নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরম সত্য বলে কিছু নেই।

জেন রসি

সময়ের সাথে দাবা খেলি। বোর্ডের একপাশে আমার অস্তিত্ব নিয়ে বসে আছি। প্রতিটা সিদ্ধান্তই এক একটা চাল। শেষ নিঃশ্বাস পর্যন্ত খেলাটা উপভোগ করতে চাই!

জেন রসি › বিস্তারিত পোস্টঃ

গল্পঃ শামুক

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৫৬





তোমাকে আমরা নিয়ে যেতে এসেছি!
-না……………আমি কোথাও যাব না!
তোমার চাওয়া পাওয়া সব কিছুকে অগ্রাহ্য করতে আমরা বাধ্য।আমাদেরকে নির্দেশ দেওয়া হয়েছে তোমাকে নিয়ে যেতে হবে।আমরা নির্দেশ পালনে প্রতিজ্ঞাবদ্ধ।
-আমার কাছে তোমরা কি চাও???
আমাকে নিয়ে কি করবে তোমারা???
আমাদের কাজ হচ্ছে তোমাকে ওদের কাছে পৌঁছে দেওয়া।তোমাকে নিয়ে ওদের পরিকল্পনা আমাদের জানতে দেওয়া হয়নি।

মাশা হঠাৎ করেই বুঝতে পারে, অসহায়ভাবে আত্মসমর্পণ করা ছাড়া তার সামনে অন্য কোন উপায় নেই।




এলান খুব শান্তভাবে বসে থাকার চেষ্টা করছে।সে জানে, এখন অস্থিরতার সময় নয়। কিন্তু তার চিন্তা জগতে ঝড় বয়ে যাচ্ছে। কিছুক্ষন পূর্বে ঘটে যাওয়া ব্যাপারটির কোন যৌক্তিক ব্যাখ্যা এলান খুঁজে পাচ্ছে না।প্রকৃতিতে অনেক কিছুই ঘটা সম্ভব।যদিও সব রহস্যের ব্যাখ্যা মানুষ এখনো জানতে পারেনি।হয়তোবা কখনো জানতেও পারবে না।কিন্তু এমন কিছু ঘটতে পারে এলান তা কখনো কল্পনাও করতে পারেনি।এলান খুব দ্রুত চিন্তা করতে গিয়ে সবকিছু জট পাকিয়ে ফেলছে।কারন কোন কিছুই তার নিয়ন্ত্রনে নেই।নিজেকে এমন অসহায় কখনো লাগেনি তার।


কয়েকদিন পূর্বে ঘটে যাওয়া কিছু মুহূর্ত

সকালে যখন আলতো রোদের একটা স্নিগ্ধ ভাব থাকে তখন মাশা কিছু সময় তার বারান্দায় বসে থাকে।দোলনায় হালকা দুলতে দুলতে মাশা এ সময় নিজ মনে অনেক কিছু ভাবে।নিজের শৈশবের প্রিয় অপ্রিয় অনেক স্মৃতি মনের কোনে ভেসে বেড়ায়।এমন সব সময়ে মাশার মনে হয় বেঁচে থাকাটা খুব একটা খারাপ কিছু না।অথচ এই মাশাই এক সময় মরে যেতে চেয়েছিল।সে ছিল এক ভিন্ন সময়।যখন মাশার কাছে জীবন মনে হত শুধুই না পাওয়ার আক্ষেপ।তাই একদিন ঘুমের ঔষধ খেয়ে নিজের সব কষ্টগুলোকে ঘুম পাড়িয়ে রাখার চেষ্টাটাই তার কাছে একমাত্র সমাধান বলে মনে হয়েছিল।কিন্তু মাশা শেষ পর্যন্ত মরতে পারেনি।ডাক্তাররা তাকে ক্লিনিক্যালি ডেড ঘোষণা করে দিয়েছিল। কিন্তু কোন এক রহস্যময় উপায়ে মাশা আবার জীবিত হয়ে ফিরে এসেছে।মেডিক্যাল সাইন্স তার এই ফিরে আসার কোন ব্যাখ্যা দিতে পারেনি।তারপর থেকেই মাশার চারপাশের মানুষ বিচিত্র কারনে তাকে ভয় পেতে শুরু করল।যদিও মাশা কখনই কোন অস্বাভাবিক কাজ করেনি, তবুও তাকে নিয়ে মানুষজনের মধ্যে অনেক ভয়াবহ গল্প প্রচলিত আছে।তার মধ্যে কিছু গল্প খুবই হাস্যকর এবং কুৎসিত।নিজের সম্পর্কে সেইসব গল্প শুনলে মাশার হাসি যেমন পায়, তেমনি রাগও লাগে।

মাশা সম্পর্কে সবচেয়ে জনপ্রিয় গল্পটির রুপকার তারই একসময়ের প্রিয় রহিমা বুয়া।মাশা ছোটকাল থেকেই একা ঘুমাতে পারেনা।এই বড়বেলাতেও একা এক রুমে ঘুমাতে ভয় পায় মাশা। তাই রহিমা বুয়া মাশার সাথে একই রুমে ঘুমাত।রহিমা বুয়ার বকবক করার স্বভাব আছে।মাশা আবার প্রয়োজন ছাড়া কথা বলে না। তাই মাঝেমাঝে বিরক্ত হয়েই রহিমা বুয়ার আজগুবি সব গল্প মাশাকে শুনতে হত।কিন্তু কিছুদিন পরেই মাশা দেখল রহিমা কেমন যেন চুপ হয়ে গেছে।রাতে ঘুমাতে আসার সময় সে আতঙ্কে থাকত।তাকে দেখে মনে হত খুব ভয়ংকর কোন পরিনতির জন্য সে অপেক্ষা করছে।

