নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অচল কথন

কাজী সোহেল রানা

১৯৮৭

কাজী সোহেল রানা › বিস্তারিত পোস্টঃ

জিয়াউর রহমান বাংলাদেশে শিশু হত্যার প্রচলন করেছিল- প্রতিমন্ত্রি তারানা হালিম

০৮ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:৫৪

বহুল প্রচলিত একটি বাক্য আবারও মনে পড়ে গেল, পাগলরাই কি আওয়ামিলীগ করে, নাকি আওয়ামিলীগ করার পরে পাগল হয়! যদি কারো মাঝে নূন্যতম বোধ থাকতো, তাহলে সে এমন অবোধের মত কথা বলতো না।
এদের আর কি দোষ! একেতে ভোটার শূণ্য নির্বাচনের মাধ্যমে অবৈধ্যভাবে ক্ষমতায় এসেছে, তার ওপর আবার মন্ত্রি। মাথাতো ঠিক থাকার কথায় নয়।
তারানা হালিম, যিনি একথা বলেছেন, তার সম্পর্কে খুব বেশি জানার আগ্রহ কারো ই নাই। তারপরও যদি কেও জানতে চান তাহলে ভেতরে ঘাটার কোন দরকার ই হবেনা। ফ্রন্টপেজ ওল্টালেই পুরো ক্যারেক্টার জেনে যাবেন। সুধি মহলে তিনি পাবলিক প্রস্টিটিউট হিসেবেই পরিচিত। সারা জীবন সংস্কৃতির মোড়কে থেকে দৈহিক আর জৈবিক সংস্কৃতিকে ভালোভাবেই ভোগ করেছেন। আর তাই এখন মানিদের মান নিয়েই লেগেছেন।
জনাবা পাবলিক প্রস্টিটিউট কে একটি কথাই বলতে চাই, ১৯৭৫ এর ১৫ ই আগস্টের শোকাবহ ঘটনার পর কারা ক্ষমতায় ছিলেন? এই তারানা হালিমের ই রাজনৈতিক বাপেরা। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার ষড়যন্ত্র কারা করেছিল? এই তারানা হালিমের ই রাজনৈতিক দল আওয়ামিলীগের নেতারা। তারপরও এই কুলাঙ্গারেরা এরুপ কথা কিভাবে বলে এটাই আমার মাথায় ঢোকেনা!

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০৮ ই আগস্ট, ২০১৫ বিকাল ৩:৪৮

রূপক বিধৌত সাধু বলেছেন: ভদ্রভাষায়ও কিন্তু সমালোচনা করতে পারতেন । পাব্লিক প্রস্টিটিউট বলে যে ভাষাগুলো ব্যবহার করেছেন, মোটেই ভদ্রলোকের ভাষা নয় এগুলো । অভিনয় করলেই কিংবা মিডিয়ার লোক হলেই মানুষ খারাপ হয়ে যায়না ।
-উনি কী মনে করে কথাগুলো বলেছিলেন, কে জানে । দায়টা উনার । কোনো দলের সবাই খারাপ হয়না । কিছু লোকের দায় সবাইকে দেয়াও ঠিক না । সবখানেই ভালো-মন্দ থাকে ।
-কথাবার্তা অসংযতভাবে বলা পরিবার থেকে শিখে আসতে হয়, কেউ না শেখালে নিজে থেকেই শিখে আসতে হয়; ভোটার সহ নির্বাচন হলেই যে মানুষ ভালো হবে; এমন কোনো কথা নেই ।

২| ০৮ ই আগস্ট, ২০১৫ বিকাল ৫:২০

কাজী সোহেল রানা বলেছেন: আমার মনে হয় আমার লেখাটি আপনি ভালোভাবে বুঝতে পারেন নি @ সাধু।

৩| ০৮ ই আগস্ট, ২০১৫ রাত ৯:৪৬

কাজী সোহেল রানা বলেছেন: কি যে বলেন ভাই!!!

