নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই আমি। কোন চলচ্চিত্র দেখা মাত্র মনের কথা গুলি লিখে ফেলি আর কি।

রাজিন

আমি অসাধারণ মায়ায় আবৃত সাধারণ একজন মানুষ

রাজিন › বিস্তারিত পোস্টঃ

রাজিন রিভিউ: The Amazing Spider-Man 2

০৪ ঠা মে, ২০১৪ সকাল ৯:০১

ভালো বলবো না খারাপ বলবো ঠিক বুঝে উঠতে পারছি না। পুরা মুভিটাই চরম রোমাঞ্চকর মনে হলেও কেউ যদি জিজ্ঞেস করে: “কেমন লাগলো মুভিটি?” উত্তরে কেন জানি “ফাউল মুভি” ছাড়া কিছুই বলতে ইচ্ছা করছে না। আমার মতে সঠিক বিশেষণ হিসেবে বলা উচিত: “বিশ্বের সেরা গাজাখুঁড়ি মুভি”।

কাহিনী জানা যাক। সুপার হিরোর বাপে বিরাট বিজ্ঞানী। প্রথম দৃশ্যে মারামারি দেখে তো মনে হয় সুপার হিরোর বাপ তো “বাপরে বাপ”। এরপর শহরে গুন্ডাগুলি খালি ভেজাল করে। সুপার হিরো সব জায়গাতে গিয়া তাংফাং কইরা খেলা শেষ। তারপর একজনের শরীর খারাপ হয়। এক মাত্র হিরোর রক্তই পারবে শহরের সবাইকে বাঁচাইতে। ভয়ানক শক্তিশালী ভিলেন, তারপর একটা প্লেনের সমস্যা, একটা ব্যাটার বিরাট জিহবা বাইর কইরা কি যেন করে। ঐ মিঞা খাড়ান! আমি কী “কৃষ-৩” এর কাহিনী বলতেসি নাকী? আরে তাইতো! কাহিনীতে তো ব্যাপক মিল!

দাড়ান আসল কাহিনী বলি। আরে খাইসেরে ভাই। এই মুভিতে তো ১০০ কাহিনী। কোনটা ছাইড়া কোনটা কমু?

কাহিনী ১: স্পাইডার-ম্যান তথা পিটার পার্কার ( Andrew Garfield ) এর জীবন ভালোই চলছে। সব গুন্ডাদের সাইজ করতে ব্যাপক মজা। কিন্তু সামনে আসছে আসল ভিলেন।

কাহিনী ২: পিটার এর নায়িকা Gwen ( Emma Stone) অক্সফোর্ডের বৃত্তি পেয়েছে। একটুর জন্য ম্যান-সিস্টর ইউনিভার্সিটিতে পায়নি। নায়িকা বিলেত গেলে নায়কের হবে কী?

কাহিনী ৩: নায়কের বাপ রিচার্ড ( Campbell Scott) চাকরী করতো OsCorp এ। কিন্তু ঐখানে কিছু অবৈধ ঘটনা ঘটার কারণে সেখান সে পালায় আসে এবং পিটারের কাছে দিয়ে যায় এক ব্যাগ। যেখানে লেখা : “ আমার কাছে তথ্য আছে”।

কাহিনী ৪: OsCorp এর সাধারণ ইলেক্ট্রিক্যাল ইন্জিনিয়ার Max Dillon ( Jamie Foxx) , স্পাইডার ম্যানের বিরাট ভক্ত। কিন্তু কী হবে এই বেকুবরে দিয়া?

কাহিনী ৫: পিটার এর বন্ধু Harry Osborn ( Dane DeHaan) এখন বিরাট ব্যক্তিত্য। কিন্তু ভিতরে সে অনেক একা।

...

কাহিনী ১০০: ( এই মুভির সমস্যাটা কী? এত কাহিনী কেন? কয়জন মিলা লেখসস এই মুভি?)

