নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

বিএনপি ক্ষমতায় এলে বাংলাদেশের জনগণের কী কী লাভ হবে?

২৯ শে জুলাই, ২০২৩ দুপুর ১:৪৪



বিএনপি ক্ষমতায় এলে দেশ বারবার, প্রতি বছর দূর্নীতিতে চ্যাম্পিয়ন হবে।
নতুন করে আরো কিছু ফালু, কালু, মালুর জন্ম হবে। তাঁরা দেশকে লুটেপুটে শেষ করে দিবে। কিছু টিভি চ্যানেল ও দৈনিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল বন্ধ হয়ে যাবে। এবং নতুন নতুন অনেক চ্যানেল ও দৈনিক পত্রিকা আসবে। আওয়ামীলীগের নেতারা বাংলাদেশ ছেড়ে আমেরিকা যাবে, কেউ কেউ কানাডা যাবে। আর কিছু নেতা কারাগারে থাকবে, ফালতু সব মামলা খেয়ে। ছাত্রলীগ পালিয়ে বেড়াবে। যুবলীগের কোনো খোঁজ খবর থাকবে না। অনেক রাজনীতিবিদ শারীরিক অবস্থার কথা বলে রাজনীতি থেকে অবসর নেবেন। বিএনপি ক্ষমতায় এলে নতুন করে 'বাংলাভাই' সৃষ্টি হবে, সেই বাংলাভাই ৬৪ জেলায় একসাথে বোমা হামলা করবে।

বিএনপি একটা অসভ্য দল। মূর্খ দল। ইতর দল।
আওয়ামীলীগ এদের কোমর ভেঙ্গে দিয়েছে। বেশ ভালো করেছে। বিএনপি ক্ষমতায় এলে দেশে বিভন্ন জেলায় বোমা হামলা হবে। খুন খারাবি, চাঁদাবাজি বহু গুনে বেড়ে যাবে। উন্নয়ন বন্ধ হয়ে যাবে। বিএনপি উন্নয়ন বলতে কিছু বুঝে না। বুঝে শুধু দূর্নীতি। আওয়ামীলীগ বুঝে উন্নয়ন। তাঁরা দেশের উন্নয়ন করে দেখিয়ে দিয়েছে। একশ' বছর ক্ষমতায় থাকলেও বিএনপি পদ্মাসেতু তৈরি করতে পারতো না। মেট্রোরেল তৈরি করতে পারতো না। বিএনপি শুধু লুটপাট করে দেশকে বিশ্বের দরবারে দূর্নীতে চ্যাম্পিয়ন করতে পারবে। হাসিনার উচিৎ ছিলো দেশ থেকে বিএনপি'কে উৎখাত করে দেওয়া। বাঁশি থাকতো না, বাঁশি বাজতো না। বিএনপির ইতিহাস অসৎ। দলটার জন্মই হয়েছে অসৎপথে। শেখ মুজিবকে হত্যার পেছনে জিয়ার হাত ছিলো। শেখ মুজিবকে হত্যা করে পুরো বাঙ্গালী জাতির কপাল পুড়িয়ে দেওয়া হয়েছে।

সহজ সরল সত্য কথা হলো-
বিএনপি দেশ পরিচালনা করার মতো যোগ্য ও দক্ষ নয়। এরা ঠিক করে একটা গ্রাম পরিচালনা করতে পারবে না। হ্যাঁ একথা সত্য কতিপয় আওয়ামীলীগার অযথাই গলাবাজী করেন। তখন স্পষ্ট বুঝা যায় খালি কসল বাজে বেশি। বিএনপি ক্ষমতায় এলে- আওয়ামীলীগের লোকজন যারা দুর্নীতি করে টাকা পয়সার মালিক হয়েছে, তাঁরা সবার আগে পালাবে। তাঁরা পাসপোর্টে ভিসা লাগিয়েই রেখেছে। বিএনপির নেতাদের মাথায় জ্ঞান বুদ্ধি কম। যেমন- তারেক, ফখরুল অথবা তারেক জিয়া। আসল কথা হচ্ছে গড়ায় গণ্ডগোল। জেনারেল জিয়া দেশের ক্ষমতা হাতে নিয়ে দেশকে হাজার বছর পিছিয়ে দিয়েছে। মূলত সেনাবাহিনী, জেনারেল, মিলিটারী আর আর্মিরা দেশ চালাতে পারে না। তার প্রমান জিয়া, এরশাদ। এরা দেশের ক্ষতিই করেছে শুধু। সেই সুযোগ তাদের আর দেওয়া সঠিক কাজ হবে না। শেখ হাসিনা যোগ্য ও দক্ষ মানুষ। তাঁর তুলনা হয় না। আল্লাহ তাকে বাঁচিয়ে রাখুন, ভালো রাখুক, সুস্থ রাখুক।

