নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের ডায়েরী- ১২০

১৯ শে জুন, ২০২৩ রাত ১২:৪৮

ছবিঃ আমার তলা।

আমাদের এলাকায় এক দূর্নীতিবাজ আছেন।
সে এক মন্ত্রীর মাধ্যমে সীমাহীন টাকা দূর্নীতি করেছে। সেই মন্ত্রী অবশ্য এখন নেই। সে এখন আমেরিকাতে আছেন। অনেক বয়স তার। যাইহোক, এই মন্ত্রীর কল্যানে পাঁচজন লোক কোটি কোটি টাকার মালিক হয়েছে। এই পাঁচজন দূর্নীতিবাজ থেকে তিনজন গ্রেফতার হয়েছে। একজন পতলতক এবং একজন হচ্ছেন আমাদের অঞ্চলের। তাকে গ্রেফতার কেন করা হচ্ছে না আমি জানি না। অনেকে বলেন, তাকে একবার গ্রেফতার করা হয়েছিলো- উনি নগদ দুই কোটি টাকা দিয়ে ছাড়া পেয়েছেন। এবং একজনকে তিন কোটি টাকা দিয়েছেন। এখন তিনি বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন। মানুষজনকে ন্যায় নীতির কথা বলেন। কোটি কোটি টাকা খরচ করে উনি সরকারী দলের একটা পদ কিনেছেনে। যুবলীগের একটা পদ দুই কোটি টাকা!

উনি হঠাত করে এত টাকার মালিক কিভাবে হলেন এই প্রশ্ন তাকে কেউ করে না।
উনি গ্রামের অনেক দরিদ্র মানুষের জমি দখল করেছেন। শুধু দখল না সাদা কাগজে সিগনেচার নিয়ে রেখেছেন। আগামী নির্বাচনে তিনি এমপি নির্বাচন করবেন। এবং আমি নিশ্চিত উনি জয়ী হবেন। লোকটা বুদ্ধিমান। লোকটার সবচেয়ে ভালো অভ্যাস হলো- টাকা নিয়ে কৃপণতা করেন না। যেখানে দশ টাকা দিলে কাজ হয়, সেখানে উনি দুইশ' টাকা দিয়ে দেন। উনি নিজ গ্রামে স্কুল করেছেন, মাদ্রাসা করেছেন। এবং উনি প্রতি সপ্তাহে গ্রামে যান। মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোজ নেন তাঁরা কেমন আছেন। কেউ অসুস্থ হলে তার চিকিৎসার ব্যবস্থা করেন। উনি এখনও এমপি হন নাই। কিন্তু উনি গ্রামে গেলেই তার বাসায় সাত জন পুলিশ পাহারা দেয় সারারাত। গ্রামের দরিদ্র লোকেরা তার কাছে হাত পাতে। তিনি সকলে টাকা দেন।

বর্তমানে উনার টিভি চ্যানেল আছে।
দৈনিক পত্রিকা আছে। এছাড়া আছে ১৩ রকমের ব্যবসা। অথচ তার বাবা ছিলেন একজন কৃষক। অন্যের জমি চাষসবাস করতেন। সেই লোকের ছেলে আজ সীমাহীন টাকার মালিক। তিনি দুইবার ওমরা করেছেন। তিনবার হজ্ব করেছেন। এখন সব জায়গায় তার একটাই কথা- ''আমি আমার এলাকার মানুষের সেবা করতে চাই। আমৃত্যু আমি মানুষের সেবা করে যেতে চাই। আপনারা আমাকে আপনাদের সেবা করা আমাকে বঞ্চিত করবেন না''। আমার মাঝে মাঝে তাকে বলতে ইচ্ছা করে- যেহেতু আপনার শুধু মানুষের সেবা করার ইচ্ছা তাই আমার একটু সেবা করে দেন। আমার পা খুব চাবায় একটু টিপে দেন। মনে মনে বলি। সামনে গিয়ে বলার সাহস নেই। আল্লাহ্‌ বলেছেন, আমি মানুষকে বুঝেই সম্পদ দান করি। যে যতটুকু প্রাপ্য ও ধারন করতে পারবে- তাকে আমি ততটুকু দেই।

এরকম দুর্নীতিবাজ প্রতিটা অঞ্চলে আছে।
সরকার এদের চিনে, জানে। কিন্তু এদের গ্রেফতার করবে না। এইসব দূর্নীতিবাজ টকশো'তে অংশ নেয়। অনেক ন্যায় নীতির কথা বলে। দেশ প্রেমের কথা বলে। মুক্তিযুদ্ধের কথা বলে। ধর্মের কথা বলে। সরকারের গুণগান করে। সাংবাদিকেরা তাদের কাছে গিয়ে হাত কচলায়। উনি সাংবাদিকদের বলে দিয়েছেন, কষ্ট করে তোমাদের আসার দরকার নেই। সাংবাদিকদের জন্য নিয়মিত বিকাশে টাকা পাঠিয়ে দেওয়া হয়। দুদকের কর্মকর্তাদের বাসায়ও এটা-সেটা পাঠাতে হয়। তিনি এতটাই দয়ালু অনেককে তিনি সিঙ্গাপুরের প্লেনের টিকিট দেন যাওয়া আসার। বহু পাতিনেতা তার কাছে এসে হাত চুলকায়। তিনি কাউকে নিরাশ করেন না। তাঁরা সবচেয়ে বড় গুণ তিনি সবাইকে খুশি করতে জানেন। অনেকের টাকা আছে কিন্তু খরচ করতে জানেন না।

