নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলাদেশ আমার দেশ, বাংলা আমার ভাষা...

বাংলাদেশ আমার দেশ, বাংলা আমার ভাষা...

রেজা ঘটক

ছোটগল্প লিখি। গান শুনি। মুভি দেখি। ঘুরে বেড়াই। আর সময় পেলে সিলেকটিভ বই পড়ি।

রেজা ঘটক › বিস্তারিত পোস্টঃ

মাননীয় সরকার বাহাদুরের প্রতি বিনীত অনুরোধ!

১৮ ই মার্চ, ২০২০ বিকাল ৪:০৮

আসন্ন ২৬ মার্চের মহান স্বাধীনতা দিবসের সকল আনুষ্ঠানিকতা খুব সীমিত পর্যায়ে রাখুন। জাতীয় প‌্যারেড স্কয়ারে সকল বাহিনীর প‌্যারেড গ্রহণ বন্ধ রাখুন। তিন বাহিনীকে দিয়ে জরুরি ভিত্তিতে দেশের সকল উপজেলা (প্রয়োজনে ইউনিয়ন) পর্যায়ে এমার্জেন্সি হেলথ ক্যাম্প চালু করুন। যাতে জরুরি প্রয়োজনে মানুষ এমার্জেন্সি হেলথ ক্যাম্প থেকে সেবা নিতে পারে।

পরিস্থিতি আপনাদের চিন্তার সীমাবদ্ধতাকে অনেক আগেই ক্রোস করেছে। এখনই জরুরি ব্যবস্থা না নিলে আপনারা এটাকে কোনোভাবেই কন্ট্রোল করতে পারবেন না। আপনারা বিমানবন্দর, সমুদ্রবন্দর ও স্থলবন্দর থেকে এতদিন আদরের সাথে করোনা ভাইরাসকে স্বাগতম জানিয়েছেন। এখনই সজাগ না হলে এটা কোনোভাবেই কন্ট্রোল করতে পারবেন না।

আমাদের হাসপাতাল সিস্টেম এখনো এটা সামাল দেবার মত সক্ষমতা পর্যায়ে নাই। আপনারা মিডিয়ায় দয়া করে 'করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে' এরকম হাস্যকর বিবৃতি দেওয়া বন্ধ করুন। বরং যারা করোনা ভাইরাস নিয়ে ঘুরে বেড়াচ্ছে তাদের জরুরি ভিত্তিতে আইসোলেশনে নেওয়ার ব্যবস্থা করুন।

বিশ্বের উন্নত দেশগুলো যেখানে পরিস্থিতি সামাল দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে, সেখানে কীসের ভিত্তিতে আপনারা এত মিথ্যা কথা বলছেন??? আমাদের হাসপাতালগুলোতে ডাক্তার-নার্সদের জন্য পর্যাপ্ত পরিমাণে সুরক্ষা কিট নাই। রোগ নির্নয়ের জন্য পর্যাপ্ত যন্ত্রপাতি নাই। সেখানে আপনাদের এসব মিথ্যাচারে করোনা ভাইরাস ছড়ানো বন্ধ হবে না।

দয়া করে আপনাদের সারাক্ষণ মিথ্যা কথা বলাটা বন্ধ করুন। এই মুহূর্তে জনমানুষের করণীয় কী সেই বিষয়গুলো বেশি বেশি প্রচারের উদ্যোগ নিন। জনগণকে সেটা মানতে বাধ্য করুন।

জিনিসপত্রের দাম কীভাবে নিয়ন্ত্রণ করবেন, সেটা ঠিক করুন। আসন্ন অর্থনৈতিক মন্দা কীভাবে সামাল দিবেন সেজন্য এমার্জেন্সি ফান্ড গঠন করুন।

মনে রাখবেন- করোনা কাউরে ন্যূনতম করুণা করবে না। না ধনী না গরীব, না মন্ত্রী না সিপাহশালার! আর আমরা আমজনতা তো কোন ছাড়!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০২০ বিকাল ৪:৪৪

চাঁদগাজী বলেছেন:


ভালো ভাবনা! আপনি ভালো খাচ্ছেন দাচ্ছেন?

২| ১৮ ই মার্চ, ২০২০ বিকাল ৪:৫২

খাঁজা বাবা বলেছেন: শেখ হাসিনার নামে স্লোগান দিলেই সব ঠিক হয়ে যাবে

৩| ১৮ ই মার্চ, ২০২০ বিকাল ৫:১১

রাজীব নুর বলেছেন: জরুরী ব্যবস্থাগুলো দ্রুত নেয়া উচিত। নাহলে মহাবিপদ আসন্ন। করোনা রাজা প্রজা কাউকে ছাড় দিচ্ছেনা।

৪| ১৮ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৬:০৪

সাহাদাত উদরাজী বলেছেন: সহজ করে কথা গুলো বলে দিলেন। ধন্যবাদ।

৫| ১৮ ই মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৩৯

নেওয়াজ আলি বলেছেন: Joy bangla

৬| ২০ শে মার্চ, ২০২০ সকাল ৭:৩০

এস সুলতানা বলেছেন: ২৬ মার্চের অনুষ্ঠান যতই সীমিত রাখা হোক না কেন প্রয়োজনের তাগিদে তো বাইরে যেতেই হবে মানুষকে । কথা হচ্ছে এই সংকটের দিনে যেমন রাখা হচ্ছে ত্বথ্য গোপন, তেমনি অসাধু মাক্স ব্যবসায়িদের চলছে রাজত্ব। ১০ মাক্স কিনতে হচ্ছে ১০০/১৫০/২০০ টাকায়। যা মধ্যবিত্তদের পক্ষে কেনা সম্ভাব হলেও গরিবদের পক্ষে কেনা সম্ভাব না। এক দিকে ত্বথ্য গোপন অন্যদিকে মাক্সের মূল্য বৃদ্ধি পাওয়ায় অনেকে হাত বুলিয়ে ফিরে আসছে ঘরে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.