নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

লেখক নই আমি। কোন চলচ্চিত্র দেখা মাত্র মনের কথা গুলি লিখে ফেলি আর কি।

রাজিন

আমি অসাধারণ মায়ায় আবৃত সাধারণ একজন মানুষ

রাজিন › বিস্তারিত পোস্টঃ

রাজিন রিভিউ- 2.0

১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৩



https://www.facebook.com/rajinreview

পৃথিবীতে মোট দুই ধরনের মানুষ আছে। একধরণের মানুষ যারা রজনীকান্তের ভক্ত এবং দ্বিতীয় ধরণ হচ্ছে রজনীকান্ত নিজেই। মানুষ মায়ের পেট থেকেই রজনীকান্তের ভক্ত হয়ে জন্মায়। আমিও ভিন্ন কেউ নই। সুতরাং খুবই আশা নিয়ে হতাশ হলাম সুপারস্টার রজনীর নতুন মুভি 2.0 দেখে।

কাহিনী জানা যাক। শহর থেকে হঠাৎ করেই সকল মোবাইল ফোন উড়াল দেয়া শুরু করে। কথা বলা, ফেইসবুকিং করা, সেলফি তোলা সব বন্ধ। কাজেই সবার মাথা খারাপ। ডাক পড়ে বিজ্ঞানী ভাসিগরন (রজনীকান্ত) এর। কোন কিছু্রই কোন সমাধান বের হয় না। সব শেষে নিজের এক পুরানো ফোনে ট্র্যাকিং বসিয়ে সেটাকে পর্যবেক্ষণ করতে শুরু করেন তিনি। যথারীতি সেই ফোনও উড়াল দিয়েছে। পিছু নিয়ে সেখানে দেখা গেল কোটি কোটি ফোন যেন এক দৈত্য তৈরি করতে শুরু করে দিয়েছে। কিন্তু তাকে থামাতে লাগবে বুদ্ধিমান কিন্তু অবিনশ্বর কিছুর। আগের মুভির “চিট্টি” কে কী আবার ডাকা যায়? কিন্তু সরকার তো নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে তার প্রতি।

আমার কাছে 2.0 দেখার আগ্রহের কারণ রজনীকান্তের চেয়ে নির্দেশক “শংকর” এর জন্য। তার প্রতিটি মুভিতে এমন একটি বাস্তব বিষয় দেখানো হয় যে মনের ভেতর গেঁথে যায়। নায়ক, শিবাজী, অপরিচিত, হিন্দুস্তানি সব গুলিতেই আমাদের সমাজের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরা হয়েছে। এই মুভিটিও একটি গুরুত্বপূর্ণ সমস্যা নিয়ে শুরু হয়। সেটি হলো মাত্রাতিরিক্ত মোবাইল ফোন ব্যবহার। কিন্তু দুঃখজনকভাবে মুভির পরবর্তী ভাগে সেটি পাখি দের জীবন বাঁচাও আন্দোলনে রুপান্তরিত হয়। আরে ব্যাটা মোবাইল ফোন ব্যবহার না করে কী মুরগী চিবাইলেই কী পাখিরা বাঁচবে? এছাড়া মুভিতে সমস্যার সমাধান ছিল খুবই হাস্যকর।

2.0 মুভিটি ২০১০ সালের শংকরের মুভি “এনধিরান” এর দ্বিতীয় পর্ব। তাও আবার ৫৪৩ কোটি রুপির বাজেট। এনধিরান বা রোবট মুভিটিতে যদিও আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স নিয়ে একটু মজার কাহিনী বানিয়েছিল কিন্তু এই মুভিতে কাহিনী কিংবা চিত্রনাট্যে কোন জোরই দেয়া হয়নি। “রোবট/ এনধিরান” এর সমাপ্তির দৃশ্যটি ছিল চরম ভুয়া যেটি এই মুভিতেও একই রকম বানানো হয়েছে। মুভির গ্রাফিক্স তেমন আহামরি আমার লাগেনি। এই আমলে এই গ্রাফিক্স নিয়ে মাতামাতির কী আছে ঠিক বুঝলাম না। যদিও সব গ্রাফিক্সের ট্যাকা রজনীকান্তের ঝুলানো চামড়া লুকাইতেই খরচ হইসে।

