নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ

০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১২:৪৪



মুভির নাম- Jaya Jaya Jaya Jaya Hey
সাউথ ইন্ডিয়ান মুভি। মালায়ালাম ইন্ডাস্ট্রি। সহজ সরল সুন্দর একটি মুভি। যারা মালায়ালাম মুভি দেখেন তাঁরা জানেন ওদের মুভির কাহিনী গুলো কি মারাত্মক দূর্দান্ত হয়। এই মুভিতে কোমর দোলানো ধুম ধারাক্কা নাচ নেই। মুভির নায়িকাও ছোট ছোট ড্রেস পড়ে না। ছ্যাবলামি নেই। মুভির কাহিনী অনেক সুন্দর। সামাজিক কাহিনী। মুভিতে কোনো ভিলেন নেই। এই মুভির পরিচালকের নাম ভিপেন দাস। পরিচালক নিজেই মুভির গল্প লিখেছেন। পুরো মুভিতে নামী দামী কোনো অভিনেতা অভিনেত্রী নেই। এই মুভি তৈরি করতে খরচ হয়েছে ৫ কোটি টাকা। মুভিটি আয় করেছে ৫০ কোটি টাকা।

দুই ঘন্টা তেইশ মিনিটের মুভি।
এই দুই ঘন্টা তেইশ মিনিট বোরিং হবেন না। চলছে রমজান মাস। এই মাসে এই মুভি দেখতে পারেন আপনার ওজু নষ্ট হবে না। এই মুভি আপনাকে আনন্দ দেবে। সাথে কিছু শিক্ষাও দেবে। হয়তো এই মুভি দেখে আপনি নারীদের সম্মান করবেন। স্ত্রীকে আরো বেশি ভালোবাসবেন। মুভিতে নায়কের নাম থাকে রাজেশ। আর নায়িকার নাম থাকে জয়া। মুভিতে প্রতিটা চরিত্র খুব সুন্দর অভিনয় করেছেন। মালায়ালাম ভাষা আমরা বুঝি না। তাই চিন্তার কিছু নেই হিন্দি ডাব আছে। এই মুভিতে উঠে এসেছে জীবনের গল্প। মানুষের জীবনের বাস্তব সহজ সরল গল্প। যে জীবন আমরা লালন করি। আমরা ভুল করি। অন্যায় করি অথচ বুঝতে পারি না।

ছবিটা মুক্তি পায় গত বছর অক্টোবর মাসে।
দর্শকরা এই মুভি পছন্দ করেছে। পরিচালক এই মুভি তৈরি করতে ৪২ দিন সময় নেন। মুভিতে নায়িকা মধ্যবিত্ত ঘরের কন্যা। তার অনেক উচ্চাশা। সে অনেক লেখাপড়া করতে চায়। জীবনে প্রতিষ্ঠিত হতে চায়। কিন্তু লেখাপড়া শেষ করার আগেই কন্যাকে (জয়া) বিয়ে করিয়ে দেন বাপ চাচা মিলে। জয়ার বাবা বলেছেন, বিয়ের পর পড়বে এমনকি তার হবু স্বামীও বলেছে, হ্যাঁ বিয়ের পর পড়বে। কোনো সমস্যা নেই। জয়ার স্বামী রাজেশ মূরগীর ব্যবসা করে। নিজের ফার্ম আছে। বিয়ের পর তার স্বামী তাকে থাপ্পড় দেয়। প্রায় প্রতিদিনই। প্রতিদিনই স্যরি বলে। স্ত্রীকে রাগ ভাঙাতে নিয়ে যায় রেস্টুরেন্টে।

মুভিটা আমার ভালো লেগেছে।
আমি জানি মুভিটা যে দেখবে তারই ভালো লাগবে। মুভিতে কুৎসিত নাচানাচি নেই। তবে দুই তিনটা গান আছে। গান গুলো সুন্দর। গানের কথা বাস্তব জীবন নির্ভর। অবশ্যই এটা একটা শিক্ষনীয় মুভি। আজকাল মুভি মানেই লন্ডন আমেরিকার দৃশ্য থাকবেই। নিদেনপক্ষে ইস্তাম্বুল। এই মুভিতে এসব কিছুই নেই। যারা সাউথ ইন্ডিয়ান মুভি পছন্দ করেন তাঁরা হয়তো অনেকেই এই মুভি দেখে ফেলেছেন। আর যারা দেখেন নি তাঁরা এখনই দেখে ফেলুন। যাইহোক, বেশী কথা বলে লাভ নেই। মুভিটা দেখুন। ইউটিউবে পেয়ে যাবেন। প্রিন্ট ভালো। এমনকি হিন্দি ডাবিংও চমৎকার হয়েছে।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ ভোর ৫:৫৫

কামাল১৮ বলেছেন: ছোট ছোট ড্রেস পড়া মানে চ্যাবলামি।বস্তা পড়া তা হলে কি?

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫০

রাজীব নুর বলেছেন: আসলে আমি বলতে চেয়েছি, ছোট ছোট পোশাক পড়িয়ে মেয়েদের কুৎসিত ভাবে পদর্শন করা হয়।

২| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ সকাল ১০:১৬

বিটপি বলেছেন: মুভি দেখে কি কেউ মূত্রত্যাগ করে? অজু নষ্ট হয় কোন ধরণের মুভি দেখলে?

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫১

রাজীব নুর বলেছেন: হি হি হি---

৩| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ৮:১৩

কামাল১৮ বলেছেন: দর্শক যেটা দেখতে চায় পরিচালক সেটাই দেখাবে।দর্শক না দেখল পরিচালক আর তেমন ছবি বানাবে না।
কুৎসিতের সংজ্ঞা কি?সেখানে কি ছোট পোষাকের কথা উল্লেখ আছে।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১০:৪৫

রাজীব নুর বলেছেন: যেটা দেখে আনন্দ পাওয়া যায় না। ভ্রু কুচকে ওঠে। বিরক্ত লাগে। নোংরা মনে হয়। স্বচ্ছ ও পবিত্র নয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.