বিএনপি দেশকে পাকিস্তান বানাতে চায়। জিয়া পারেনি।
সেই দায়িত্ব তুলে নিয়েছে বেগম জিয়া। এদের থামিয়ে রেখেছেন মহান শেখ হাসিনা। আল্লাহ তার ভালো করুক। জিয়া ক্ষমতায় না এলে এতদিনে আমাদের দেশ ফিনল্যান্ড, ডেনমার্ক, নিউজিল্যান্ড, তাইওয়ান অথবা জাপানের মতো হয়ে যেতো। স্বাধীনতা যুদ্ধের পর জামায়াত পালিয়ে গেলো। এই নির্বোধ জিয়া গোলাম আজমকে লাল গালিচা সংবর্ধনা দিয়ে দেশে ফিরিয়ে আনে। ছিঃ। এই কাজ করে উনি পুরো জাতিকে অপমান করেছেন। আমার ওস্তাদ একটা কথা সব সময় বলেন, জিয়া শেখ সাহেবকে হত্যা করে দেশকে আফ্রিকা বানায়ে গেছে। শেখ হাসিনা জাতিকে অনেক কিছু থেকে মুক্তি দিয়েছেন। তিনি শেখ মুজিবের হত্যাকারীদের বিচার করেছেন, রাজাকারদের বিচার করেছেন। এখন দেশে কেউ নৈরাজ্য করতে পারছে না। দেশে এখন গ্রেনেড হামলা, বোমা হামলা হয় না। শুকুর আলহামদুলিল্লাহ্‌। আওয়ামীলীগের একটা ইতিহাস আছে, বিএনপির কোনো ইতিহাস নেই। বিএনপির জন্য ক্যান্টমেন্টে।

কিছুতেই যেন বিএনপি ক্ষমতায় না আসে সেদিকে দেশের জনগনকে লক্ষ্য রাখতে হবে।
হ্যাঁ দেশে এখনও কিছু সমস্যা আছে। দেশের ১৮% মানুষ দরিদ্র সীমার নিচে আছে, পুষ্টিতে ভূগছে বহু শিশু, ভূমিহীন মানুষের সংখ্যা ৩/৪ লাখ হবে, শিক্ষার মান কমে গেছে, জিনিসপত্রের দাম কিছুটা বেড়েছে, বেকারত্ব বেড়ে চলেছে, কাজ না পেয়ে মানুষ ধারধেনা ও জমি বেঁচে মরুভূমির দেশে যাচ্ছে স্ত্রী সন্তান ফেলে। আমার বিশ্বাস এই বিষয় গুলো খুব শ্রীঘই শেখ হাসিনা সমাধান করে ফেলবেন। এবং আমি বিশ্বাস করি আগামী নির্বাচনের পর বিএনপি দলটি বিলুপ্ত হয়ে যাবে। ইনশাল্লাহ। যারা জামায়াত, পাকিস্তানপন্থী ও মগজহীণ তারাই বিএনপি করে। আওয়ামীলীগ নির্বোধ ও মগজহীণ বিএনপিকে নিয়ে চিন্তিত নয়। বিএনপি কত বড় অমানুষ হলে- ১৫ আগষ্ট জন্মদিন পালন করতে পারে! এই থেকেই এদের মানসিকতা স্পষ্ট বুঝা যায়। এখন দেশ ভালো চলছে। উন্নয়ন হচ্ছে। এভাবেই চলুক। জয় বাংলা। এই বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ।

