নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনা কিভাবে ক্ষমতায় টিকে আছেন?

০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১২:৩৮



প্রথমেই বলে নিই আমি রাজনীতি করি না।
আমি দেশের একজন অতি সাধারন মানুষ। সাদা চোখে যা দেখি তা-ই বলি। ভালো কে ভালো বলি, মন্দকে মন্দ বলি। আমাদের শেখ হাসিনা একজন মহীয়সী নারী। তার তুলনা হয় না। তিনি প্রচন্ড সাহসী একজন মানুষ। পরিশ্রমী মানুষ। সৎ মানুষ। ইচ্ছা করলে তিনি এখন উন্নত দেশে গিয়ে উন্নত জীবনযাপন করতে পারতেন। আরাম আয়েশে নিজেকে ভাসিয়ে দিতে পারেন। কিন্তু তিনি তা করবেন না। কারন তিনি দেশকে প্রচন্ড ভালোবাসেন। দেশের মানুষকে ভালোবাসেন। উনার বয়স এখন ৭৫ বছর। শেখ হাসিনা যদি কোনো মন্ত্রনালয়ে চাকরি করতেন- তাহলে অনেক আগেই তাকে অবসর নিতে হতো। বাংলাদেশের ইতিহাসে দেশ স্বাধীন হওয়ার পর এত সুন্দর করে আর কেউ দেশ পরিচালনা করতে পারেন নি। কেয়ামত পর্যন্ত মানুষ শেখ হাসিনাকে ভুলতে পারবে না। নো নেভার। যোগ্য বাবার যোগ্য সন্তান তিনি।

'কাজ' দিয়ে শেখ হাসিনা টিকে আছেন।
চোখ মেলে তাকান দেখতে পারবেন পদ্মাসেতু। আরো দেখতে চান? মেট্রোরেল দেখুন? কি মন ভরেনি? হাতিরঝিল দেখুন। মাওয়া যাওয়ার রাস্তাটা দেখুন। আপনি বাংলাদেশের যেখানেই যাবেন উন্নয়ন দেখতে পাবেন। এমনকি প্রতিটা জেলায় জেলায় কম্পিউটার শেখার জন্য (টিটিসি) করছেন। যুব সমাজ কম্পিউটার শিখছে। শেখ হসিনার সবদিকে চোখ আছে। দেবী দূর্গার মতো অসীম শক্তি তার। তিনি সব দেখেন। সব জানেন। মসজিদের ইমাম থেকে শুরু করে একজন রিকশাচালক, একজন ভিক্ষুক, একজন উদোক্তা, একজন ব্যবসায়ী, ছাত্র, শিক্ষক, নেতা, ডাক্তার, গায়ক, অভিনেতা, কৃষক, সাহিত্যিক, ইত্যাদি সব শ্রেনী পেশার মানুষের দিকে তার নজর আছে। তিনি সবার কথা ভাবেন। যারা সৎ ও দক্ষ তাদের তিনি বেছে বেছে দেশ পরিচালনার কাজে নিয়োজিত করেন। শেখ হাসিনা তো অন্তর্জামী। তিনি ভবিষ্যৎ দেখতে পান। তাই তো অনেক আগেই দেশকে ডিজিটাল করায় মন দিয়েছেন। এবং সফল হয়েছেন।

শেখ হাসিনা যোগ্য ও দক্ষ বলেই দীর্ঘ বছর ধরে টিকে আছেন।
আমি আল্লাহপাক কে বলব আল্লাহ যেন আমার হায়াত শেখ হাসিনাকে দিয়ে দেন। তার দীর্ঘদিন বেঁচে থাকা দরকার আছে। তিনি ভালো থাকলে, তিনি বেঁচে থাকলে বাংলাদেশ ভালো থাকবে। বাংলাদেশের মানুষ ভালো থাকবে। খোকা, ফালু, মালু, কালু, আর মির্জারা কি করেছে? সীমাহীন টাকা দূর্নীতি করেছে। টিভি চ্যানেল খুলেছে, দৈনিক পত্রিকা বের করেছে, ব্যাংক খুলেছে, দখল করেছে, লুট করেছে, বাইজি নাচিয়েছেন। মালোশিয়া, সিঙ্গাপুর, লন্ডন আর আমেরিকাতে বিলাসবহুল ফ্ল্যাট কিনেছে। তাঁরা আরো কিছুকাল ক্ষমতায় থাকলে পুরো দেশটাই লুট করে ফেলতো। শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ সুন্দর এগিয়ে চলেছে। খালেদা জিয়া হলেন অপয়া। দেশের জন্য তিনি অভিশাপ স্বরুপ। আর শেখ হাসিনা হচ্ছেন আল্লাহর আর্শিবাদ স্বরুপ। কি সুন্দর হাসপাতাল করেছেন। প্রতিদিন হাজার হাজার লোক চিকিৎসা পাচ্ছে বিনামূল্যে। যোগাযোগ ব্যবস্থা আমূল পরিবর্তন করেছেন। বহু মানুষ প্রতিদিন গ্রাম থেকে শহরে এসে চাকরি করছে। একটা সত্য কথা বলি- শেখ হাসিনার গুণগান বলা শুরু করলে- শেষ হবে না।

