নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

অযথা হাউকাউ থামান

০৭ ই মে, ২০২৩ রাত ১০:০২



ব্লগে যারা ধর্ম নিয়ে লিখেন- তাদের সমস্যা আছে।
বেশির ভাগ ধার্মিক ব্লগার ভুলভাল লিখেন। লেখায় থাকে না কোনো লজিক। লেখার ভুল ধরিয়ে দিলে অথবা লেখা নিয়ে প্রশ্ন করলে বলে, পোষ্টে আমার কোনো কথা নেই। কোরআন আর হাদীসের আলোকে লিখেছি। এই টাইপ ব্লগার মূলত ধর্মের বারোটা বাজাচ্ছে, সে সাথে ব্লগেরও বারোটা বাজাচ্ছেন। ধর্ম নিয়ে লেখা মানে অযথা হাউকাউ। আরেহ ভাই, গল্প লিখেন। উপন্যাস লিখেন। ইতিহাস নিয়ে লিখেন। প্রবন্ধ-নিবন্ধ লিখেন। নিদেনপক্ষে কবিতা লিখেন, তাও ভালো। কেন অযথা চুলকান। আবার এরাই গান শুরু করেছে- সামু গেলো, সামু গেলো। অনেক হয়েছে, এবার থামেন।

তাজমহলের রহস্যময় বাইশ কক্ষ, নিয়ে লিখুন।
সেটাও ভালো। গত কয়েকদিন ধরে কতিপয় ব্লগার জিকির তুলেছেন- ব্লগ গেলো, ব্লগ গেলো বলে। এদের কি খেয়ে দেখে কোনো কাজ নেই? যারা জিকির তুলেছে- ব্লগ গেলো, তাদের এই ব্লগ থেকে বের করে দেওয়া দরকার। দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল অনেক ভালো। সামুর কোনো সমস্যা নেই। সামু ঠিক আছে। হ্যাঁ মাঝে মাঝে পোস্ট ও মন্তব্য কম আসে। এটা স্বাভাবিক। এটা কোনো সমস্যা নয়। খেয়াল করে দেখুন, সোনাগাজী ফ্রন্ট পেইজ ব্যানে আছেন দীর্ঘদিন ধরে, তবু পাঠক তার লেখা সমানে পড়ে চলেছেন। মন্তব্য করে চলেছেন। চাঁদগাজীর তো পোষ্ট দিতে সমস্যা হচ্ছে না। মন্তব্য পেতে সমস্যা হচ্ছে না। ভালো লিখেন, আপনারাও মন্তব্য পাবেন।

ঢাকার নাম করনের ইতিহাস নিয়ে লিখুন।
পাঠক পড়বে। মন্তব্য করবে। পাঠক ভালো ভালো লেখা পড়তে চায়। পাঠক জানতে চায়। পাঠক খোচাখুচি পছন্দ করেন না। ক্যাচাল পছন্দ করেন না। ব্লগার মহাজাগতিক চিন্তা কি লিখেন, তিনি নিজেই ভালো জানেন। তার লেখায় কোনো লজিক থাকে না। উনি আজ একটা ফালতু লেখা লিখেছেন- 'ভর্তুকি দিয়ে এডমিন সামু সচল রাখবেন কি?' সামু কিভাবে চলবে সেই চিন্তা উক্ত ব্লগারের নয়। অথচ উনার চুলকাচ্ছে। এরকম পোষ্ট পাঠকদের হতাশা গ্রস্ত করে দেয়। একজন ব্লগার যে ব্লগে লিখেন, সেই ব্লগে হতাশা কেন ছড়াবেন? এটা কোন দেশী নিয়ম? মশিউর রহমান নামে একজন ব্লগার সুন্দর একটা পোস্ট দিয়েছেন- 'মার্কিন হামলার ২০ বছর পর সেই ইরাক এখন কেমন আছে?' কিছু ব্লগার নিরপেক্ষ পোস্ট না দিয়ে অযথা চুলকানি টাইপ পোস্ট দিচ্ছেন।

স্টুপিড টাইপ পোষ্ট দেওয়া এক ধরনের ক্রাইম।
লোকাল বাসে হকাররা বই বিক্রি করে- পাঁচ টাকা, দশ টাকা দামের। কি করে ইংরেজি শিখবেন?, কি করে ইন্টার ভিউ দিবেন?, জমির মাপ ও জমি ক্রয় বিক্রয় সম্পর্কে জানুন। ঠিক তেমনি কতিপয় ছাগল সামুতে পোষ্ট দেয়- 'সামুতে কিভাবে মন্তব্য বেশি পাবেন'? আরে গাধা, অন্ধের ভাই কানাও জানে কিরকম লেখা লিখলে- কি রকম মন্তব্য আসবে। সে বিষয়ে তোর কোনো জ্ঞান দেওয়ার দরকার নেই। যাইহোক, সামুকে ভালোবাসি। বহু বছর ধরে সামুতে আছি। ক্রিমিনালদের খুব ভালো করেই চিনি। আমাকে এবং সোনাগাজীকে দীর্ঘদিন ধরে ব্যানে রেখেছেন- তবু আমরা কিন্তু থেমে থাকিনি। সমানে লিখে চলেছি। কারন আমারা ব্লগিং ভালোবাসি। আমরা ক্যাচাল খুবই অপছন্দ করি। আমরা চাই সুন্দর পরিবেশ। আমরা চাই- শান্তি প্রিয় ব্লগার।

প্রিয় মডারেটর-
কতিপয় ব্লগারদের কথায় হতাশ হবেন না। যারা বলছে, সামু গেলো এদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবেন। এরা যে ঢালে বসে, সেই ঢালই কাটে। এরা বড় বিপদজনক পাবলিক। সামু একটা শক্তিশালী প্লাটফম। সামুকে সবাই চিনে, সবাই জানে। যারা সামুকে নিয়ে আজ উপহাস করছে এদের চিনে রাখুন। এবং এদের বিষয়ে সাবধান থাকুন। আমি ফ্রন্ট পেজ ব্যানে আছি। এটা কোনো সমস্যা না। কিন্তু যারা সামু গেলো, সামু গেলো জিকির তুলেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। আমার লেখা আজ এখানেই শেষ করছি। আর ঈদ তো শেষ। ঈদের ব্যানার সরিয়ে দেন। আমি সামুর সাথে আছি। থাকবো। একজন ব্লগারও যদি না থাকে আমি থাকবো। এবং সোনাগাজীও থাকবেন। এতটকু আপনাকে নিশ্চিন্তে বলতে পারি।


মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০২৩ রাত ২:৫৬

কামাল১৮ বলেছেন: একটা বিষয় আমি ঠিক বুঝি না, লিখে জানানোই যদি আপনার মুল উদ্দেশ্য হয় তবে কোন নামে লিখলেন সেটার প্রয়োজন কি।

০৮ ই মে, ২০২৩ বিকাল ৩:০১

রাজীব নুর বলেছেন: জনাব, আপনার প্রশ্নটি বুঝতে পারিনি।

২| ০৮ ই মে, ২০২৩ সন্ধ্যা ৭:১২

কামাল১৮ বলেছেন: আমার কথা বুঝতে কি অসুবিধা হয়।একজনকে বিশেষ একটা নামেই লিখতে হবে কেন?কি লিখেছেন সেটাই আসল,কে লিখেছে সেটা আসল না।

০৯ ই মে, ২০২৩ দুপুর ১২:১০

রাজীব নুর বলেছেন: সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.