নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সময়ের বিপরীতে না, সময়ের সাথে...

মোহাম্মেদ মুহসীন

বানিয়ে বানিয়ে আমি গল্প লিখতে পারিনা, আমি গল্পকার নই!!!

মোহাম্মেদ মুহসীন › বিস্তারিত পোস্টঃ

সেই বিক্ষাত শ্লোগানঃ "মেক লাভ, নট ওয়ার"

২৪ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৬:৫৩


যদিও এটা বলা হয়েছিল পুরো মানব জাতির জন্যে, কিন্তু আজকের দিনে প্রেম করা বলতেই আমরা একজন নিদিষ্ট নারীর সাথে একজন নিদিষ্ট পুরুষের সবচেয়ে গভীর সম্পরক কে বুঝাই।

শুধু মুসলমান হিসেবেই নয় পুরা দুনিয়া সহ আমাদের বিশ্বাস, দুনিয়ার প্রথম মানব হচ্ছে হযরত আদম আঃ, ওনাকে সৃষ্টির পরে ওনার একাকিত্ত দূর করার জন্যে ওনার মা-বাবা কাউকে সৃষ্টি না করে মা হাওয়াকে সৃষ্টি করা হয়, সেই থেকেই প্রতীয়মান যে, এই দুনিয়াতে একটা ছেলে একটা মেয়ের প্রতি একটা ছেলে একটা মেয়ের প্রতিই দুর্বল হবে, ভালবাসবে, তাকে নিয়ে সংসার সাজাবে।

কিন্তু অবাক লাগে কিছু মানুষ সবসময় বিপরীত লিঙ্গের মানুষকে অপমান আর হেয় করায় ব্যাস্ত থাকে দেখে, কারো কাছে নারী সাপের চেয়েও বিষধর আবার কারো কাছে পুরুষ কুকুরের চেয়েও অধম। আবার দিন শেষে তারাই একজন বিপরীত লিঙ্গের মানুষের অভাব নিয়ে হা-হুতাশ করে।

দুনিয়াতে প্রেমের এত বড় বড় উদাহরণ রয়েছে যেমনটা আর কোন ব্যাপারে নেই, আর এই সব কয়টা প্রেম ছিল একজন নারী আর একজন পুরুষের মধ্যেই। কোন মেয়ে মেয়ের জন্যে বা কোন ছেলে ছেলের জন্যে করেছে এমনটা নাই। অন্তত আমার জানামতে নাই।

তাই সবাইকে আমি আহ্বান করছি, মুখে মুখে বিপরীত লিঙ্গের মানুষকে গালাগালি দিয়ে বড় হবার অপচেষ্টা না করে ভালবাসুন, প্রেম করুন। ছোট্ট একটা শব্দ "ভালবাসা", কিন্তু এই শব্দটার ক্ষমতার কাছে আর কোন কিছুর পাত্তা নাই।

নোটঃ আমার এই লেখা কেউ কপি করতে চাইলে বিনা দ্বিধায় করতে পারেণ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.