আজকাল উনি টাকা দিয়ে বিভিন্ন অনুষ্ঠানের প্রধান অতিথি হচ্ছেন।
হুজুরেরা না চাইলেও তিনি মাদ্রাসার জন্য টাকা দিচ্ছেন। এতিমখানায় টাকা দিচ্ছেন। গ্রামের গন্য মান্য ব্যাক্তিদের নিজ বাসায় ডেকে এনে খাওয়াচ্ছেন। গ্রামের অনেক বেকার ছেলেকে জোর করে ধরে এনে তার অফিসে চাকরি দিয়েছেন। গ্রামে যারা তাকে মানে না। সম্মান করে না। তাদের তিনি কঠিন করে টাইট দিয়েছেন। প্রত্যেকের নামে মামলা দিয়ে দিয়েছেন বেনামে। যারা তার কাছে এসে পা ধরে মাফ চেয়েছে, তাদের তিনি ক্ষমা করে দিয়েছেন। যারা ক্ষমা চায়নি, তাদের কোটকাচারি করতে করতে তাদের জীবন শেষ। এই লোক আগামীতে দেশের এমপি হবেন। তারপর মন্ত্রী হবেন। কেউ তাকে ঠেকাতে পারবে না। নো নেভার। ভালো লোক মন্ত্রী এমপি হতে পারে না। আমি গ্রামে গিয়ে দেখেছি- আমাদের পুরো গ্রাম তার পোস্টার আর ব্যানার দিয়ে ভরা।

মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুন, ২০২৩ রাত ১:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: রাজনীতি খুব ভালো একটা ব্যবসা এই দেশে।

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৪৬

রাজীব নুর বলেছেন: রাজনীতি আর ধর্ম। দুটাই মানুষের মঙ্গলের জন্য কিন্তু আজ তা মানুষের ভোগান্তির কারন।

২| ১৯ শে জুন, ২০২৩ রাত ১:৪৭

কাছের-মানুষ বলেছেন: ধনী হবার সহজ উপায় হচ্ছে রাজনিতী বাংলাদেশে! যোগ্য লোক রাজনিতিতে সহজে টিকতে পারে না এই দেশে!

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৪৭

রাজীব নুর বলেছেন: যারা নব্য ধনী হয়েছে, রাজনীতি থেকেই হয়েছে।

৩| ১৯ শে জুন, ২০২৩ রাত ১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা যখন সমাজের নেতা তখন আপনার মিশন - "লিখে লিখে সমাজ বদলে দেব " বাস্তবায়ন করা কি সম্ভব?

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৪৮

রাজীব নুর বলেছেন: সম্ভব।
সেই চেষ্টা অব্যহত আছে।
দেরী হোক, যায়নি সময়।
প্যারা নাই। চিল।

৪| ১৯ শে জুন, ২০২৩ রাত ৩:৩৬

কামাল১৮ বলেছেন: সবাই এমন হলে খারাপ হতো না।দেশে আর গরিব থাকতো না।সবাই হতো কোটিপতি।

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৫০

রাজীব নুর বলেছেন: আসলে আপনি কি বলতে চাচ্ছেন?

৫| ১৯ শে জুন, ২০২৩ সকাল ৯:১২

ধুলো মেঘ বলেছেন: আল্লাহ তাদেরকেই সম্পদ দেন, যারা পরিশ্রমের মাধ্যমে তা উপার্জন করে। যারা তেলবাজি করে বা প্রতারণা করে সম্পদ দখল করে, এই সম্পদ কিয়ামতের দিন তার সামনে ভয়ানক আকারে উপস্থিত হবে এবং তার যন্ত্রণা হাজার গুনে বাড়িয়ে দেবে। কারণ এই সম্পদ আল্লাহ্‌র দেয়া নয় - প্রতারণার মাধ্যমে উপার্জন।

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৫১

রাজীব নুর বলেছেন: আল্লাহ্‌ চেয়েছেন বলেই উনি সম্পদের মালিক হয়েছেন।
সব তো আল্লাহর ইচ্ছাতেই হয়।

৬| ১৯ শে জুন, ২০২৩ সকাল ৯:১৩

শেরজা তপন বলেছেন: দুর্নীতিবাজ বলেও প্রোক্ষভাবে আপনি তাঁর প্রশংসা করেছেন।
অবৈধভাবে পয়সা কামাতে অনেকেই পারে- কিন্তু এমন বুদ্ধিমত্ত্বার সাথে খরচ করতে পারে না।
আপনার এলাকায় এই লোক এম পি হলে মন্দের ভাল। অন্য কেউ আসলে এর থেকে ভাল কিছু করত বলে মনে হয় না।

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৫৩

রাজীব নুর বলেছেন: কৃপণ লোক আমার ভালো লাগে না। অনেকের টাকা আছে, কিন্তু ভয়াবহ কৃপণ। কিন্তু উনি কৃপণ না। তাই প্রশংসা করেছি। উনার সাথে আমি ডেনমার্ক ভ্রমন করেছি। সব খরচ উনি দিয়েছেন।

৭| ১৯ শে জুন, ২০২৩ সকাল ১০:৪৩

আলমগীর সরকার লিটন বলেছেন: সবসময় চমৎকার লেখছেন রাজীব দা
ভাল থাকবেন------

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৫৩

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

৮| ১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:২৬

ঢাবিয়ান বলেছেন: দুর্নীতিবাজরা এখন বড় গলায় কথা বলে, তাদের সুবিধাভোগীদের গলা আরো বড় আর সাধারন জনগনের মুখে তালা।

১৯ শে জুন, ২০২৩ দুপুর ১২:৫৪

রাজীব নুর বলেছেন: একদম সঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.