নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

অস্ট্রেলিয়ান গরু বাংলাদেশে নিরাপদ।

০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:৫০

বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করবার জন্য উঠে পড়ে লেগেছে পশ্চিমা শক্তি। যাদের শক্তিশালী কুত্তাবাহিনী ছড়িয়ে ছিটিয়ে আছে উত্তরে দক্ষিণে সারা পৃথিবীজুড়ে। প্রায়শ এই প্রভুত্বকে স্বীকার করে কুত্তারা কুইকুই করতে থাকে! জানিনা এতে কী টোষ্ট বিস্কুট পাওয়া যায় কিনা....!!

অস্ট্রেলিয়া ক্রিকেট টিম নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে বাংলাদেশে ক্রিকেট খেলতে আসবেনা, অথচ অন্যান্য টিম খেলতে আসবে! এতে প্রমাণিত হয় ক্রিকেটের জন্য বাংলাদেশ যথেষ্ট নিরাপদ। আসলে এর পেছনে রয়েছে ভূ-রাজনীতি ও ক্রিকেটে আমাদের আকাশছোঁয়া সাফল্যে এঁরা ঈর্ষান্বিত।

পৃথিবীতে এমন কোন দেশ আছে, যেখানে অপরাধ সংঘটিত হয় না? সব দেশেই হয়, কিন্তু বাংলাদেশে কিছু হলেই চোরের মায়ের বড় গলা...। যদি কোন হত্যাকান্ড যুক্তরাষ্ট্রে হয় তখন সেটাকে বলাহয় অপরাধ, আর বাংলাদেশের মত ছোট রাষ্ট্রে কিছু হলেই বলাহয় জঙ্গিবাদ! মজার ব্যপার হলো যুক্তরাষ্ট্রের পা চাটলে এটাকে আবার ঘুরিয়ে বলাহবে অপরাধ! প্রধানমন্ত্রী হাসিনাকে আমি ধন্যবাদ দেই কারন তিনি পশ্চিমের পায়ে লাথি মারেন। আশারাখি মুখেও লাথি মারবেন। কিন্তু সাবধানে! কারন এও সত্য যে, যদি তিনি পশ্চিম ঠিক রাখতেন তবে দক্ষিণ বেঁকে বসত না। সাবধানীর মাইর নাই। জয় বাংলা।

অয়োডিন খেয়ে এঁরা ফন্দিফিকির শুরু করছে আমাদের গৌরবে, আমাদের সাফল্যে, আমাদের প্রতিভায়, আমাদের আবেগে, আমাদের ক্রিকেটে, কালিমালেপনের পায়তারা। বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্র হিসেবে বিশ্বে পরিচিত করবার প্রথম শয়তানি পদক্ষেপটা অস্ট্রেলিয়া নিচ্ছে। যদি নিরাপত্তা জনিত সমস্যা থেকেই থাকে তবে তাঁদের উচিত হবে ১. বাংলাদেশকে এ বিষয়ে তথ্যদিয়ে সহায়তা করা। ২.আসবেন বলে সন্ত্রাসীদের সরাসরি ইন্ধন না দেয়া। ৩. সন্ত্রাসবাদকে উপেক্ষা করে, ক্রিকেটখেলে দেখিয়ে দেয়া যে, "সন্ত্রাসবাদ আগাছা ছাড়া আর কিছুই নয়"।

বাংলাদেশ ক্রিকেট টিমের উচিত হবে আস্ট্রেলিয়ার বিরুদ্ধে মানহানির অভিযোগ করা। ICC কে অপমানিত করবার অপরাধে আইসিসির উচিত হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া।

আমার মামাবাড়িতে অস্ট্রেলিয়ান গাভী আছে। ওরা মহা সুখে আছে এবং নিরাপত্তা নিয়ে কোন শঙ্গা নেই। আমি বিশ্বাস করি অস্ট্রেলিয়া ক্রিকেটটিমকে বাংলাদেশ সরকার মামাবাড়ির মত নিরাপত্তা দেবেন! আর আমিও পারতপক্ষে চেষ্টা করব অস্ট্রেলিয়ান গরুটাকে যেন একটু বেশিকরে খড় খেতে দেয়া হয়! তবুও অস্ট্রেলিয়া বাংলাদেশের মাটিতে টাইগার্সদের সাথে খেলে পরাজিত হয়ে সম্মানের সাথে চলে যাক। এছাড়া আর কিবা করতে পারি...!!

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৯ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:২৩

চাঁদগাজী বলেছেন:


আপনার মাথায় গরু সমস্যা আছে; বাংলাদেশে মানুষ মারা গেলে ১ লাখের নীচে ক্ষতিপুরণ দেয়, কোরবানীর গরুর দাম ১৩ লাখ টাকা।

অস্ট্রেলিয়ায় গরুর দাম ১ থেকে দের হাজার ডলার; মানুষ মরলে মিলিয়ন ডলার ক্ষতিপুরণ; জানি না এবার আপনার মাথায় ঢুকবে কিনা?
কথা প্রসংগে, আপনার মাথা আছে তো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.