নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অশান্ত বাশিওলা

raselabe

তাই মনে হয় আমি বড় স্বার্থপর।

raselabe › বিস্তারিত পোস্টঃ

পৌঁছে দেই মজিবও আর্দশ, আগামীর কাছে

১৪ ই আগস্ট, ২০১৫ রাত ১১:৩১

আজ বাঙালী জাতির এক শোকাবহ দিন ১৫ আগস্ট। ১৯৭৫ সালের এই দিনে কিছু উগ্রবাদী সেনা সদস্যের উগ্রচিন্তা ও মানষিকতায় আমরা হারিয়েছি বাঙালী জাতির আহংকার, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, বাংলাদেশের রুপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। তাদের বিশ্বাস ও চিন্তা ছিল এই বাংলার বুক থেকে চিরতরে মুছে দিবে মজিবুর রহমান সেই সাথে তার আর্দশ ও চেতনাকে। কিন্তু তারা ভাবেনি কোন দিন তাদের এই উদেশ্য সফল হবার নয়। তারা সেই দিন হয়তো শুধু এক মজিবকে হত্যা করতে পেরে ছিলো পারেনি মুছে দিতে তার আর্দশ, চেতনা, স্বপ্ন ও তার সেই পরিকল্পিত সোনার বাংলাকে। আজ হাজারো বাঙালী সেই আর্দশকে বুকে লালন করে হয়ে উঠেছে এক একজন মজিব সেনা। এরা আজ বুকে ধারন করে ৪৭, ৫২, ৬৬, ৬৯, ৭১, রের সেই দৃরপ্রত্যয়ী মজিবকে। আর গেয়ে উঠে দৃপ্তকন্ঠে " জয় বাংলা, জয় বঙ্গবন্ধু"। আজ এরা ডিজিটাল যুগের একএকজন মজিব। যারা স্বপ্ন দ্যাখে মজিবুর রহমানের স্বপ্নের সেই সোনার বাংলা।

কিন্তু আজ কিছু স্বার্থান্বেষী মুখশধারী বাঙালী সেই আর্দশকে ব্যবসার পুজিরমত ব্যবহার করার জন্যে উঠে পরে লেগেছে। এরা আমাদের স্বপ্নের আর্দশকে বুকে ধারন না করে শুধু গায়ের লেবাছ হিসেবে ব্যবহার করার চেষ্টা করছে শুধুমাত্র নিজেদের স্বার্থরক্ষার খাতিরে। এরা বাঙালী জাতির জন্যে ধর্মব্যবসাহী, যুদ্ধাপরাদী, পরাজিত শক্তি এমনকি জামাত-শিবির থেকেও ভয়ংকরী। এরা নিজেদের স্বর্থচরিতার্থ করার জন্যই আজ এই আদর্শের পোশাক গায়ে জরিয়েছে। এরা যেকোন সময় আমাদের বাঙালী জাতিকে কলংকিত করতে পারে। কুলষিত করতে পারে আমাদেরসোনার বাংলার আর্দশকে।
এভাবে যদি মজিবীও আর্দশকে লেবাছ হিসেবে তারা ব্যবহার করার সুযোগ পায় তাহলে বঙ্গবন্ধুর সেই স্বপ্নের বাংলাদের গড়া অসম্ভব হতে বাধ্য। আমরা আমাদের আগামী প্রজন্মের হাতে কি তুলে দিতে চাই কুলষিত কোন আর্দশ ও চেতনা??? আমরা তা চাই না।
এই আর্দশের দূষন রোধে আজ আমাদেরকেই সচেষ্ট হতে হবে। আর তার জন্যে মজিবীও আর্দশের এক উজ্জল নখত্র বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতে হাত রেখে সংগ্রামী হতে হবে ওই সব স্বার্থান্বেষী মহলের বিরোধে।
আর আজ এই ১৫ই আগস্টের শোক নয় শক্তি ধারন করে রুখে দেই সেই সব অপশক্তিকে। গেয়ে উঠি "জয় বাংলা জয় বঙ্গবন্ধু, জয় হোক বঙ্গবন্ধুর আর্দশের "।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.