্তু। জীয়ন্ত থাকতে থাকতেই নিজের মরাটা কেমন তা বেশ উপভোগ করতে পারা যায়। আত্মীয়স্বজন, বন্ধু বান্ধব বহু স্বজন আছে আমার। অথচ তাদের কাছে আমি আজ মৃত। তাঁরা আমার কোনো খোজ খবর নেয় না। আমিও নিই না। তাঁরা আমার কাছে মৃত, আমিও তাদের কাছে মৃত। এটাই ভালো। খুব ভালো।

মানুষ যে কত কিছু পারে! কত বুদ্ধি মানুষের!
কিছু মানুষকে বুকে জড়িয়ে ধরতে ইচ্ছা করে। মানুষকে কেমন করে অপমান করতে হয়, কখনও সূক্ষ্মভাবে, কখনও স্থূলভাবে তাও কি একটা শিক্ষার বিষয় নয়? মানুষের জীবনে সব কিছু ফিরে ফিরে আসে। সুখ, দুঃখ, আনন্দ, অপমান- অবহেলা। সব। সব। ভালো মন্দের ফল দুনিয়াতেই পাওয়া যায়। মানুষের পতনের জন্য মানুষ নিজেই দায়ী। ভাগ্য বলে কিছু নেই। বুদ্ধিমানরা নিজেদের ভাগ্য নিজেরাই তৈরি করে নেন। এমনটাই হওয়া উচিৎ।

পথেঘাটে অনেক লোক ঝগড়া করে।
সেগুলো মন দিয়ে শুনি। অদ্ভুত সব ভাষা তাদের। দুনিয়াকে বুঝার জন্য নরম মনের মানুষ হতে হয়। মাথা গরম মানুষ, নিজের জ্বালায় জ্বলে মরে। মানুষ হবে পানির মতোন। তবেই জীবনযাপন সহজ হয়, সুন্দর হয়। সকালে খেজুরের গুড় দিয়ে রুটি খেয়েছিলাম। আটা রুটি, গুড় চমৎকার জিনিস। খেজুরের গুড়ের একটা মিষ্টি গন্ধ আছে। আমি ব্যাংকে কারী কারী টাকা জমানোর পক্ষে না। আমি ভালো মন্দ খাওয়ার পক্ষে। আত্মকে কষ্ট দেওয়া ঠিক না।

আগামীকাল দুপুরে, রাতে দাওয়াত আছে।
দুপুরে নীলার বাসায়, রাতে আরেক নীলার বাসায়। দুপুরে চিতল পেটি। চিতল সব ভুলিয়ে দেবে আমায়। খেজুরের গুড়ের গন্ধ ভুলিয়ে দেবে চিতলের পেটি। রাতে চায়নিজ খাবার। নীলার অনথন, স্যুপ, ফ্রাইড রাইস, চিকেন ফ্রাই আর বীফ সিজলিং টা দারুণ হয়। সমস্যা হলো নীলার কাছে গেলেই নীলা থেকে যেতে বলে। সারারাত জেগে থাকতে হয়। নীলা গল্প বলে। তার গল্প শুনতে হয়। সে একটু পর হাতে বড় মগের এক মগ চা দেয়। যেন আমি ঘুমিয়ে না পড়ি।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০২২ রাত ৮:২২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
আপনার মন বিক্ষিপ্ত হয়এ আছে।
নীলাদের বাসায় যান, দিনেও রাতে।
চিতল পেটি আর চায়নিজ! দারুন
জমবে!

১২ ই মে, ২০২২ রাত ১২:২১

রাজীব নুর বলেছেন: হা হা হা হা---

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.