নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

হাসিনার পতনের পর ওকে কীভাবে শাস্তি দেয়া যাবে? কয়েকটা উপায় বলে দিন।

০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১২:০৩



হাসিনা কে কেন শাস্তি দিবেন? সে কি করেছে?
তার অন্যায় গুলো কি কি? সে দেশকে ভালোবেসেছে এটাই তার অন্যায়? সে রাস্তাঘাট করছে, পদ্মাসেতু করছে, মেট্রোরেল করছে এটাই তার অন্যায়? প্রতিটা গ্রামে প্রাইমারী স্কুল করেছে, এটাই তার অন্যায়? চর এলাকায় পর্যন্ত স্কুল করেছেন, বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছেন, এটাই তার অন্যায়? কৃষকদের স্বল্প মূল্য সার দিচ্ছেন এটাই তার অন্যায়? উনি চাইলে তো উন্নত দেশে আরাম আয়েশে ও ভোগ বিলাসে নিজের জীবন অতি বাহিত করতে পারতেন। উনি তা না করে সারাক্ষণ দেশের জন্য কাজ করে যাচ্ছেন। যে মানুষটা দেশকে এত ভালোবাসে তাকে কেন শাস্তি দিতে চাচ্ছেন? বাঙ্গালী আসলেই যোগ্য ও দক্ষ মানুষের মর্যাদা দিতে জানে না। এই দেশের জন্য শেখ হাসিনা অনেক করেছেন। তার অবদান যে অস্বীকার করবে, সে আসলেই দুষ্টলোক। দেশের শত্রু।

শেখ হাসিনার পতন কেন হবে?
সে তো কোনো দূর্নীতি করেন নাই। বা তার বোন শেখ রেহেনা অথবা তার ছেলে জয় বা কন্যা পুতুল তো কোনো দুর্নীতি করে নাই। তাঁরা দেশকে ভালোবাসে। দেশের জন্য কাজ করে যাচ্ছেন। উন্নত দেশের রাজনীতিবিদরা শেখ হাসিনাকে শ্রদ্ধা করেন। শেখ হাসিনা একজন সাহসী মানুষ। সব দিকে উনার খেয়াল আছে। বরং দেশের ক্ষতি করেছে খালেদা জিয়া। দূর্নীতি করেছে খালেদা জিয়ার দুই ছেলে। তারেক, খালেদা জিয়া দেশের ক্ষতি করেছেন। তাঁরা দেশকে পিছিয়ে দিয়েছেন। এখন তাঁরা শাস্তি পাচ্ছেন। তারেক লন্ডনে পালিয়ে আছে। তার মা দেশে শাস্তি পাচ্ছেন। অতীতে বিএনপির নেতারা মহা দূর্নীতি করেছে। তাদের কেউ কেউ এখনও কারাগারে আছে। কেউ কেউ জামিনে বাইরে আছেন। হাসিনার আমলে দেশে কোনো কিছুর অভাব নেই। বাজারে গেলে মনটা খুশিতে ভরে যায়। শেখ হাসিনা যেভাবে করোনার মোকাবিলা করলো, খালেদা জিয়া করোনা মোকাবেলা করতে পারতো না। খালেদা ক্ষমতায় থাকলে দেশে করোনায় মরতো কমপক্ষে ত্রিশ লাখ। হাসিনার কারনে করোনায় সবচেয়ে কম মানুষ মরেছে আমাদের দেশে। টিকা সবাই পেয়েছে।

হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করেছেন।
শেখ মুজিবের খুনীদের বিচার করেছেন। তাতেও কি আপনাদের মন ভরে না? হাসিনা লাখ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। খাবার দিচ্ছেন, চিকিৎসা দিচ্ছেন। ওদের লেখাপড়া শেখাচ্ছেন। রোহিঙ্গাদের ব্যাপারে সবাই হাত গুটিয়ে নিয়েছেন। কিন্তু হাসিনা তাদের দেখভাল করে যাচ্ছেন। শেখ হাসিনাকে দেওয়া উচিৎ নোবেল প্রাইজ। আর আপনি তাকে শাস্তি দিতে চান? এরকম কেন আপনাদের মানসিকতা? শেখ হাসিনার পুরো পরিবারকে অন্যায় ভাবে হত্যা করা হয়েছে। কারা হত্যা করেছে? এই দেশের কতিপয় নোংরা মানুষ নির্মমভাবে হত্যা করেছে। তবু শেখ হাসিনা আল্লাহর রহমতে আজও টিকে আছেন। বেঁচে আছেন। দাঁড়িয়ে আছেন। কাজ করে যাচ্ছেন দেশের জন্য। উনার জায়গায় অন্য কেউ থাকলে ভেঙ্গে যেতেন। হাজার বছর বেঁচে থাকুক হাসিনা। গত এক যুগ ধরে শুধু মাত্র তার কারনেই দেশ সঠিক পথে আছে। শেখ হাসিনা দক্ষ হাতে দায়িত্ব নিয়েছেন বলেই দেশ আজ উন্নয়নের মহাসড়কে।