মুভির ভালো দিক গুলি বলার আগে খারাপ দিকগুলি বলে নেই। মুভিতে ১০০ কাহিনী হলেও সব কাহিনীর সমাপ্তি দেয়া হয়নি। দর্শকদের মনে কিছু প্রশ্ন থেকেই যায়। সব মিলিয়ে সম্পূর্ণরূপে গাঁজাখুড়ি। এক দৃশ্যে মনে হয়: “ ও ও ... তাহলে শেষ হলো মুভি। আরে?? এখনো শেষ হয় নাই? ধুর মিয়া ... ”

অভিনয়ের দিক দিয়ে অসাধারণ Gwen চরিত্রে Emma Stone এবং Aunt May চরিত্রে Sally Field। প্রধান চরিত্রে Andrew Garfield ভাল করেছেন শুধুমাত্র Spider Man হিসেবে, পিটার পার্কার হিসেবে নন। পিটার পার্কার চরিত্রে Tobey Maguire এখনো এগিয়ে আছেন। তবে সেই দোষ আমার মতে চিত্রনাট্যেরই বেশি। এই মুভিগুলিতে পিটারকে ঠিকমত ফুটিয়ে তোলা হচ্ছে না। Electro চরিত্রে Jamie Foxx কে দেখে বিশ্বাসই হয়নি কীভাবে এত বড় মাপের অভিনেতা হয়ে এই চরিত্র তিনি করলেন। Harry চরিত্রে Dane DeHaan বেশ ভালো করেছেন। মুভিতে কেন জানি ভিলেনগুলার জন্য বেশ মায়াই লাগে। সবার ভাগ্যে কী আর সুপার হিরো হওয়া জুটে?

এবার বলা যাক ভালো দিকগুলি। মুভিটির দৃশ্যায়ন, একশান, গ্রাফিক্স এক কথায় অসাআআআধারণ। স্পাইডার এইখান থেকে ঐখানে যাচ্ছে , এই জাল মারছে , এই মাইর লাগাচ্ছে। একেবারে দুর্দান্ত। ত্রিমাত্রিক প্রযুক্তির অন্যতম সেরা ব্যবহার হয়েছে মুভিটিতে। মুভিটি সুযোগ পেলে অবশ্যই IMAX 3D অথবা Real-D 3D তে দেখা উচিত। এক কালে সুপার হিরো মুভি দেখতে বসলে সবাই অপেক্ষা করতো কখন হিরো আসবে এবং তারপর তার তেলেসমাতি দেখবো। এই মুভিতে সেই তেলেসমাতির আনন্দ পুরাপুরি ভাবে পাওয়া যায়।

এছাড়া মুভিতে Peter-Gwen এর আসলেই বেশ রোমান্টিক কিছু দৃশ্য আছে যেগুলি বেশ দারুন। Aunt May এর কিছু দৃশ্যে তো চোখে পানিও চলে আসে।

কিন্তু The Dark Knight Trilogy এবং Spider Man Trilogy এরপর সবাই সুপার হিরো মুভিগুলো থেকে একটু বেশি আশা করে আরকি। যাই হোক সব মিলিয়ে আবার আগের কথাটাই বলবো:

“ এক দারুন ভুয়া ছবি”



রেটিং: ৩ / ৫

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০১৪ সকাল ৯:১৩

শরৎ চৌধুরী বলেছেন: যাই হোক সব মিলিয়ে আবার আগের কথাটাই বলবো:
“ এক দারুন ভুয়া ছবি”

হাহাহাহাহাহাহাহাহাহা।

২| ০৪ ঠা মে, ২০১৪ সকাল ৯:৫০

ক্লান্ত তীর্থ বলেছেন: মজা পাইলাম,আমারও কেমন কেমন লাগত!


এইবার বুঝলাম পেজগি কোন জায়গায়!

৩| ০৪ ঠা মে, ২০১৪ সকাল ১০:০৯

নীল আকাশ ২০১৩ বলেছেন: এতদিন জানতাম হিন্দী ফিলিমগুলা কাহিনীর লাগি হলিউডের কাছে ধর্না দেয়। কিন্তু এখন এইটা কি শুনলাম?

৪| ০৪ ঠা মে, ২০১৪ সকাল ১০:২৭

ইমরুল_কায়েস বলেছেন: কথা সত্য :-B :-B :-B :-B :-B :-B :-B :-B

৫| ০৪ ঠা মে, ২০১৪ সকাল ১০:৩৮

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: মজা পাইলাম রিভিউ পইড়া ...... :D :D :D

৬| ০৪ ঠা মে, ২০১৪ দুপুর ১২:০২

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: রিভিউ ভাল হইসে। :||

৭| ০৪ ঠা মে, ২০১৪ দুপুর ১২:০৪

সোহানী বলেছেন: আপনের রিভিউ পড়ে আমি ১০০ হাত দূরে ছবি দেখা থেকে.... এমনিতে সুপার হিরো টাইপ কাহানি ভালো লাগে না.... বাট আপনের রিভিউ সুপার.........