শেখ হাসিনা দেশের প্রতিটা মানুষের কথা ভাবেন।
শেখ হসিনার আমলে দেশের সবাই ভালো আছে। র‍্যাব ভালো আছে, পুলিশ ভালো আছে, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ইত্যাদি সব বাহিনীই ভালো আছে। গার্মেন্সের মেয়েরা ভালো আছে। হাসপাতালের নার্স'রা ভালো আছেন। কৃষকরা ভালো আছেন। এই যে প্রবাসীরা বিদেশ যাচ্ছেন। দেশে টাকা পাঠাচ্ছেন। দেশ সমৃদ্ধ হচ্ছে- এগুলো মূলত শেখ হাসিনার অবদান। দেশের মানুষেরা যেন বিদেশ যেতে পারে, সেজন্য শেখ হাসিনা সহজ সরল সুন্দর ব্যবস্থা করে রেখেছেন। উন্নত বিশ্বের ক্ষমতাধর ব্যাক্তিরা শেখ হাসিনাকে বিশ্বাস করেন। শ্রদ্ধা করেন। তাই তাঁরা বাংলাদেশ থেকে হাসি মুখে শ্রমিক নিচ্ছেন। আজ খুব সহজেই ছাত্রছাত্রীরা লেখাপড়া করার জন্য উন্নত দেশে যেতে পারছে। বাংলাদেশের অগ্রগতি থামিয়ে দেওয়ার জন্য শেখ হাসিনা কে অসংখ্যবার হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু দয়াল মুর্শিদ যার সখা, তার কিসের ভাবনা। আল্লাহ্‌ চেয়েছেন বলেই শেখ হাসিনার মাধ্যমে দেশের উন্নতি ও উন্নয়ন হচ্ছে।

আমি এরশাদের আমল দেখেছি। খালেদা জিয়ার আমল দেখেছি।
তত্ত্বাবধায়ক সরকার আমল দেখেছি। দেখেছি হাসিনার আমল। গত ত্রিশ বছরে দেশে যে উন্নয়ন হয় নাই, হাসিনা ক্ষমতায় এসে তা করে দেখিয়ে দিয়েছে। তিনি রাজাকারদের বিচার করেছেন। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছেন। দেশকে কলঙ্কমুক্ত করেছেন। নিপুণ দক্ষতায় বিডিআর বিদ্রোহ আর শাপলা চত্ত্বর থেকে হেফাজতদের থামিয়েছেন। শেখ হাসিনার জন্য জঙ্গীরা অগ্রসর হতে পারেন নি। অত্যন্ত সাহসীকতার সাথে তিনি দেশকে আগলে রেখেছনে। আমি বলব- অবশ্যই আল্লাহপাকের খাস রহমত আছে শেখ হাসিনার উপর। এক শেখ হাসিনার উছিউলায় আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের ভাগ্য ভালো যে আল্লাহ শেখ হাসিনাকে এদেশে পাঠিয়েছেন। আজ যদি শেখ হাসিনার জন্ম শ্রীলংকাতে হতো- তাহলে শেখ হাসিনা শ্রীংলকার উন্নয়ন করতো। আর আমরা পিছিয়ে যেতাম। পিছিয়ে থাকতাম। এই সুযোগে অসৎ ব্যাক্তিরা দেশটার বারোটা বাজিয়ে দিতো। আমি শেখ হাসিনাকে ধন্যবাদ জানানোর আগে ধন্যবাদ দিবো আমার আল্লাহকে। তিনি মহান। কোটি কোটি মানুষের দোয়া আছে শেখ হাসিনার উপর। বিশ্ব নেতারা আজ শেখ হাসিনার দিকে অবাক চোখে তাকিয়ে রয়।