কেউ পারবে না শেখ হাসিনার পতন ঘটাতে।
উনি আমৃত্যু ক্ষমতায় থাকবেন। উনার মতো করে এত সুন্দর করে আর কেউ দেশ চালাতে পারবে না। জেনারেল জিয়াকে দেখেছি, উনি অদক্ষ লোক ছিলেন। এরশাদকে দেখেছি, উনিও অদক্ষ ও অযোগ্য লোক। খালেদা জিয়াকেও দেখেছি। সে শুধু দেশকে পেছনেই টেনে নিয়ে গেছেন। খালেদা জিয়ার প্রাইমারী স্কুলের শিক্ষিকা হওয়ার যোগ্যতা নেই। অথচ এই মহিলা দেশের প্রধানমন্ত্রী হয়েছেন! তাহলে বুঝুন উনি কতটা করতে পেরেছেন দেশের জন্য। আর শেখ হাসিনা যেন ভবিষ্যৎ দেখতে পান। তার তুলনা হয় না। তার উপর আল্লাহর খাস রহমত আছে। উনি দেশকে ডিজিটাল বানিয়েছেন। স্মার্ট করেছেন। আর এক যুগ শেখ হাসিনা বেঁচে থাকলে বাংলাদেশে হবে বিশ্বের সেরা একটি দেশ। আল্লাহ শেখ হাসিনাকে ভাল রাখুক। বাঁচিয়ে রাখুক। কোটি কোটি মানুষের দোয়া আছে শেখ হাসিনার উপর। গ্রামে গেলেও আজকাল মাটির রাস্তা খুঁজে পাওয়া যায় না। সব পাকা হয়ে গেছে। উনি ঠিকই বলেছেন, গ্রাম হবে শহর।

যারা স্বপ্ন দেখছেন, শেখ হাসিনার পতন হবে, তাঁরা বোকার স্বর্গে বাস করছেন।
উনি বুদ্ধিমান মানুষ। সৎ মানুষ। পরিশ্রমী মানুষ। উনি এতটাই সৎ যে উনার দলের কেউ দূর্নীতি করলে উনি তাদেরও ছাড় দেন না। শেখ হাসিনা নিজ সৎ মানুষ বলে উনি সৎ মানুষদের ভালোবাসেন। তার দলে সৎ মানুষদের ডেকে আনেন। ভাল কাজে সৎ মানুষ খুঁজে এনে তাদের দায়িত্ব দেন। কাজেই শেখ হাসিনা বেঁচে থাকুক। সুস্থ থাকুক। বাংলাদেশ তার হাত ধরে এগিয়ে যাক। জয় বাংলা। ইয়েস, উন্নয়ন হচ্ছে। চারদিকে উন্নয়ন হচ্ছে। সরকারী হাসপাতাল গুলোতে চিকিৎসার মান বেড়েছে। সরকারী অফিস গুলোতে কোনো কাজে গেলে খুব দ্রুত কাজ শেষ করা যায়। ঢাকা শহরে এখন পরিস্কার পরিচ্ছন্ন। কোনো রাস্তা বা ফুটপাত ভাঙ্গা নেই। এক জায়গা থেকে আরেক জায়গায় অতি সহজেই যাওয়া যায়। লোকাল বাসের ভাড়াও অনেক কম। মাত্র ৫০ টাকা দিলে মতিঝিল থেকে গাজীপুর চলে যাওয়া যায়া। সবচেয়ে বড় কথা হাসিনার আমলে দেশের মানুষ ভালো আছে, সুখে আছে।

