নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

থাবা-বাবা হত্যা ও কিছু বিশ্লেষণ

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৭

আমাদের গভীরভাবে উপলব্ধি করতে হবে কারা এই হত্যাকান্ড থেকে ফায়দা লুটতে পারে! খুব সহজেই একদল বলছে যে এই হত্যা আওয়ামী লীগের কাজ কারণ তারা এখন বলবে এই হত্যাকান্ড শিবির ঘটিয়েছে এবং এটি বলে জামাত-শিবিরকে ব্যান করার চেষ্টা করবে, আবার আরেক পক্ষ বলছে যে এটি শিবিরেরই কাজ কারণ "থাবা-বাবা" ইসলাম বিরোধী লেখালেখি করতো তাই তারাই এই খুনটা করেছে, আবার আরেক দিক দিয়ে যারা শিবির করে তাদের বক্তব্য হবে যে এই কাজ সরকারের কেউ করেছে এবং তাদের ওপর চাপিয়ে দিচ্ছে। বিভিন্ন ধরনের মতামত শোনা যাচ্ছে। যেহেতু বিভিন্ন ধরনের মতামত শোনা যাচ্ছে আমরা কেন মাত্র দু-তিনভাবে চিন্তা করবো? আমাদের আরো গভীরভাবে চিন্তা-ভাগনা করা উচিত। এই কাজটা কি বামপন্থী সর্বহারা গ্রুপের হতে পারে না? এই ব্যাপারটাতো একেবারে উড়িয়ে দেওয়া যায়না। যেহেতু সবাই নানান দৃষ্টিকোন থেকে ভাবছে তাই এইভাবেও ভাবাটা উচিত।



তবে পরিশেষে এতটুকুই বলতে চাই যে, খুনটি যেই করে থাকুক যেন কোন মতেই ধামাচাপা না পড়ে যায়। খুনী বা খুনীরা যেন ধরা পড়ে। আর আমরা জজ মিয়া নাটকও দেখতে চাইনা।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩০

রওনকআলিম বলেছেন: Good news, for the sake of current movement, Samu has Blocked me. Ha Ha Ha!!!

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩৩

কাকপাখী বলেছেন: কি বিশ্লেষন করলেন তাই তো বুঝলাম না

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৩

রিনকু১৯৭৭ বলেছেন: আমি বলার চেষ্টা করলাম যে আমরা বিভিন্ন মনমানসিকতার মানুষ যারা কিনা বিভিন্ন রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসী আমরা একেকজন একেকভাবে ব্যাখ্যা করছি থাবা-বাবা'র এই হত্যাটাকে। আসলে কে বা কারা করেছে তা কিন্তু ১০০% ভাবে ধরে নিতে কিন্তু আমরা পারি না।

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৪

বাকরুদ্ধ আমি বলেছেন: রওনকআলিম বলেছেন: Good news, for the
sake of current movement, Samu
has Blocked me. Ha Ha Ha!!!

আমাকেও ব্লক করছে ।

মুখ বন্ধ করে দিছে ।

এই ব্লগে কোন দিন একটি গালিও দেই নি ।অথচ অনেকে অকথ্য ভাষার যথেচ্ছা ব্যবহার করছে তাদের ব্যাপারে সামু নিশ্চুপ

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২৫

শূন্য পথিক বলেছেন: বুঝলাম না :(

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:১২

রিনকু১৯৭৭ বলেছেন: সুষ্ঠু তদন্ত কতটুকু আশাকরা উচিত তা বলা মুশকিল। সাগর-রুনীর খুনীদেরই ধরতে হিমশিম খাচ্ছে পুলিশ বা র্য্যাব সেখানে থাবা-বাবা'র খুনী বা খুনীরা কত দিনে গ্রেফতার হবে তা বলা কঠিন।

৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৭

রিনকু১৯৭৭ বলেছেন: বাইরের দেশের গোয়েন্দা সংস্থাগুলোর কর্মকান্ড কিন্তু আমরা বাদ দিয়ে দিতে পারিনা। দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করার জন্য, যাতে আমরা নিজেরা নিজেদের ভিতরেই ভাগাভাগি হয়ে যাই, সেতা করার জন্য কিন্তু এরা এসব কাজ করতে পারে। সেই চিন্তাও কিন্তু আমাদের করতে হবে।

৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:১২

পিয়ার আহসান বলেছেন: Shunechi Razib communism somorthon korto. Tahole, take bam pothira hotta korbe keno? Nijer nak kete porer jatra vongo korar moto?

O.T. - Samu amake ban korse. Modu ra jodi vinno mot sojjo korte na pare, tobe onnanno loke keno sojjo korbe? udarponthira eto osohonshil hoy??

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:২১

রিনকু১৯৭৭ বলেছেন: আমি আপনার ভুলটা একটু ভাঙ্গিয়ে দেই। আমি কিন্তু সরাসরি কাউকে দোষারোপ করছি না। আমি বলছি না যে বামপন্থীরাই এই খুনের সাথে জড়িত থাকতে পারে। আমি বলার চেষ্টা করিছি যে আমরা আওয়ামী লিগার দের দোষ দিচ্ছি, শিবিরকে দোষ দিচ্ছি, এবং এইসব দোষ দিচ্ছিতো কোন কিছু না জেনেই, তাহলে সেইভাবে আমরা বামপন্থিদেরও কিন্তু লিস্ট থেকে বাদ দিতে পারিনা। ৭০ এর দশকে জাসদের কর্মকান্ড আমাদের মনে করা উচিত কিন্তু। সর্বহারা কত Dangerous হতে পারে তা জানার জন্য আমাদের ইতিহাস পরা উচিত।

৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩১

রিনকু১৯৭৭ বলেছেন: আমরা কেন নিজেদের নিজেরাই ক্ষতি করছি? কেন এত হানাহানি, মারামারি? দেশের জন্য কি আমরা একত্রে কাজ করতে পারিনা? আমাদের গভীরভাবে চিন্তা করা উচিত আজ দেশের সবচেয়ে বড় শত্রু কে বা কারা। কারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.