হ্যাঁ দেশে কিছু সমস্যা আছে। একথা সত্য।
বাজারে জিনিসপত্রের দাম বেড়েছে। কিন্তু মানুষের আয় বেড়েছে। পুরো বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিএনপি লোকজন ইচ্ছা মতো দূর্নীতি করছে। তবু সরকার সজাগ আছে। কিছু কিছু অপরাধী ধরা খাচ্ছে। হ্যাঁ আমি জানি ছাত্রলীগের নামে কিছু অপবাদ আছে। তবে এখন ছাত্রলীগ ভালো ভালো কাজ করছে। আসলে ছাত্রলীগের বদনাম করার জন্য কিছু শিবিরর ছাত্রলীগে ঢুকে গিয়েছিলো। তারাই ছাত্রলীগের সাইনবোর্ড সামনে রেখে নানান রকম অপরাধ করেছে। বাজারে কোনো কিছুর অভাব নেই। এই যে করোনা গেলো- আমাদের দেশে কমপক্ষে ৩০ লাখ লোকের মৃত্যু হওয়ার কথা ছিলো। শুধু মাত্র শেখ হাসিনার সঠিক সময়ে সঠিক ভূমিকার কারনে দেশে করোনার লাখ লাখ মানুষের মৃত্যু হয়নি। আমেরিকার মতো ধনী দেশেও করোনায় গজব অবস্থা হয়েছে। শেখ হাসিনা যদি আর দশটা বছর সময় পান- তাহলে বাংলাদেশে হবে বিশ্বের কাছে একটা সম্মানিত রাষ্ট্র। শেখ হাসিনা মানেই উন্নয়ন। শেখ হাসিনা মানেই ভরসার জায়গা। শেখ হাসিনা মানেই মাথা উঁচু করে বেঁচে থাকা। পাকিস্তান আর শ্রীলংকার আজ কি করুণ অবস্থা। কারন তাদের একজন শেখ হাসিনা নেই বলে। শেখ হসিনার জন্য আজ দেশে কেউ না খেয়ে থাকে না।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১২:৫৯

আলমগীর সরকার লিটন বলেছেন: আমাদের প্রত্যাশা এবার নোবেল পাবেন
অনেক শুভ কাকনা জানাই রাজীব দা

০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: পাওয়া উচিত।

২| ০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১:১৩

সোনাগাজী বলেছেন:



উনি সাহস করে জিয়ার সময় দেশে এসেছিলেন, এটা বড় কথা।

তবে, তিনি বাবার স্বপ্নকে বুঝেন না; উনি জাতির একটা উপকার করেছেন, মিলিটারী অফিসারদের দলকে পংগু করেছেন সাময়িকভাবে।

০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১:২৩

রাজীব নুর বলেছেন: একদম সঠিক কথা বলেছেন।

৩| ০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১:১৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: আল্লাহ মাননীয় প্রধানমন্ত্রীকে নেক হায়াত দান করুন- আমিন।

০২ রা মার্চ, ২০২৩ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: ছুম্মা আমিন।

৪| ০২ রা মার্চ, ২০২৩ দুপুর ২:০২

সোনাগাজী বলেছেন:



আগামীতে উনি প্রাইম মিনিষ্টার না'হয়ে, দল নিয়ে কাজ করা উচিত; উনার দলটা লাঠিয়ালের দলে পরিণত হয়েছে।

০২ রা মার্চ, ২০২৩ রাত ১০:৫৯

রাজীব নুর বলেছেন: উনি প্রাইম মিনিস্টার না হলে আওয়ামীলীগের লোকজন তাকে দাম দিবেন না। তার কোনো কথাই শুনবেন না।

৫| ০২ রা মার্চ, ২০২৩ দুপুর ২:২০

ঢাবিয়ান বলেছেন: সকালে এক কথা তো বিকালে আরেক কথা!!আর কতকাল ডাবল স্ট্যন্ডার্ড মেইন্টেইন করে চলবেন ?

