নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই আমি। কোন চলচ্চিত্র দেখা মাত্র মনের কথা গুলি লিখে ফেলি আর কি।

রাজিন

আমি অসাধারণ মায়ায় আবৃত সাধারণ একজন মানুষ

রাজিন › বিস্তারিত পোস্টঃ

রাজিন রিভিউ: Happy New Year

২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:০৭

মুভি দেখে মানুষ হাসে, কাঁদে। মুভি দেখে মানুষের পুরোনো স্মৃতির কথা মনে পড়ে। কিংবা নতুন কোন স্বপ্ন হাতছানি দেয়। এই ফালতু মুভি দেখে আমি হইসি অসুস্হ। মুভির ১ ঘন্টা যাবার পর পুরো সিনেমা হলটিকে কারাগারের মত মনে হতে থাকে। কেউ আমারে বাঁচাও বলেও লাভ নেই। এই বস্তা পঁচা ভাড়ামি আরো ২ ঘন্টা সহ্য করতে হবে।



কাহিনী চরম ভুয়া। তাও কিসু কই। ভিলেন জ্যাকি শ্রফরে টাইট দেওয়ার জন্য হিরো শাহরুখ এক চোরের দল বানায়। দলে আছে সোনু সুদ, বোমান ইরানী, অভিষেক বচ্চন এবং নতুন পিচ্চি ভিভান শাহ। প্ল্যান হলো নাচানাচি করে চুরি করা এবং দর্শকদের দিনটা খারাপ করা। যাই হোক নাচানাচি কেউ পারে না তাই ডাক পরে নায়িকা দীপিকা পাডুকোনের। চুরি করা হবে ৩০০ কোটি টাকার হীরা। যেটা সুরক্ষিত আছে একটি সিন্দুকে। সিন্দুকের দরজা খোলে আঙ্গুলের ছাপ দিয়ে। আরে, আই-ফোন পাইসে নাকি? হীরা পাইতে লাগবে ৭ দৈর্ঘ্যের পাসওয়ার্ড। এর থেকে তো বঙ্গবাজারের জাঙ্গিয়ার দোকান বেশি সুরক্ষিত। তাদের সর্বশেষ লক্ষ্য ভিলেনকে পুলিশের হাতে তুলে দিয়ে তার কানে বলা চুরিটা কিন্তু আমরা করসি।



কাহিনী তো কাহিনীই। মুভিটা চরম বোরিং। ৩ ঘন্টা ধরে শুধু অপেক্ষায় ছিলাম কখন একটু হাসির দৃশ্য পাবো। প্রত্যেকটি সংলাপ শাহরুখ খানের কোন না কোন বিখ্যাত মুভি দেখে নেওয়া। মুভিটির ট্রেলার দেখে বোঝাই যাচ্ছিল ফালতু হবে তবে এতটা ফালতু সেটা চিন্তারও বাইরে। মুভিটি দেখার সময় সকল আশা প্রত্যাশা মাটিতে নামিয়ে নিলেও মুভিটির স্থান সমুদ্রের নিচে পঁচা কোন পলিথিনের ব্যাগের ভিতর।



আমি ব্যক্তিগতভাবে শাহরুখ খানের অন্ধ ভক্ত। কিন্তু এই মুভি দেখার পর আমি হতবাক। ২২ বছরের মুভি করছেন আর কোন মুভির চিত্রনাট্য কতটা খারাপ সেটা সে বোঝে না? ইচ্ছা করে মানুষরে এভাবে পেইন দিতে হবে? অভিনয় হিসেবে শাহরুখের ছ্যাবলামি কিছুটা কম হলেও এই মুভির পর শাহরুখের প্রতি আমার সম্মান পুরো শূণ্যের কোঠায়। এইডা কিসু হইলো?



ফারাহ খান ভারতের অন্যতম সেরা কোরিওগ্রাফার এবং জঘন্যতম চলচ্চিত্র নির্দেশক। এই মুভি থেকে সেটা পুনরায় প্রমাণ করার কিছুই নাই। তবে তাজ্জব করা ব্যাপার হলো এই মুভি দেখার পর “ওম শান্তি ওম” মুভিটিকেও বেশ ভালো বলে মনে হয়। ফারাহ খান এবং সাজিদ খান – এই দুই ভাইবোন নিজেদের কী মনে করে কে জানে? এই মুভির একটি দৃশ্যে ভারতের বিখ্যাত কোরিওগ্রাফার সরোজ খানের এমনভাবে অপমান করা হয়েছে যে মেজাজটাই খারাপ হয়ে যায়।



মুভিটির ভালো দিক বলতে হলে হয়তো অভিষেক বচ্চনের অভিনয় এবং সংগীত নিয়ে কিছু বলতাম। কিন্তু কমুনা। মর তোরা। সবার ক্যারিয়ার ডুববো এই মুভি থেকে। কর আরো ছ্যাবলামি।



যাই হোক মুভিটি ভালোই ব্যবসা করছে। যেটা দেখে আমার বলার কিছুই নেই। অভিষেকের বমির দৃশ্য দেখতে যদি এতই ভালো লাগে। দেখ তোরা। আমার কি?