একদিন রহিমা খালা বলল, তার পক্ষে আর মাশার সাথে থাকা সম্ভব নয়!তারপর সে যা বলল তা শুনে মাশা এতটাই অবাক হয়েছিল যে কিছুক্ষন কোন কথাই বলতে পারেনি।মাশার সাথে নাকি রাতে আরেকজন থাকে।এক মধ্যবয়স্ক পুরুষ মানুষ নাকি সারারাত মাশার মাথার পাশে বসে থাকে।সেই পুরুষ মানুষ নাকি রহিমা বুয়াকে বলেছে তার ভয়ের কোন কারন নেই।সে মাশাকে ঘুমের সময় পাহারা দেয়।মাশাকে নাকি কারা যেন অন্য কোথাও নিয়ে যাওয়ার চেষ্টা করছে।রহিমা বুয়া এই গল্প বাইরে সবাইকে বলে দিয়েছে।তখন অনেকেই বলাবলি করা শুরু করল যে, তারাও মাশার পাশে প্রায়ই কাকে যেন দেখে।কিন্তু রহিমা বুয়া যাওয়ার আগে মাশাকে সেই পুরুষের একটা দৈহিক বর্ণনা খুব স্পষ্ট ভাবে দিয়েছিল।সেই বর্ণনার সাথে একজনের খুব মিল খুঁজে পায় মাশা।তার জীবনের খুব গোপন এক অধ্যায়!যা অনেক চেষ্টায় মাশা প্রায় ভুলেই গিয়েছিল।কিন্তু সেইসব কুৎসিত দিনগুলোর স্মৃতি না চাইলেও মাশার মনোজগতে আবার ভীড় জমাতে থাকে।

সেই রহস্যময় পুরুষ

মাশা যখন স্কুলে পড়ত তখন তাকে পড়ানোর জন্য একজন গৃহশিক্ষক রাখা হয়েছিল। শান্ত স্বভাবের সেই মধ্যবয়স্ক মানুষটির মধ্যে একধরনের সম্মোহনী ক্ষমতা ছিল যা খুব সহজেই মানুষকে আকৃষ্ট করত।তার নামটাও ছিল খুব অদ্ভুত।তার নাম ছিল ফানা।একজন মানুষের নাম কখনো ফানা হতে পারেনা। নিশ্চয়ই তার অন্য কোন নাম ছিল।কিন্তু জন্মের সময় মা মারা যাওয়ায় সবাই নাকি তাকে ফানা নামেই ডাকত।ফানা মাশাকে অনেক মজার মজার ম্যাজিক দেখাত।মাশা মন্ত্রমুগ্ধের মত ফানার কথা শুনত।সে খুব সুন্দর করে কথা বলতে পারত।বয়োঃসন্ধিকালের সেই সময়ে মাশা খুব দ্রুতই ফানার প্রেমে পড়ে যায়।সে বিভিন্ন ভাবে ফানাকে আকৃষ্ট করার চেষ্টা করতে থাকে।কিন্তু ফানার নির্লিপ্ততা মাশাকে খুব যন্ত্রণা দিত।

ফানার একটি গোপন ব্যাপার ছিল, যা মাশা ছাড়া অন্যকেউ জানত না। ফানার ঘরে অনেক শামুক থাকত।সে শামুক নিয়ে খেলা করত, তাদের সাথে মাঝেমাঝে ফিসফিস করেও কিসব যেন কথা বলত যার কিছুই মাশা বুঝত না।তবে সেইসব কথা মাশা কখনো কারো সাথে শেয়ার করেনি।তাকে ব্যাপারটি গোপন রাখতে বলা হয়েছিল।তবে একটি দৃশ্য মাশার মনোজগতকে উলটপালট করে দিয়েছিল।একদিন ফানার রুমে ডুকে সে এক ভয়ংকর দৃশ্য দেখেতে পায়।ফানা নগ্ন হয়ে শুয়ে আছে এবং তার শরীরে শতশত শামুক হেটে বেড়াচ্ছে।ফানার নাক, কান, মুখ দিয়ে শামুক ঢুকছে এবং বেড় হয়ে আসছে।এই অপার্থিব দৃশ্য মাশার পক্ষে মেনে নেওয়া সম্ভব হয়নি।সে সেখানেই জ্ঞান হারিয়ে ফেলেছিল।

ফ্ল্যাশব্যাক

এই ঘটনার পর মাশা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে।তাকে চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া হয়।ইংল্যান্ডের বিখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ এলান মাশাকে দিনের পর দিন কাউন্সেলিং দিয়ে সুস্থ করে তুলেন।এলান বুঝতে পারে ফানার প্রতি তীব্র আকর্ষণ এবং তার রহস্যময় জীবন মাশার মনোজগতে তীব্র প্রভাব ফেলে।তার ফলেই মাশার হ্যালুসিনেশন হয়।এলান ফানার ব্যাপারেও কিছু খোঁজ খবর নেওয়ার চেষ্টা করে।কিন্তু সেই ঘটনার পর ফানাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি।তার অতীত সম্পর্কেও কেউ কিছু জানেনা।ফানা রহস্যের কোন সমাধান এলান করতে পারেনি।তবে মাশা সুস্থ হয়ে ইংল্যান্ডেই পড়ালেখা করতে থাকে।এলানের মনে হয়েছে মাশার দেশে ফিরে যাওয়াটা উচিৎ হবেনা।দেশে ফিরে গেলেই সেই ভয়াল স্মৃতি তাকে আবারো প্রভাবিত করবে।

মাশা প্রায় সুস্থ হয়ে ওঠে।কিন্তু বছরখানিক পরেই জীবন তার কাছে অর্থহীন মনে হতে থাকে। এলানের সাথেও সে একধরনের জটিল সম্পর্কে জড়িয়ে যায়।নিজেকে চিরতরে ঘুম পাড়িয়ে দিবে বলে তাই সে একদিন অনেকগুলো ঘুমের ঔষধ খেয়ে ফেলে।সে নাকি মরেই গিয়েছিল।ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করে দেয়।কিন্তু কোন এক রহস্যময় উপায়ে মাশা আবার জীবিত হয়ে গিয়েছে।সেটা এখনো এক অমীমাংসিত রহস্যই রয়ে গেছে।

তারপর মাশা আবার দেশে ফিরে আসে।নিজের মত করেই বাঁচতে শিখে সে।অতীতের সব ভয়াল স্মৃতিগুলোকে ভুলে গিয়ে স্বাভাবিক ভাবেই জীবনযাপন করতে থাকে মাশা।কিন্তু একদিন তার বারান্দায় অনেকগুলো শামুক দেখে ভয় পায় মাশা।ফানা এবং শামুকের সেই ভয়াবহ দৃশ্য মনে পড়ে যায় তার।সে এলানের সাথে যোগাযোগ করে।এলান নিজেও চিন্তিত হয়ে পড়ে।সে মাশাকে তার কাছে চলে আসতে বলে।মাশা আবার ইংল্যান্ড চলে যায়।

