নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ,আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনান্দ। আমার এই পথ চাওয়াতেই আনন্দ ....

রাজজাকুর

রাজজাকুর › বিস্তারিত পোস্টঃ

ভালোবাসা মারাত্মক অপরাধ...

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ৩:৪১

মানুষ ভালবাসতেই পারে তার পোষা কুত্তাটাকে, ভালবাসতেই পারে তার মুঠোফোনটাকে, ভালবাসতেই পারে নিজেকে এতে কোন সমস্যা নাই। কিন্তু যদি কেউ বাংলাদেশে থেকে পাকিস্তাকে ভালবাসেন তাহলে সে রাজাকার, সে রাষ্ট্রদোহী, সে অপরাধী; মারাত্মক অপরাধী। তেমনি যদি কেউ আপনার বিয়ে করা বউকে ভালবাসেন তাহলে সেটা অন্যায়, ভীষণ অন্যায়, ক্ষমার অযোগ্য অপরাধ। শুনতে খারাপ শোনা গেলেও সত্যটাই তো সবার বলা চাই।

সবাই যা শুনতে চায় আমি সেটা বলিনা; বড়ং আমি সেটাই বলি যেটা 'সত্য'। বলা হয়ে থাকে, 'ভালবাসা অপরাধ নয়' কিন্তু সেটি কিসের ভিত্তিতে বলা হয়? বাবাকে ভালবাসার অনুভূতি একধরনের কিন্তু বয়ফ্রেন্ডকে ভালবাসার অনুভূতি সম্পূর্ণ অন্যরকম। মাকে ভালবাসার অনুভূতি একরকম কিন্তু প্রিয়তমাকে ভালবাসার অনুভূতি ভিন্নরকম। তাই স্বাভাবিকভাবে অনুমেয়, 'ডাল মে কুছ কালা হে'! সহজ করে বলি, 'ভালবাসা তখনি অপরাধ যখন এটি বৈধতার সীমাকে অতিক্রম করে'।

ইদানিং টিভি সিনেমায়, শিল্প সাহিত্যে সবস্তরে ঐ একটি বাক্যের ভুল অর্থ ব্যবহার করে যাবতীয় অবৈধ ভালবাসাকে বৈধতার লেভেলে প্রচার করা হয়। এদের উদ্দেশ্য একটাই, তা হলো 'ব্যবসা'। আর যারা রিক্সা থামিয়ে বা চিপায় চাপায় ফুল বিতরণ করেন, তাদের ব্যপারটা সুরসুরিজনিত। এই তথাকথিত ভালবাসাকে প্রচার ও প্রকাশ দুটিই মারাত্মক অপরাধ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৫:৩৫

চাঁদগাজী বলেছেন:


"সবাই যা শুনতে চায় আমি সেটা বলিনা; বড়ং আমি সেটাই বলি যেটা 'সত্য'। "

-আপনি সত্য বলেন?

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ৯:০৩

রাজজাকুর বলেছেন: জি জনাব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.