আমি রাজনীতি করি না।
আওয়ামীলীগ বা বিএনপি যে-ই ক্ষমতায় আসুক আমাকে কেউ টাকা পয়সা দেবে না। কিন্তু আমি এই দেশের নাগরিক। আমি আমার দেশকে ভালোবাসি। এজন্য আমি চাই যোগ্য ও দক্ষ্য লোক দেশের ক্ষমতায় থাকুক। তাঁরা দেশের উন্নয়ন করুক। দেশ স্বাধীন হয়েছে ৫২ বছর হয়ে গেছে। এ ৫২ বছরে আওয়ামী লীগ যতদিন ক্ষমতায় ছিলো দেশের জনগন উন্নয়ন পেয়েছে। ভালো থেকেছে, ভালো খেয়েছে, ভালো পড়েছে। এই যে দেখুন, বিএনপি শুধু চায় ক্ষমতা। দেশ ও দেশের সমস্যা নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নেই। দূর্নীতি নিয়ে তাঁরা আন্দোলন করে না, জিনিসপত্রের দাম বেড়েছে, সেটা নিয়ে তাদের আন্দোলন নেই, তাঁরা শুধু চায় ক্ষমতা। আর ক্ষমতায় গেলে পুরো দেশে হরিলুট শুরু করে দেবে। এই সুযোগ তাদের কিছুতেই দেওয়া যাবে না। নো নেভার। শেখ হাসিনার উচিৎ হবে না বিএনপিকে মানবতা দেখানো। ওদের রাস্তায় নামতে দেওয়াই সঠিক কাজ হবে না। ওরা ক্ষমতায় এলে- দেশ তলিয়ে যাবে। বাংলাদেশ বিশ্বের সবচেয়ে অভাগা দেশে পরিনত হবে।

মন্তব্য ৪২ টি রেটিং +১/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ২৯ শে জুলাই, ২০২৩ বিকাল ৩:১৮

শূন্য সারমর্ম বলেছেন:


বলে কয়ে হবে না, মানুষকে বড় স্ক্রিনে বিএনপি ক্ষমতায় আসার পর ভবিষ্যৎ দেখাতে পারলে কাজে দিবে।

২৯ শে জুলাই, ২০২৩ রাত ১১:৫৮

রাজীব নুর বলেছেন: মানুষ কি পত্রিকা পড়ে না?
টিভিতে নিউজ দেখে না?
অতীত কি মানুষ ভুলে গেছে?

২| ২৯ শে জুলাই, ২০২৩ বিকাল ৩:৪৭

আমি নই বলেছেন: একটা হাহা রিয়াক্ট থাকলে খুব ভাল হতো।

আপনার জন্যে একটা লাইনই যথেষ্ট: কৃষ্ণ করলে লীলাখেলা আর আমি করলেই ঢং

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১২:০২

রাজীব নুর বলেছেন: আপনি কি বলতে চাচ্ছেন?

৩| ২৯ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:৫৫

গেঁয়ো ভূত বলেছেন: =p~ =p~ =p~

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১২:০২

রাজীব নুর বলেছেন: সমস্যা কি?

৪| ২৯ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:২০

মহাজাগতিক চিন্তা বলেছেন: জনগণ আপাতত ভোট দিতে চায়। এরচেয়ে বেশী অন্য কোন কথা তারা এখন শুনতে চায় না।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১২:০৪

রাজীব নুর বলেছেন: জনগন বিএনপি কে দেখতে চায় না।

৫| ২৯ শে জুলাই, ২০২৩ রাত ৮:১৭

নূর আলম হিরণ বলেছেন: বিএনপির অবস্থা হয়েছে শাঁখের করাতের মত, কোন দিকেই কাটতে পারছে না। এক জায়গায় দাঁড়িয়ে থাকতে থাকতে করাতে জং ধরে গেছে।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১২:০৫