অপার্থিব

কিন্তু এলান মাশাকে বাঁচাতে পারেনা।একদিন ওরা সব মাশার কাছে আসে।ওদের দেখে মাশার খুব একটা ভয় হয়না।তার কাছে মনে হয় এমন দৃশ্য সে বহুবার দেখেছে।তার বরং অনেক কৌতহল হয়!ফানার সাথে সেদিন ওরা কি করেছিল তা জানার একটা গোপন ইচ্ছা তার মধ্যে সবসময়ই ছিল।আবার একধরনের অদ্ভুত ভয় মাশাকে আচ্ছন্ন করে!কিন্তু সেই ভয় আবার কি এক অজানা ভালোলাগায় মাশাকে নির্লিপ্ত করে ফেলে।একধরনের ঘোরের মধ্যে থেকেই এক অজানা সম্মোহনে অসহায় মাশা নিজেকে ওদের কাছে সমর্পণ করে দেয়।

এলান এখন যে দৃশ্য দেখছে তার জন্ম এই ভুবনে না।এমন এক দৃশ্যের বর্ণনা এলান মাশার কাছে অনেকবার শুনেছে।কিন্তু তাকেও একদিন এই অপার্থিব দৃশ্যের মুখোমুখি হতে হবে তা সে কখনও কল্পনাও করেনি!এলান সম্মোহিত মানুষের মত মাশার নগ্ন শরীরের দিকে তাকিয়ে আছে!মাশার নগ্ন শরীরে হেঁটে বেড়ানো শামুকগুলো যেন তাকেও ইশারায় কিছু একটা বলতে চাচ্ছে!সেই নির্বাক সময়ে তার বোধগুলো সব ঘুমিয়ে পড়ে!সেই ঘুম আর জাগরনের মুহূর্তে এলান খুব তীব্রভাবে অনুভব করে, একদিন ওরা তার কাছেও আসবে!


মন্তব্য ১০৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (১০৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৩১

রিকি বলেছেন: হ্যালুসিনেশনে পড়ে গেলাম ভাই--- :(( ফানা কিভাবে মরেছে ??? :|| নাকি ওর অস্তিত্ব ছিলই না?? |-) মাশা কি ভূত দেখতো?? /:) সবশেষে আপনি সহজবোধ্য হবেন কবে ??????????????????????????????????????????? :(( :(( :(( :((

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪০

জেন রসি বলেছেন: রহস্য গল্পে রহস্য না থাকলে কেমনে হবে????? ;)

ফানা মরেছে এইটা কেমনে বুঝলেন????হতে পারে ফানা অন্য কিছুতে রুপান্তরিত হয়ে গেছে!!!!

মাশা ভূত দেখে নাই!!!! মাশা শামুক দেখছে!!!!

আমি দুর্বোধ্য হইলাম কবে??? মাঝেমাঝে পঞ্চম মাত্রায় অবস্থান করি!!!!

আপনিও চইলা আসেন!!!তাহলেই সহজবোধ্য মনে হবে!!! ;)

২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৭

শায়মা বলেছেন: হাহাহাহাহা

বুঝা গেলো আমার জিনি ভাইয়ুকেও শামুক ভুতে ধরেছে!!!!!!!!! :P


শামুকের স্যুপ খেতে খেতে এই অবস্থা!!!!!!!!


ঠিক হইসে! X((

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫০

জেন রসি বলেছেন: সাধু! সাধু!

অপেক্ষায় থাকেন!!!

গোপন সূত্রে খবর পাইছি ওরা নাকি আপনার আশেপাশে অবস্থান করতেছে!!!!!!!!! :P

কে যে কাকে কখন স্যুপ বানায়?????!!! ;)

৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৮

শায়মা বলেছেন: রিকি বলেছেন: হ্যালুসিনেশনে পড়ে গেলাম ভাই--- :(( ফানা কিভাবে মরেছে ??? :|| নাকি ওর অস্তিত্ব ছিলই না?? |-) মাশা কি ভূত দেখতো?? /:) সবশেষে আপনি সহজবোধ্য হবেন কবে ??????????????????????????????????????????? :(( :(( :(( :((


রিকি আপুনি কিছুদিন আগে জিনিভাইয়া এক কমেন্টে শামুক শামুক করছিলো তখনও জানতাম না ভাইয়াকে যে শামুকের ভুত ধরেছে!:)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

জেন রসি বলেছেন: বাস্তব নিয়া পরাবাস্তব কমেন্ট রলে জাদুবাস্তব শামুক না আইসা উপায় আছে???

শামুকের ভুত ভবিষ্যৎ আপনিও বুঝবেন!!! ;)

৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৪

সাহসী সন্তান বলেছেন: বাব্বারে এখানে যে সব অবাস্তব কান্ড কারখানা ঘটে যাচ্ছে! খাড়ান বিষয়টা সংবাদ পত্রে প্রকাশের ব্যবস্থা করছি। ভাই শামুকের বিষয়টাযে ভোলেননি তার জন্য আন্তরিক ধন্যবাদ!! তবে শামুকের স্যুপ কিন্তু একজনকে খাওয়ানো বাকি রয়ে গেছে? :P মন্ত্রী এবং পিএস উভয়কে শামুকের স্যুপ খাওয়ানোর আকুল আবেদন করছি!! ;)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩১

জেন রসি বলেছেন: আপনার এলিয়েন সাংবাদিককে দিয়া এলিয়েন সংবাদপত্রের এলিয়েন পাতায় শামুকের সাথে ভীন গ্রহের প্রাণীদের একটা তুলনামূলক আলোচনা প্রকাশ কইরা দেন!!!শামুক কবে কাকে স্যুপ বানাইয়া খাওয়ায় এটাও একটা রহস্য!!!!! ;)

৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫১

রিকি বলেছেন: ভাইয়া ফানা শামুক হয়েছে, আর শামুক মাশা হয়েছে--- এটাই রহস্য !!!!! B:-) B:-) B:-) আপনিও কিছু একটাতে রুপান্তরিত হয়ে যান------এই ধরে নেন কাঁকড়া !!!!!! B-)) B-)) B-)) B-)) B-)) B-))

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৬

জেন রসি বলেছেন: আমি যে রূপান্তরিত কেউ না, এইটা আপনি কেমনে বুঝলেন??? ;)

এই মহাকালের অসীম বলয়ে সবকিছুই সবকিছুতে রুপান্তরিত হওয়ার একটা সসীম সম্ভাব্যতা থেকেই যায়!!!!

৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৫

রিকি বলেছেন: শায়মা বলেছেন: রিকি বলেছেন: হ্যালুসিনেশনে পড়ে গেলাম ভাই--- :(( ফানা কিভাবে মরেছে ??? :|| নাকি ওর অস্তিত্ব ছিলই না?? |-) মাশা কি ভূত দেখতো?? /:) সবশেষে আপনি সহজবোধ্য হবেন কবে ??????????????????????????????????????????? :(( :(( :(( :((


রিকি আপুনি কিছুদিন আগে জিনিভাইয়া এক কমেন্টে শামুক শামুক করছিলো তখনও জানতাম না ভাইয়াকে যে শামুকের ভুত ধরেছে!
!!!!

ভূত ভাইকে ধরেছে, ভাই ভূতকে ফানার উপর দিয়ে দিয়েছে, সেটা মাশার উপর গেছে---এলান সেটা দেখে আজ সকালে আপনার কাছে সমাধান নিতে আসেনি তো????????????????????????????????????????? ;) ;)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৫

জেন রসি বলেছেন: এলান আপুর কাছে গিয়েছিল!!! আপু এলানকে কাঁচকলা ভর্তার স্যুপ বানাইয়া দিয়েছিল!!কিন্তু সেখানে শামুকের উপস্থিতি দেখে এলান আপুকেই শামুক ভেবে পালিয়ে গেছে!!আপু নিজেই এখন সেই স্যুপ খাইতেছেন!! :P যদিও এখনো তিনি শামুকের অস্তিত্ব অনুভব করতে পারেন নাই!!! ;)

৭| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:২৮

শায়মা বলেছেন: আসছিলো আর বলেছে মাশা নামকে উলটে দিতে তার সাথে আমার কিছু আকার উকার জুড়ে শামুকের সাথে মিলিয়ে দিয়ে জগাখিচুড়ি মারকা শামুকাচুড়ি বানাতে!!!!!!!:) :) :)


@ রিকিমনি!!!!!!!!!!!!!!!!:)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫২

জেন রসি বলেছেন: শামুক আসিতেছে!!!!

এখন কোডিং ডিকোডিং কইরা এলিয়েনদেরকেও দাওয়াত দিয়া নিয়া আসেন!!!!

তারপর বুঝবেন জগাখিচুড়ি কি জিনিস!!!!!!!!

৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৯

সাহসী সন্তান বলেছেন: যে দিন শামুকের স্যুপ খাওয়াইবেন সেদিন একটু খবর দিয়েন। এই অকল্পনীয় ঘটনাটি আমি সরাসরি 'মাইরালা' চ্যানেলের মাধ্যমে সবাইকেই দেখানোর সুযোগ করে দেতে চাই!!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৬

জেন রসি বলেছেন: ভাই আপনার মাইরালা চ্যানেলের কোন পরাবাস্তব উপগ্রহ নাই??? থাকলে শামুকদের গতিবিধির দিকে একটু নজর রাইখেন!!!
গোপন সূত্রে খবর পাইছি তারা গুটি গুটি পায়ে আপনার চ্যানেলের দিকে লং মার্চ করতেছে!!!!!!!

৯| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৪০

জাহাঙ্গীর.আলম বলেছেন:
রহস্য গল্পে রহস্যেরা খানিক হালকা হয়ে গেল ৷ দেখা যাক পাঠকেরা কে কি ভাবেন ৷ভাল কাঁটুুক সময় ৷

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:০০

জেন রসি বলেছেন: রহস্য হালকা হওয়া মানে সমাধানের কাছাকাছি পৌঁছানো! দেখা যাক কি হয়!

ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা।

১০| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৩

শায়মা বলেছেন: সাহসী সন্তান বলেছেন: যে দিন শামুকের স্যুপ খাওয়াইবেন সেদিন একটু খবর দিয়েন। এই অকল্পনীয় ঘটনাটি আমি সরাসরি 'মাইরালা' চ্যানেলের মাধ্যমে সবাইকেই দেখানোর সুযোগ করে দেতে চাই! ...............



থু থু বমি বমি !!!!!!!!!!!!! :-P

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:০৩

জেন রসি বলেছেন: বমি কিন্তু অসীম না!!!!

তাই হিসাব কইরা বমি কইরেন!!!!

নাহলে কয়েকদিন পর বমির বদলে শামুক বের হবে!!!!!!!

১১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: লেখক বলেছেন: এলান আপুর কাছে গিয়েছিল!!! আপু এলানকে কাঁচকলা ভর্তার স্যুপ বানাইয়া দিয়েছিল!!কিন্তু সেখানে শামুকের উপস্থিতি দেখে এলান আপুকেই শামুক ভেবে পালিয়ে গেছে!!আপু নিজেই এখন সেই স্যুপ খাইতেছেন!! :P যদিও এখনো তিনি শামুকের অস্তিত্ব অনুভব করতে পারেন নাই!!! ;)



থু!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! :-P :-P

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:০৬

জেন রসি বলেছেন: খাওয়ার পর থু থু কইরা লাভ নাই!!!!!!

একটা মিষ্টিপান মুখে দিয়া আকিজ বিড়িতে একটা টান দেন!!!!!!!!!

১২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৯

হাসান মাহবুব বলেছেন: গল্পের থিমে তেমন কোন নতুনত্ব নাই, তবে পরিবেশনটা ভালো হয়েছে। ভালো লাগলো।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:১০

জেন রসি বলেছেন: মৌলিক থিম পাইতে হলে গবেষণা করতে হবে!

তাই আপাতত যৌগিক থিম দিয়েই চালাচ্ছি!