মন্তব্য ৩৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১২:২৩

জ্যাক স্মিথ বলেছেন: মানুষ যে কি চায় তা তারা নিজেরাই জানে না; নাকি সুখে থাকতে ভূতে কিলায়? ইউটিউব, ফেসবুকে প্রচুর সরকার বিরোধী আলোচনা। আমার মনে হয় ক্ষমতাসীন দলের অহেতুক সমালোচনা করে মানুষ এক ধরণের মানসিক প্রশান্তি পায়। বিরোধী পক্ষের কথা-বার্তা শুনলে মনে হয় তাদের চেয়ে ভাল মানুষ পৃথিবীতে আর কেউ নেই; অথচ ভূতের মুখে রাম রাম।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৩

রাজীব নুর বলেছেন: এক শ্রেণীর জনগনের মাথা আউলায়ে গেছে।
এবং সরকার মেট্রোরেল এবং পদ্মাসেতু করে যেরন ভাসছে।

২| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১২:৩৯

জ্যাক স্মিথ বলেছেন: রাজনীতিতে কোন মানুষের পক্ষে ১০০% সৎ থাকা সম্ভব নয়। ক্ষমতা টিকিয়ে রাখতে তাদের নানা ছল চাতুরী, দমন, নিপীড়ন করতে হয় যা রাজনীতিরই অন্ধকার একটা অংশ; তাই আমি কোন রাজনীতিবিদকেই সৎ, মহান ইত্যাদি খেতাবে ভূষিত করার পক্ষে নই। শেখ হাসিনা ক্ষমতায় টিকে আছে প্রতিপক্ষের দূর্বলতা এবং উনার বুদ্ধির জোড়ে, উনি কিছুটা ভাগ্যবানও বটে। দেখা যাক তিনি কতদিন ক্ষমতায় টিকে থাকতে পারেন। আপাদত উনাকে ক্ষমতা থেকে সরানোর মত কোন শক্তিকে দেখতে পাচ্ছি না।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৪

রাজীব নুর বলেছেন: আমাদের দেশের রাজনীতি নোংরা।
শেখ হাসিনা আমৃত্যু ক্ষমতায় টিকে থাকবেন। সেই পথ উনি উনার বুদ্ধি দিয়েই করে রেখেছেন।

৩| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১২:৫৭

কলাবাগান১ বলেছেন: পোস্ট টা প্রথম পাতায় নেই নাকি?? আমি কি ভুল দেখছি

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৪

রাজীব নুর বলেছেন: পোষ্ট টা প্রথম পাতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। কারন হচ্ছে আগে থেকেই প্রথম পাতায় আমার আরেকটা পোষ্ট ছিলো।

৪| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১:০১

কলাবাগান১ বলেছেন: ওয়াও আমার মন্তব্য করার পর, সাম্প্রতিক মন্তব্য এর কলামেও দেখা যাচ্ছে না যে এই পোস্টে মন্তব্য করা হয়েছে!!!!!!!

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৬

রাজীব নুর বলেছেন: পোষ্ট টি কি আপনার কাছে ভাল লেগেছে?
পোষ্ট যতই ভাল হোক বা মন্দ হোক ব্লগের নীতিমালা না মানলে গেচাং।

৫| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১:০৩

কলাবাগান১ বলেছেন: এই পোস্ট তো লেখক ড্রাফট ও করেন নাই....কেন এত লুকোচুরি!!!!!!!

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৭

রাজীব নুর বলেছেন: আপনি চেয়েছেন বলেই পোষ্ট টি প্রথম পাতায় না গিয়েও আলোচিত পাতায় স্থান পেয়েছে। এই অবদান আপনার।

৬| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ১:১৯

কলাবাগান১ বলেছেন: কার এত গাত্রদাহ...প্রথম পাতায় এর আগেও অনেক লেখক এর ৩-৪ টা পোস্টও স্বসন্মানে বজায় ছিল

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৮

রাজীব নুর বলেছেন: গাত্রদাহ হচ্ছে ব্লগটিমের। অবশ্য তাঁরা হৃদয়বান। আমাকেও দয়া করে সামুতে রেখেছেন।

৭| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ২:২৪

কলাবাগান১ বলেছেন: আপনি পোস্ট টি ড্রাফট করে, আপানর আরেকটা পোস্ট প্রথম পাতা থেকে সরে যাওয়ার রিপোস্ট করুন।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৮

রাজীব নুর বলেছেন: এত কাহিনী করতে পারবো না।

৮| ০৮ ই জানুয়ারি, ২০২৩ সকাল ৮:৩৫

ইসিয়াক বলেছেন:





ভালো পোস্ট।
ক্ষতি যা করার আওয়ামী লীগের ভিতর অনুপ্রবেশকারী সুবিধাবাদী নেতারা করছে।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৯