রাজীব নুর বলেছেন: একদম সঠিক কথা বলেছেন।
এটা ওদের পাপের শাস্তি।

৬| ২৯ শে জুলাই, ২০২৩ রাত ৮:২৩

রিদওয়ান খান বলেছেন: দেশকে ভালোবাসলে দেশে প্রতিষ্ঠিত গণতন্ত্রকেও অবশ্যই ভালোবাসেন। এখন একজন গণতন্ত্র বিশ্বাসী মানুষ কিভাবে একনায়কতন্ত্র চাইতে পারে? কারণ গনতন্ত্র তো একনায়কতন্ত্রের বিপরীত টার্ম। গণতন্ত্র বলে জনগণের ভোটে প্রার্থী নির্বাচিত হবে। কাজেই আমার মনে হয়না আপনি দেশকে ভালোবাসেন। হ্যা এটা ঠিক আপনি শেখ হাসিনাকে ভালোবাসেন। কিন্তু দেশকে ভালোবাসেন বললে আপনার কথা আর কাজে মিল খুজে পাওয়া যাবেনা। সুতরাং দেশকে ভালোবাসি বলে শুধুশুধু নিজেকে অন্যকিছু প্রমাণ করতে যাবেন না।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১২:০৭

রাজীব নুর বলেছেন: আমি আমার দেশকে ভালোবাসি।

৭| ২৯ শে জুলাই, ২০২৩ রাত ১১:০৯

কামাল১৮ বলেছেন: সঠিক রাজনৈতিক বিশ্লেষণ।

২৯ শে জুলাই, ২০২৩ রাত ১১:৫৭

রাজীব নুর বলেছেন: অনেক ধন্যবাদ।
ভালো থাকুন। সুস্থ থাকুন।

৮| ২৯ শে জুলাই, ২০২৩ রাত ১১:৫৫

জ্যাক স্মিথ বলেছেন: জনগণের অবস্থা ১২ টা বাজবে।

৩০ শে জুলাই, ২০২৩ রাত ১২:০৯

রাজীব নুর বলেছেন: হ্যাঁ সেটা তো অবশ্যই।
এজন্য রাজপথে সব রকম আন্দোলন বন্ধ করতে হবে।

৯| ৩০ শে জুলাই, ২০২৩ সকাল ৭:১৪

আমি নই বলেছেন: লেখক বলেছেন: আপনি কি বলতে চাচ্ছেন?

অন্ধ, কালা এবং যারা সরকারের হালুয়া-রুটির ভাগ পায় তারা বুঝতে পারবেনা বা বোঝার চেষ্টাও করবেনা, এটাই স্বাভাবিক।
বিএনপি যদি ক্ষমতায় আসে তাহলে কি কি হতে পারে তা লিখে ফেললেন অথচ শেষ ১৫ বছরে কি হল তা আপনার চোখেই পরলনা এর মানে আপনি হয় অন্ধ-কালা আর না হয় হালুয়া-রুটির ভাগ পাওয়া ভাগ্যবান। বিএনপির সময়ও এমন কিছু লোক ছিল যারা নিজেদেরকেই সর্বশ্রেষ্ঠ মনে করত, আওয়ামিলীগকে গোনায় ধরতনা। তাদের আর খুজেও পাওয়া যায় না।

আপনিতো আবার আপনার পীরের কথা ছারা কিছু বোঝেন না তাই আপনার পীরের কিছু মন্তব্য এখানে প্রশ্ন হিসেবে দিলাম। আর আমার কথা বাদ ভাই, আমি স্বার্থপর মানুষ। হিংসা, হানাহানী ছারা একটা নিরাপদ দেশে নিজের দুই সন্তানকে রেখে শান্তিতে ঘুমাতে চাই, এটাই একমাত্র আশা, আমার ধারনা জনগনের হাতে ক্ষমতা গেলেই্ কোন একদিন আমার আশা পুরন হওয়া সম্ভব। আপনি বরং আপনার পীরের মন্তব্যগুলোর উত্তর দিন।

/blog/sonagaji/30351465

৩নং মন্তব্যর উত্তরঃ শেখ হাসিনা ১৫ বছর সময় পেয়েছিলেন, দেশের অর্থনীতি, শিক্ষা, চাকুরী সৃষ্টিতে তিনি কিছুই করতে পারেননি; ভুয়া ব্যুরোক্রেটরা উনাকে এক পদ্মাসেতু নিয়ে ১০/১১ বছর ব্যস্ত রেখেছিলো। আওয়ামী লীগ ইডিয়টের মতো এমন একটা ভাব করেছে যে, একমাত্র ৬ বিলিয়ন ডলারের পদ্মা করার জন্যই যেন এই জাতি স্বাধীন হয়েছিলো।