৪| ০৮ ই আগস্ট, ২০১৫ রাত ৯:৫৩

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: কি যোগ্যতার বলে যে এরা মন্ত্রী হয়েছে সেটাই গবেষণার বিষয়।

৫| ০৮ ই আগস্ট, ২০১৫ রাত ১০:১১

নতুন বলেছেন: তারানা হালিম, যিনি একথা বলেছেন, তার সম্পর্কে খুব বেশি জানার আগ্রহ কারো ই নাই। তারপরও যদি কেও জানতে চান তাহলে ভেতরে ঘাটার কোন দরকার ই হবেনা। ফ্রন্টপেজ ওল্টালেই পুরো ক্যারেক্টার জেনে যাবেন। সুধি মহলে তিনি পাবলিক প্রস্টিটিউট হিসেবেই পরিচিত। সারা জীবন সংস্কৃতির মোড়কে থেকে দৈহিক আর জৈবিক সংস্কৃতিকে ভালোভাবেই ভোগ করেছেন। আর তাই এখন মানিদের মান নিয়েই লেগেছেন।

ভাই আপনি কি সত্যি জানেন যে উনি পাবলিক প্রস্টিটিউট ছিলেন???

না যেনে গুজব প্রচার করা কি ইসলামে বৈধ? রাসুল সা: কখনো এমন করেছেন?

রূপক বিধৌত সাধু বলেছেন: ভদ্রভাষায়ও কিন্তু সমালোচনা করতে পারতেন । পাব্লিক প্রস্টিটিউট বলে যে ভাষাগুলো ব্যবহার করেছেন, মোটেই ভদ্রলোকের ভাষা নয় এগুলো । অভিনয় করলেই কিংবা মিডিয়ার লোক হলেই মানুষ খারাপ হয়ে যায়না ।

৬| ০৮ ই আগস্ট, ২০১৫ রাত ১১:৩২

কাজী সোহেল রানা বলেছেন: তেলবাজির যোগ্যতাই এরা মন্ত্রি হয়েছেন @ মজিবর রহমান।

৭| ০৮ ই আগস্ট, ২০১৫ রাত ১১:৩৬

কাজী সোহেল রানা বলেছেন: আমার যতটুকু খোঁজ নেয়ার সেটা আমি নিয়েছি @ নতুন। যিনি পোশাক বদলানোর মত স্বামী বদলান তাকে কি বলে সম্বোধন করা যায় এটা আমার জানা নেই। আর প্রস্টিটিউট কে ভদ্র ভাষায় কি বলে? যৌনকর্মী ? জানলে জানাবেন।

৮| ০৯ ই আগস্ট, ২০১৫ রাত ১২:৩৪

রূপক বিধৌত সাধু বলেছেন: অামি কোনো নোংরা ভাষা ব্যবহার করতে পারিনা । এটাকে অামার ব্যর্থতাও বলতে পারেন । ধন্যবাদ হোৎকাকে নিজের ধর্ম-পরিচয় ও জন্ম-পরিচয় দেয়ার জন্য, ধন্যবাদ কাজী সোহেল রানাকেও হোৎকাকে সমর্থন করার জন্য!
-তবে সত্যি বলতে কী জানেন, অাপনার পোস্টটা কোনো বিএনপিপন্থীকে নিয়ে হলেও অামার মন্তব্য একই রকমের হতো । অামি নিরক্ষর না, বাংলা একটু অাধটু পড়তে ও বুঝতে পারি!

৯| ০৯ ই আগস্ট, ২০১৫ দুপুর ১২:৩০

কাজী সোহেল রানা বলেছেন: আপনার ভাষাটাই একটু দেখুন @ সাধু-'অামি কোনো নোংরা ভাষা ব্যবহার করতে পারিনা । এটাকে অামার ব্যর্থতাও বলতে পারেন । ধন্যবাদ হোৎকাকে নিজের ধর্ম-পরিচয় ও জন্ম-পরিচয় দেয়ার জন্য।'
আমি ভাই রবীন্দ্রনাথের ভাষায় বলতে পারিনা। তসলিমা নাসরিনের ভাষায় বলি। যা বলার সরাসরি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.