ধন্যবাদ হামা ভাই।শুভেচ্ছা।

১৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:০৪

সাহসী সন্তান বলেছেন: লেখক বলেছেন: ভাই আপনার মাইরালা চ্যানেলের কোন পরাবাস্তব উপগ্রহ নাই??? থাকলে শামুকদের গতিবিধির দিকে একটু নজর রাইখেন!!!
গোপন সূত্রে খবর পাইছি তারা গুটি গুটি পায়ে আপনার চ্যানেলের দিকে লং মার্চ করতেছে!!!!!!!


-এই খবরটা আমিও জানচ্ছি। তয় তখন বিশ্বাস হয়নি, এখন আপনার কাছে আবারও শুনে বিষয়টা সম্পর্কে নিশ্চিত হলুম। তবে ভাবনার কিছু নেই। আমি আপাতত মিসাইল নিয়ে রেডি আছি। যখনই তাদের গতিবিধি আমার আয়ত্ত্বসীমার মধ্যে এসে পড়বে তখনই তাদেরকে মিসাইল ছুড়ে ছত্রভঙ্গ করা হবে। আর মিসাইলের সাথে শামুকের স্যুপ মিশানো থাকবে! :P
থু থু বমি বমি !!!!!!!!!!!!!

-আপু এত থুথু করছেন কেন? শামুকের স্যুপকি পেটে পীড়া দিচ্ছে? অসুবিধা নেই, আপনি প্রথমিক চিকিৎসা হিসাবে নিকোটিন খাইতে পারেন!! :P

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:১৫

জেন রসি বলেছেন: ভাই, মিসাইল মাইরা লাভ হবে বলে মনে হয়না। আপনি কিছু এলিয়েন ধইরা নিয়া আসেন। তারা এইসব বিবর্তিত শামুকদের নিয়া গবেষণা করুক!! আপনি বরং এলিয়েনদের নিয়া একটা রিপোর্ট পাবলিশ কইরা ফালান!!দেখবেন নাসা তাদের সব পরাবাস্তব গল্প বন্ধ কইরা আপনার পায়ের কাছে শামুক হয়ে বসে থাকবে, আপনার ভিতরের এলিয়েনটাকে দেখবে বলে!!!!!! ;)

১৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:১৬

শায়মা বলেছেন: জিনি ভাইয়া আর সাহসীভাইয়া দুইজনকেই শামুকের খোলসে বন্দী করা হবে!:)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৫

জেন রসি বলেছেন: কে সেই বীর যে বিড়ালের গলায় ঘণ্টা পড়াবে??? ;)

১৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৯

শায়মা বলেছেন: রিকিমনি সেই মহিলা বীর!:)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৯

জেন রসি বলেছেন: রিকি আপু সিরিয়াল কিলারের গলায় ছুড়ি বসাইতে পারেন!!!!!

বীর হবেনাত কি টিকটিকির লেজ দেখে দৌড় দিবে নাকি?? :P

১৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:৩৯

সাহসী সন্তান বলেছেন: জেন ভাই আপনি আপনার শামুক সম্বন্ধীয় গল্পেকি কারো নাম উল্লেখ করেছেন? কিংবা আপনি কি মন্তব্যে কোন অজানা অচেনা মানূষের নাম উল্লেখ করেছেন?

যদি না করেন তাইলে আমার মনে হচ্ছে তার পরেও মাওবাদি এবং ম্যাওবাদি দলের কেউ কেউ আপনার পোস্ট এবং মন্তব্যে ভিতরে ভিতরে ফুঁসছে!! আপনি একটু সাবধানে থাইকেন? আপাতত আমার এলিয়েন নিয়ে ফিরে না আসা পর্যন্ত। কারন বলা যায়না আবার কাউন্টার এ্যাটাকে পড়তে পারেন! এখন কিন্তু উনারা পাওয়ারে!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

জেন রসি বলেছেন: আমি তিনটা নাম উল্লেখ করেছি!! মাশা, এলিয়েন এবং ফানা!!!!তারা কেউ মাওবাদি দলের সাথে যুক্ত না!!! আর তাছাড়া আমি মাওবাদী না হইলেও তারা আমার বন্ধু মানুষ!!! তবে দলের মধ্যে উপদলও থাকে! তারা যদি এ্যাটাক করে তবে চিন্তা নাই!!!সরকারী বাহিনীও রেডি আছে!! এ্যাটাক করলেই কাটা দিয়া কাটা তোলার খেলা শুরু হয়ে যাবে!!!! ;)

১৭| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

রিকি বলেছেন: রিকি আপু সিরিয়াল কিলারের গলায় ছুড়ি বসাইতে পারেন!!!!!

বীর হবেনাত কি টিকটিকির লেজ দেখে দৌড় দিবে নাকি??


ভাই আমাকে মাফ করেন--- দুইটার কোনটাই পারব না!!! আপনারা কেল্লা ফতে করেন-- সবাই মিলে !! :P

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

জেন রসি বলেছেন: রহস্যময় মাফ চাহিয়া পঞ্চম মাত্রার অজুহাত দিবেন না!!!!!

আপনি না পারলে কে পারবে?????

আপনি যদি না পারেন তাহলে এলিয়েনদের আক্রমনে আমরা সব শামুক হয়ে যাব!!!!!!! :P

১৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

লালপরী বলেছেন: রহস্যময় গল্প :)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

জেন রসি বলেছেন: জগত বড়ই রহস্যময়!!

ধন্যবাদ আপু।শুভেচ্ছা। :)

১৯| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

শায়মা বলেছেন: সাহসী এবং জিনি ভাইয়া ম্যাওবাদী, ঘেউবাদী এসব কি???

তোমরা কি বিড়াল কুকুর পুষছো নাকি!!!!!!!!!!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

জেন রসি বলেছেন: বেবি ম্যাডাম, আপনি শামুকদের কাছ থেকে দূরে থাকেন!!! তাহলেই হবে!!!


ম্যাওবাদী, ঘেউবাদীের নিয়া চিন্তা কইরেন না!!!! তাহলে ইহকালই পরকাল হইয়া যাইতে পারে!!!! ;)

২০| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

হানিফ রাশেদীন বলেছেন: ভালো লাগা রইলো।

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০১

জেন রসি বলেছেন: ধন্যবাদ ভাই।

ভালো থাকুন সবসময়।

শুভকামনা রইলো।

২১| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

শায়মা বলেছেন: কাজ নাই তো পাগলদের ম্যাওবাদী, ঘেউ বাদী নিয়ে আমার সময় নত্ত কলি!!!!!!!!!!!!!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৩

জেন রসি বলেছেন: সময় কখনো নষ্ট হয়না!!!