৫নং মন্তব্যর উত্তরঃ শেখ হাসিনা ঠিক বিএনপি'র মতো প্রশাসন নির্ভরশীল হয়ে গেছেন; উনার সাথে আওয়ামী লীগেরও যোগাযোগ কমে গেছে; তিনি সাধারণ মানুষ থেকে একেবারেই সরে গেছেন; উনি জাতিকে বড় সমস্যার মাঝে নিয়ে যাচ্ছেন।

blog/sonagaji/30351620
১১ নং মন্তব্যর উত্তরঃ বিএনপি পেরে উঠবে বলে মনে হয় না; কিন্তু সাধারণ মানুষের সকল সুযোগ ও সম্পদ দখল করে রেখেছে আওয়ামী ক্যাডারেরা, ব্যুরোক্রেট ও সরকারী চাকুরেরা; ইহার সুরাহা হওয়ার দরকার। শেখ হাসিনা সঠিকভাবেে দেশ চালাচ্ছেন না।

১৩ নং মন্তব্যর উত্তরঃ তৃণমুল আওয়ামী লীগ উৎসাহ হারায়েছে; তৃণমুল আওয়ামীরা অপরাধকে সাপোর্ট করে না, শেখ হাসিনা ওদেরকে বাদ দিয়ে অপরাধী আওয়ামী লীগ, প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সাহায্য জয়ী হতে চাচ্ছেন; উনি বিএনপি ও এরশাদের পথে চলে গেছেন।

শেখ হাসিনার ভুলের জন্য তৃণমুল আওয়ামীরা ও সাধারণ মানুষ ভিকটিম হবে।

৩০ শে জুলাই, ২০২৩ দুপুর ১২:৫৬

রাজীব নুর বলেছেন: আমি রাজনীতি করি না। কিসের ভাগের কথা বলছেন?
আমি সৎ মানুষ। মন্দ কাজের মধ্যে আমি নাই। যা দেখি তাই তো বলি।

শেষ পনের বছরে শুধু উন্নয়ন হয়েছে।
পদ্মাসেতু থেকে শুরু করে মেট্রোরেল। আরো অনেক কিছু। গ্রামের প্রতিটা রাস্তা পাকা হয়েছে। মাটির রাস্তা খুঁজে পাওয়া যায় না। হ্যাঁ কিছু অসৎ লোকজন দূর্নীতি করেছে। তবে তাঁরা ছাড় পাবে না।

উনি আমার পীর না। উনি আমার ওস্তাদ। পীর ফকিরে আমার বিশ্বাস নেই, ভরসা নেই। আমার ওস্তাদ যা বলিয়াছেন, সঠিক কথাই বলিয়াছেন।

১০| ৩০ শে জুলাই, ২০২৩ দুপুর ১২:৩১

কৌতুহলী বয় বলেছেন: ১৫ বছরে লুটেপুটে খাওয়ার পরও তাদের খাওয়া শেষ হয়না । আমার মতে এই দেশে বর্তমানে যারা বালকে ইনিয়ে বিনিয়ে সমর্থন দিবে তারা জালিম এবং দেশ দ্রোহী ভারতের দালাল ।

৩০ শে জুলাই, ২০২৩ দুপুর ১২:৫৭

রাজীব নুর বলেছেন: হাস্যকর।

১১| ৩০ শে জুলাই, ২০২৩ দুপুর ২:৩২

আমি নই বলেছেন: আপনি পারেনো ভাই। খাম্বা তারেক আপনার খোজ পাইলে আপনার শিষ্য হয়ে যাবে। =p~ =p~ =p~ =p~ =p~ =p~

তা লাস্ট ১৫ বছরে কি কি দূর্নীতি হয়েছে একটু বলেনতো শুনি, নিজেদের জ্ঞান একটু বাড়িয়ে নেই।

৩০ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:২৯

রাজীব নুর বলেছেন: হ্যাঁ দূর্নীতি হয়েছে।
তবে যারা দূর্নীতি করেছে তাঁরা ছাড় পাবেন না।