রেটিং দেওয়া আগে বলি , আমি হাতেম তাইয়ের বংশের লোক হলেও এরচেয়ে ভালো রেটিং দিবার পারতাম না।



রেটিং – ০ / ৫

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:১৭

জনাব মাহাবুব বলেছেন: ভাই শাহরুখ খানের সাথে কি আপনার কোন শত্রুতা আছে নাকি?

মুভি রিভিউর নামে যেভাবে মুভিটারে পচানের চেষ্টা করলেন, সেটা দেইখা হাসি চাইপা রাখতে পারলাম না। B-)) B-)) B-))

মুভিটা যদি এতই বস্তাপঁচা হয় তাহলে, সেটা এত ব্যবসা সফল হচ্ছে কেন?

যাউকগা সবার কাছেই তো আর সব মুভি ভালো লাগবে না। যার যেটা পছন্দ সে সেটারই প্রশংসা করবে। :> :>

২| ২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:২৬

রেজাল্টস বাংলা ডট কম বলেছেন: গ্যারান্টি দিয়ে বলতে পারি আগামী ৩ দিনের মধ্যেই এই মুভি ধপাস করে বক্স অফিস থেকে পড়ে যাবে। এর চেয়ে ধুম, ধুম ২, ধুম ৩ এর চুরির শট গুলাও মারাত্মক। আমি তো ধুম ২ এর ঋত্বিকের হাই সিকিউরড বিল্ডিং থেকে হিরে চুরির ঘটনাটা বারবার দেখি। এর ধারে কাছেও যেতে পারবে না এই মুভি। শাহরুখের করা সবচেয়ে বাজে মুভি গুলার মধ্যে অন্যতম "হ্যাপি নিউ ইয়ার"। পুরা ছবিতে নাই কোন টুইস্ট, নাই কোন সাসপেন্স আর নাই কোন রোমান্স! দিপিকার ভুমিকা পুরা মুভিতে ১৫-২০ মিনিটের বেশি হবে না। গীতিকার শেখর কে যেভাবে "সমকামী" হিসেবে প্রমাণ করেছে তা খুবই বাজে লেগেছে আমার কাছে।

২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১১:০৮

রাজিন বলেছেন: সহমত।

৩| ২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:৩১

প্রবাসী পাঠক বলেছেন: গত রাতে মুভিটা দেখলাম। আপনার রিভিউর সাথে প্রায় সব দিক থেকেই একমত। পুরো মুভিতে ভাঁড়ামো ছাড়া আর কিছুই ছিল না। ইদানিং সুপার স্টাররা যে কি মুভি করছে তাই বুঝতে পারছি না।

২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১১:০৯

রাজিন বলেছেন: ঠিকই বলেছেন।

৪| ২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১০:৪১

ব্লগ মাস্টার বলেছেন: রিভিউ ভালো লাগলো

২৬ শে অক্টোবর, ২০১৪ সকাল ১১:০৮

রাজিন বলেছেন: ধন্যবাদ

৫| ২৬ শে অক্টোবর, ২০১৪ দুপুর ২:৪০

সোহানী বলেছেন: হায় হায় এইডা কি কইলেন !!!! আমিতো ব্যাপক প্রস্তুতি নিতেছিলাম দেখার জন্য B:-) B:-) B:-) B:-) B:-) ।........... শাহরুখ আংকেল এর এইবার রিটায়ারমেন্ট এ যাওন দরকার মনে হয় !!!!

৬| ২৬ শে অক্টোবর, ২০১৪ দুপুর ২:৪১

আদম_ বলেছেন: টয়লেটের পুরান জুতা দিয়া বাইরানো উচিত শালাগরে........

৭| ২৬ শে অক্টোবর, ২০১৪ রাত ৯:৩০

কলমের কালি শেষ বলেছেন: হুম এইরকম কিছুই হবে ভাবছিলাম ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.