৮| ০৪ ঠা মে, ২০১৪ দুপুর ১:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এইটা যে ভূয়া ছবি হইতে যাইতেছে প্রথম কিছুক্ষন দেইখাই কেন যেন মনে হইছিল। ছবিটা পুরো দেখার পর আপনার সাথে কন্ঠ মিলিয়ে বলতে চাই, এটা ভুয়া ভুয়া এবং ভুয়া ছবি।

৯| ০৪ ঠা মে, ২০১৪ রাত ৮:৩৪

তাসজিদ বলেছেন: নায়কের যে অভিনয়। X( X(

আগের ট্রিলজি অনেক বেটার ছিল।

১০| ০৪ ঠা মে, ২০১৪ রাত ১০:৪৫

এহসান সাবির বলেছেন: এখনো দেখা হয়নি।

১১| ০৫ ই মে, ২০১৪ রাত ১২:২৮

তাহিন পাখি বলেছেন: [img|http://cms.somewhereinblog.net/ciu/image/186706/small/?token_id=7a3c1512f2384d6fbcc46052f3dbc4dc
আপনার পোস্টটি আমার ভাল লেগেছে তবে জিহ্বা বের করে এমন ক্যারাক্টার ক্রিশ ৩ থেকে নেয়া হয় নি কেননা এই চরিত্র অনেক আগেই তৈরি হয়েছিল মারভেল কমিক্সের দ্বারা বরং রাকেশ রোশনই নকল করেছেন তিনি যে মারভেল কমিক্স থেকে কপিরাইট মামলা খাননি এটাই বেশী আর এক্সমেন ২ তে ফ্রগম্যান কে দেখানো হয়েছে, আপনি যদি এক্সম্যান ২ দেখেন তাহলে আপনার ভুল ভাংবে বলে মনে করছি । আমি লিঙ্ক দিয়ে দিলাম দেখে নেবেন প্লিজ.।.।.।.।.।.।.।.।.।।

১২| ০৫ ই মে, ২০১৪ রাত ১২:৩০

তাহিন পাখি বলেছেন:

১৩| ০৫ ই মে, ২০১৪ রাত ১২:৩২

তাহিন পাখি বলেছেন: http://en.wikipedia.org/wiki/Frog-Man

০৫ ই মে, ২০১৪ সকাল ৮:৫৪

রাজিন বলেছেন: Frogman এর ব্যাপারে আগের থেকেই জানি। আমি বলতে চেয়েছিলাম যে সব ফালতু মুভির কাহিনী একই রকম হয়।

এছাড়া Frogman এবং Mystique এর অন্তর্ভুক্তির কারণে কাকতালীয়ভাবে কিছুটা মিল পাওয়া গেছে।

তবে Mark Webb এর খাইয়া দাইয়া কাম নাই যে Krrish-3 থেকে কিছু নিবে।
শুধুমাত্র মজা করার জন্য লিখেছি আরকি।

১৪| ০৫ ই মে, ২০১৪ সকাল ১০:৩৮

তাহিন পাখি বলেছেন: :p

১৫| ০৫ ই মে, ২০১৪ সকাল ১০:৪৭

তাহিন পাখি বলেছেন: :-p

১৬| ০৬ ই মে, ২০১৪ রাত ১২:২০

নহে মিথ্যা বলেছেন: ভাই আপনার কোন ধারনাই নাই কাহিনী সম্পর্কে... আর লিখেছেন রিভিউ!!! জানেনও না ক'জন লিখেছে স্পাইডারম্যান কমিক... বলিকি আগে স্পাইডার ম্যানের কমিক গুলি পড়েন... দেখেন কি কাহিনী আছে... এই অল্প জ্ঞান নিয়ে লিখলে আমিও আপনার ধারনা পোষন করতাম...

দুঃক্ষিত কিন্তু আপনার কোন কথার সাথেই এক মত হতে পারলাম না... ছবিটা মারাত্মক তাদের কাছেই লাগবে যারা স্পাইডার ম্যানের দু'লেখকেরই কমিক পড়েছে আর বুঝেছে...

ক্রিশ ৩ এর কথা বলে মারাত্মক হাসাইলেন... বুঝলাম হলিউড সম্পর্কে আপনার মাইক্রোন পরিমান ধারনা নাই...

০৬ ই মে, ২০১৪ ভোর ৪:৪২

রাজিন বলেছেন: মার্ভেল কমিকসের এক বাংলাভাষী ভক্তের মন্তব্য পেয়ে আমি অত্যন্ত খুশি। মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

একটাই কথা বলবো:"রিভিউ মুভির দিয়েছি, কমিক্সের না।"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.