অভিনয়ের দিক দিয়ে অক্ষয় কুমার মোটামুটি ভালোই করেছে। তবে রোবট চরিত্রের জন্য যেহেতু চেহারায় কোন এক্সপ্রেশান থাকা লাগে না সেই ক্ষেত্রে রজনীকান্ত ও এমি জ্যাকসন ভালোই করেছেন। ভাসিগরন চরিত্রটিতে রজনীকান্ত খুব একটা ভালো করতে পারেন নি।

মুভি গাঁজাখুড়ি থাকতেই পারে। তাই বলে ২০-২৫ মিনিটের একটি দৃশ্য যদি গাঁজাখুড়ি অবৈজ্ঞানিক মিথ্যা তথ্য ব্যাখ্যা করা নিয়ে থাকে সেটা গিলতে অনেক কষ্ট হয়। এক বৈজ্ঞানিক ল্যাবে ফোন দিয়ে জিজ্ঞেস করা হয় :” ভাই কি ফ্রিকুয়েন্সি পাঠাইতেছেন?” , “পজিটিভ ফ্রিকুয়েন্সি”। মানে কী? চুল কম থাকলে এই দৃশ্যের সময় কান বন্ধ রাইখেন। না হলে চুল ছিড়ে কুলাইতে পারবেন না।

মুভিটিতে কী তাহলে কিছুই ভালো নেই? আছে। প্রথমদিকে আমাদের অতিরিক্ত মোবাইল ব্যবহারের ব্যাপারটি খুব সুন্দর কিছু দৃশ্য দিয়ে দেখানো হয়েছে। গ্রাফিক্স দিয়ে তৈরী পাখিটি বেশ প্রশংসনীয়। তার থেকে ভালো ব্যাপার হলো পাখিটি দেখানোর জন্য ক্যামেরা এ্যাংগেল গুলিও বেশ দারুণ। এতে পাখিটির বিরাট আকার ভালো মতো বোঝা গেছে। এছাড়া শেষ দৃশ্যের মারামারি আমার কাছে জঘন্য লাগলেও অনেকের কাছেই প্রশংসা কুড়াচ্ছে।

মুভিটির শুরু বেশ ভালো হলেও একই পাখির সাথে চিট্টি মারামারি বেশ বোরিং হয়ে যায়। সব মিলিয়ে একটু হতাশাজনক। তবে একবার দেখার জন্য ঠিক আছে।

রেটিং – ২.০ / ৫.০

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৪৮

রাজীব নুর বলেছেন: মুভি দেখব।

২| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৫০

ডার্ক ম্যান বলেছেন: সিকুয়েল কোন সিনেমা ভাল কিছু হয় না

৩| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৫০

আর্কিওপটেরিক্স বলেছেন: মুক্তির দিনেই দেখেছি।
মোটামুটি....

অক্ষয়কে রোবট ভেবেছিলাম কিন্তু ভূত.....

Graphis সাধারণ মনে হয়েছে।

৪| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৫

ফাতেমা আক্তার বলেছেন: সুন্দর মুভি।আর যে কোন নতুন মুভি দেখতে কে কোন ওয়ে ফলো করেন? আমি এটা করি। খুবি সহজ।

৫| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৮

ফাতেমা আক্তার বলেছেন: বলেছেন: সুন্দর মুভি।আর যে কোন নতুন মুভি দেখতে কে কোন ওয়ে ফলো করেন? আমি এটা করি। খুবি সহজ।

৬| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৬

মা.হাসান বলেছেন: ট্রেলার দেখে ভাল লাগেনি। কষ্ট করে দেখে রিভিউ করার জন্য ধন্যবাদ, সময় বাচিয়ে দিলেন।

৭| ১০ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৮

বনসাই বলেছেন: ব্লগার ফাতেমা আক্তার লেখালেখি এতো সহজ নয়। বার বার বাঘ বাঘ ডাকার পরিণতি শুভ হতে পারে না।

৮| ১০ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: রজনীকান্তকে কখনোই আমার ভালো অভিনেতা বলে মনে হয়নি।

৯| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৮:৪৫

আর্কিওপটেরিক্স বলেছেন: ২.০ রে ২.০ রেটিংই দিছেন :D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.