রাজীব নুর বলেছেন: ক্ষতি যা করার আওয়ামী লীগের ভিতর অনুপ্রবেশকারী সুবিধাবাদী নেতারা করছে।

সঠিক কথা বলেছেন।

৯| ০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:০৪

তানভির জুমার বলেছেন: আপনি অন্ধ আওয়ামী সাপোর্টার, আপনাদের মত তথাকথিত নাস্তিক প্রগতিশীলদের জন্য আওয়ামীলিগই ভালো সে যত অপকর্মই করুক না কেন। বিডিআর বিদ্রোহ, গুম-খুন, ভোটবিহীন অস্র দিয়ে ক্ষমতা গ্রহন, ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, আইন আদালত দলীয় কায়দায় ধ্বংস করা, সকল সরকারী প্রতিষ্ঠান ধ্বংস, উন্নয়নের নামে লুটপাট, ২০ টাকার উন্নয়নে ঋণ করে ১০০ টাকা খরচ করা। দলীয় সন্ত্রাসী বাহিনী দিয়ে মানুষের উপর অত্যাচার চালানো, আর কত শুনবেন বলে শেষ করা যাবে না, এই সব কিছুরই বিচার হবে কোন এক সময় ।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৪০

রাজীব নুর বলেছেন: দেশের কোনো সমস্যা হলেই কেন আপনারা সব আওয়ামীলীগের কাঁধে দোষ চাপান?

১০| ০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:০৯

রোকসানা লেইস বলেছেন: শাস্তি দেয়ার জন্য বিরোধী দল নিশ্চয় নানা আইডিয়া নিয়ে আছে।
শতভাগ সঠিক না হলেও উনি যথেষ্ট উন্নয়নের চেষ্টা করছেন।
উনি না থাকলে অনেক কাজ থেমে যাবে।
ভালো কোনদল এবং মানুষ নাই যারা দেশের ভালো চাইবে।
অনেক বছরের জট পাকানো অবস্থা এত তাড়াতাড়ি ঠিক করা সম্ভব না আর মানুষ যখন সুবিধাবাদী।
এই ধারা চলতে থাকলে আস্তে আস্তে নিয়মে আসবে।
ভালো লিখেছো।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৪২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

১১| ০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৪১

অক্পটে বলেছেন: আরো একযুগ থাকতে হলে খারাপ হবেনা। শেখ হাসিনানাকে বলুন ছলচাতুরীর ভোট না করে এক দেশ এক নেতা সংসদে পাশ করিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করতে। দেশে অনেক উন্নয়ণ হয়েছে এটা প্রমাণের দরকার নেই চোখেই সব দেখা যায়। বাংলাদেশে জিনিস পত্রের দাম আকাশ চুম্বী। আপনাকে চাকুরী বাকরী করতে হয়না। জমিদার বংশের আজাইরা পোলা। আপনারতো কোন সমস্যা নেই আপনার কোন ছেলে পেলে কি ১৪ বছর ধরে জেল খাটছে। আপনার কোন নিরপরাধ ভাই কি গুম হয়েছে? আপনার বাবাকে কি রেব গুলি করে মেরেছে? আপনি কি বুঝবেন হাসিনার অত্যাচারের কাহিনী। নির্বোধ যা বুঝে তাই চিরসত্য নয়।

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৪৪

রাজীব নুর বলেছেন: একজনের দোষ বা অন্যায় কেন আরেকজনের ঘাড়ে চাপিয়ে দিচ্ছেন?
দেশে আইন আছে, পুলিশ আছে। অন্যায় করলে শাস্তি পেতেই হবে। যারা শাস্তি পাচ্ছে তাঁরা নিরপরাধ নয়।

১২| ০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:১০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই পোস্টের মন্তব্য করা আর আমার অবুঝ বাচ্চার কথায় রাগ করা একই কথা...

০৮ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৪৫

রাজীব নুর বলেছেন: ভাল থাকুন।

১৩| ০৮ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:৪৪

অক্পটে বলেছেন: "যারা শাস্তি পাচ্ছে তাঁরা নিরপরাধ নয়।"
আপনি কি করে জানলেন তারা নিরপরাধ নয়? আন্দাজে। তাইনা? আপনি আন্দাজেই লিখেন। অসত্য কথন। আপনি যা লিখেছেন তাতে দেখা যায় উনি এতবেশি সৎ যে তার সমতুল্য আর কেউ নেই আপনি ধারণা করতেই রাজি নন যে উনি ভোট চুরি করে ছলচাতুরী করে ক্ষমতায় আছেন। দেশে আইন আছে পুলিশ এরা সবাই বিক্রি হয়ে গেছে, নখদন্তহীন হয়েগেছে, সরকারের গোলামে পরিনত হয়েছে। বিক্রিত আইন আর বিক্রিত পুলিশ সরকারের শাবকে পরিনত হয়েছে। যাক সমস্যা নেই ভাই রাগ কইরেন না।আপনারা সরকারী লোক। আর আমরা আছি ভয়ে ভয়ে। আন্দাজ আপনা আপনা।