সময় সময়ের মত দৌড়াইতে থাকে!!!!!!!!

তবে মানুষই নিজের মত করে সময়ের উপর ভ্যাট আরোপ করে!!!

২২| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

এস কাজী বলেছেন: রসি ভাই, ভাল্লাগসে। খারান এবার কমেন্ট পড়া শুরু করি। আসল মজা তো অইখানে B-)

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৬

জেন রসি বলেছেন: ভাল্লাগসে জাইনা আনন্দিত হইলাম কাজী ভাই। আসল মজা কমেন্টে!

তবে নদী ভাইকে মিস করছি!

২৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৩

সাহসী সন্তান বলেছেন: তবে নদী ভাইকে মিস করছি!

-নদী ভাউ যে চুপি চুপি মজা লুটতাছেনা তারই বা গ্যারান্টি কি? দেখা গেল লগ আউট কইরা উনি আমাদের এই ঝগড়াটে কান্ড কারখানা দেখছেন আর মুখ টিপে হাসছেন! কাউরেই বিশ্বাস নেই ভাই!

এখনও পর্যন্ত নিজেরেই বিশ্বাস করতে পারলাম না তো আর কারে বিশ্বাস করবো!! তবে সত্যি কিন্তু নদী ভাইরে আমিও প্রচন্ড মিস করছি!!

১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:০৭

জেন রসি বলেছেন: কোন কিছুরই গ্যারান্টি নাই!!সবকিছুই আপেক্ষিক! নিজের উপর বিশ্বাস থাকা না থাকাটাও আপেক্ষিক!!কোন কিছুকে তাই পরম সত্য ভাইবা না নিলে আর কোন সমস্যা নাই!! ;)

২৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০০

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর শামুক । আমিও একটি শামুকের ছবি তুলেছিলাম শৈলপ্রপাত, বান্দরবানে ।ছবিটা ভাল ওঠেনি । ঝাপসা । তাই দেখলাম না ।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:১১

জেন রসি বলেছেন: ধন্যবাদ সেলিম ভাই।

ভালো থাকুন সবসময়। শুভেচ্ছা।

২৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:০৩

হামিদ আহসান বলেছেন: সব মিলিয়ে ভাল লাগল ..।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:১২

জেন রসি বলেছেন: ধন্যবাদ হামিদ ভাই।

শুভকামনা রইলো।

২৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:১২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: জটিল !! আবার পড়ি =p~

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:১৭

জেন রসি বলেছেন: জগত বড়ই জটিল!!!

ধন্যবাদ ভাই।

শুভকামনা রইলো।

২৭| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৭

মায়াবী রূপকথা বলেছেন: গল্পটা বুঝনি সেভাবে । মনে হল যে চেইনের মত চলতে থাকবে একই ব্যাপার ।ফ্লাশব্যাকের মতো না বলে সময় অনুসারে বর্ননা হলে ভাল হত। ভাললাগা জানবেন :)

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:০৪

জেন রসি বলেছেন: এই গল্পের সব চরিত্র কোন একদিন মহাজাগতিক পরাবাস্তব শামুকে পরিনত হইতে পারে!!

ধন্যবাদ আপু। আনন্দিত হলাম।

শুভকামনা রইলো। :)

২৮| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:২৫

জুন বলেছেন: কি ভয়ংকর জেন রসি । এমন ধরনের অতিলৌকিক গল্পে আমি এই বয়সেও ভয় পাই । শেষ পর্যন্ত রহস্য বজায় রেখেছেন। স্টাইলটা ভালোলাগলো ।
+

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:১২

জেন রসি বলেছেন: আমি আবার নাস্তিক টাইপ মানুষ। তাই অতিলৌকিক ব্যাপারে ভয় কম।তবে এই টাইপ গল্প পড়তে ভালোই লাগে। লিখতেও ভালো লাগে!

ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

ধন্যবাদ আপু। শুভকামনা রইলো।

২৯| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৩৪

শায়মা বলেছেন: জুন আপুনি জিনিভাইয়ার শামুকভীতি আছে! তার প্রমান ছবিটা! মরা শামুকের খোলসের ছবি দিয়েছে!

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:২০

জেন রসি বলেছেন: আমি এমন একজনকে চিনি, যিনি শামুক দেইখা যে দৌড় লাগান সেটা অলিম্পিকে দিলে স্বর্ণপদক নিশ্চিত!! ;)

মরা শামুকের ছবি দিছি যেন সেই দৌড়বিদ ভয় না পায়!!!! কারন উনি ভয় পাইলে আমিও স্বস্তিবোধ করিনা!!!! :P

৩০| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

দর্পণ বলেছেন: পৃথিবীর এত কিছু থাকতে শামুকও লেখনীর প্রতিপাদ্য বিষয় হয় রে.....

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৮

জেন রসি বলেছেন: এইসব লাল গ্রহের শামুক!!!!! ;)

ধন্যবাদ খালু। :)

৩১| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৬

রিকি বলেছেন: দর্পণ বলেছেন: পৃথিবীর এত কিছু থাকতে শামুকও লেখনীর প্রতিপাদ্য বিষয় হয় রে.....