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:০০

রাজীব নুর বলেছেন: আপনি যদি একবার হজ্ব করেন তাহলে আপনাকে হাজী ডাকব। আর যদি দুইবার হজ্ব করেন তাহলে আপনাকে আল হাজ্ব ডাকবো।

৬| ০২ রা মার্চ, ২০২৩ বিকাল ৩:২৯

গেঁয়ো ভূত বলেছেন: মাত্র তিন মাস আগে আপনারই লেখা কে বেশী মেধাবী? পিনাকী না শেখ হাসিনা?

এবার আপনিই বলুন আপনার কোন বক্তব্যটি সঠিক?

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:০১

রাজীব নুর বলেছেন: মানুষ যখন ভালো কাজ করেন তখন আমি ভালো বলি। যখন মানুষ মন্দ কাজ করেন, তখন আমি মন্দ বলি।
যদি খারাপ কাজের কথা বলতে পারি, তাহলে কেন ভালো কাজের কথা বলতে পারবো না।

৭| ০২ রা মার্চ, ২০২৩ বিকাল ৩:২৯

নতুন বলেছেন: আপনাকে আগামীতে আয়ামীলীগের দলীয় নমিনেসন দেবার দাবী করছি। আর হাকা ভাইকে তথ্য মন্ত্রী।

আগে দেশের টাকা ছিলো না তাই উন্নয়ন কাজে সমস্যা হইতো। এখন টাকা আছে আর বড় বড় প্রজেক্টে বড়বড় নেতারা কাজ করে টাকা কামাই করতে পারে।

উনি তার দলের মানুষের হাতে জিম্মি হয়ে যাচ্ছেন, উনি অনেক কিছু বুঝতে পেরেও কিছু করছেন না।

আয়ামীলীগ লাঠিয়ালের দলে পরিণত হয়েছে। এটা বন্ধ করতে পারলে জনগন তাকে ভুলে যাবে এবং জনগন আয়ামীলীগকে খারাপ নজরে দেখবে।

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:০২

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।
ভালো থাকুন।

৮| ০২ রা মার্চ, ২০২৩ রাত ৯:১৯

স্মৃতিভুক বলেছেন: "সহযোগী বিশ্ব-বেহায়া" খেতাবটা এই ভদ্রলোককে মনে হয় দিয়ে দেয়া যায়।

তবে "পাথলোজিকাল লায়ার" - এই সম্বোধনেও ডাকা যেতে পারে।

তো জনাব মাথামোটা, কাউকে অনুকরণ করে লেখা অথবা কারো লেখা মেরে দেয়া কিংবা কারো গল্প অনুযায়ী ছায়া গল্প লেখা কি ব্যাপার! চৌর্যবৃত্তির জন্য তো কম অপমানিত হলেন না, কিন্তু স্বভাব আর বদলানো না।

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:০৩

রাজীব নুর বলেছেন: ছাগল কোথাকার।
দূরে গিয়ে মর।
এবং চেষ্টা করে দেখো 'মানুষ' হতে পারো কিনা।

৯| ০২ রা মার্চ, ২০২৩ রাত ১০:০৬

কামাল১৮ বলেছেন: বুদ্ধি ও কৌশলে

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:০৩

রাজীব নুর বলেছেন: সঠিক জবাব।

১০| ০২ রা মার্চ, ২০২৩ রাত ১০:৩১

আলাপচারী প্রহর বলেছেন: তথ্য প্রযুক্তি আইন হয়ে সামহোয়ার-রে হোয়ায় দিছে।
সেই সামহোয়ার নেই।
কিছু নির্বোধ ব্যক্তি (এই লেখকের মতো) এখন সামহোয়ারকে ”অউন” করে।

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:০৪

রাজীব নুর বলেছেন: আপনবি জ্ঞানী ব্যাক্তি, তাই জ্ঞানীদের পোষ্টে যান। এখানে এসেছেন কেন?

১১| ০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:১৯

শেরজা তপন বলেছেন: লেখার কিছু অংশের সাথে সহমত জ্ঞাপন করছি, তবে ভাই, বাড়াবাড়ি রকমের প্রশংসা করে ফেলেছেন।
এমন করে অতি গোড়া দলীয় লোকেরাও বলতে পারে না

০২ রা মার্চ, ২০২৩ রাত ১১:২০

রাজীব নুর বলেছেন: আপনার সাথে আমি একমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.