১২| ৩০ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:০৬

অক্পটে বলেছেন: ডাকাত লুটেরা চোর ধর্ষক পয়দাকারী আমলীগকে ক্ষমতায় রেখে জনগণের কি লাভ?
ক্ষমতায় থাকতে আমলীগের জনগণের দরকার আছে? ভোট কি জনগণ দিয়েছিল?
আচ্ছা কোন ..... বলেছে জনগণ বিএনপিকে দেখতে চায়না? আপনার তো হুসই হয়নি এখন পর্যন্ত। আপনি একলাই জনগণ নাকি।
লজ্জা করেনা অবৈধভাবে ক্ষমতায় থাকতে।

৩০ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৩০

রাজীব নুর বলেছেন: ভাইসাহেব, চেতেন ক্যান?
উন্নয়ন গুলো কি আপনার চোখে পড়ে না?

১৩| ৩০ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৪০

আমি নই বলেছেন: লেখক বলেছেন: হ্যাঁ দূর্নীতি হয়েছে।
তবে যারা দূর্নীতি করেছে তাঁরা ছাড় পাবেন না।

=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

লজ্জা করেনা একটা দূর্নীতিবাজ সরকারের পক্ষে কথা বলতে??

৩০ শে জুলাই, ২০২৩ বিকাল ৫:৫৬

রাজীব নুর বলেছেন: আপনি কি ভুলে গেছেন, বিএনপি দেশকে পরপর পাঁচ বার দূর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে?

১৪| ৩০ শে জুলাই, ২০২৩ রাত ১০:৪২

আরোগ্য বলেছেন: দেখা যাবে কি হবে। আগের মা ডাকের চিঠি।

৩১ শে জুলাই, ২০২৩ দুপুর ১২:৩৯

রাজীব নুর বলেছেন: !

১৫| ৩১ শে জুলাই, ২০২৩ সকাল ১০:১৪

অক্পটে বলেছেন: নির্বোদ কখনো কখনো জেগে উঠে কথা কয়। কি কয় তা থুরিই সে বুঝে শুনে কয়। কতটুকু অগণতান্ত্রিকতায় মন ঠেসে থাকলে পরে চোরকে মানুষ সাপোর্ট করে তা বুঝা গেল।

৩১ শে জুলাই, ২০২৩ দুপুর ১২:৪০

রাজীব নুর বলেছেন: আওয়ামীলীগ তো আর দূর্নীতিতে চ্যাম্পিয়ন হয় নাই।

১৬| ৩১ শে জুলাই, ২০২৩ সকাল ১১:৪৮

কলাবাগান১ বলেছেন: @অকপটে
চোরকে সাপোর্ট করা যায় (অল্প-স্বল্প চুরি করে), কিন্তু ডাকাতদের বিশ্বাস নাই.....। এরা জীবন নিয়ে টানা টানি করে

৩১ শে জুলাই, ২০২৩ দুপুর ১২:৪১

রাজীব নুর বলেছেন: !

১৭| ৩১ শে জুলাই, ২০২৩ দুপুর ১:৪৯

অক্পটে বলেছেন: সাগর চুরিকে বলে অল্প-স্বল্প চুরি !!
দূর্নীতিতে চ্যাম্পিয়নশীপটা ওটা আমলীগের লবিং ছিল। ওই সময়ের চেয়ে হাজারগুন বেশি চুরি হয়েছে এই রিজিমে। সরকার ডাকাত তৈরী করেছে আর ডাকাতরা সুইস ব্যাংক ভরে ফেলেছে। হাসিনা সুইজারল্যান্ডে যায় এই টাকার সুরাহা করতে।

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:৩৯

রাজীব নুর বলেছেন: আপনি রাগে দুঃখে বানোয়াট কথা বলছেন।
আপনার যন্ত্রনা কোথায় সেটা বুঝতে পারছি।

১৮| ৩১ শে জুলাই, ২০২৩ দুপুর ২:৩০

রানার ব্লগ বলেছেন: বিশ্বাস করুন জনগনের কোন লাভ নাই । আজ যে মানুষটার লবন আনতে পান্তা ফুরিয়ে যাচ্ছে বি এন পি এলেও তার অবস্থা এমনি থাকবে ।ক্ষমতা পালা বদলের সাথে সাধারন মানুষের কোন সম্পৃক্ততা নাই । যারা চিল্লাচ্ছে এরা কোন না কোন ভাবে রাজনৈতিক লাভ লসের অংকের হিসাবের মধ্যে ছিলো এখন তাদের পাল্লা হালকা তাই তারা চেঁচাচ্ছে ।