খালু ভাই একটু বোঝান তো---রসি ভাই আমাদের ছায়াপথে নিয়ে গিয়ে ধাক্কা মেরে কমলা রঙের গ্রহে পাঠানোর প্ল্যানে আছে !!!! ;) ;) ;) ;)

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৬

জেন রসি বলেছেন: ছায়াপথে আছি ঠিক আছে!!!তবে আমি কোন রঙ দেখতে পারতেছি না!!! ছায়াপথে মনে হয় সবই কালার ব্লাইন্ড!!!ছায়াপথ নিজেও কালার ব্লাইন্ড!!!তাই পাঠাইতে হইলে আন্দাজের উপর পাঠাইতে হবে!!!!তবে যদি দর্পণ খালুর লালগ্রহে চইলা যান তবে নিজ দায়িত্বে চোখ বন্ধ কইরা পুরাই ব্লাইন্ড হইয়া যাইয়েন!!!! :P

৩২| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪১

প্রামানিক বলেছেন: গল্পের পরিবেশনা দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৮

জেন রসি বলেছেন: ধন্যবাদ ভাই।

অনেক আনন্দিত হলাম।

শুভকামনা রইলো।

৩৩| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৬

দর্পণ বলেছেন: না আমি লাল ছেড়ে কমলায় যামু না।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫২

জেন রসি বলেছেন: আপনি লাল ছাইড়া কমলায় গেলে কমলা পুরাই সাদা হইয়া শুন্য সময়ের মত শুন্য হইয়া যাইতে পারে!!! ;)

আপনি লালেই থাকেন! :)

৩৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৮:২৪

সুমন কর বলেছেন: ভিন্ন প্লটের গল্প। যদিও বলেছেন, রহস্যের গল্পে রহস্য না থাকলে কি হয় !! একদম ঠিক।

ভালো লেগেছে।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:০৮

জেন রসি বলেছেন: কিছু রহস্য সবসময়ই থেকে যায়!

ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।

শুভকামনা রইলো।

৩৫| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:০২

আহমেদ জী এস বলেছেন: জেন রসি ,




অদ্ভুত অদ্ভুতুড়ে ।
শামুকের প্যাঁচ খাওয়া গতরের মতোই গল্পেও প্যাঁচ !

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৯

জেন রসি বলেছেন: ধন্যবাদ আহমেদ জী এস ভাই।

এই গল্প এক্সপেরিমেন্ট করার প্রয়াস ছাড়া আর কিছুই নয়!

শুভকামনা রইলো।

৩৬| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:১৩

শতদ্রু একটি নদী... বলেছেন: এইরকম কাহিনীর বেশ কিছু গল্প পড়ছি। মোটামুটি লাগছে, আরো সহজবোধ্য হইলে ভালো হইতো। সাধারন পাঠক যদি ঠিকমত গল্পের আসল কাহিনীটা না বুঝে তাইলে সেইটা লেখকের ব্যর্থতাই হয়। আমি নিজেও দুইবার পইড়া কাহিনী ধরতে সক্ষম হইছি।

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৩৪

জেন রসি বলেছেন: আপনার আগমনে আনন্দিত হলাম নদী ভাই। :)

এই গল্প আসলে অর্থহীন। কিছুই বুঝার নাই! শুধু আড়ালে আছে একটা রহস্য। শামুক স্টোরি!

সাহিত্যিক মান নিয়া খুব একটা চিন্তা করিনা। এক্সপেরিমেন্ট কইরাই আনন্দ পাই! :)

৩৭| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:১৩

জুন বলেছেন: ভৌতিক অতিলৌকিক ইত্যাদির সাথে নাস্তিকতার কি সম্পর্ক বুঝলামনা জেন রসি :( /:)

১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:২২

জেন রসি বলেছেন: আমি অবিশ্বাসী বুঝাতে নাস্তিক শব্দটি ব্যবহার করেছি। হয়তোবা শব্দচয়ন যথাযথ হয়নি! মানে বুঝাতে চেয়েছি ভৌতিক কিছুতে বিশ্বাস নেই। তাই ভয়ও কাজ করেনা। :)

৩৮| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:৪৭

বৃতি বলেছেন: ছোটবেলায় রাশিয়ান বুদ্ধিমতি মাশার গল্প এতো পড়েছি যে এই চরিত্রটা আমার খুব প্রিয় :) আপনার গল্পের মাশাকে দেখে পুরনো মাশাকে মনে পড়লো। সুন্দর গল্প- ভালো লেগেছে :)

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৪

জেন রসি বলেছেন: বুদ্ধিমতি মাশাকে কোনো এক ভালুক এসে বাঁচাবে এই আশা করা যেতে পারে!

গল্প ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম।শুভকামনা রইলো।:)

৩৯| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১০:৫১

রিকি বলেছেন: জেন ভাইয়া আপনাকে এই গানটা উৎসর্গ করলাম B-)) B-)) B-))

view this link

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১২:৩৬

জেন রসি বলেছেন: ধন্যবাদ! ধন্যবাদ!

শামুক মরলেও কিন্তু ভূত হয়!!!! :P

তাই শামুক থেকেও সাবধান!!! ;)

৪০| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:১৬

কাবিল বলেছেন: ভাল লেগেছে।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:২৭

জেন রসি বলেছেন: ধন্যবাদ কাবিল ভাই।

শুভকামনা রইলো।

৪১| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:১৯

রিকি বলেছেন: ধন্যবাদ! ধন্যবাদ!

শামুক মরলেও কিন্তু ভূত হয়!!!! :P

তাই শামুক থেকেও সাবধান!!! ;)


ভাইকে এত সুন্দর একটা সঙ্গীত শোনালাম---ভাই আবারও মহাকালের ভূত দেখাচ্ছে !!!! X(( X(( X((

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৩১

জেন রসি বলেছেন: এত সুন্দর গান শুইনা অনেক আনন্দিত হইছি। মহাশূন্যে ভেসে বেড়াচ্ছিলাম!!গান শুনে আনন্দে স্থির হয়ে গেছি!! তারপর চারপাশে তাকাইয়া দেখি মহাবিশ্ব শামুক গতিতে প্রসারিত হইতেছে!! ;)

৪২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:৫৭

রিকি বলেছেন: view this link

নেন এত খুশি তো আরও একটা গান শুনেন---আপনার মনের কথাগুলো বলে, মিলিয়ে দেখবেন !!!!! B-)) B-)) B-)) B-)) B-))

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:০৫

জেন রসি বলেছেন: বড়ই পুলকিত হইলাম। বব ব্রাউন ভাইকে শামুক ভাজি কইরা পাঠাইয়া দিতে ইচ্ছা করতেছে!!!তবে তাকে মনে হয় পাওয়া যাবে না!তাই ঠিক করছি আপনাকেই পাঠাইয়া দিব!!! :P

৪৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:১৫

শায়মা বলেছেন: বৃতিমনি

জেনভাই কিন্তু মাশার ভাই শাসা
গল্প লিখেন খাসা
মাথায় মাথায় .......... বুদ্ধি ঠাসা ( এগেইন ফিল ইন দ্যা ব্লাংক:))

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৫

জেন রসি বলেছেন: আলোকবর্ষ দূরে থাকে মাশা এবং শাসা
গল্পের নাই তাই অর্থবহ আপেক্ষিক ভাষা!!! ;)

প্রশ্ন ভুল হয়েছে!!