০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৯:২৯

রাজীব নুর বলেছেন: না আন্দাজে না। চোখ, কান, আমি খোলা রাখি। খোজ খবর রাখতে চেষ্টা করি।
বর্তমানে শেখ হাসিনার সমতুল্য আসলেই কেউ নেই।
হ্যাঁ বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন হয় না। অনেকের ভোটের উপর আস্থা নেই। কেউ কেউ তো ভোট দিতেই যায় না। অসৎ, অদক্ষ ও অযোগ্য মানুষ ক্ষমতায় আসার চেয়ে শেখ হাসিনাই থাকুক।
পুলিশ, র‍্যাব আছে বলেই দেশের মানুষ ভালো আছে। যদি ২৪ ঘন্টা দেশে পুলিশ চুপ থাকে তাহলে দেশের অবস্থা কি হবে, নিশ্চয়ই বুঝতে পারছেন?
আমি সরকারী লোক নই। দেশের অতি সাধারন এক মানুষ। আমার ১৪ গুষ্ঠিতে কেউ রাজনীতি করে না। আমিও না।

ভাল থাকুন।

১৪| ০৮ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:৫০

নীল আকাশ বলেছেন: ব্লগে হা হা রিয়াক্ট দেয়ার সুযোক থাকলে খুব কাজে লাগতো।

০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৯:৩১

রাজীব নুর বলেছেন: প্রচুর পড়াশোনা করুণ। মানবনিক ও হৃদয়বান মানুষ হোন। সহজ সরল জীবনযাপন করুণ তাহলেই আপনার চিন্তা ভাবনার পরিবর্তন হবে।

১৫| ০৮ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৫:১৫

গেঁয়ো ভূত বলেছেন: উনার একমাত্র ব্যার্থতা তিনি দুর্নীতির পাগলা ঘোড়ার লাগাম ঠিকমতো টেনে ধরতে পারেননি। দুর্নীতি যদি কন্ট্রোলে আনতে পারেন তবে উনার নাম শুধু দেশে নয় পৃথিবীর ইতিহাসে স্বরণীয় হয়ে থাকবে।

০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৯:৩২

রাজীব নুর বলেছেন: একদম রাইট কথা বলেছেন।
দূর্নীতি যেন কেউ করতে না পারে এজন্য উনু নতুন নতুন পদ্ধতি বের করছেন। অতি শ্রীঘই দূর্নীতি বন্ধ হবে। মানে কিছুটা কমে যাবে।

১৬| ০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৯:৪০

হাসান কালবৈশাখী বলেছেন:

খুব আবেগপ্রবণ হয়ে একটানা লিখেছেন।

০৮ ই জানুয়ারি, ২০২৩ রাত ৯:৫৪

রাজীব নুর বলেছেন: লেখায় কি কিছু মিথ্যা লিখেছি?

১৭| ০৯ ই জানুয়ারি, ২০২৩ ভোর ৪:০২

কলাবাগান১ বলেছেন: আসলে আপনার পোস্টের টপিকটাই এই পোস্টকে প্রথম পাতা থেকে সরিয়ে দিল...

০৯ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৪

রাজীব নুর বলেছেন: না।
আসল কারন প্রথম পাতায় আমার আরেকটা পোষ্ট ছিলো। যা ব্লগ নীতিমালা ভঙ্গ করেছে।
মাঝে মাঝে একই ব্লগারের ২/৩ টা পোষ্ট থাকে। সেটা হলো ব্লগটিমের চোখ এড়িয়ে গিয়েছিলো বলে।

১৮| ০৯ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৫

অক্পটে বলেছেন: ১০০% করাপ্টেড সরকারের কি পরিমাণ গুন গাইলেন ভাই। আপনারা পারেনও বটে।

১০ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৩৯

রাজীব নুর বলেছেন: দেখুন, হাতে কলম থাকলে যা খুশি তাই লেখা যায়। এই লেখা তারই প্রমান।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.