এই ব্লগেই কিছু আছে তাদের কথা শুনলে মনে হয় বি এন পির সব ফেরেশতা । এলেই দেশ স্বর্গের পরি দিয়া ভরে যাবে । এরা সব নিজেদের স্বার্থ হাসিলের জন্য এই সব স্বর্থপর দিনে দুপুরে মানুষের চোখের ঘুম হারাম করে চ্যাঁচাচ্ছে। নিজেদের পকেটে অর্থের ঝনঝনানি শোনার জন্য । আমার আপনার মঙ্গল তাদের কাম্য নয় । এদের কেউ ধোলাই খেয়ে বিদেশে পালিয়েছে , কেউ দেশেই ভেক ধরে বসে আছে । অপেক্ষায় আছে কবে আবার নিজেদের চুরির সময় আসবে । দেশপ্রেম ! সব বাজে কথা । এরা কেউই দেশপ্রেমিক না।

আমি আপনি আর দশ জন আম-জনতা যারা না খেয়েও দেশের মঙ্গলের চিন্তায় সামান্য হলেও ভাবি এরাই দেশ প্রেমিক ।

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:৪০

রাজীব নুর বলেছেন: সুন্দর বলেছেন। সহমত।

১৯| ৩১ শে জুলাই, ২০২৩ বিকাল ৪:২৪

অক্পটে বলেছেন: ভোটের মাধ্যমে ফয়সালা চাই। শেখ হাসিনা বেঈমানী করেছে জাতির সাথে। তার আন্ডারে ভোট হলে ফেয়ার ইলেকশন হবে বলেছিল এই বেঈমান। জাতিতো দেখল ওর বেঈমানী। আর কত?

৩১ শে জুলাই, ২০২৩ রাত ১০:৪১

রাজীব নুর বলেছেন: আরেহ ভাই বিএনপি ক্ষমতায় এলে তো আর হাসিনার চেয়ে ভালো দেশ চালাতে পারবে না। এটা বুঝেন না কেন?

২০| ০১ লা আগস্ট, ২০২৩ দুপুর ২:৩৩

অক্পটে বলেছেন: কে বলছে আপনাকে। আপনার বুঝটাই কি শেষ। আপনিতো আওয়ামীলীগ। বাটপারী ভোটে আজীবন ক্ষমতায় থাকতে চান। আপনার কয়জন লোক বিনা কারণে জেলে আছে। আপনার কয়জন লোক মাথায় মিথ্যা হুলিয়া নিয়ে পালিয়ে বেড়াচ্ছে। আপনার কয়জন লোক পুত্রশোকে মৃর্তু বরণ করেছে, কয়জনের প্যারালাইজড হয়েছে?

০২ রা আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৩৫

রাজীব নুর বলেছেন: এরকম ঘটনা সব সরকারের আমলেই ঘটে।

২১| ০১ লা আগস্ট, ২০২৩ দুপুর ২:৫৪

রানার ব্লগ বলেছেন: অক্পটে বলেছেন: আপনার কয়জন লোক পুত্রশোকে মৃর্তু বরণ করেছে, কয়জনের প্যারালাইজড হয়েছে?

আপনি মনে হয় গ্রেনেড হামলার কথা ভুলে গেছেন । স্বাভাবিক আমরা ভুলে জাওয়া দলের লোক ।

২২| ০১ লা আগস্ট, ২০২৩ বিকাল ৫:২৩

অক্পটে বলেছেন: @রানার ব্লগ; গ্রেনেড হামলা যারাই করে থাকুক নিঃসন্দেহে ঘৃনীত কাজ।
শুনুন দেশে স্ব্চ্ছ ভোট হওয়া দরকার। না হলে দেশের অবস্থা আরো খারাপের
দিকেই যাবে। স্বচ্ছ ভোটের মাধ্যমে হাসিনার কি জয়ী হওয়ার সম্ভাবনা নেই।
কি কারণে জনগণের উপর থেকে হাসিনার বিশ্বাস উঠে গেল বলতে পারেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.