উত্তর দিলে সেটাও ভুল হইতে বাধ্য!!!

তাই ব্ল্যাংক জায়গাটাকে ইথারের মত কাল্পনিক ধ্রুবক ধরে নেওয়া যেতে পারে!!! ;)

৪৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৭

রূপক বিধৌত সাধু বলেছেন: কী গল্পরে ভাই? অামার তো ঘোর কাটছেই না! মন্ত্রমুগ্ধ হয়ে পড়লাম । অাপনার উপস্থাপনা দুর্দান্ত ।
প্রত্যেকটা অংশে অালাদা অালাদা করে শিরোনাম দৃষ্টি কেড়েছে । যেমনঃ কয়েকদিন পূর্বে ঘটে যাওয়া কিছু মুহুর্ত, সেই রহস্যময় পুরুষ, ফ্লাশব্যাক, অপার্থিব ইত্যাদি । প্রথম দুটো অংশে ১, ২ না দিয়ে এমন শিরোনাম দিলে বোধহয় অারো ভালো লাগতো ।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২০

জেন রসি বলেছেন: ধন্যবাদ সাধু ভাই।আপনার মন্তব্য পড়ে মুগ্ধ হলাম।উপস্থাপনা ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম।প্রথম দুই অংশ শিরোনামহীন মনে হয়েছে বলে শিরোনাম দেই নাই।

শুভকামনা রইলো।

৪৫| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:০৯

উর্বি বলেছেন: এটা কি আপনার নিজের কোন অভিজ্ঞতা থেকে কিছুটা?

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সকাল ১১:৩৭

জেন রসি বলেছেন: মাশা এবং এলানের অভিজ্ঞতা থেকেই এই গল্প!!! ;)

শামুক দেখলে সাবধানে থাইকেন!!!!

৪৬| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:২৬

উর্বি বলেছেন: আমার শামুক আছে :)

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৩৯

জেন রসি বলেছেন: ওরা তাহলে আপনার সন্ধানও পেয়ে গেছেন!!!!!

লক্ষন খারাপ!!!!! ;)

৪৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৩

জুন বলেছেন: শ অক্ষর দিয়ে যা যাা আছে সব ভয় পাই :-&
@ শায়মা :P

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৫

জেন রসি বলেছেন: গোপন সুত্রে খবর পাইছি শায়মা আপু নাকি কি সব অতিলৌকিক ম্যাজিক জানে!!!! ;) :P

৪৮| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৮

শতদ্রু একটি নদী... বলেছেন: শামুকের পায়ে চলা পথে আর হাটা যাবেনা, যদি গ্রাস করে?? ;)

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:০১

জেন রসি বলেছেন: শামুকের পায়ে চলা পথের পাশে দিয়া হাঁটতে পারেন!!!

অথবা গ্রাস করার আগেই ভাজি কইরা খেয়ে ফেলতে পারেন!!! ;)

৪৯| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২৬

শায়মা বলেছেন: ৪৭. ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৩ ১
জুন বলেছেন: শ অক্ষর দিয়ে যা যাা আছে সব ভয় পাই :-&
@ শায়মা :P
২০ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৪:৫৫ ০
লেখক বলেছেন: গোপন সুত্রে খবর পাইছি শায়মা আপু নাকি কি সব অতিলৌকিক ম্যাজিক জানে!!!!


ঠিক ঠিক সাবধান জুন আপুনি!!!!!!!!!!!!

আজ কিন্তু পাঠায় দেবো !!!!!!!!!!:) :) :)


আরেকজনের ঢং দেখলাম থাক আর কিছু বললাম না !!!!!!! মেয়েরা ঢঙ্গী হয় জানতাম ছেলেরাও হয় জানতাম না !!!!!!

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৪৮

জেন রসি বলেছেন: ভুত প্রেত বোতল বন্দী কইরা রাখছেন নাকি?????

সাবধান!!!!যেকোনো সময় বোতল খুলে বেড় হয়ে যেতে পারে!!!!!!!

ঢং বিষয়ে নো কমেন্ট!!!!!!!!!!!!

৫০| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:০৬

মাহমুদ০০৭ বলেছেন: ভাললাগলো ।বলার ধরণ টাও ভাল লেগেছে ।
ভাল থাকবেন ।

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৫০

জেন রসি বলেছেন: ধন্যবাদ মাহমুদ ভাই।

আপনার ভালো লেগেছে জেনে অনেক আনন্দিত হলাম।

শুভকামনা রইলো। :)

৫১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৯:৫৯

শায়মা বলেছেন: গুড গুড নাও লেডিবার্ড তক্কেত খাও ভাইয়ু!!!!!!!

২০ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:১৪

জেন রসি বলেছেন: আট আনা দামের এক ধরনের টক ঝাল চকলেট খুব মজা কইরা খাইতাম!!!!!

এখন পাওয়া যায় না!!!!!!!

পাইলে লেডিবার্ড চকলেটের খোসার মধ্যে ঢুকাইয়া পাঠাইয়া দিয়েন!!!!!!!!!!

৫২| ০২ রা অক্টোবর, ২০১৫ দুপুর ১:৫৬

উপন্যাসের ছেঁড়া পাতা বলেছেন: শামুক ভয়ংকর।।

০২ রা অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

জেন রসি বলেছেন: হা হা হা!!!

এই গল্পের শামুক অবশ্যই ভয়ংকর!

৫৩| ০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৩

অভ্রনীল হৃদয় বলেছেন: ভালো লাগা রইল।

০৫ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩২

জেন রসি বলেছেন: ধন্যবাদ আপনাকে। শুভকামনা।

৫৪| ১৬ ই জানুয়ারি, ২০১৬ সকাল ৮:৪২

রুদ্র জাহেদ বলেছেন: ভালো লাগল।বর্ণনার ধরন চমৎকার

১৬ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৩১

জেন রসি বলেছেন: ধন্যবাদ ভাই।

ভালো থাকুন সবসময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.