নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

ক্রিস্টোফার নোলান

২৭ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৪৬

ক্রিস্টোফার নোলানকেতো সবাই চেনেন! তাকে নতুন করে চিনিয়ে দেবার কোনই প্রয়োজন নেই। বর্তমান সময়ে যে ক'জন অসাধারণ সিনেমা নির্মাতা রয়েছেন তাদের মধ্যে নোলান একেবারেই অন্যতম। নোলানের সিনেমা বানানোর স্টাইলটাই আর বাকি অন্য পরিচালকদের থেকে আলাদা। আজকে আমি আমার মতো করে, নিজের কিছু কথা বলতে চাই আমার সর্বকালের সেরা পরিচালকদের মধ্যে একজন, ক্রিস্টোফার নোলান সম্পর্কে।

নোলানের বলতে গেলে সবক'টি সিনেমাই আমার দেখা। ফলোয়িং থেকে শুরু করে, মেমেন্তো, ইনসেপ্শন আর ডার্ক নাইটের কথা বলবইবা আর কি! একেকটা সিনেমা একেক রকমের। ঘোর-প্যাচ দিয়ে বানানো সিনেমাগুলোর গল্প খুব সহজেই ফুটিয়ে তুলতে পারেন তার অসাধারণ নান্দনিক বুদ্ধিতে। ঘোর-প্যাচ কথাটা এই জন্য বললাম যে তার সিনেমার গল্পগুলো খুব সহজে বোঝার উপায় নেই। খুব খেয়াল করে তার সিনেমা দেখে বুঝতে হবে সিনেমাটির কাহিনীটি কি। ইনসেপ্শন সিনেমাটির কথাটাই বলি। যে কোন দর্শক যদি এই সিনেমা দেখতে গিয়ে একবার যদি একটু অন্যমনস্ক হয়ে যায় তাহলে সে কিছুই বুঝবেনা। কিন্তু সে যদি একটু খেয়াল করে দৃঢ়তার সাথে দেখে তাহলে তার কাছে গোটা সিনেমাটি একেবারে পরিষ্কার হয়ে যাবে।

নোলানের সম্প্রতি রিলিজড হওয়া সিনেমা ইন্টারস্টেলার ব্লকবাস্টার সিনেমাস-এ দেখানো শুরু করেছে। ইতোমধ্যে আমি ৪বার সিনেমাটি হলে গিয়ে দেখে ফেলেছি। আরো বহুবার দেখার ইচ্ছা রয়েছে। ইন্টারস্টেলার অসাধারণ একটি সিনেমা। "স্পেস এক্সপ্লোরেশন" নিয়ে যারা স্বপ্ন দেখেন তাদেরকে বেশ অনুপ্রাণিত করবে এই সিনেমাটি। পুরো সিনেমাটাই একটা সাইন্স প্রোজেক্ট এর মতো। সিনেমাটির স্পেশাল এফেক্টসগুলো রীতিমতো চমক দেওয়ার মতো। ইন্টারস্টেলার নিঃসন্দেহে বহুবার দেখার মতো একটি সিনেমা। আমার কাছে এই সিনেমাটি আমার সর্বকালের সেরা ১০০ ছবির তালিকার মধ্যে ১ নম্বরে স্থান পেয়েছে। এটি সম্পূর্ণ আমার নিজের মতামত। আমি এই সিনেমাকে ১০/১০

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১:০৬

নতুন বলেছেন: কোন সিনেমাই ১০/১০ পায় না... আর এটি অবশ্যই খুবই ভাল ছবি... কিন্তু সব`কালের সেরার মতন না...


আমিও গত মঙ্গলবারে হলেই দেখেছি...

কখন যে ৩ ঘন্টা পার হলো আর আমি যে ছবি দেখছি ভুলে যাচ্ছিলাম... মনে হচ্ছিলো সাইফাই প্রোজেক্ট...

আমার হিসেবে ৮/১০ ...

২| ২৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:২৯

কোলড বলেছেন: I too love his movies...The way he used black and white in Following is simply awsome!

৩| ২৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:৩৩

ইমরাজ কবির মুন বলেছেন:
The Prestige !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.